বাংলাদেশ থেকে চায়না বিমান ভাড়া ও সময়সূচী ২০২৪

Photo of author

By admin

আজকে আমরা আপনাদের জন্য এমন একটি পোস্ট নিয়ে আসলাম। যা কিনা বাংলাদেশ থেকে চায়নায় যে সকল লোকজন বিমানে করে যাতায়াত করবে তার সকল ভাড়ার তালিকা এবং কি সময়সূচি সম্পর্কে। কেননা মানুষজন এখন বাংলাদেশ থেকে চায়না উদ্দেশ্যে যাতায়াত করতে চায়। কারণ বাংলাদেশের চেয়ে চায়নার মানটি অনেক বেশি এবং কি উন্নত। এদেশে যারা বিমানে করে যেতে চায় বাংলাদেশ থেকে তারই কিছু গুরুত্বপূর্ণ তথ্য আজকে আমাদের এই পোস্টটিতে দেখিয়ে দিব।

তো আপনারা যারা এ সম্পর্কে তথ্যগুলো খোঁজার জন্য এদিক-ওদিক ঘোরাফেরা করছেন। ও ইন্টারনেটের সার্চ করছেন যে তথ্যগুলো কিভাবে আপনারা সংগ্রহ করতে পারেন। তাদের আর কোথাও যেতে হবে না যারা আমাদের পোস্টে চলে এসেছে তারা যা সঠিক পোস্টটিতে এসে পড়েছে। আমাদের এখান থেকে আপনারা তথ্যগুলো পাবেন আমরা মনে করি। তাই আপনাদের আমাদের পোস্টটি খুব ভালোভাবে পড়তে হবে। নিচে এ সম্পর্কে আমরা বিমানের ভাড়া তালিকা ও সময়সূচি সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে দিলাম।

বাংলাদেশ থেকে চায়না কোন কোন বিমান যায়

আবার অনেকের মনে প্রশ্ন থাকতে পারে যে বাংলাদেশ থেকে চায়না উদ্দেশ্যে কোন কোন বিমান গুলো যাতায়াত করে থাকে। কেননা অনেকগুলো অভিমানী আছে বাংলাদেশের এয়ারলাইন্সে তাদের মধ্যে থেকে কিছু বিমান চায়নার উদ্দেশ্যে যাতায়াত করে থাকে। সে সকল বিমানগুলো নাম মানুষজন জানার জন্য অনেক আগ্রহী। আমরা কিছু অভিমানের নাম দিয়ে দিব যেখান থেকে আপনারা ইচ্ছামত যে কোন একটি বিমানে করে চায়নার উদ্দেশ্যে রওনা হতে পারেন।

  • চায়না সাউদার্ন এয়ারলাইন্স
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স
  • শ্রীলংকান এয়ারলাইন্স
  • এয়ার এশিয়া
  • চায়না ইস্টার্ন এয়ারলাইন্স

বাংলাদেশ থেকে চায়না বিমানের সময়সূচী ২০২৪

বর্তমানে এখন অনেক লোক সংখ্যা বাংলাদেশে বেড়ে গিয়েছে। এবং কি মানুষের বার সাথে সাথে তার শিক্ষকতার দিকটিও বেড়ে গিয়েছে। তাই তারা কোন কাজের ক্ষেত্রে এবং কি শিক্ষা নিতে মানুষজন বড় বড় দেশে যেতে চায়। তাই তাদের বাংলাদেশ থেকে চায়না এর উদ্দেশ্যে বিমানে করে যাতায়াত করার জন্য সময়সূচি সম্পর্কে তথ্য প্রয়োজন হয়। তাদেরকে আমরা জানি দিতে চাই যে বাংলাদেশ থেকে যে সকল বিমান আসে চায়না হয় তার সকল সময়সূচি সম্পর্কে।

