বাংলাদেশ থেকে লন্ডন বিমান ভাড়া ও সময়সূচী ২০২৪

Photo of author

By admin

বর্তমানে আপনারা যারা বাংলাদেশ থেকে লন্ডনে বিমানে করে যেতে চাচ্ছেন। তারা অবশ্যই জানেন যে বাংলাদেশ থেকে লন্ডনে যে সকল বিমানগুলো যায় তার সময়সূচী এবং ভাড়া কত। কিন্তু এর মধ্যে আবার অনেকে আছে যারা কিনা জানে না যে লন্ডনে যেতে বিমানে কত টাকা ভাড়া লাগে। তাই আমরা আজকে আপনাদেরকে জানিয়ে দিব বাংলাদেশের লন্ডনে বিমানে ভাড়া কত এবং এই সময়সূচী সম্পর্কে। আশা করছি সমস্ত তথ্য পেতে আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন।

অনেক মানুষ আছে যারা কিনা কাজের উদ্দেশ্যে ভাব ভ্রমণের উদ্দেশ্যে লন্ডন গিয়ে থাকে। ঠিক তেমনি বাংলাদেশের অসংখ্য মানুষ তাদের অবশ্যই সময় কাটানোর জন্য লন্ডন বেড়াতে যায়। আবার অনেকে আছে সেখানে কাজ করার উদ্দেশ্যেও লন্ডন গিয়ে থাকে।

এখন প্রশ্ন হল তারা যখন লন্ডনে যাতায়াত করে। অবশ্যই তারা বিমানে করে বাংলাদেশ থেকে লন্ডনে যায় বা অন্য যেকোনো দেশ থেকে যায়। তাই আপনারা যারা বাংলাদেশের বাসিন্দা আছেন। তাদের অবশ্যই জানতে হবে যে বাংলাদেশ থেকে লন্ডনের বিমানের ভাড়া কত এ সম্পর্কে। এবং সেই সাথে আপনাদের যাতে কষ্ট না হয় তার জন্য নিচে আমরা লন্ডন থেকে বাংলাদেশ এবং বাংলাদেশ থেকে লন্ডনের ভাড়া কত তা বিস্তারিত লিস্ট আকারে জানিয়ে দেবো।

বাংলাদেশ থেকে লন্ডন কোন কোন বিমান যাতায়াত করে

অনেকের মনে প্রশ্ন যে বাংলাদেশ থেকে লন্ডন কোন কোন বিমান গুলো আসা-যাওয়া করে। তার কারণ হলো অনেক মানুষ নানা ধরনের বিমান পছন্দ করে থাকে। তার কারণ হলো একেকজনের বিমানের নাম একেক জনের কাছে পছন্দ বা ওই বিমানে কার্যকলাপ গুলো পছন্দ। আপনারা যারা বাংলাদেশ থেকে লন্ডনে যাতায়াত করতে চাচ্ছেন তাদের জন্য নিচে আমরা। লিস্ট করে দিয়ে দিলাম যে কোন কোন বিমান গুলো লন্ডনের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

  • সিঙ্গাপুর এয়ারলাইন্স
  • শ্রীলংকান এয়ারলাইন্স
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • মালয়েশিয়া এয়ালাইন্স
  • কাতার এয়ারওয়েজ
  • কুয়েত এয়াওয়ে্জ
  • ইতিহাদ এয়ারওয়েজ
  • ব্রিটিশ এয়ারওয়েজ
  • তুরস্ক বিমান এয়ারলাইন্স

