বিয়ে নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

Photo of author

By admin

বর্তমান বিশ্বে এবং সমগ্র পৃথিবীতে প্রত্যেকটি নর এবং নারীকে বিয়ে করা ফরজ কাজ। কেননা কেউ যদি এই খরচ কাজটা না করে সে কখনো জান্নাতে যেতে পারবে না। তাই আপনারা যারা বিয়ে সম্পর্কিত কিছু তথ্য অনলাইন অনুসন্ধান করেন তাদেরকে নিয়ে আমরা কিছু তথ্য পেশ করে দিলাম। যাতে করে আপনারা এ তথ্যগুলো পড়ে যে জীবনটাকে সুন্দর করতে পারেন এবং বিয়েটিকে উপভোগ করতে পারেন। এবং সকল ধরনের ভাল তথ্য পেতে নিচে দেওয়া পোস্টটি ভালোভাবে পড়তে হবে।

বিশ্বে এখন একটি সামাজিক বিয়ে খুবই গুরুত্বপূর্ণ অংশ। কারণ একটি বিয়ে যেমন লোকের মিলন ঘটায় তা কিন্তু নয় পুরো দুটি পরিবারের সাথে মিলন হয়। যেখানে বিভিন্ন ধরনের উৎসব অনুষ্ঠান এবং পারিবারিক বন্ধুদের সাথে লিপ্ত হয়ে যায়। এতে করে মিল মহব্বত সৃষ্টি হয় এবং মানুষের সাথে বিভিন্ন মতামত বা আলোচনা সাপে কথাবার্তা বলা যায়। তাই আপনারা যারা বিয়ের সম্পর্কে কিছু উক্তি স্ট্যাটাসে বাণী খুজতেছেন তাদের জন্য নিচে সম্পর্কে কিছু তথ্য দিয়ে দিলাম। আশা করি তথ্য গুলো আপনাদের পছন্দ হবে।

বিয়ে নিয়ে উক্তি

তাই আপনারা যারা জীবনের একটি বংশ কে রক্ষা করার জন্য বিয়ে আপনাকে করতেই হবে। তার কারণ পরবর্তী প্রজন্মে আপনার সন্তান আপনাকে রক্ষা করবে সেজন্য আপনাকে বিয়ে করতেই হবে। তাই যারা যারা এ সম্পর্কে উক্তি খুঁজতেছেন যে বিয়ে গুনাগুন কি রকম। আমরা তাদের জন্য সুন্দর সুন্দর কিছু উক্তি নিয়ে আসলাম বিয়ে সম্পর্কে।

  • বিয়ের পরে সেটা আর ভালোবাসা থাকে না, স্বামী স্ত্রী যেন দুটো যন্ত্র হয়ে যায়। যেখানে সবকিছু চলে নিয়ম মাফিক। ভালোবাসা হচ্ছে একটা অনিয়ম। যখন সেখানে নিয়মকানুন চলে আসে তখন আর ভালোবাসা থাকে না।-রেদোয়ান মাসুদ
  • রোম্যান্সের বিশেষজ্ঞরা বলেছিলেন সুখী বিবাহের জন্য অনুরাগী প্রেমের চেয়ে বেশি কিছু থাকতে হবে। স্থায়ী ইউনিয়নের জন্য তারা জোর দিয়ে বলেন, একে অপরের জন্য খাঁটি পছন্দ থাকতে হবে। যা আমার বইয়ে বন্ধুত্বের জন্য একটি ভাল সংজ্ঞা।-মেরিলিন মনরো।
  • বিবাহ বিশেষণ নয়; এটি একটি ক্রিয়াপদ এটি আপনি পান এমন কিছু নয়। এটি আপনি কিছু করেন। আপনি নিজের সঙ্গীকে প্রতিদিন এভাবেই ভালোবাসেন।-বারবারা দে অ্যাঞ্জেলিস।
  • এই বিবাহ হাসিতে পূর্ণ হোক, স্বর্গে আমাদের প্রতিদিন হোক।-রুমি।
  • বিবাহ শরৎকালে পাতার রঙ দেখার মতো; প্রতিটি ক্রমবর্ধমান দিনের সাথে সর্বদা পরিবর্তনশীল এবং আরও অত্যাশ্চর্য সুন্দর।-ফন ওয়েভার।
  • সম্ভবত প্রথম বিয়ে এবং দ্বিতীয় বিয়ের মধ্যে পার্থক্য হচ্ছে দ্বিতীয় বার অন্তত আপনি জানেন যে আপনি জুয়া খেলছেন ।-এলিজাবেথ গিলবার্ট।

