বাংলাদেশ থেকে শ্রীলংকা বিমান ভাড়া ও সময়সূচী

Photo of author

By admin

সম্মানিত যাত্রীবৃন্দরা আপনারা যারা বাংলাদেশ থেকে শ্রীলঙ্কায় বিমানে করে যাতায়াত করতে চাচ্ছেন। এবং কি এ সম্পর্কে যাবতীয় সকল তথ্য জানার জন্য তথ্যগুলো খুজতেছেন তারা আমাদের পোস্টটিতে চলে আসুন। আমরা আজকে আমাদের এই পোস্টটিতে আপনাদের যাবতীয় সফল তথ্য জানিয়ে দিব। কেননা অনেক মানুষই আছে যারা কোন ব্যবসা-বাণিজ্য কিংবা কোন দরকারের ক্ষেত্রে এক জায়গা থেকে আরেক জায়গায় ভ্রমণ করতে যায়। তাই তাদের জন্য আমরা আজকে বিমানের সকল সময়সূচি সম্পর্কে জানিয়ে দেবো।

ইদানিং যুগে মানুষ সব থেকে যে জিনিসটি জোরে এক জায়গা থেকে আরেক জায়গায় যেতে পছন্দ করে তা হলো বিমান। কেননা কোন ঝামেলা ছাড়া এবং কি যানজট ছাড়াই সবথেকে দ্রুততম এক জায়গায় যাকাত করতে পারে তা হলো বিমান। তাই আপনারা যারা এই বিমান সম্পর্কে তথ্য জানতে চাচ্ছেন এবং কি বাংলাদেশ থেকে কোন কোন বিমান শ্রীলংকা উদ্দেশ্যে রওনা হয় তার সকল তথ্য আজকে আমাদের এই পোস্টটি আপনাদেরকে দেখিয়ে দিব। সেজন্য আপনাদেরকে আমাদের এই পোস্টটি সম্পন্ন দেখতে হবে।

বাংলাদেশ থেকে শ্রীলংকা কোন কোন বিমান যায়

বর্তমানে যাত্রীরা বিমানের ঘরে যাতায়াত করতে চায় তাদের পছন্দমত যে তারা কোন বিমানে করে চলাফেরা করবে। তো তারা জানে না যে কোন কোন বিমান শ্রীলংকার জন্য বাংলাদেশ থেকে রওনা হয়। তাই তারা বিমানের সম্পর্কে তথ্য জানতে অনেক রকমের ওয়েবসাইটে সার্চ করে থাকে। তাদের মধ্যে থেকে যারা আমাদের পোস্টটিতে চলে এসেছেন তারা সঠিক পোস্টটিতে ক্লিক করেছেন। তাই আমরা আপনাদেরকে বাংলাদেশ থেকে কিছু বিমানের তথ্য জানিয়ে দেবো যেখান থেকে আপনারা কিছুটা জানতে পারেন। এবং কি আপনি যেকোন একটি বিমান পছন্দ করে তার তথ্যগুলো জেনে নিয়ে সেটিতে করে আপনারা যাতায়াত করতে পারেন।

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • ইউএস-বাংলা এয়ারলাইন্স
  • কাতার এয়ারওয়েজ
  • শ্রীলংকান এয়ারলাইন্স
  • ইন্ডিগো এয়ারওয়েজ
  • থাই এয়ারওয়েজ
  • ওমান এয়ারওয়েজ

বাংলাদেশ থেকে শ্রীলংকা বিমানের সময়সূচী

একটি বিমান তার নির্দিষ্ট টাইম ছাড়া কখনোই সে তার গন্তব্য স্থলের জন্য পাওনা হয় না। তাই আপনারা যারা বাংলাদেশ থেকে শ্রীলঙ্কায় বিমানে করে যাতায়াত করতে চাচ্ছেন তাদের জন্য আজকে আমাদের এই পোস্টটিতে সমস্যা সম্পর্কে জানিয়ে দিব। কেননা বাংলাদেশ থেকে বঙ্গবন্ধু দেশের বিমানগুলো চলাচল করে থাকে কিছু কিছু টাইম আছে যেমন সকাল সন্ধ্যা এবং কি বিকেল দিকে। এই সময়সূচী জানতে আমাদের নিজের দেওয়ার লিস্টি ভালোভাবে খেয়াল করুন।

