১৪ ফেব্রুয়ারি নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

Photo of author

By admin

যারা ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা জানতে চাচ্ছেন তাদের জন্য আজকে এই পোস্টটা। ১৪ ফেব্রুয়ারি হলো বিশ্ব ভালোবাসা দিবস। তো মানুষজন এই দিনটিকে অনেক স্মরণীয় করে রেখেছে। তাই সবাই তাদের ভালোবাসার মানুষকে এই দিনটির মাধ্যমে ভালোবাসা জানিয়ে দিতে চাই। তাই ফেব্রুয়ারি মাসের এই তারিখটি সবার কাছে স্মরণীয় করে রাখার জন্য ভালোবাসা দিবস নামে উপাধি দিয়েছে।

ভালোবাসা এমন একটি জিনিস যে ঠিক কিনা সবার মনে নিজ ইচ্ছাই চলে আসে। তো তাদের মধ্যে যারা ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু উক্তি, স্ট্যাটাস ও বাণী জানতে চাচ্ছেন। তাদের জন্য কিছু সুন্দর সুন্দর উক্তি, স্ট্যাটাস ও বাণী নিচে উল্লেখ করলাম। এই ১৪ ফেব্রুয়ারি আগে খ্রিস্টান ধর্ম পালন করে আসতেন। আর এখন বর্তমান এটি প্রায় সকল বিশ্বে ১৪ ফেব্রুয়ারি নামে প্রকাশিত হয়ে গিয়েছে। তাই নিচে এ সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের সামনে তুলে ধরলাম।

১৪ ফেব্রুয়ারি নিয়ে উক্তি

আপনারা যারা ১৪ ফেব্রুয়ারি নিয়ে উক্তি সম্পর্কে জানতে চাচ্ছেন। তারা জানতে পারবেন যে ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু সুন্দর সুন্দর উক্তি সম্পর্কে। কেননা আপনি চাইলে এই এখান থেকে কিছু উক্তি আপনারা আপনার ভালোবাসার মানুষকে দিতে পারবেন। এবং কি আপনার পছন্দমত অনেকগুলো উক্তি বেছে নিয়ে একটি সুন্দর কবিতা আকারে তা উপস্থাপন করতে পারবেন।

  • পৃথিবীতে সব থেকে বেশি যে জিনিসটি মানুষকে বড় করে তুলে তা হল ভালোবাসা। 
  • পৃথিবীর বুকে ভালোবাসা আছে বলেই মানুষ এখন পর্যন্ত বেঁচে আছে। 
  • একটি মানুষ পৃথিবীর কাছে তার জীবনে বেঁচে থাকার জন্য বেশি কিছু চায় না চায় শুধু একটুকু ভালোবাসা।
  • আপনারা যে কোন ধরনের কাজগুলো শুধুমাত্র ভালোবাসার মাধ্যমেই খুব সহজেই অন্যের দ্বারা করতে পারবেন। 
  • ভালোবাসা থাকুক চির কল্যাণময় ভাবে যাতে করে সবাই সবাইকে সঠিকভাবে ভালোবেসে যেতে পারে। 

১৪ ফেব্রুয়ারি নিয়ে স্ট্যাটাস

বর্তমানে বিশ্বে এখন অনেক ছেলে মেয়েরা আছে যারা কিনা ১৪ ফেব্রুয়ারি নিয়ে স্ট্যাটাস লিখতে চায়। কেননা ১৪ ফেব্রুয়ারির অপর নাম হলো বিশ্ব ভালোবাসা দিবস। তাই সবাই চাই যে এই ভালোবাসা দিবসে তার ভালোবাসার মানুষকে কিছু সুন্দর সুন্দর কথা লিখতে। যাতে করে ওই কথার মাধ্যমে তার ভালোবাসার মানুষটাকে সে নিজের করে নিতে পারে। তাই নিচে দেওয়া স্ট্যাটাস গুলো আপনারা ভালোভাবে দেখে নিন।

