বাংলাদেশ থেকে কাতার বিমান ভাড়া ও সময়সূচী ২০২৪

Photo of author

By admin

আজকে আমাদের এই পোস্টটিতে আপনাদের জন্য আরও একটি নতুন কনটেন্ট নিয়ে আসলাম। যেটি কিনা বাংলাদেশ থেকে কাতার বিমানের ভাড়ার তালিকা সম্পর্কে যাবতীয় সকল তথ্য। কেননা ইদানিং যুগে মানুষজন কাতারে যাওয়ার জন্য বিমানের পাসপোর্ট এবং কি বিমানের সময়সূচী সম্পর্কে জানার জন্য অনেক জায়গা সার্চ করে থাকে। আজ আমরা তাদের জন্য সঠিক তথ্যগুলো নিয়ে আসলাম আমাদের এই পোস্টটিতে।

তারা যাতে আমাদের এই পোস্ট থেকে তথ্যগুলো নিয়ে তাদের কাজে ব্যবহার করতে পারে সেজন্য কিছু সুন্দর সুন্দর কথাগুলো তাদের সামনে আজকে আমরা পেস্ট করব। কেননা বর্তমানে মানুষজন বাংলাদেশ থেকে কাতারের উদ্দেশ্যে যেতে চায় কাজকর্ম করার ক্ষেত্রে। তাই তাদের যাতে এ টাকাগুলো কখনো অন্য কোন কাজের ক্ষেত্রে নষ্ট না হয়, সঠিক ক্ষেত্রে তারা যাতে ব্যবহার করতে পারে। সেজন্য তাদের করণীয় হলো সঠিক তথ্য গুলো তাদের জেনে নেওয়াটা দরকার। তাই নিচে আমরা তাদের জন্য গুরুত্বপূর্ণ কিছু তথ্য দিয়ে দিলাম বিমান সম্পর্কে।

বাংলাদেশ থেকে কাতার কোন কোন বিমান যায়

অনেকের মনে প্রশ্ন থাকতে পারে যে বাংলাদেশ থেকে কাতারের উদ্দেশ্যে কোন কোন বিমান গুলো গিয়ে থাকে। কেননা আপনারা চাইলেই তো যে কোন বিমানে তো উঠতে পারবেন না তার আগে আপনার পারমিশন লাগবে এবং কি বিমানে টিকিটটি লাগবে। তার জন্য আপনারা কিছু বিমানের নাম গুলো জেনে থাকাটা আগে থেকে দরকার। তাই আপনারা যারা বিমানের নাম গুলো শুনতে চাচ্ছেন এবং কি তথ্যগুলো জানার জন্য এতক্ষণ আমাদের সাথে আছেন। তাদেরকে আমরা কিছু বিমানের তথ্যগুলো জানিয়ে দিব যে কোন কোন বিমানগুলো কাতারে উদ্দেশ্যে বাংলাদেশ থেকে রওনা হয়।

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • ইতিহাদ এয়ারলাইন্স
  • শ্রীলংকান এয়ারলাইন্স
  • ইন্ডিগো এয়ারলাইন্স
  • মালয়েশিয়া এয়ারলাইন্স
  • সালাম এয়ারলাইন্স
  • কুয়েত এয়ারোওয়েজ

বাংলাদেশ থেকে কাতার বিমানের সময়সূচী ২০২৪

বর্তমানে সব থেকে মানুষ জনের মধ্যে বেশি যে জিনিসটি জানা থাকা দরকার বিমান সম্পর্কে তা হল সময়সূচি। কেননা কাতারে যাওয়ার জন্য মানুষজন যখন তার টিকিটটি কেটে থাকে। ওই টিকিট অনুযায়ী যদি তারা তাদের সময় মত ফ্লাইটটি না ধরতে পারে তাহলে তারা মিস করে ফেলবে। তাহলে তাদের একটি বছর লস হয়ে যাবে তাদের জীবন থেকে। তাই তারা যাতে আগে থেকে তথ্যগুলো জানতে পারে সেজন্য নিচেই আমরা কিছু সময়সূচী তাদেরকে দিয়ে দিলাম।

সময়সূচী লিস্টঃ- 

                            বিমানের নাম                              বিমান ছাড়ার সময়
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সকাল ১০ঃ০৫ মিনিটে ছারে।
শ্রীলংকান এয়ারলাইন্স দুপুর ২ঃ০০ মিনিটে ছাড়ে।
ইতিহাদ এয়ারলাইন্স সন্ধ্যা ৬ঃ৩৫ মিনিটে ছাড়ে।
এয়ার এয়ারলাইন্স সকাল ৯ঃ০০ মিনিটে ছাড়ে।
ইউ এস বাংলা এয়ারলাইন্স সন্ধ্যা ৭ঃ০০ মিনিটে ছাড়ে।
ইন্ডিগো এয়ারলাইন্স দুপুর ২ঃ০০ মিনিটে ছাড়ে।

