বিজয় দিবস নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

বিজয় দিবস নিয়ে উক্তি

আপনারা যারা অনলাইনে বিজয় দিবস নিয়ে উক্তি স্ট্যাটাস বানিয়ে খুজতেছেন তারা সঠিক সাইডে চলে এসেছেন। কেননা আমরা আমাদের এই পোস্টটিতে সব সময় সুন্দর এবং আপডেট তথ্যগুলো দিয়ে থাকি। তাই আপনারা যারা শিউলির ডিসেম্বর বা বিজয় দিবসের উক্তি খুজতেছেন তাদের জন্য ভীষণ সুন্দর সুন্দর উক্তিগুলো আমরা নিচে উপস্থাপন করব। জাকিনা বাঙালি জীবনের সবথেকে স্মরণীয় একটি দিন। এ দিনটি বাঙালি প্রত্যেক ঘরে ঘরে মনে রাখার বিষয়।

বাংলাদেশ যখন পশ্চিম পাকিস্তানের কাছ থেকে নির্যাতিত হয়েছিল। তখন তারা যখন পঁচিশে মার্চ কাল রাত্রে বাঙ্গালীদের উপর হত্যাকাণ্ড চালায়। তখন থেকে বাঙালিরা পশ্চিম পাকিস্তানিদের ওপর যুদ্ধ ঘোষণা করে। তখন থেকে দীর্ঘ নয় মাস যুদ্ধের পর বাঙালিরা তাদের কাছ থেকে জয়লাভ করে। আর যেদিন জয়লাভ করলো বা স্বাধীন হলো বা বিজয় অর্জন করল সেই দিনটি হল ১৬ই ডিসেম্বর। তাই এই দিনটি বাঙ্গালীদের সবথেকে স্মরণীয় একটি দিন। যা পাওয়ার জন্য হাজার হাজার মানুষ অপেক্ষা করে আসছে। তাই সে সম্পর্কে অনেক মানুষ আছে যারা উক্তি স্ট্যাটাসে বাণী খুঁজেন। তাদের জন্য কিছু উক্তি নিচে উপস্থাপন করে দিলাম।

বিজয় দিবস নিয়ে উক্তি

বর্তমানে আপনারা যারা বিজয় দিবস নিয়ে উক্তি খুজতেছেন তারা সঠিক পথে চলে এসেছেন। কেননা আমাদের এই পোস্টটিতে সব সময় আপডেট সকল ধরনের উক্তি দেওয়া হয়। যাতে করে আপনারা খুব সহজেই সকল তথ্য এখানে পেতে পারবেন। তাই যে সকল মানুষ অনলাইনে বিজয় দিবস নিয়ে উক্তি খুজতেছেন তাদের জন্য কিছু উক্তি নিজে উপস্থাপন করে দিলাম। যাতে করে এখান থেকে উক্তিগুলো কালেক্ট করে তাদের সোশ্যাল মাধ্যমে দিতে পারে।

  • “জীবনে বিজয়ের জন্য, আমাদের লক্ষ্যতে মনোনিবেশ করতে হবে। – ল হোল্টজ”
  • “সহিংসতার দ্বারা বিজয় অর্জন ক্ষণিকের জন্য ও পরাজয়ের সমতুল্য। – মহাত্মা গান্ধী”
  • “বিজয় তাদের অন্তর্ভুক্ত যারা এটিকে সবচেয়ে বেশি বিশ্বাস করে। – রান্ডাল ওয়ালেস”
  • “বিজয় হ’ল সমস্ত স্বপ্ন যা আপনার স্বপ্ন অর্জনে চলেছে তার স্বীকৃতি দেওয়া। – টমি হিলফিগার”
  • “যে ব্যক্তি লড়াই বন্ধ করতে অস্বীকার করে তার পক্ষে সর্বদা বিজয় সম্ভব হয়। – নেপোলিয়ন হিল”

বিজয় দিবস নিয়ে স্ট্যাটাস

এখনকার সময়ে অনেক মানুষই জানে যে বিজয় দিবস কত তারিখে এবং কিভাবে আসলো। তার জন্য বলে দেই বিজয় দিব ১৬ ডিসেম্বর প্রত্যেক বাঙালিদের পালন করে থাকে। তারা এই দিনটিকে স্মরণ করার জন্য বিভিন্ন জায়গা বিভিন্ন মিছিল এবং সমাবেশ করে থাকে। তারা সেই সময় বিভিন্ন স্ট্যাটাস এবং বিভিন্ন ধরনের কথা বলে থাকে। তাই সেই সকল কিছু স্ট্যাটাস অনেকগুলো সাইট থেকে খোঁজাখুঁজি করে কিছু ভালো তথ্য আপনাদের সামনে নিয়ে আসলাম। যাতে করে সেই সকল স্ট্যাটাস গুলো আপনারা আপনাদের প্রয়োজন সাপেক্ষে সকল জায়গায় উপস্থাপন করতে পারেন। তাই আর দেরি না করে এখনি আপনার পছন্দের স্ট্যাটাসগুলো লুটে নিন।