১৪ ফেব্রুয়ারি নিয়ে স্ট্যাটাস

  • মিষ্টি হেসে কথা বলে পাগল করে দিলে, তোমায় নিয়ে হারিয়ে যাবো আকাশের নীলে, তোমার জন্য মনে আমার অফুরন্ত আশা, সারা জীবন পেতে চাই তোমার ভালবাসা । 
  • যদি বলো তোমার কথা মনে পড়ে কতবার? আমি বলব চোখের পাতা নড়ে যতবার। যদি বলো তোমায় ভালবাসি কত? আমি বলব আকাশে তারা আছে যত| 
  • জীবন হল বাঁচার জন্য। মন হল দেবার জন্য। ভালোবাসা হল সারা জীবন পাশে থাকার জন্য। বন্ধুত্ব হলো জীবন কে সুন্দর করার জন্য। 
  • আজকে তুমি রাগ করছো দু:খ পাবো তাতে। কালকে যখন মরে যাবো রাগ দেখাবা কাকে? বিধির বিধান এই রকমি একদিন তো যাবো মরে বুঝবে সেদিন তুমি ভালোবাসতাম শুধু তোমাকে। 

১৪ ফেব্রুয়ারি নিয়ে বাণী

ভালোবাসার কারণে মানুষ মৃত্যুর পরোয়া করে না। তাই তার জীবনকে ভালোবাসার কারণে ধ্বংস করে দেয় তার ভালোবাসার মানুষটাকে না পেলে। এ সম্পর্কে অনেক জ্ঞানী লোকেরা অনেক রকমের বাণী বই-পুস্তকে কিছু সুন্দর সুন্দর কথা উল্লেখ করে গিয়েছেন। যেগুলো কিনা বর্তমান যুগের মানুষজন শুনলে তারা অনেকটাই উপকৃত হবে। ওই কথাগুলো জানার জন্য যারা এখন পর্যন্ত অপেক্ষা করে আসছেন। তারা নিচে দেওয়া কিছু বাণী খুব গুরুত্বপূর্ণ সহকারে দেখেন। যাতে করে আপনি আপনার ভালোবাসার মানুষটাকে কিছু সুন্দর সুন্দর বাণী শোনাতে পারেন।

  • খুজে দেখো মনের মাঝে, আছি আমি স্বপ্নের সাঁজে, তোমার ওই চোখের তারায়, হাজার স্বপ্ন এসে দাঁড়ায়, সুখের সে স্বপ্নের মাঝে পাবে তুমি আমায় ।
  • জীবনকে খুজতে গিয়ে তোমাকে পেয়েছি, নিজেকে ভালোবাসতে গিয়ে তোমার প্রেমে পড়েছি, জানতাম না কাকে বলে ভালোবাসা, শিখিয়েছ তুমি ।…
  • অল্প অল্প করে তুমি এ হৃদয়ে প্রেম জাগালে, তাইতো আমি পাগলের মতো ভালোবাসি তোমাকে, সারা জীবন তোমার সাথে করতে চাই বসবাস ।
  • চাঁদ তুমি যেমন রাতকে ভালোবাসো, আমিও ঠিক তেমনি করে একজনকে ভালোবাসি । তোমার ভালোবাসা যেমন করে কেউ বুঝে না ঠিক তেমনই করে সে আমার ভালোবাসা বুঝে না ।

১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা

বিশ্বের বুকে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসটি এখন সবাই পালন করে থাকে। আগে এই দিবসটি শুধুমাত্র খ্রিষ্টান ধর্ম পালন করতো। আর বর্তমানে এই দিবসটি এখন সারা বিশ্বে অনেক আলোড়ন সৃষ্টি করেছে। তো এই সম্পর্কে কিছু সুন্দর সুন্দর কথা অনেক বড় বড় লোকেরা তুলে ধরে গিয়েছেন। সেগুলো শুনলে হয়তো আপনিও আপনার ভালোবাসার মানুষটাকে এই কথাগুলো দ্বারা ইমপ্রেস করতে পারবেন। তাহলে দেখে নিন আজকে ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু সুন্দর সুন্দর কথা।

