বাটন মোবাইলে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

Photo of author

By admin

বর্তমানে অধিকাংশ লোকজনই অনলাইন অনুসন্ধান করে। বাটন মোবাইল এ বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে। কারণ এখনকার সময় লোক আছে যারা কিনা টাকা লেনদেন করে থাকে বিকাশের মাধ্যমে। কারণ বর্তমান বিশ্বে সব থেকে জনপ্রিয় এবং ট্রাস্টেড হলো বিকাশ। বিশ্বের সকল দেশ থেকেই মানুষ টাকা পয়সা অনায়াসেই এই মাধ্যমে পাঠিয়ে থাকে। তাই নিচে আমরা আপনাদেরকে জানিয়ে দিব বাটন মোবাইলে বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে।

আপনারা সকলে জানেন যে বিকাশ একাউন্ট খোলার সবচেয়ে সহজ একটি ব্যাপার। যে কোন মানুষ যেকোনো উপায়ে বিকাশ একাউন্টটি খুলতে পারবে ঘরে বসে। অধিকাংশ লোক আছে যাদের এন্ড্রয়েড ফোন আছে তারা চাইলে অ্যাপের মাধ্যমেও একাউন্টটি খুলতে পারবে। আজাদের এন্ড্রয়েড ফোন নাই তারা চাইলে বাটন মোবাইলে বিকাশ একাউন্টে খুলতে পারবে। তাই সম্পূর্ণ তথ্য পেতে আমাদের এই আর্টিকেলটি ফাস্ট টু লাস্ট পড়তে থাকুন।

বিকাশ একাউন্ট কয় উপায়ে খোলা যায়

তো আপনার অনেকেই জানেন যে বিকাশে একাউন্টটি বিভিন্ন উপায়ে খোলা যেতে পারে। আপনারা চাইলে বিকাশে একাউন্টটি এন্ড্রয়েড অ্যাপ এর মাধ্যমে খুলতে পারেন। অথবা আপনি চাইলে বাটন মোবাইলে সিমটির মাধ্যমে খুলতে পারবেন। যদি আপনার কাছে একটি পাসপোর্ট থাকে তাহলেও সেটির মাধ্যমেও আপনি বিকাশ একাউন্ট খুলতে পারবেন।

  • অ্যান্ড্রয়েড অ্যাপ এর মাধ্যমে।
  • বাটন মোবাইল এর মাধ্যমে।

বিকাশ একাউন্ট খুলতে কি কি কাগজপত্র লাগে

এখনকার সময়ে অধিকাংশ লোকই প্রশ্ন করে যে একটি বিকাশ একাউন্ট খুলতে কি কি ধরনের প্রয়োজনীয় কাগজপত্র লাগে। তাদের জন্য বলে রেখেছে বিকাশ একাউন্ট খুলতে বেশি কিছু কাগজপত্র প্রয়োজন হয় না। জাস্ট আপনি যে নাম্বার দিয়ে বিকাশ একাউন্টে খুলবেন সেই নাম্বার এবং আপনার আইডি কার্ডের নাম্বার সাথে আপনার নিজের ছবি। সকল বিষয়গুলো যদি আপনার কাছে থাকে তাহলে আপনিও চাইলে বাটন মোবাইলে যে কোন মাধ্যমে আপনি বিকাশ একাউন্টে খুলতে পারবেন।

  • NID card এর নাম্বার।
  • একটি ফোন নাম্বার।
  • জার পরিচয় পত্র তার ছবি। 

বাটন মোবাইলে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

ইদানিং সময়ে আপনারা যারা জানতে চাচ্ছেন বাটন মোবাইলে বিকাশ একাউন্ট কিভাবে খুলতে হয় তার নিয়ম সম্পর্কে। তাই আপনাদের সুবিধার্থে কিভাবে সহজেই বাটন মোবাইলে বিকাশ একাউন্টে খুলবেন তার নিয়ম সম্পর্কে জানিয়ে দিব। তো আপনারা যদি বাটন মোবাইলে খুলতে চান তাহলে আমাদের এই নিয়মগুলো ভালোভাবে ফলো করতে হবে। তাহলে আপনি খুব সহজে ই নিজেই নিজের একাউন্টে বলতে পারবেন।

  • তো আপনাকে প্রথমে একটি বাটন ফোন সচল রাখতে হবে।
  • তারপর বাটন মোবাইলে একটি সিম ইউজ করতে হবে।
  • সেখানে আপনাকে সার্চ করতে হবে *২৪৭# লিখে।
  • এই করতে ডায়াল করার পর আপনার সামনে অপশন আসবে সমস্ত তথ্য দেওয়ার জন্য।
  • তারপর সেখানে সমস্ত যাবতীয় তথ্যগুলো সেখানে সাবমিট করবেন।
  • যেমন ভোটার আইডি কার্ড এবং আপনার নিজের ছবি এবং যে নাম্বার খুলবেন সে নাম্বারটি।
  • সবকিছু সেখানে ডায়াল করার পর আপনাকে সাবমিট করতে হবে।
  • সাবমিট করার পর আপনাকে একটি পিন দিতে হবে সেটা সব সময় মনে রাখতে হবে।

