বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া ও সময়সূচী ২০২৪

Photo of author

By admin

প্রিয় যাত্রীবৃন্দ আপনারা যারা বাংলাদেশ থেকে সৌদি আরবে বিমানে করে যেতে চাচ্ছেন। তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেলটি। কেননা বর্তমানে আপনার আমাদের কাছে জানতে চাচ্ছেন যে বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমানের সমস্ত তথ্যগুলো। তাই আপনাদের জন্য আমরা নিয়ে আসলাম সৌদি আরব যেতে বাংলাদেশের যে সকল বিমানগুলো সময়সূচি এবং ভাড়া তালিকা গুলো।

তাই আপনারা যারা বাংলাদেশ থেকে সৌদি আরবে বিমানে করে যেতে চাচ্ছেন। তাদের জন্য নিয়ে আসলাম যে বাংলাদেশ থেকে সব বিমানগুলো সৌদি আরবে যায় তার ভাড়ার তালিকা গুলো। এবং সেই সাথে বিমানগুলো কোন কোন সময় এবং দেশ থেকে ছাড়ে তারা সমস্ত তথ্য গুলো আজকে জানিয়ে দিব। তাই আপনারা ফাস্ট টু লাস্ট আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন। আশা করছি আপনারা আমাদের চাওয়ার সমস্ত তথ্য গুলো পেয়ে যাবেন।

বাংলাদেশ থেকে সৌদি আরব কোন কোন বিমান যায়

এখনকার সময়ে অধিকাংশ লোক অনলাইন অনুসন্ধান করে যে। বাংলাদেশ থেকে সৌদি আরবে কোন কোন বিমান গুলো যাতায়াত করে থাকে। তাই তাদের উদ্দেশ্যে বলে রাখি যে। আপনারা যাতে খুব সহজে বুঝতে পারেন এজন্য আমরা নিচে বাংলাদেশের সৌদি আরবে বিমানে তালিকায় দিয়ে দিলাম। এখানে আপনাদের পছন্দের বিমানগুলো বাছাই করে সেখানে টিকিটগুলো কাটতে পারবেন।

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • সৌদি আরবিয়ান এয়ারলাইন্স
  • শ্রীলঙ্কা এয়ারলাইন্স
  • ইমিরেটস
  • ইতিহাদ এয়ারওয়েজ
  • কাতার এয়ারওয়েজ ইত্যাদি।

বাংলাদেশ থেকে সৌদি আরব বিমানের সময়সূচী ২০২৪

প্রিয় বন্ধুরা আপনারা হয়তোবা জানতে চাচ্ছেন যে বাংলাদেশ থেকে সৌদি আরবের যে সকল বিমানগুলো গিয়ে থাকে তার সময়সূচী সম্পর্কে। কেননা নতুন বছরের কিছু কিছু বিমান রয়েছে যেগুলো কিনা সময়সূচী চেঞ্জ করে থাকে। তাই আপনাদের সুবিধার্থে যাতে আগে থেকে আপনারা সেই সকল সময়সূচি সম্পর্কে জানতে পারেন সে জন্যই আমাদের এই আজকের পোস্টটি। তাই নিচে আমরা আপনাদের জন্য কিছু গুরুত্বপূর্ণ সময়সূচি দিয়ে দিলাম।

বাংলাদেশ টু সৌদি আরব বিমান ভাড়া

মানুষজন এখন সব থেকে যে যানবাহন করে বেশি যাতায়াত করতে পছন্দ করে তা হলো বিমানে করে। এবং কি তারা বিমানে করে যাতায়াত করতে চায় কিন্তু বিমানের ভাড়া তালিকা সম্পর্কে তাদের কোন খেয়াল রাখে না। কিভাবে তাদের টাকা খরচ হয় এবং কি কোন কোন বিষয়ে তাদের টাকা লাগে তার কোন তথ্য তারা জানার আগ্রহ প্রকাশ করে না। তারা যাতে বাংলাদেশ টু সৌদি আরবের বিমান ভাড়া সম্পর্কে আগে থেকে তথ্যগুলো নিতে পারে সেজন্য আমরা কিছু গুরুত্বপূর্ণ বিমান ভাড়া সম্পর্কে দেখিয়ে দিব। এতে করে তারা তাদের পছন্দমত ভাড়া বেছে নিয়ে তাদের যে কোন ফ্লাইটে করে ভ্রমন করতে পারবে।

  • ঢাকা টু রিয়াদ টিকেটের দাম ৪৭,২২৯ টাকা।
  • ঢাকা টু দাম্মাম টিকেট এর দাম ৫০,০১২ টাকা।
  • ঢাকা টু জেদ্দা টিকেট এর দাম ৫৩,৬৯০ টাকা।
  • ঢাকা টু মদিনা টিকেট এর দাম ৬১,২২৩ টাকা।

