বাংলাদেশ থেকে জার্মান বিমান ভাড়া ও সময়সূচী

Photo of author

By admin

বাংলাদেশে প্রায় অধিকাংশ লোকই এখন বেকারভাবে বসে রয়েছে তাদের নিজ বাড়িতে। সে বেকার মানুষ অনেকে আবার বিদেশ যাওয়ার জন্য চিন্তা ভাবনা করে থাকে। তাই ঐ সকল মানুষদের মধ্যে কিছু মানুষ আছে যারা কিনা জার্মান দেশে যেতে চায়। তো তারা জানতে চায় যে বাংলাদেশে থাকে জার্মান যেতে কত টাকা ভাড়া লাগে। তো তাদের কথা ভেবে নিচে আমরা জার্মান যেতে ভাড়া কত সম্পর্কিত সকল তথ্য জানিয়ে দেবো।

আপনি কি জার্মান যেতে চাচ্ছেন তাহলে জার্মান যেতে ভাড়া কত এ সম্পর্কিত সকল তথ্যগুলো জেনে রাখুন। কারণ আপনি যে বাংলাদেশ থেকে বা যেকোন দেশ থেকে জার্মানি যান না কেন সে দেশে যেতে কত টাকা লাগে তা জানা প্রয়োজন। কেননা সেখানে কোন কোন ধরনের বিমান সেখানে যায় এবং কত সময় যায় এগুলো জানা থাকা খুব প্রয়োজন। তাই আশা করছি আপনারা সঠিক তথ্য পেতে আমাদের এই আর্টিকেলটি ফাস্ট টু লাস্ট পড়বেন। তবে এখান থেকে সমস্ত তথ্যগুলো পেয়ে যাবে।

বাংলাদেশ থেকে জার্মানিতে কোন কোন বিমান যায়

এখন আপনাদের মনে অনেকের প্রশ্ন যে বাংলাদেশ থেকে যে জার্মানিতে যাবেন। সেখানে কোন কোন বিমান ছাড়ে এবং কোথায় কোন সময় যায়। তাই আপনাদের সুবিধার্থে আমরা জানিয়ে দিব জার্মানিতে কোন কোন বিমান যায় তার নামের লিস্ট ইনসি দিয়ে দিলাম। যাতে করে খুব সহজেই বুঝতে পারেন যে কোন কোন বিমানগুলো জার্মানির উদ্দেশ্যে রওনা হয়।

  • ইউএস বাংলা এয়ারলাইন্স
  • সিঙ্গাপুর এয়ারলাইন্স
  • কাতার এয়ারওয়েজ
  • এমিরেটস এয়ারলাইন্স
  • ইতিহাদ এয়ারওয়েজ

বাংলাদেশ থেকে জার্মান বিমানের সময়সূচী

এখনকার সময় অনেকেই জানতে চায় যে বাংলাদেশ থেকে জার্মানি সময়সূচী সম্পর্কে। কারণ তারা জানতে চায় বা বুঝতে চায় যে কখন কোন বিমানটি জার্মানির উদ্দেশ্যে রওনা দিবে। কারণ প্রত্যেকে এখন সময় কি বেশি প্রাধান্য দিয়ে থাকে। তাই তারা জার্মানি যাওয়ার জন্য আগে থেকেই কোন কোন বিমান কখন যাবে এ সম্পর্কে জানতে চাই। তাই আমরা আজকে আপনাদেরকে জানিয়ে দিব বাংলাদেশ থেকে জার্মানির সময়সূচী সম্পর্কে।

বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া

আপনারা তো সকলে জানেন যে কোন একটি দেশের যেতে হলে বিমানের ভাড়া করে যেতে হয়। এজন্য প্রত্যেকটি মানুষই তার ফ্লাইটে ওঠার জন্য প্রথমে বিমান ভাড়া প্রয়োজন। তাই অনেকের মনে প্রশ্ন যে বাংলাদেশ থেকে জার্মানি যেতে বিমানের ভাড়া কত। তাই নিচে আপনাদের জন্য বাংলাদেশ থেকে জার্মানির ভাড়া সম্পর্কিত কোন কোন বিমানের ভাড়া সে সম্পর্কে তথ্য নিষে দিয়ে দিলাম। যাতে করে খুব সহজে এ সকল তথ্যগুলো দেখে ভাড়া সম্পর্কে একটু দা আইডিয়া থাকে যায়।