আর এভাবেই আপনি বাটন মোবাইলে খুব সহজেই বিকাশ একাউন্টটি খুলতে পারবেন।

বাটন মোবাইলে বিকাশ একাউন্ট খোলার উপায়

সব থেকে সহজে বিষয়টি আপনারা হয়তো সকলেই জানেন। বিকাশ একাউন্টটি আপনারা চাইলে বিভিন্ন উপায়ে খুলতে পারবেন। এ জন্য আপনাকে মনে রাখতে হবে যে বিকাশ একাউন্ট খুলতে গেলে আপনাকে কি বিষয়গুলো রাখা প্রয়োজন। এজন্য আপনাকে বিকাশ একাউন্ট খুলতে গেলে প্রথমে আপনার এনআইডি কার্ডে থাকতে হবে। তারপর আপনার যাবতীয় সকল তথ্য এবং আপনার নিজের ছবি লাগবে। সকল জিনিসগুলো থাকলে আপনিও চাইলে বিকাশ একাউন্ট খুলতে পারবেন।

অ্যাপ ছাড়া বিকাশ একাউন্ট খোলার নিয়ম

পৃথিবীতে এখন হাজার ধরনের লোক আছে যাদের কিনা এন্ড্রয়েড ফোন নাই। তাদের বাড়িতে অধিকাংশ লোকই বাটন মোবাইল ইউজ করে। কিন্তু তাদের প্রায় সময়ই কোন একটি জায়গা থেকে টাকা পয়সা আনা নেওয়া করা লাগে। তাই তাদের অ্যাপ ইউজ করার সুযোগ পায় না। তাই তারা কিভাবে অ্যাপ ছাড়া বিকাশ একাউন্ট খুলবে তাদের কিছু টিপস দিয়ে দিব নিচে।

মোবাইলে বিকাশ খোলার নিয়ম

আজকাল অধিকাংশ লোকই বাংলাদেশের বিদেশে বসবাস করে থাকে। তারা যখন কাজকর্ম করার পর টাকা পয়সা ইনকাম করে থাকে। সে সকল টাকা-পয়সা দ্বারা বিকাশের মাধ্যমে বর্তমানে বাংলাদেশে পাঠিয়ে থাকে। তাই তাদের অবশ্যই টাকা পয়সা নেওয়ার জন্য বিকাশ একাউন্টটি খোলা খুব প্রয়োজন। তাই প্রত্যেকটি মানুষ চাইলে মোবাইলে বিকাশে একাউন্টটি খোলা প্রয়োজন। মোবাইলে একাউন্ট খুলতে চাইলে আপনাকে একটি নাম্বার এবং সাথে আপনার জাতীয় পরিচয় পত্র এবং কি আপনার যে ভোটার আইডি কার্ডটি নিবেন তার ছবি লাগবে। সকল কাগজপত্র থাকলে আপনি চাইলে মোবাইলে বিকাশটি খুলতে পারবেন।

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

অনেকে আছে যারা কিনা টাকা লেনদেন করে বিকাশের মাধ্যমে। তার মধ্যে অনেকে আছে যারা জানে না যে কিভাবে তার ফোনে টাকা আছে সেটা দেখা যায়। কারণ অনেকে বাটন ফোনে বিকাশ একাউন্টটি খুলেছে। তারা জানে না কিভাবে বাটন ফোনের বিকাশে টাকা দেখা যায়। তাই নিচে দেওয়া তথ্য গুলো ফলো করুন।

  • প্রথমে আপনাকে *২৪৭# লিখে ডায়াল করতে হবে।
  • তারপর আপনাকে মাই অ্যাকাউন্ট অপশনে নাম্বারটি সিলেক্ট করতে হবে।
  • সিলেক্ট করার পর আপনার সেখানে আপনার বিকাশে পিন নাম্বারটি দিতে হবে।
  • তারপর অটোমেটিকলি আপনার সিমটি দিয়ে এসএমএস অপশনে কত টাকা আছে তা দেখিয়ে দিবে।
পরিশেষে

আমরা চেষ্টা করেছি আপনাদেরকে সহজে যাতে বিকাশে একাউন্টে খুলতে পারেন বাটন মোবাইলের মাধ্যমে। আশা করছি আপনাদের এ সকল নিয়মগুলো কাজে লাগতে পারে বাটন মোবাইলে একাউন্ট করার জন্য। তাই আপনি যদি আমাদের এই আর্টিকেলটি থেকে একটু উপকার পেয়ে থাকেন তাহলে অন্যদেরকেও দেখার সুযোগ করে দিবেন। যাতে করে তারাও তাদের ফোনটির মাধ্যমে একাউন্টগুলো খুলতে পারে।