  • “বিজয় যখন আরও বেশি অর্থবহ হয় তখন তা কেবল একজনের কাছ থেকে আসে না, অনেকের সম্মিলিত সাফল্য থেকে আসে। – হাওয়ার্ড শুল্টজ”
  • “সহজ বিজয়গুলি সস্তা। যারা কেবল লড়াইয়ের ফলস্বরূপ আসে তারাই মূল্যবান। – হেনরি ওয়ার্ড বিচার”
  • “বিজয় সবচেয়ে ধৈর্যশীল। – নেপোলিয়ন বোনাপার্ট”
    “বিজয় কেবল তাদের তৈরির জন্য আসে, এবং এটি গ্রহণের জন্য। – টম ক্ল্যান্সি”
  • “সমস্ত বিজয়ের গোপনীয়তা অপরিবর্তিতদের সংগঠনে থাকে। – মার্কাস অরেলিয়াস”
  • “সর্বোত্তম বিজয় হ’ল প্রতিপক্ষ যখন সত্যিকারের শত্রুতা হওয়ার আগে তার নিজের ইচ্ছার কাছে আত্মসমর্পণ করে। – সান তজু”

বিজয় দিবস নিয়ে বাণী

অনেক সময় আছে যারা মানুষ অনলাইনে তারা সঠিক তথ্য পায় না। কেননা তারা বুঝেনা যে কখন কিভাবে অনুসন্ধান করতে হয়। আবার অনেক মানুষ আছে যারা অনলাইন থেকে অনেক তথ্যগুলো খুব ভালোভাবেই পেতে পারে। তাই বিজয় দিবস নিয়ে আপনারা যারা অনলাইনে বাণী খুজতেছেন। সে সকল লোকদের জন্য কিছু সুন্দর সুন্দর বানী নিয়ে আসলাম। যাতে করে সহজে আপনারা এখান থেকে পানিগুলো কালেক্ট করে আপনাদের ফেসবুক বা বিভিন্ন সোশ্যাল মাধ্যমে উপস্থাপন করতে পারবেন।

  • “প্রতিটি পদক্ষেপ ছিল একটি বিজয়, তাকে এটা মনে রাখতে হবে। – জর্জ স্যান্ডার্স”
  • “দৃষ্টি না থাকলে বিজয় হয় না। – লাইলাহ গিফটি আকিতা”
  • “বিজয়ী যোদ্ধারা প্রথমে জিতে এবং তারপরে যুদ্ধে যায়, পরাজিত যোদ্ধারা প্রথমে যুদ্ধে যায় এবং তারপরে জয়ের চেষ্টা করে। – সান তজু”
  • “সমবেদনা আত্মাকে তার সত্যিকারের বিজয়ের মুকুট দেয়। – আবারজানি”
  • “পরাজয়ের বিরুদ্ধে জয় রক্ষার জন্য বিজয়ী আইন তৈরি করেন। – টোবা বিটা”

বিজয় দিবস নিয়ে কবিতা

এখন অনেক মানুষ রয়েছে যারা বিজয় দিবস এর  সম্পর্কে অনেক রকমের কবিতা শুনতে চাই। তাই তাদের জন্য আমরা একটি ছোট এবং সংক্ষিপ্ত আকারে একটি কবিতা নিচে দিয়ে দিলাম। যাতে করে তারা তাদের ইচ্ছেটা আমাদের এই পোস্টটির মাধ্যমে দেখে পূরণ করতে পারে।

সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা

পূর্ব দিগন্তে সূর্য উঠেছে

পূর্ব দিগন্তে সূর্য উঠেছে

রক্ত লাল, রক্ত লাল, রক্ত লাল

জোয়ার এসেছে জন-সমুদ্রে

রক্ত লাল, রক্ত লাল, রক্ত লাল।।

বাঁধন ছেঁড়ার হয়েছে কাল,

হয়েছে কাল, হয়েছে কাল।।

শোষণের দিন শেষ হয়ে আসে

অত্যাচারীরা কাঁপে আজ ত্রাসে

রক্তে আগুন প্রতিরোধ গড়ে

নয়া বাংলার নয়া শ্মশান, নয়া শ্মশান।

আর দেরি নয় উড়াও নিশান

রক্তে বাজুক প্রলয় বিষাণ

বিদ্যুৎ গতি হউক অভিযান

ছিঁড়ে ফেলো সব শত্রু জাল, শত্রু জাল।

পরিশেষে

তো আমরা আপনাদেরকে বিজয় দিবস নিয়ে সকল তথ্য আশা করছি দিতে পেরেছি। মানুষ মাত্রই ভুল। যদি এর মধ্যে কোন বাকি পড়ে থাকে তাহলে আমাদের কমেন্ট অপশনে জানাবেন। আমরা চেষ্টা করব আরো নতুন নতুন এবং ভালো তথ্য দেওয়ার জন্য। আর যদি আমাদের এই পোস্টটি আপনার ভালো হয়ে থাকে তবে সকলের কাছে শেয়ার করে দিন। যাতে করে অন্য সকলেই এই তথ্যগুলো পেতে পারে। এবং আমাদের আরও নতুন নতুন পোস্ট আশা অপেক্ষায় থাকুন। ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য।

Scroll to Top