বাংলাদেশ থেকে পাকিস্তান বিমান ভাড়া ও সময়সূচী ২০২৪

Photo of author

By admin

বাংলাদেশের সব থেকে কাছের এবং পার্শ্ববর্তী যে দেশটি তা হল পাকিস্তান। এবার যেখানে কিনা বাংলাদেশের অধিকাংশ লোকজন ঘোড়া বা কাজের উদ্দেশ্যে পাকিস্তানি গিয়ে থাকে। এরমধ্যে অনেকে আছে যারা কিনা বিভিন্ন খেলাধুলা বা অন্য কাজের ক্ষেত্রেও পাকিস্তান গিয়ে থাকে। তাই তাদের অনেকের মনে প্রশ্ন যে বাংলাদেশ থেকে পাকিস্তানে যখন বিমানে যায়। সেই সকল বিমানে ভাড়া এবং সময়সূচি জানার খুব আগ্রহ থাকে তাদের। নিচে আপনাদের আজকে জানিয়ে দিব বাংলাদেশ থেকে পাকিস্তানের বিমান ভাড়া ও সময়সূচি সম্পর্কে।

একটা সময় ছিল যখন কিনা আমাদের এই দুটি দেশ মিলে একটি নাম ছিল পাকিস্তান। জিটি কিনা আমাদের যুদ্ধের আগে এই নামটি ছিল। পাকিস্তানি নামটি ছিল পশ্চিম পাকিস্তান এবং বাংলাদেশের নামটি ছিল পূর্ব পাকিস্তান। তখন থেকেই বাংলাদেশের অধিকাংশ লোক পাকিস্তানে যাতায়াত করত বিমানের মাধ্যমে। তাই এখনকার সময়ে বাংলাদেশ থেকে আপনারা যারা পাকিস্তানি বিমানে করে যেতে চাচ্ছেন। অবশ্যই বিমান ভাড়া ও সময়সূচী সম্পর্কে জানা প্রয়োজন।

বাংলাদেশ থেকে পাকিস্তান কোন কোন বিমান যায়

অনেকের মনে এখন প্রশ্ন যে বাংলাদেশ থেকে পাকিস্তান কোন কোন বিমানগুলো যায়। এতে সুবিধাজে তাকে আর খোঁজ করতে হয় না যে বাংলাদেশ থেকে পাকিস্তানের উদ্দেশ্যে বিমানগুলো কি কি। তাই যখন তারা জানতে পারবে বিমানে তালিকা গুলো সম্পর্কে। তারা অনলাইনে সে বিমানের টিকিট এবং ভাড়া সম্পর্কে সহজে জেনে যেতে পারবে। তাই নিচে আপনাদের জন্য বিমানে তালিকা গুলো দিয়ে দিলাম।

  • শ্রীলংকা এয়ারলাইন্স।
  • ফ্লাই দুবাই এয়ারলাইন্স।
  • এমিরেটস এয়ারলাইন্স।
  • কাতার এয়ারওয়েজ।
  • তুর্কিস এয়ারলাইন্স।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বাংলাদেশ থেকে পাকিস্তান বিমানের সময়সূচী ২০২৪

বর্তমান সময়ে হাজারো লোক আছে যারা কিনা না জেনে কোন একটি জায়গা যাতায়াত করে থাকে। কিন্তু তারা জানে না যে বাংলাদেশেও এখন আধুনিক হয়ে গিয়েছে। তারা এখন যে দেশটিতে যাতায়াত করবে না কেন তারা আগে থেকে সময়সূচি জেনে যায়। এতে করে তাদের সময় বেঁচে যায় এবং সঠিক সময়ে তারা গন্তব্যস্থলে পৌঁছাতে পারে। তাই আপনাদের আজকে বাংলাদেশ থেকে পাকিস্তানের বিমানের সময়সূচি সম্পর্কে জানিয়ে দিব আশা করছি আপনাদের উপকারে আসবে।

বাংলাদেশ থেকে পাকিস্তান বিমান ভাড়া কত ২০২৪

ইদানিং সময়ে সকলে জানে যে প্রত্যেকটি কাজই এখন অনলাইনে মাধ্যমে জানা যায়। তাই আপনারা যারা বাংলাদেশ থেকে পাকিস্তানে বিমানে করে যাবেন। তাদের অবশ্যই বিমানে ভাড়া সম্পর্কে জানা থাকা প্রয়োজন। কারণ আপনি কোন বিমানে যাবেন সে বিমানে ভাড়া যদি না জানেন তাহলে আপনাকে অতিরিক্ত ভাড়া চার্জ করবে। তাই নিচে আপনাদের জন্য বাংলাদেশ থেকে পাকিস্তানের বিমান ভাড়ার তালিকা দিয়ে দিলাম। যেখানে আপনার যে এয়ারলাইন্সটা পছন্দ হবে সেখানে যাতায়াত করতে পারবেন।

