বাংলাদেশ টু সুইজারল্যান্ড বিমান ভাড়া কত ২০২৪ জেনে নিন

Photo of author

By admin

আপনারা বর্তমানে জানতে চেয়েছি যে বাংলাদেশ টু সুইজারল্যান্ড বিমান ভাড়া সম্পর্কে। কেননা আপনারা সকলে জানেন যে পুরো বিশ্বের মধ্যে সুইজারল্যান্ডের একটি সেরা দেশ। আইএস পূর্ণ এবং জাঁকজমকপূর্ণ যদি কোন দেশ থাকে তার মধ্যে অন্যতম হলো সুইজারল্যান্ড। যেটি বাংলাদেশ থেকে অনেক উন্নত মানের ভালো মানের দেশ। তাই অনেক সময় বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড লোকজন যাতায়াত করে থাকে বিমানে করে। তাই আমরা আজকে আপনাদেরকে বিমানের ভাড়া সম্পর্কে সকল তথ্যগুলো জানিয়ে দেবো।

বর্তমান এখন অধিকাংশ লোকজন ঘোড়ার উদ্দেশ্যে সুইজারল্যান্ড গিয়ে থাকে। তার কারণ হলো দেশটি অনেক শান্তিপূর্ণ একটি দেশ। তাই বাংলাদেশ থেকে অসংখ্য লোকজন সুইজারল্যান্ড কাজ করার উদ্দেশ্যে যায়। বর্তমানে সেই কথা ভেবে বাংলাদেশের লোকজন যখন সুইজারল্যান্ডের বিমানে করে যায়। তখন তারা অনলাইনে অনুসন্ধান করে যে বাংলাদেশ টু সুইজারল্যান্ড বিমান ভাড়া কত সম্পর্কে। তাই নিচে আমরা বিমানের ভাড়া এবং সকল তথ্যগুলো নিচে জানিয়ে দেবো।

বাংলাদেশ টু সুইজারল্যান্ড বিমান ভাড়া

এখনকার সময়ে প্রায় প্রত্যেকের মনে কি প্রশ্ন যে বাংলাদেশ টু সুইজারল্যান্ডে বিমান ভাড়া এই সম্পর্কে। তার কারণ হলো বর্তমানে অনেকে জানে না যে বাংলাদেশ টু সুইজারল্যান্ডের বিমান ভাড়া কত সম্পর্কে। তাই তারা আরও জানতে চাই যে কতগুলো বিমান বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যাতায়াত করে থাকে। আমরা আজকে আপনাদেরকে যত তথ্য আছে সমস্ত কিছু বুঝিয়ে দিব নিচে।

  • Turkish Airlines Inc
  • Qatar Airways
  • Singapore Airlines
  • Emirates
  • China Southern Airlines
  • Malaysia Airlines

বাংলাদেশ টু সুইজারল্যান্ড বিমান ভাড়া কত

প্রিয় যাত্রী বৃন্দ আপনারা যারা বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড বিমানে করে দিতে চাচ্ছেন। তাদের অবশ্যই এ সকল বিষয়গুলো জানা খুব প্রয়োজন যে বিমান ভাড়া কত। তার কারণ হলো আপনারা যখন বিমানে করে একটি দৃষ্টিকোণ দেশে যাবেন। তখন অবশ্যই জানা প্রয়োজন যে সেই দেশে যেতে কত টাকা বিমান ভাড়া লাগে। কারণ এতে করে আপনারা খুব সহজেই আপনার গন্তব্য স্থল ছাড়াই নির্দিষ্ট টাকা দিয়ে যেতে পারবেন। তাই নিচে আপনাদের একটি পয়েন্ট আকারে টেবিল করে দিলাম।

ভাড়ার তালিকাঃ-

বিমানের নাম  ভাড়ার তালিকা
(Turkish Airlines Inc) ইকনোমিক ক্লাসিক বিমান ভাড়া ৮০,০০০ হাজার টাকা

বিজনেস ক্লাস বিমান ভাড়া ১,০০,০০০ লক্ষ টাকা

(Qatar Airways) ইকনোমিক ক্লাসিক বিমান ভাড়া ১,০০,০০০ হাজার টাকা

বিজনেস ক্লাস বিমান ভাড়া ৪,৩০,০০০ লক্ষ টাকা

(Singapore Airlines) ইকনোমিক ক্লাসিক বিমান ভাড়া ১,৪০,০০০ হাজার টাকা

বিজনেস ক্লাস বিমান ভাড়া ১,৭০,০০০ লক্ষ টাকা

(Emirates) ইকনোমিক ক্লাসিক বিমান ভাড়া ২,৫০,০০০ হাজার টাকা

বিজনেস ক্লাস বিমান ভাড়া ৬,৭০,০০০ লক্ষ টাকা

বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যাওয়ার খরচ কত?