বাংলাদেশ থেকে শ্রীলংকা বিমান ভাড়া

আপনারা যারা বাংলাদেশ থেকে শ্রীলংকার বিমানে করে যাতায়াত করতে চান। তারা অবশ্যই জানেন যে বিমানে করে যাতায়াত করতে হলে তা আগে থেকেই আপনার পাসপোর্ট নাম্বার টা রেডি করতে হবে। কেননা পাসপোর্ট যদি আপনার না থাকে তাহলে কখনোই আপনারা বিমানে চড়ে যাতায়াত করতে পারবেন না। তাই আপনাদের আগে যে করণীয়তা হলো বিমানে পাসপোর্ট নাম্বারে যে দামটা লাগে তার সম্পর্কে জানি না দরকার। আপনার কিভাবে পাসপোর্ট তৈরি করবেন সে সম্পর্কে তথ্যগুলো আমাদের এখান থেকে জেনে নিতে পারবেন।

ভাড়ার তালিকাঃ-

বিমানের নাম  ভাড়ার তালিকা
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৪৩ হাজার থেক ৫৩ হাজার টাকা
ইউএস-বাংলা এয়ারলাইন্স ৪৮ হাজার থেকে ৫৪ হাজার টাকা
শ্রীলঙ্কান এয়ারলাইন্স ৫১ হাজার থেকে ৫৯ হাজার টাকা
ইন্ডিগো এয়ারলাইন্স ৫৩ হাজার থেকে ৬০ হাজার টাকা
কাতার এয়ারওয়েজ ৫৮ হাজার থেকে ৬৫ হাজার টাকা

বাংলাদেশ থেকে শ্রীলংকা দূরত্ব কত কিলোমিটার

মানুষজন এখন বিমানে করে যাতায়াত করতে যায় তার একমাত্র বড় কারণ হলো সময়টা বাঁচানোর জন্য। তাই যারা বাংলাদেশ থেকে শ্রীলংকার বিমানে কত দূরত্ব লাগে তা জানার জন্য এতক্ষণ অপেক্ষা করে আসছেন। তারা যেন নিজে বাংলাদেশ থেকে শ্রীলংকার দূরত্ব ৩,৩১৮ কিলোমিটার। তা আপনারা যারা এ সম্পর্কে তথ্য জানতে চাচ্ছেন আশা করি তথ্যগুলো পেয়ে গিয়েছেন। এবং কি আপনারা এখন আপনাদের ইচ্ছামত আপনারা বিমানে করে যাতায়াত করতে পারবেন এবং কি সকল সময়সূচী সম্পর্কে জানতে পারবেন।

শ্রীলংকার ১ টাকা বাংলাদেশের কত টাকা

অর্থনীতির দিক দিয়ে শ্রীলংকার টাকার মান অনেকটাই কম। আপনারা হয়তোবা জানেন যে শ্রীলংকার টাকা বাংলাদেশি টাকায় একটু বেশি। তো আপনারা জেনে নিন যে বাংলাদেশী এক টাকায় শ্রীলঙ্কায় ৩৪ পয়সা করে। তো আপনার যারা এই সম্পর্কে জানতে চেয়েছিলেন তা আপনাদের কি এখন আমরা জানিয়ে দিলাম। যদি আপনারা আরো তথ্য জানতে চান তাহলে আমাদের সাথে থাকবেন আমরা আপনাদেরকে আরো তথ্যগুলো দিয়ে সহযোগিতা করতে পারি।

পরিশেষে

প্রিয় যাত্রীবৃন্দু আপনারা যারা আমাদের এই পোস্টটি এতক্ষণ ভালোভাবে করেছেন আশা করি সকল তথ্যগুলো জানতে পেরেছেন। যদি আমাদের এই পোস্টটি আপনাদের পড়ে তথ্যগুলো ভালো লাগে তাহলে অন্যদের কাছেও তা শেয়ার করবেন। যাতে করে তারা তাদের তথ্যগুলো আমাদের এখান থেকে জেনে নিতে পারে। এবং কি আমাদের নতুন নতুন পোস্ট পাওয়ার জন্য অপেক্ষা করে। যাতে করে আমরা আপনাদেরকে আরো নতুন নতুন পোষ্ট দিয়ে কিছুটা উপকার দিতে পারি। ধন্যবাদ আমাদের সাথে এতক্ষণ থাকার জন্য।