  • রাজার আছে অনেক ধন । আমার আছে একটি মন । পাখির আছে ছোট্র বাসা । আমার মনে একটি আশা তোমায় ভালোবাসা ।
  • আমি প্রেম কি জানিনা আমি প্রেম কি বুঝিনা শুধু ধিকি ধিকি মন যায় জ্বলে কে জানে হায় কোন আগুনে মরিব আমি এই ফাগুনে|
  • আমার জীবনে কেউ নেই তুমি ছাড়া আমার জীবনে কোনো স্বপ্ন নেই তুমি ছাড়া আমার দুচোখ কিছু খোজেনা তোমায় ছাড়া। 
  • আমি কিছু ভাবতে পারিনা তোমায় ছাড়া আমি কিছু লিখতে পারিনা তোমার নাম ছাড়া আমি কিছু বুঝতে চাইনা তোমায় ছাড়া। 

আরও পড়ুনঃ- সরিষা ফুল নিয়ে ফেসবুক স্ট্যাটাস

১৪ ফেব্রুয়ারি নিয়ে কবিতা

এখন সবাই কবিতা শুনতে বেশি পছন্দ করে থাকি। সেটি যদি হয় ১৪ ফেব্রুয়ারি নিয়ে কবিতা তাহলে তো কোনো কথাই নেই। তাই মানুষজন ভালোবাসা দিবস নিয়ে কবিতা শোনার জন্য অনেক আগ্রহের সাথে বসে রয়েছে। কেননা ভালোবাসা দিবস নিয়ে কিছু সুন্দর সুন্দর কবিতা আছে। যেগুলো এই পোস্টটির মাধ্যমে আপনারা একটি সুন্দর কবিতা দেখতে পারবেন। নিচে একটি ১৪ ফেব্রুয়ারি নিয়ে কবিতা দিয়ে দিলাম।

১৪ ফেব্রুয়ারি

যত দূরে যাওনা কেনো, থাকবো তোমার পাশে,
যেমন করে বৃষ্টি ফোঁটা জড়িয়ে থাকে ঘাসে,
সকল কষ্ট মুছে দেবো, দেবো মুখের হাসি,
হৃদয় থেকে বলছি তোমায়, অনেক ভালোবাসি ।

মিষ্টি হেসে কথা বলে পাগল করে দিলে,
তোমায় নিয়ে হারিয়ে যাবো আকাশের নীলে,
তোমার জন্য মনে আমার অফুরন্ত আশা,
সারা জীবন পেতে চাই তোমার ভালবাসা ।

খুজে দেখো মনের মাঝে, আছি আমি স্বপ্নের সাঁজে,
তোমার ওই চোখের তারায়, হাজার স্বপ্ন এসে দাঁড়ায়,
সুখের সে স্বপ্নের মাঝে পাবে তুমি আমায় ।

পরিশেষে

প্রিয় ভাই ও বোনেরা আপনারা যারা ১৪ ফেব্রুয়ারি সম্পর্কে সকল উক্তি, স্ট্যাটাস ও বাণী সম্পর্কে এতক্ষণ থেকেছেন। এতে করে আপনারা বুঝতে পেরেছেন যে ভালবাসা দিবসে কি কি কথা রয়েছে। তো আপনারা চাইলেই এখান থেকে আপনার পছন্দমত কিছু আর্টিকেল তুলে নিয়ে আপনার ইচ্ছামত আপনার ভালোবাসা মানুষকে দিতে পারেন। তো ধন্যবাদ আপনাদের সবাইকে এতক্ষন যাবত এই পোস্টটি পাওয়ার জন্য।