বাংলাদেশ থেকে সৌদি আরব বিমান ভাড়া কত ২০২৪

বর্তমানে মানুষজন এখন সব থেকে বেশি যে জায়গায় গিয়ে থাকে তা হল সৌদি আরবে। কেননা বাংলাদেশ থেকে অনেক প্রবাসী আছে যারা সৌদি আরবে বসবাস করে আসছে। তাই তাদের সব থেকে যে জিনিসটি বেশি জানতে চাই সেটি হল বিমানের ভাড়া সম্পর্কে। কি মনে করে যাতায়াত করতে হলে সব থেকে যে জিনিসটি জানা থাকাটা বেশি দরকার তা হল বিমানের পাসপোর্ট করা। তার কারণ হলো পাসপোর্ট নাম্বার ছাড়া আপনারা কখনোই বিমানে করে যাতায়াত করতে পারবেন না। আর এই পাসপোর্টটি আপনাদের প্রায় এক থেকে দুই মাস আগে থেকেই করতে হবে। তো কিভাবে আপনারা এর সম্পর্কে জানতে পারবেন তারই তথ্য আমরা আপনাদেরকে দিয়ে দিব।

ভাড়ার তালিকাঃ-

বিমানের নাম  ভাড়ার তালিকা
বাংলাদেশ এয়ারলাইন্স প্রিমিয়াম ইকোনমিক ক্লাস ১,৪০,০০০ টাকা।
ওমান এয়ারলাইন্স প্রিমিয়াম ইকোনমিক ক্লাস ১,২০,০০০ টাকা।
সৌদিয়া বিমান প্রিমিয়াম ইকোনমিক ক্লাস ৯৮,১৪৩ টাকা।
এমিরেটস বিমান প্রিমিয়াম ইকোনমিক ক্লাস ১,৪৮,০০০ টাকা।

বাংলাদেশ থেকে সৌদি আরব দূরত্ব কত কিলোমিটার

পৃথিবীর এক প্রান্তে থেকে আরেক প্রান্তে যাতায়াত করতে হলে মানুষের মনে একটি প্রশ্ন জাগতে পারে। সেটি হলো সে যে জায়গা থেকে যাত্রা শুরু করবে এবং যে জায়গায় গিয়ে বসাবে তার দূরত্ব কত কিলোমিটার তা জানার জন্য। তো তাদের মধ্যেই অনেকে আছে যারা বাংলাদেশ থেকে সৌদি আরবের দূরত্ব জানতে চাচ্ছে। তারা জেনে নেন যে বাংলাদেশ থেকে সৌদি আরবের দূরত্ব হলো ৪,৫৮৪ কিলোমিটার। কেননা তাদের সুবিধার্থে আমরা তথ্যগুলো আমাদের এই পোস্টটিতে দিয়ে থাকি।

  • বাংলাদেশ থেকে সৌদি আরবের দূরত্ব হলো ৪,৫৮৪ কিলোমিটার।

বাংলাদেশ থেকে সৌদি আরব যেতে কত সময় লাগে

বাংলাদেশ এখন অনেক ডিজিটাল হয়ে গিয়েছে। কেননা এখন প্রযুক্তি এবং কি ইন্টারনেটের সব দিক থেকে বাংলাদেশে এখন অনেক এগিয়ে গিয়েছে। তাই বাংলাদেশের এখন বিভিন্ন কাজে এবং কি কোন জায়গায় যাতায়াতের ক্ষেত্রে সময়টা মেনটেন করে চলা হয়। তো তাদের মধ্যে যারা বাংলাদেশ থেকে সৌদি আরবের সময়সূচী এবং কি সময় কত লাগে সে তথ্যগুলো জানার জন্য খুবই আগ্রহী। আপনারা জেনে নিন বাংলাদেশ থেকে সৌদি আরবের সময় লাগে ৬ ঘন্টা ২০ মিনিট এবং কি সর্বনিম্ন সময় লাগে ৬ ঘন্টার মত।

সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা

সৌদি আরবে বাংলাদেশি অনেক মানুষই আছে যারা কর্মরত অবস্থায় রয়েছে। যারা কিনা কিছুদিন যাবত সৌদি আরবে গিয়ে কাজকর্ম করতেছে। তাদের মধ্যে থেকে হয়তোবা জানে যে সৌদি আরবের এক টাকা বাংলাদেশের কত টাকা আবার অনেকে আছে যারা জানে না যে বাংলাদেশী টাকায় কত টাকা আসে। তাই তারা জানার জন্য অনেক রকমের ওয়েবসাইটে গিয়ে সার্চ করে থাকে। তারা জেনে নিন সৌদি র এক রিয়াল বাংলাদেশি টাকায় আসে ২৯ টাকা ২৭ পয়সা।

  • সৌদির ১ রিয়াল বাংলাদেশি টাকায় আসে ২৯ টাকা ২৭ পয়সা।
পরিশেষে

সম্মানিত যাত্রীবৃন্দরা আপনারা হয়তো বা এতক্ষণে আমাদের এই পোস্টটি সম্পন্ন করে ফেলেছেন। এতে করে আপনারা বুঝতে পেরেছেন যে বাংলাদেশ টু সৌদি আরবের সকল সময়সূচি এবং কি বাংলা তালিকা সম্পর্কে তথ্যগুলো। আশা করি আমাদের তথ্যগুলো আপনাদেরকে সঠিক কাজে সাহায্য করবে। আর এরকম পোস্ট যদি আপনাদের আরো পেতে চান তাহলে আমাদের আরো পোস্ট পেতে সাথে থাকবেন। যাতে করে আমাদের নতুন নতুন পোস্ট দেওয়ার সাথে সাথে আপনারা সেগুলো দেখতে পারেন।