বাংলাদেশ থেকে কাতার বিমান ভাড়া কত ২০২৪

আজকাল মানুষজন সবথেকে যে জিনিসটির প্রতি খেয়াল বেশি করে তা হল সকল বিষয়ে ভাড়া তালিকা সম্পর্কে। বিমান হলো তার মধ্যে অন্যতম একটি যানবাহন। যেটি কিনা বুকিং করার জন্য কয়েক মাস আগে থেকেই কাজ করে যেতে হয়। আর আগে থেকে মানুষজন এই কাজ করার জন্য তথ্যগুলো জানতে চায়। তাড়াতে তথ্যগুলো সঠিক নিতে পারে সেজন্য তারা অনেকগুলো সাইটে ঢুকে তথ্যগুলো নিতে চায়। তাদের মধ্যে থেকে যারা আমাদের এই পোস্টটিতে চলে এসেছে তারা আমাদের এখান থেকে সঠিক তথ্য গুলোই নিতে পারবে ইনশাল্লাহ।

ভাড়ার তালিকাঃ-

বিমানের নাম  ভাড়ার তালিকা
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ইকোনমি ক্লাস ৫০,০০০ থেকে ৭৫,০০০ টাকা এবং বিজনেস ক্লাস ৭৫,০০০ থেকে ১,৭৫,০০০ টাকা।
শ্রীলংকান এয়ারলাইন্স ইকোনমি ক্লাস ৪৮,০০০ থেকে ৬০,০০০ টাকা এবং বিজনেস ক্লাস ৯৫,০০০ থেকে ১,৫০,০০০ টাকা।
ইতিহাদ এয়ারলাইন্স ইকোনমি ক্লাস ৫৪,০০০ থেকে ৬৫,০০০ টাকা এবং বিজনেস ক্লাস ১,০৫,০০০ থেকে ১,৩০,০০০ টাকা।
ইন্ডিগো এয়ারলাইন্স ইকোনমি ক্লাস ৪৫,০০০ থেকে ৫৫,০০০ টাকা এবং বিজনেস ক্লাস ৬০,০০০ থেকে ৭৫,০০০ টাকা।
মালয়েশিয়া এয়ারলাইন্স ইকোনমি ক্লাস ৪৫,০০০ থেকে ৭৫,০০০ টাকা এবং বিজনেস ক্লাস ১,৩৮,০০০ থেকে ২,৩৪,০০০ টাকা।

কাতারের ১ টাকা বাংলাদেশের কত টাকা

বাংলাদেশ থেকে অনেক মানসিক কাতারে গিয়ে থাকে কোন কাজের ক্ষেত্রে কিংবা জীবিকা নির্বাহ করার ক্ষেত্রে। তারা কোন কিছু করার জন্য বা কিছু কিনার জন্য টাকার রেট টা জানতে চায়। কেননা বাংলাদেশ থেকে টাকা নিয়ে গেলে তারা জানতে চাই যে কাতারে এক টাকা বাংলাদেশের কত টাকা হয়। তাদের আমরা এখন জানিয়ে দিব যে এক টাকায় বাংলাদেশের টাকায় কত টাকা হয়। কাতারে এক টাকা বাংলাদেশী টাকায় ৩০ টাকা।

  • কাতারে ১ টাকা বাংলাদেশী টাকায় ৩০ টাকা।

বাংলাদেশ থেকে কাতার দূরত্ব কত কিলোমিটার

এখন অনেক অনেক ক্ষেত্রে মানুষজন বাংলাদেশ থেকে কাতারে যাতায়া ত করে থাকে। এবং কি দিন দিন মানুষজন কাতারে যাওয়ার জন্য অনেক অনেক চেষ্টা করে থাকে। তাই তাদের জেনে নেওয়া উচিত যে বাংলাদেশ থেকে কাতারে দূরত্ব কত কিলোমিটার। তোর জন্য নিন যে বাংলাদেশ থেকে কাতারে দ্রুত ৩,৯৫১ কিলোমিটার। এবং কি বাংলাদেশ থেকে কাতারে খেতে সময় লাগে ৫ ঘন্টা ৪০ মিনিটের মত।

  • বাংলাদেশ থেকে কাতারে দ্রুত ৩,৯৫১ কিলোমিটার।
পরিশেষে

আমরা আপনাদেরকে সব শেষ এই কথা বলতে চাই যে কাতারে যাওয়ার জন্য যে সকল লোক বিমানে সকল তথ্যগুলো জানতে চেয়েছিল। আমরা তাদেরকে আমাদের সাধ্যমত সকল তথ্যগুলো জানিয়ে দেওয়ার চেষ্টা করেছি। এতে করে আপনারা হয়তো আশা করি সকল তথ্যগুলো সঠিক পেয়ে গিয়েছেন। তারা যাতে আমাদের পোস্টটি ভালোভাবে পড়ে এবং কি তথ্যগুলো সবার কাছে শেয়ার করে। এতে করে আমাদের অনেক উপকার হবে এবং কি তারা তাদের আরো বন্ধুদের কাছে শেয়ার করে তা তথ্য গুলো আরো জানতে পারে। ধন্যবাদ আপনাদের সবাইকে আমাদের সাথে এতক্ষণ থাকার জন্য।