বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া ও সময়সূচী ২০২৪

Photo of author

By admin

প্রিয় বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য আরো একটি নতুন পোস্ট নিয়ে আসলাম আমাদের এই সাইটটিতে। যেখানে কিনা আমরা আপনাদের জন্য উল্লেখ করব ঢাকা টু মালদ্বীপ বিমানের ভাড়া তালিকায় এবং কি সমস্যা সম্পর্কে। তার কারণ হলো মানুষজন সবথেকে বেশি এখন মালদ্বীপের উদ্দেশ্যে যাতায়াত করতে চায় বাংলাদেশ থেকে। তাই মধ্যে যারা বিমানে করে যাতায়াত করার জন্য তথ্য খুজতেছেন তারা আমাদের এই পোস্টটির সাথে থাকুন।

তার কারণ আমরা এখন আপনাদেরকে এই বিষয়ে সকল বিস্তারিত আলোচনা করে দেখাবো। যাতে করে আপনারা আগে থেকেই এই বিষয়ে সকল বিস্তারিত তথ্যগুলো জানতে পারেন। বাংলাদেশ থেকে অনেক মানুষই এখন কিনা মালদ্বীপের উদ্দেশ্যে যাতায়াত করে থাকে। তা অন্যতম কারণ হলো ঘোরাফেরা কিংবা ভ্রমণ করার জন্য এই দ্বীপটি অনেক সুন্দর। তাই নিচে আমরা বিমানের সকল ভাড়ার তালিকা এবং কি সময়সূচী আপনাদের দিয়ে দিলাম। আপনারা চাইলে সম্পূর্ণ কথাগুলো মনোযোগ দিয়ে দেখলে সকল তথ্যগুলো জানতে পারবেন।

বাংলাদেশ থেকে মালদ্বীপ কোন কোন বিমান যায়

অনেকেই হয়তোবা জানেন যে বাংলাদেশের রাজধানীর নাম হলো ঢাকা। তো বুঝতে পারছেন যে যে কোন জায়গায় যেতে হলে আপনাদেরকে ঢাকার থেকে যাতায়াত করতে হবে। তো আপনারা যদি মালদ্বীপের উদ্দেশ্যে রওনা হন তো ঢাকায় যে সকল বিমানগুলো আছে তার একটি লিস্ট আপনাদেরকে এখন আমরা দেখে দিব। এতে করে আপনারা বুঝতে পারবেন যে মালদ্বীপের উদ্দেশ্যে বাংলাদেশের কোন কোন বিমান গুলো যাতায়াত করে থাকে।

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • শ্রীলঙ্কান এয়ারলাইন্স
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স
  • মালদ্বীপ এয়ারওয়েজ
  • কাতার এয়ারওয়েজ
  • ইন্ডিগো এয়ারওয়েজ ইত্যাদি।

বাংলাদেশ টু মালদ্বীপ বিমানের সময়সূচী ২০২৪

অনেক মানুষই এখন জানে যে কোন একটি দেশে যাওয়ার জন্য তাকে অবশ্যই তার সমস্ত কিছু জানা খুব প্রয়োজন। বর্তমানে অনেক মানুষ কাজ বা ভ্রমণের উদ্দেশ্যে মালদ্বীপ গিয়ে থাকে। তারা যখন মালদ্বীপ যায় অবশ্যই বিমানে করে যাতায়াত করে থাকে। তাই বাংলাদেশ থেকে মালদ্বীপ যে সকল বিমান যায় তার সময়সূচি জানা আপনাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা কখন কোন কোন বিমান বাংলাদেশ থেকে ছাড়ে কখন কোন বিমান বাংলাদেশে আসে। এগুলো আপনাদের আগে থেকে জানা খুব প্রয়োজন। আমরা আজকে আপনাদেরকে জানিয়ে দেবো সকল বিমানের সময়সূচী সম্পর্কে তথ্য।

বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া কত ২০২৪

অনেকে তো জানেন যে বাংলাদেশ থেকে যে সকল বিমানগুলো যায় মালদ্বীপের উদ্দেশ্যে। তারমধ্যে আপনারা আমাদের কাছে জানতে চান যে যে সকল বিমান যায় তার ভাড়া কত করে। কেননা এগুলো জানা থাকলে আপনারা খুব সহজেই এয়ারলাইন্সগুলোতে গিয়ে ভাড়ার জন্য অপেক্ষা করতে হয় না। আপনারা যখন টিকিট কাটেন এ সকল জানা থাকলে আপনাদের কাছ থেকে বেশি টাকা নেওয়া সম্ভাবনা ও থাকেনা। নিচে আপনাদের জন্য বাংলাদেশ থেকে মালদ্বীপের বিমানের ভাড়া কত তার লিস্ট দিয়ে দিলাম।

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ইকোনমিক ক্লাস ভাড়া ৩৮,০০০ থেকে ৪১,০০০ টাকা।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিজনেস ক্লাস ভাড়া ৪৪,০০০ থেকে ৬৫,০০০ টাকা।
  • শ্রীলংকান এয়ারলাইন্স ইকোনমিক ক্লাস ভাড়া ৩২,০০০ থেকে ৩৮,০০০ টাকা।
  • শ্রীলঙ্কান এয়ারলাইন্স বিজনেস ক্লাস ভাড়া ৫৫,০০০ থেকে ৭০,০০০ টাকা।
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স ইকোনমিক ক্লাস ভাড়া ২৭,০০০ থেকে ৩৩,০০০ টাকা।
  • মালদ্বীপ এয়ারওয়েজ ইকোনমিক ক্লাস ভাড়া ২৮,০০০ থেকে ৩৪,০০০ টাকা।