বাংলাদেশ থেকে লন্ডন বিমানের সময়সূচী ২০২৪

বর্তমানে প্রায় অধিকাংশ লোকজন অনলাইন অনুসন্ধান করে। যে বাংলাদেশ থেকে লন্ডনে বিমানের সময়সূচি সম্পর্কে। তার কারণ হলো অনেক মানুষ এখন কাজের উদ্দেশ্যে বিভিন্ন কাজ আটকা থাকে। এবং সেই সাথে অনেক লোকজন আছে যারা কিনা তাদের সময় কিছু ঠিক ব্যবহার করতে চায়। সেজন্য তারা যাতে অনলাইনে মাধ্যমেই জানতে পারে যে কোন কোন বিমানগুলো কত সময় ছাড়ে। সেজন্য আজকে আমরা আপনাদেরকে জানিয়ে দেব বাংলাদেশের লন্ডনের বিমানের সময়সূচি সম্পর্কে।

বাংলাদেশ টু লন্ডন বিমান ভাড়া

এখনকার সময়ে অনেক বাঙালি আছে যারা কিনা লেখাপড়ার উদ্দেশ্যে লন্ডনে গিয়ে থাকে। এজন্য অনেকেই জানে যে লন্ডনে যেতে হলে প্রচুর টাকা আপনার ব্যাংকে একাউন্টে থাকতে হবে। এবং সেই সাথে আপনাকে যে এয়ারলাইন্সটিতে করে যাবেন তার প্রথমে একটি পরীক্ষা দিয়ে ভিসা চেক করা লাগবে। এরপর আপনার যদি ভিসা লেগে যায় তারপর আপনি বিমানের টিকিট কাটার জন্য প্রস্তুত হবেন।

এজন্য আপনাদেরকে বলে রাখি যে বাংলাদেশ থেকে লন্ডন যেতে যে সকল বিমান গুলো যায়। সে সকল বিমানের কোন টার কত ভাড়া এবং আপনি কিভাবে সহজে সেখানে যেতে পারবেন তার সমস্ত তথ্য আজকে জানিয়ে দেবো। নিচে আপনাদের বোঝার সুবিধার্থে পয়েন্ট আকারে তথ্যগুলো দিয়ে দিলাম।

বাংলাদেশ থেকে লন্ডন বিমান ভাড়া কত ২০২৪

তো আর অপেক্ষা নয় আপনাদেরকে নিচে সুন্দর আকারে লিস্ট করে দিলাম বিমানের ভাড়া সম্পর্কে। আশা করছি আপনারা যারা বাংলাদেশের ঢাকা থেকে যাত্রা শুরু করতে যাচ্ছেন লন্ডনের উদ্দেশ্যে। এবং আপনারা তাকে থেকেই আপনার পাসপোর্ট তৈরি করে ফেলছেন এবং কোন বিমানে যাবেন তাও চিন্তা করে ফেলেছেন। তা নিচে আমরা কিছু বিমানের ভাড়ার তালিকা দিয়ে দিলাম।

আপনারা আপনাদের পছন্দের অনুযায়ী যে কোন একটি বিমানের ভাড়া গুলো বেছে নিয়ে সেখানে টিকিটগুলো কেটে ফেলুন। এবং সেই সাথে আমাদের দেওয়া যে সকল ভাড়া দিয়েছে তা প্রতিনিয়ত পরিবর্তন হতে পারে। সকল বিষয়গুলো মাথায় রেখে তারপর টিকিটগুলো কাটবেন। এবং নিচের ভাড়া গুলো ভালো করে খেয়াল করুন।

ভাড়ার তালিকাঃ-

বিমানের নাম  ভাড়ার তালিকা
ইকোনমিক ক্লাস ১.৫০,০০০ থেকে ২,০০,০০০ টাকা
ইকোনমিক ক্লাস ভিআইপি ২,৫০,০০০ থেকে ২,৯৫,০০০ টাকা
বিজনেস ক্লাস ৩,০০,০০০ থেকে ৪,৫০,০০০ টাকা
বিজনেস ক্লাস ভিআইপি ৪,০০,০০০ থেকে ৫,০০,০০০ টাকা