বিয়ে নিয়ে স্ট্যাটাস

এখন আমরা আপনাদের জানিয়ে দেবো যে বিয়ে সম্পর্কে স্ট্যাটাস যারা সম্পর্কে জানার জন্য অনেক জায়গায় ঘোরাঘুরি করছেন। আপনাদের আর এদিক-ওদি ক যেতে হবে না আমাদের এই সাইডে তাদের সকল তথ্য পেয়ে যাবেন। মানুষের তার বংশ কে রক্ষা করার জন্য সুন্দর একটি বিয়ে করতে হবে। কেননা তার জীবনের বিয়ে না করলে কখনো শান্তিতে বসবাস করতে পারবে না। তাই এ সম্পর্কে স্ট্যাটাস জানতে নিজে আমরা কিছু তথ্য দিয়ে দিলাম।

  • একটি ভাল বিবাহের চেয়ে প্রেমময়, বন্ধুত্বপূর্ণ এবং মনোমুগ্ধকর সম্পর্ক, কথোপকথন বা সঙ্গ নেই।-মার্টিন লুথার।
  • বিয়ে হচ্ছে নিজের অধিকার আরেকজনের উপর হস্তান্তরের আনুষ্ঠানিক দলিল।-রেদোয়ান মাসুদ
  • বিবাহ হচ্ছে প্রত্যাশার মৃত্যু ।-উডি এলেন।
  • দুজনের মধ্যে পারস্পারিক ভালোবাসার জন্য বিবাহের চেয়ে উত্তম আর কিছু নেই ।-ইবনে মাজাহ।
  • ভালোবাসের কমতি নয় বরং বন্ধুত্বের কমতির কারণেই বিয়েতে ভাঙন ধরে থাকে।-ফ্রেডরিক নিয়েরজকি।
  • বিয়ে করার অর্থ হচ্ছে নিজের অধিকারের অর্ধেক করে নেওয়া এবং কর্তব্যকে দ্বিগুণ করা ।-শুপেনহাওয়ার।

বিয়ে নিয়ে বাণী

অনেক মানুষ আছে যারা বিয়ে সম্পর্কে অনেক রকমের বাণী খুজতেছে। বিয়ে যে একটি মহৎ কাজ তা হয়তোবা কেউ জানে না। তাই আমরা সেই সকল ভাইদের জন্য এবং তোমাদের জন্য জানিয়ে দিতে চাই যে এই কাজটি করা যে কতটা গুন সে সম্পর্কে। আমাদের এ বসে থেকে আপনারা বুঝতে পারবেন যে এর গুনাগুন কতটুকু। তাই এ সম্পর্কে জানতে হলে আমাদের পোস্টটি সম্পন্ন করতে হবে। নিচে এ সম্পর্কে কিছু বাণী আপনাদের সামনে তুলে ধরলাম।