বাংলাদেশ থেকে মালদ্বীপ বিমান ভাড়ার তালিকা ২০২৪

এখন আমরা আপনাদেরকে একটি গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জানিয়ে দেওয়ার চেষ্টা করব। তথ্যটি হলো যে বাংলাদেশ থেকে মালদ্বীপের যেতে বিমান ভাড়া লাগে কত। কেননা এই প্রশ্নটি প্রায় সবার মনেই এসে থাকে যে এর ভাড়া কত টাকা করে। তো আপনাদের যদি আমরা বিমানের ভাড়া তালিকা সম্পর্কে জানিয়ে দেই তাহলে আপনারা খুব সুন্দর ভাবে বুঝতে পারবেন যে এর তথ্য সম্পর্কে।

ভাড়ার তালিকাঃ- 

বিমানের নাম  ভাড়ার তালিকা
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ইকোনমিক ক্লাস ৩৮,০০০ থেকে ৪১,০০০ টাকা
শ্রীলংকান এয়ারলাইন্স ইকোনমিক ক্লাস ৩২,০০০ থেকে ৩৮,০০০ টাকা
মালদ্বীপ এয়ারওয়েজ বিজনেস ক্লাস ৪৪,০০০ থেকে ৬৫,০০০ টাকা
ইন্ডিগো এয়ারওয়েজ ইকোনমিক ক্লাস ৩০,০০০ থেকে ৩৫,০০০ টাকা

বাংলাদেশ থেকে মালদ্বীপ যেতে কত সময় লাগে

যাতায়াত করা সব থেকে উত্তম মাধ্যম হলো বিমান। কেননা বিমানে করে যাতায়াত করলে খুব কম সময়ের মধ্যে এক জায়গা থেকে আরেক জায়গায় যাতায়াত করা সম্ভব। তো অনেকেই আছে যে বাংলাদেশ থেকে মাল দিবে যেতে কত সময় লাগে সে সম্পর্কে তথ্য জানতে। আপনারা বিভিন্ন সময়ের মধ্যে ভ্রমণ করতে পারবেন মালদ্বীপে। শুধু বাংলাদেশ থেকে মাল দিবে গেলে আপনারা তিন থেকে চার ঘণ্টার মধ্যে যাতা করতে পারবেন। আর আপনারা যদি কোথাও থামেন তাহলে আপনাদের সময় লাগবে ২০ ঘন্টার মত।

  • ননস্টপ ফ্লাইটে গেলে আপনার সময় লাগবে ৩ ঘন্টা ৫৫ মিনিট থেকে ৪ ঘন্টা ১০ মিনিট।
  • আর আপনি যদি ওয়ান স্টপ ফ্লাইটে যান তাহলে আপনার সময় লাগবে ২৬ ঘন্টা ৩০ মিনিট থেকে ২৬ ঘণ্টা ৪০ মিনিট।

বাংলাদেশ থেকে মালদ্বীপের দূরত্ব কত কিলোমিটার

যারা যারা এখন বাংলাদেশ থেকে মালদ্বীপে যেতে চাচ্ছেন। তাদের অনেকের মনে প্রশ্ন যে মালদ্বীপের দূরত্ব বাংলাদেশ থেকে কত কিলোমিটার। এটি বাংলাদেশ থেকে বেশি দূরত্ব অবস্থান করতেছে না। কিন্তু আপনারা যারা তাও জানতে চাচ্ছেন তাদের জন্য বলে রাখি যে। বাংলাদেশের রাজধানী থেকে মালদ্বীপের দূরত্ব হচ্ছে ২৯২৭ কিলোমিটার। যেটি কিনা প্রাইজ আছে অবস্থিত।

  • বাংলাদেশের রাজধানী থেকে মালদ্বীপের দূরত্ব হচ্ছে ২৯২৭ কিলোমিটার।

মালদ্বীপের এক টাকা বাংলাদেশের কত টাকা

আপনারা যারা মালদ্বীপে কাজের উদ্দেশ্যে গিয়েছেন। তাদের অনেকেই যখন কাজ করার পর বেতন পান। তাদের জানার খুব আগ্রহ যে বাংলাদেশে এই মালদিবের টাকা কত টাকায় আসে। আপনাদের জন্য বলে রাখি যে মালদ্বীপে রুহিয়া বাংলাদেশের টাকায় আসে ৭ টাকা ১২ পয়সা। তাই আপনারা যে টাকা ইনকাম করেন তার সাথে যদি ৭ টাকা ১২ পয়সা গুন করেন তাহলে আপনার টোটাল এমাউন্ট চলে আসবে।

  • মালদ্বীপে রুহিয়া বাংলাদেশের টাকায় আসে ৭ টাকা ১২ পয়সা।
পরিশেষে

সম্মানিত যাত্রীবৃন্দরা আপনারা তো এতক্ষণ আমাদের এই পোস্টটি হয়তোবা সম্পন্ন করে ফেলেছেন। কেননা আমরা আপনাদেরকে মালদ্বীপে যে সকল বিমান যায় বাংলাদেশ থেকে তার সকল তথ্যগুলো সঠিক দেওয়ার চেষ্টা করেছি। যাতে করে আপনাদের সুবিধার্থে সকল তথ্যগুলো আপনাদের কাজে আসে এবং কি সে অনুযায়ী আপনারা যাতায়াত করতে পারেন। তাহলে যদি আমাদের এই পোস্টটি আপনাদের ভালো লাগে তাহলে আরো নতুন নতুন মানুষদের কাছে শেয়ার করবেন। এবং কি আমাদের পরবর্তী পোস্ট পেতে আমাদের সাথে থাকবেন।