আপনারা হয়তো বাংলাদেশকে সুইজারল্যান্ড যাওয়ার জন্য অবশ্যই পাসপোর্ট তৈরি করেছেন। এরপর পাসপোর্ট করার পর যাবতীয় সকল তথ্য হয়তো সেখানে সাবমিট করেছেন। এরপর আপনার কাজ হলো যে বিমানে টিকিট বুকিং করা। এজন্য অনেকে প্রশ্ন করে যে বাংলাদেশের সুইজারল্যান্ড যাওয়ার খরচ কত। বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যাওয়ার জন্য সর্বনিম্ন টাকা লাগতে পারে। আপনি যদি ঘোড়ার উদ্দেশ্যে যান তাহলে ১০ বা ১৫ দিনের জন্য খরচ হবে ৭ থেকে ১৫ লাখ টাকার মত।

(China Southern Airlines)
  • ইকনোমিক ক্লাসিক বিমান ভাড়া ২,৫০,০০০ হাজার টাকা
  • বিজনেস ক্লাস বিমান ভাড়া ২,৭০,০০০ লক্ষ টাকা
(Malaysia Airlines)
  • ইকনোমিক ক্লাসিক বিমান ভাড়া ৩,৪০,০০০ হাজার টাকা
  • বিজনেস ক্লাস বিমান ভাড়া ৩,৭০,০০০ লক্ষ টাকা

বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যেতে কত সময় লাগে

এখন প্রায় অধিকাংশ লোকজন প্রশ্ন করে যে বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যেতে কত সময় লাগে। তার কারণ হলো অনেকেই তো জানে না যে কোন কোন বিমানগুলো সুইজারল্যান্ডের উদ্দেশ্যে যায় এবং এর সময় কতটুকু। তাদের উদ্দেশ্যে বলে রাখি যে যদি নন স্টপ বিমানগুলো চলাচল করে তাহলে ২০ থেকে ২১ ঘন্টার মত সময় লাগতে পারে। তারপরও যদি কোন ভেজাল হয়ে যায় এক্ষেত্রে কিছুটা আপ ডাউন হতে পারে সময়।

আরও পড়ুনঃ- বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া

বাংলাদেশ থেকে সুইজারল্যান্ডে যেতে কত টাকা লাগবে

আপনারা হয়তো সকল তথ্য আমাদের উপরে দেওয়া তথ্যগুলো থেকে জেনে গিয়েছেন। তারপরও আপনাদের উদ্দেশ্যে কিছু কথা বলে রাখি যে। বাংলাদেশের সুইজারল্যান্ড যেতে কত টাকা লাগতে পারে। আপনি যদি ইকনোমিক বিমানে করে যান তাহলে আপনার সর্বনিম্ন ৮০ হাজার টাকার মত করে লাগবে। এবং যদি আপনি বিজনেস ক্লাস কোন অভিমানে করে যান তাহলে আপনার সর্বোচ্চ লাগতে পারে ৩ লক্ষ ৭০ হাজার টাকার। করে আপনি কোন বিমানে করে যাবেন সে অনুযায়ী আপনার ওই টাকাগুলো লাগবে।

পরিশেষে

আশা করছি আমাদের এই আর্টিকেলটি থেকে আপনারা আপনাদের জানাস তথ্যগুলো জেনে গেছেন। যদি আমাদের আর্টিকেলটি থেকে আপনারা কিছুটা তথ্য পেয়ে থাকেন তাহলে অন্যদেরকে দেখার সুযোগ করে দিবেন। যাতে করে তারাও এরকম নতুন নতুন তথ্যগুলো আগে থেকেই ঘরে বসে জানতে পারে। আর যদি আমাদের এটি থেকে ছোট উপকৃত হয়ে থাকেন তাহলে আমাদের পেজটি ফলো করে রাখবেন। ধন্যবাদ আমাদের আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য।