ভাড়ার তালিকাঃ-

বিমানের নাম  ভাড়ার তালিকা
ইউএস বাংলা এয়ারলাইন্স ৭৫,০০০ থেকে ১,০০,০০০ টাকা
কাতার এয়ারওয়েজ ৯৭০০০ থেকে ১,১০,০০০ টাকা
সিঙ্গাপুর এয়ারলাইন্স ১,৬০,০০০ থেকে ১,৮০,০০০ টাকা
এমিরেটস এয়ারলাইন্স ১,০৫,০০০ থেকে ১,২৫,০০০ টাকা
ইতিহাদ এয়ারওয়েজ ৩,৭৬,০০০ থেকে ৪,০০,০০ টাকা

বাংলাদেশ থেকে জার্মান যেতে কত সময় লাগে

বর্তমানে প্রায় অনেকেই মনে প্রশ্ন যে বাংলাদেশ থেকে জার্মানি যেতে কত সময় লাগে এই সম্পর্কে। কারণ তারা যখন একটি দেশ থেকে আরেকটি দেশে যাবে বিমান কখন ছাড়বে এবং কখন গিয়ে সেখানে পৌছাবে সেটি একটি ধারণা থাকা প্রয়োজন। তাই তাড়াতাড়ি বলে রাখি যে বাংলাদেশ থেকে জার্মানি জাতীয় সময় লাগে 18 ঘন্টা 25 মিনিটের মত। কিন্তু এক্সাক্ট টাইম বলা যায় না যে কখন পৌছাবে যে সময়টি বললাম তার মাঝে মাঝে কোন একটু সময়ের মধ্যেই পৌঁছাবে।

বাংলাদেশ থেকে জার্মান এর দূরত্ব কত কিলোমিটার

অনেকেই জানতে চায় যে বাংলাদেশ থেকে জার্মানির দূরত্ব কত কিলোমিটার এ সম্পর্কে। কারণ প্রত্যেকের মনে আকাঙ্ক্ষা বা জানতে চাওয়ার ইচ্ছা থাকে যে আমি যে দেশে যাব ওই দেশের দূরত্ব কতটুকু। তাদের জন্য বলে রাখি যে বাংলাদেশ থেকে জার্মানির দূরত্ব হচ্ছে ৭২৮৭ কিলোমিটার। আপনারা হয়তো এই পোষ্টের মাধ্যমে সকল কিছু বুঝতে পেরেছেন।

জার্মানির ১ টাকা বাংলাদেশের কত

আপনারা যারা জার্মানিতে কাজের উদ্দেশ্যে যান বা বাংলাদেশেই রয়েছেন। তারা জানতে চান যে জার্মানির এক টাকায় বাংলাদেশের কত টাকা আসে। তাদের জন্য বলে রাখি যে জার্মানিতে বলা হয় ইউরো। আর এই এক ইউরো সমান বাংলাদেশের টাকা আসে 116.33 টাকা। আপনারা হয়তো বুঝে গিয়েছেন যে জার্মানিতে টাকার পরিমাণ অনেক বাংলাদেশ থেকে বেশি।

পরিশেষে

আশা করছি আপনারা আমাদের এই আর্টিকেলটি পড়ে আপনাদের মনের যত প্রশ্ন আছে তা বুঝতে পেরেছেন। যদি এরকম আরো কোন দেশের তথ্য জানার প্রয়োজন মনে করেন তাহলে আমাদেরকে জানাবেন। আমরা চেষ্টা করব আপনাদেরকে আরো গুরুত্বপূর্ণ তথ্য দেওয়ার জন্য। ধন্যবাদ আমাদের আর্টিকেলটি ভালোভাবে পড়ার জন্য। এবং পরবর্তী পোষ্টের জন্য আশা করছি আমাদের সাথেই থাকবেন।