বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া ও সময়সূচী

Photo of author

By admin

বর্তমানে বাংলাদেশের প্রায় অধিকাংশ লোক কাজের উদ্দেশ্যে কুয়েত গিয়ে থাকে। এজন্য তারা প্রায়ই যখন কুয়েতে যাবে তাদের মনে প্রশ্ন থাকে। বাংলাদেশ থেকে কুয়েত এর বিমান ভাড়া কত। কারণ সে যদি অজানা কারো কাছে গিয়ে বিমান ভাড়া বা ফ্লাইট সম্পর্কে জানতে চায়। তাহলে সবকিছু দাম অযথা বেশি দিয়ে দিবে। তাই প্রত্যেকের উচিত সবকিছু জেনে রাখা।

তাই আপনারা যারা বাংলাদেশ থেকে কুয়েতে কাজের উদ্দেশ্যে যেতে চান বা ঘুরতে যান। তাহলে আপনাদের অবশ্যই বাংলাদেশ বিমান ভাড়া সম্পর্কে জানতে হবে। কারণ বাংলাদেশের কুয়েতে যদি বিমান ভাড়া সম্পর্কে না জানেন তাহলে আপনাদেরকে ভুলভাল বুঝিয়ে আপনাদের কাছ থেকে বেশি টাকা নিয়ে যাবে। তাই সম্পূর্ণ তথ্য পেতে আমাদের এই আর্টিকেলটি ফাস্ট টু লাস্ট পড়তে থাকুন। আশা করছি সমস্ত তথ্য এখান থেকে পেয়ে যাবেন।

বাংলাদেশ থেকে কুয়েত কোন কোন বিমান যায়

আপনাদের মনে প্রায় সকলের একটি প্রশ্ন অনলাইনে করেন যে। আসতে কুয়েতে কোন কোন বিমান যায়। কারণ এ সকল বিষয় জানা থাকলে আপনারা খুব সহজেই বুঝতে পারেন বা ঘোরাফেরা করতে হয় না যে কোন কোন বিমানগুলো কুয়েতের উদ্দেশ্যে যায়। তাই আপনারা যাতে খুব সহজে বুঝতে পারেন এজন্য নিচে আমরা কুয়েতে কোন কোন বিমান যে বাংলাদেশ থেকে তার কিছু লিস্ট নিচে দিয়ে দিলাম। তো নিচে তথ্যগুলো ভালো করে খেয়াল করুন।

  • তুর্কি এয়ারলাইন্স
  • শ্রীলংকান এয়ারলাইন্স
  • ফ্লাইট দুবাই
  • কাতার এয়ারওয়েজ
  • কুয়েত এয়ারওয়েজ
  • ইন্ডিগো এয়ারওয়েজ
  • এয়ার আরাবিয়া

বাংলাদেশ থেকে কুয়েত বিমানের সময়সূচী

ইদানিং বাংলাদেশ থেকে অসংখ্য লোক কুয়েতে যায়। তারা যখন কুয়েতে বিমানে করে যায় তারা অযথা সেই ফ্লাইটের জন্য অপেক্ষা করে থাকে। এতে করে যদি তারা সময়সূচী সম্পর্কে অনলাইনে ধারণা রাখে। তাহলে তাদের আর বিমানের জন্য সেই বিমান এয়ারপোর্ট গিয়ে অপেক্ষা করতে হবে না। তাই বাংলাদেশে থেকে কুয়েতে বিমান যেতে সময় লাগে ভালো বিমান ৫ থেকে ৬ ঘণ্টার মতো। লোকাল বিমানগুলো সময় লাগে ১১ ঘন্টা থেকে ১২ ঘণ্টা পর্যন্ত।

বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া

বাংলাদেশের প্রায় অধিকাংশ লোক এখন বেকারত্ব অবস্থায় বসে রয়েছে। কিন্তু এদের মধ্যে অনেকেই আছে যারা কিনা বাংলাদেশ থেকে কুয়েতে যেতে চায়। কিন্তু যাওয়ার সময় তাদের অবশ্যই জানা থাকতে হবে যে কুয়েতে বিমান ভাড়া এবং সময়সূচী সম্পর্কে। তাই আজকে আমরা আপনাদেরকে জানিয়ে দিব যে বাংলাদেশের কুয়েতে বিমান ভাড়া কত এ সম্পর্কে। রাতে করে বুঝতে পারেন যে বাংলাদেশ থেকে কুয়েতে কোন বিমানের ভাড়া কত এবং আপনারা চাইলে সেখানে সহজে যেতে পারবেন।

ভাড়ার তালিকাঃ-

বিমানের নাম  ভাড়ার তালিকা
তুর্কি এয়ারলাইন্স ১,২০,০০ থেকে ২,৩৮,০০০ টাকা
শ্রীলংকান এয়ারলাইন্স ৭৮,০০০ থেকে ১,৭০,০০০ টাকা
কাতার এয়ারওয়েজ ৬৫,০০০ থেকে ২,১০,০০০ টাকা
কুয়েত এয়ারওয়েজ ১,১৬,০০০ থেকে ২,১০,০০০ টাকা
এয়ার আরাবিয়া ৯৫,০০০ থেকে ২,৯৫,০০০ টাকা

কুয়েতের ১ টাকা বাংলাদেশের কত

এখনকার প্রত্যেকে মানুষের মনে একি প্রশ্ন থাকে যে কুয়েতের এক টাকা বাংলাদেশের কত টাকা। কারণ তারা যে টাকা পয়সা ইনকাম করে তাদের জানা থাকা খুবই প্রয়োজন যে কুয়েতের টাকায় এক টাকা বাংলাদেশের কত টাকা আসে। তো তাদের উদ্দেশ্যে আমরা নিচে বলে রাখি যে কুয়েতের এক টাকায় বাংলাদেশে আসে ৩৫৭.৬৪ টাকা। যা কিনা বাংলাদেশের পৃথিবীর মধ্যে সবচেয়ে বেশি দামি দেশ এটি।

  • ১ দিনার = ৩৫৭.৬৪ টাকা।

বাংলাদেশ থেকে কুয়েত কত কিলোমিটার দূরত্ব

এখন প্রায় অনেকেই প্রশ্ন করে যে বাংলাদেশ থেকে কুয়েতে দূরত্ব কত কিলোমিটার। তাদের উদ্দেশ্যে বলে রাখি যে আপনারা চাইলে বিভিন্ন উপায়ে এই দ্রুত দেখতে পারবেন। তাই বাংলাদেশ থেকে কুয়েতের দূরত্ব হচ্ছে 4286 কিলোমিটার। জিতে কিনা বাংলাদেশ থেকে অনেক দূরে অবস্থান করেছি। আশা করছি আপনারা সঠিক তথ্য এখান থেকে পেয়ে গেছেন।

পরিশেষে

আশা করছি আপনারা আমাদের এই পোস্ট থেকে সকল তথ্যগুলো খুব ভালো সরকারে পেয়ে গেছেন। আপনাদের যদি আরো কোন ধরনের তথ্য জানা থাকে তাহলে আমাদেরকে জানাবেন। আমরা চেষ্টা করেছি আপনাদেরকে সঠিক তথ্যগুলো দেওয়ার জন্য যদি কোন কিছু ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আপনারা আমাদেরকে উৎসাহ দিবেন যাতে করে আমরা পরবর্তী আরো ভালো ভালো পোস্ট আপনাদের জন্য উপস্থাপন করতে পারি। ধন্যবাদ আমাদের এই আর্টিকেলটি ভালোভাবে পড়ার জন্য।