বাংলাদেশ থেকে চায়না বিমান ভাড়া কত ২০২৪

চায়না যাওয়ার জন্য বাংলাদেশের মানুষজন বিমানের যে সকল ভাড়া সম্পর্কে জানতে চায়। তা আমরা অনেক জায়গায় দেখেছি যে মানুষজন সবথেকে বেশি যে জিনিসটি সার্চ করে থাকে তা হলো বিমান ভাড়া সম্পর্কে। আর আমরা বলতে চাই যে অনেকেই আছে যারা জানে যে বিমানে চড়তে হলে আগে থেকেই বিমানে টিকিট বুকিং করতে হয় এবং কি পাসপোর্ট রেডি করতে হয়। আর ওই পাসপোর্ট এর সাথে সাথে আপনারা জানতে পারবেন যে কত টাকার মধ্যে আপনারা পাসপোর্টটি তৈরি করতে পারবেন এবং কি কত সময় লাগবে।

ভাড়ার তালিকাঃ- 

বিমানের নাম  ভাড়ার তালিকা
চায়না সাউদার্ন এয়ারলাইন্স ২৫,৭৭৩ টাকা
ইউ এস বাংলা এয়ারলাইন্স ৩২,২১০ টাকা
শ্রীলংকান এয়ারলাইন্স ২৫,৭৩৯ টাকা
এয়ার এশিয়া ৩৪,৭৯৭ টাকা
চায়না ইস্টার্ন এয়ারলাইন্স ৩০,৯৯৬ টাকা

চায়না ১ টাকা বাংলাদেশের কত টাকা

প্রিয় বন্ধুরা আপনারা জানতে চাচ্ছেন যে চায়না এক টাকা বাংলাদেশের কত টাকা হয়। তার কারণ হলো বাংলাদেশি মানুষজন যারা চায়নায় বসবাস করে আসছে তারা জানতে চায় যে চায়না এক টাকা কত টাকা হয়। আমরা আপনাদেরকে জানিয়ে দিতে চাই যে চীনের এক টাকায় বাংলাদেশি টাকায় হয় ১৫ টাকা ৪৫ পয়সা। এই তথ্য যদি আপনারা জেনে থাকেন তাহলে আপনারা ভালোভাবেই বুঝতে পারবেন যে আপনার বেতনে কত টাকা আসে বাংলাদেশি টাকায়।

  • চায়না ১ টাকা বাংলাদেশের ১৫ টাকা ৪৫ পয়সা।

বাংলাদেশ থেকে চায়না দূরত্ব কত কিলোমিটার

চায়না আর দূরত্ব বাংলাদেশ থেকে অনেক। কেননা আপনারা যারা একবার চায়নায় গিয়েছেন তারা তো হয়তোবা বুঝতে পেরেছেন যে এর দূরত্ব কত। এবং কি চায়নায় যেতে বাংলাদেশ থেকে সময় লাগে প্রায় চার দিনের মত। আর এর দূরত্ব হল ৫,৭০৮ কিলোমিটার। এতে করে আপনারা বুঝতেই পারছেন যে বাংলাদেশ থেকে চায়না দূরত্ব এতই বেশি যে আপনারা চাইলেই কিছু সময়ের মধ্যে যেতে পারবেন না। সেজন্য আপনাদের পরিপূর্ণ একটি সময় নিয়েই এর উদ্দেশ্যে রওনা হতে হবে।

  • বাংলাদেশ থেকে চায়না দূরত্ব ৫,৭০৮ কিলোমিটার।
পরিশেষে

সবশেষে আমরা আপনাদেরকে একটি কথা বলতে চাই যে। আপনারা যারা চাইলেই এক জায়গা থেকে এক জায়গায় ভ্রমণ করতে পারবেন। কিন্তু আপনাদের টাকা পয়সার ব্যাপারে এবং কি তথ্যগুলো জেনে নেওয়া খুবই দরকার আগে থেকেই। তার কারণ আপনার টাকা যাতে কোন অযথা নষ্ট না হয়। সেজন্য আপনাদের কি আমাদের এই পোস্টটি আজকে দেওয়া হল যাতে করে আপনারা বুঝতে পারেন আপনি তথ্যগুলো আগে থেকে জেনে নিতে পারেন। ধন্যবাদ আপনাদের সবাইকে আমাদের পোস্ট এতক্ষণ পড়ার জন্য।