ভাড়ার তালিকাঃ- 

বিমানের নাম 

ভাড়ার তালিকা

শ্রীলংকা এয়ারলাইন্স সর্বনিম্ন ৮৪ হাজার ৯০০ টাকা এবং সর্বোচ্চ বিমান ভাড়া হচ্ছে ৯৪ হাজার ৮০০ টাকা।
ফ্লাই দুবাই এয়ারলাইন্স সর্বনিম্ন ১ লক্ষ ৮০০ টাকা এবং সর্বোচ্চ বিমান ভাড়া হচ্ছে ১ লক্ষ ১৬ হাজার ২০০ টাকা।
এমিরেটস এয়ারলাইন্স সর্বনিম্ন ১ লক্ষ ৭ হাজার ৯০০ টাকা এবং সর্বোচ্চ বিমান ভাড়া হচ্ছে ১ লক্ষ ২৬ হাজার ১০০ টাকা।
কাতার এয়ারওয়েজ সর্বনিম্ন ১ লক্ষ ৪১ হাজার ৩০০ টাকা এবং সর্বোচ্চ বিমান ভাড়া হচ্ছে ১ লক্ষ ৬৬ হাজার ১০০ টাকা।
তুর্কিস এয়ারলাইন্স সর্বনিম্ন ১ লক্ষ ৮৬ হাজার ৭০০ টাকা এবং সর্বোচ্চ বিমান ভাড়া হচ্ছে ১ লক্ষ ৯৭ হাজার ১০০ টাকা।

বাংলাদেশ থেকে পাকিস্তান দূরত্ব কত কিলোমিটার

এখনতো প্রায় অনেকেই জানে যে বাংলাদেশ থেকে পাকিস্তান এর দূরত্ব কত কিলোমিটার। তাও যারা জানিনা তাদের উদ্দেশ্যে বলে রাখি যে বাংলাদেশ থেকে পাকিস্তানের দূরত্ব ২২০৪ কিলোমিটার। আর যেটি কিনা বাংলাদেশের খুব কাছাকাছি অবস্থান করতেছে। যে টিকিন আমাদের এই দেশটি থেকে বাংলা পাকিস্তানে যেতে ১৫ ঘন্টা বা ২২ ঘণ্টার মতো সময় লাগে। তাই আপনারা যখন যাতায়াত করবেন না কেন ফ্লাইটটি সুন্দরভাবে জেনে তারপর যাতায়াত করবেন।

  • বাংলাদেশ থেকে পাকিস্তানের দূরত্ব ২২০৪ কিলোমিটার।

পাকিস্তানের ১ টাকা বাংলাদেশের কত টাকা

বাংলাদেশে অনেক মানুষ আছে যারা কিনা পাকিস্তানের কাজ করে থাকে। আবার অনেকে আছে যারা কিনা পাকিস্তানের টাকা পয়সা লেনদেন করে থাকে। তাই তাদের জানার খুব আগ্রহ থাকে বা জানা খুব প্রয়োজন। যে পাকিস্তানের এক টাকা বাংলাদেশের কত টাকা আসে। তাদের উদ্দেশ্যে বলে রাখি পাকিস্তানের এক টাকা বাংলাদেশের আসে ০.৩৯ টাকা।

  • পাকিস্তানের ১ টাকা বাংলাদেশের ০.৩৯ টাকা। 
পরিশেষে

আশা করছি আপনারা আমাদের এই সাইটটি থেকে আপনাদের চাওয়ার সকল তথ্যগুলো পেয়ে গিয়েছেন। আপনাদের ভ্রমণের উদ্দেশ্যে আমার একটি কথা যে যেকোনো জায়গায় যান না কেন। সবকিছু জেনে বুঝে তারপর যাতায়াত করবেন। এবং প্লেনে যাতায়াত করার আগে অবশ্যই আপনার পাসপোর্ট এবং ভিসা ঠিক আছে কিনা তার অনলাইনে মাধ্যমে জেনে যাবেন।