  • বিয়ের আগ পর্যন্ত পুরুষরা বুঝতে পারে না সুখ আসলে কি । যখন বুঝতে পারে তখন বড্ড দেরি হয়ে যায় ।-ফ্রাঙ্ক সিনাত্রা।
  • বিবাহের সাথে তিন টি রিং জড়িতঃ এনগেজমেন্ট রিং, ওয়েডিং রিং এবং সাফারিং বা ভোগান্তি ।-উডি এলেন।
  • বিয়ে হচ্ছে বুদ্ধির কাছে কল্পনার জয় আর দ্বিতীয় বিয়ে হচ্ছে অভিজ্ঞতার কাছে আশার জয়।-স্যামুয়েল জনসন।
  • সুন্দরী মেয়েরা পারিবারিক জীবনে সবচেয়ে বেশি অসুখী হয়, কারণ তাদের উপর বহু পুরুষের অভিশাপ লেগে থাকে।
    – রেদোয়ান মাসুদ
  • মানুষের একটা বয়স আছে যখন সে চিন্তা না করিয়াও বিবাহ করিতে পারে । সে বয়স পেরোলে বিবাহ করিতে দুঃসাহসিকতার দরকার হয়।-রবীন্দ্রনাথ ঠাকুর।
  • মনের মতো মানুষ ছাড়া সংসার করা আর ডাস্টবিনের পাশে বসে থাকা একই কথা।-রেদোয়ান মাসুদ।

বিয়ে নিয়ে কবিতা

বিয়ে হল একটি সুন্দর একটি কাজ। তাই এই কাজকে অপেক্ষা কর অনেক মানুষ বিভিন্ন ধরনের কবিতা লিখে গিয়েছেন। আপনাদের জন্য একটি কবিতা উপস্থাপন করলাম। যাতে করে এই কবিতাটি দেখে বা পড়ে আপনাদের মনটা ভালো হয়ে যায় এবং বিয়ের মজাটা উপভোগ করতে পারেন। তাই আশা করব নিচে দেওয়া কবিতাটি আপনাদের ভালো লাগবে এবং অবসর সময় এটি পড়বেন।

বিয়ে সমাচার
– শেখ শান্ত বিন আব্দুর রাজ্জাক

বিয়ে সাধী করছে যারা মরছে তারা
লোকমুখে শুনি ,
বিয়ে ছাড়া জীবন হবে সর্বহারা
বলে জ্ঞানী গুণি ।
ভুল করেছে বিয়ে করে
পরিচিতরা কয় ,
বিয়ের মতো খারাপ বস্তু
অন্য কিছু নয় ।
কেউ যে বলে বিয়ে মানে
চাঁদের সনে বাস ,
বুকে বহে সুখের সাগর
দিন রজনী মাস ।
বিয়ে নাকি পরাধীনতা
ঝঞ্ঝাট সংসার ,
দুঃখ কষ্ট পাওয়ার এটা
শ্রেষ্ঠ হাতিয়ার ।
জ্ঞানীর কয় সংসার সুখের হয়
রমণীর গুণে ,
গোবরে নাকি পদ্ম ফোটে
বীজ না বুনে ।
বিয়ের স্বাদ টক,ঝাল,মিষ্টি
আমার হৃদয় বলে ,
দুটি জীবনের মোহনা
সুখ দুঃখ ছায়াতলে ।
দুটি মন এক হওয়া
সহজ কথা নয় ,
ভাগ্যগুণে মিলে গেলে
জীবন সুখী হয় ।
মনের মতো না পেলে রমণী
ছুঁড়ে ফেলনা তারে ,
বিষের মতো কোন ঔষধি
গুণও থাকতে পারে ।

পরিশেষে

মা-বাবা হওয়ার জন্য মানুষের জীবনে বিয়ে করা অনেক গুরুত্বপূর্ণ। কেননা ছেলের ভবিষ্যৎ জীবনের একটি অংশ হলো মা-বাবা। আমি এ সম্পর্কে অনেক রকমের উক্তি, স্ট্যাটাস ও বাণী আগেকার মানুষেরা বলে গিয়েছেন। আমরা এ সম্পর্কে সংক্ষিপ্ত কিছু তথ্য আপনাদের উপরের লেখাটিতে আমরা লিখে দিয়েছি। এখান থেকে যদি আপনারা একটু মনোযোগ দিয়ে পড়েন তাহলে অনেকটাই বুঝতে পারবেন। আর যদি আপনাদের ভালো লাগে তাহলে নতুন নতুন পোস্ট পেতে আমাদের এই নিচের কমেন্টে জানিয়ে দিবেন।