বাংলাদেশ থেকে লন্ডনের দূরত্ব কত কিলোমিটার

ইদানিং সময়ে মানুষজন অনলাই করে যে বাংলাদেশ থেকে লন্ডনের দূরত্ব কত এ সম্পর্কে। তো তাদের উদ্দেশ্যে বা তাদের প্রশ্ন অনুযায়ী আজকে আমরা জানিয়ে দিব যে লন্ডন বাংলাদেশের কত কিলোমিটার দূরে অবস্থিত। আর আপনারা কোন দেশের দ্রুত জানতে আমাদের সাথে থাকতে পারবে।

তো আপনাদের জানার আগ্রহের থেকে আমরা বলে দিচ্ছি যে বাংলাদেশ থেকে লন্ডনে দূরত্ব কত কিলোমিটার এ সম্পর্কে। তো মূলত বাংলাদেশ থেকে লন্ডনের দূরত্ব ৭৯৯৭ কিলোমিটার। এবং এটি মাইলে আসে 4959 মাইল। বাংলাদেশ থেকে অনেক দূরে অবস্থান করতেছে। তো এই ছিল আমাদের বাংলাদেশের লন্ডনের দূরত্ব।

  • বাংলাদেশ থেকে লন্ডনের দূরত্ব ৭৯৯৭ কিলোমিটার। এবং এটি মাইলে আসে ৪৯৫৯ মাইল।

বাংলাদেশ থেকে লন্ডন যেতে কত সময় লাগে

আপনারা যারা বাংলাদেশ থেকে লন্ডনে বিমানে করে যেতে যাচ্ছেন। তাদের এ বিষয়টি বেশিরভাগ মানুষই অনুসন্ধান করে যে বাংলাদেশের লন্ডনে যেতে কত সময় লাগে। তাদের উদ্দেশ্যে বলে রাখি যে যদি সর্বনিম্ন সময় লাগে তাহলে একুশ ঘন্টার মতো। এবং সর্বোচ্চ গেলে একুশ ঘন্টা ৪০ মিনিটের মত সময় লাগতে পারে। আর যদি কোন কাজে আটকা পড়ে যায় তাহলে আপনার সময় লাগবে ২৩ ঘন্টা বা 24 ঘন্টার মত।

লন্ডনের ১ টাকা বাংলাদেশের কত টাকা

অনেক মানুষ এখন কাজ করে লন্ডনে। এবং সেই সাথে তারা যখন কাজ করে টাকা উপার্জন করে লন্ডনের টাকা। অনেকে জানে না যে লন্ডনে এক টাকা বাংলাদেশে যখন টাকা পাঠায় তখন কত টাকা করে আসে। তোর দাদুর উদ্দেশ্যে বলে রাখি যে আপনারা যারা ব্যাংকে করে টাকা পাঠাতে চাচ্ছেন লন্ডনের টাকা। সিটি লন্ডনের এক টাকায় বাংলাদেশের আসে ১৩৯ টাকা ৬৯ পয়সা। যেটি কিনা ইউস্ট এমাউন্টের একটি টাকা। তাই আপনারা যারা যে টাকা ইনকাম করেন মাসে তা এই টাকা দিয়ে গুণ করলেই আপনার মোট টাকার পরিমান চলে আসবে।

  • লন্ডনের ১ টাকায় বাংলাদেশের টাকায় আসে ১৩৯ টাকা ৬৯ পয়সা।
পরিশেষে

তো এই ছিল আজকে আমাদের লন্ডন যেতে বাংলাদেশ থেকে বিমান ভাড়া কত এবং এ সময়সূচি সম্পর্কিত সকল তথ্য। আশা করছি আপনারা আমাদের এই আর্টিকেলটি থেকে আপনাদের চাওয়ার সকল তথ্যগুলো পেয়ে গেছেন। এরকম আরো সকল দেশে তথ্য জানতে আমাদের পেজটিদের সাথেই থাকুন। এবং আমাদের আরো উৎসাহ দিন যাতে করে আমরা আর নতুন নতুন সুন্দর সুন্দর তথ্য আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। ধন্যবাদ আমাদের আর্টিকেলটি ভালোভাবে পড়ার জন্য।