বন্যা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

Photo of author

By admin

আপনারা যারা বন্যা নিয়ে বিভিন্ন জায়গায় বিভিন্ন স্থানে উক্তি স্ট্যাটাসে বাণী খুজতেছেন তাদের জন্যই আমাদের আজকের এই পোস্টটি। আপনারা হয়তো সকলে জানেন বন্যা একটি প্রাকৃতিক দুর্যোগ। এতে হাজার হাজার মানুষ আছে যারা বন্যার কবলে পড়ে গেছে। আবার বন্যার ফলে উদ্দেশ্যে বিভিন্ন জায়গায় নানা ধরনের উপকার হয়ে এসেছে। অনেক সময় আমাদের এই বন্যা গুলো প্রাকৃতিক এবং মানব সৃষ্ট হয়ে থাকে।

আমরা আপনাদেরকে আজকে বন্যা সম্পর্কিত কিছু বিখ্যাত উক্তি বা স্ট্যাটাসগুলো নিয়ে আসলাম। কেননা বর্তমান সময়ে হাজারো লোক বিভিন্ন সোশ্যাল মিডিয়া বা অনলাইন অনুসন্ধান করে বন্যা সম্পর্কিত উক্তি নিয়ে। তাই আপনারা যারা এই সকল অনুসন্ধান করতেছেন তারা ঠিক সাইটে চলে এসেছেন। কেননা আমাদের এই সাইটে সব সময় আপডেট সকল এবং ভালো কিছু উক্তি সম্পর্কে লেখা হয়। তাই নিচে সম্পর্কে বিভিন্ন কিছু দেওয়া হলো আপনার পছন্দের উক্তি গুলো বেছে নিন।

বন্যা নিয়ে উক্তি

পৃথিবীতে অনেক মানুষ আছে যারা বন্যা নিয়ে অনেক দুশ্চিন্তা ভোগ করছে। কেননা এই দুর্যোগটি অনেক ভয়াবহ একটি দুর্যোগ। তাই অনেকে এই হাত থেকে বাঁচার জন্য অনেক রকমের উক্তি খুজতেছে। তাই অনেক মানুষ আছে যারা অনেক জায়গায় এই বন্যা সম্পর্কে উক্তি খুঁজে বেড়াচ্ছে। কিন্তু কোন সঠিক তথ্য খুঁজে পাচ্ছি না। তাই সকল ভাই ও বোনদের জন্য আমাদের এই আজকের পোস্টটিতে কিছু উক্তি নিয়ে আসলাম।

  • আষাঢ় শ্রাবণ ভাসিয়ে জলে, অঝর কোন কৌতুহলে, বে হিসেবি গোল্লাছুটে যাচ্ছে হৃদয় অন্যরূটে, বন্যা আসুক রাত পোহালে।
  • আমি কখনও অভ্যাস হতে চাইনি, আমি কখনো প্রয়োজন হতে পারিনি, আমাকে শুধু অন্তরালের আকাশে বয়ে যাওয়া একটা মেঘ হতে দিও।
  • খুশিতে হোক কিংবা দুঃখে মেঘের বন্যা হয়ে তোমার চোখেই অন্তরালে থাকে যেন ধীরগতিতে।
  • ওহে বঙ্গবাসী! যুদ্ধের কি হল অবসান? নাকি প্রকৃতি দেবে আবারও যুদ্ধের আহ্বান।
  • বন্যা সকলের জন্য নয় কোন আনন্দ, আবার অনেকের মনে দিয়ে যায় শুধু বেদনার দ্বন্দ্ব।

বন্যা নিয়ে স্ট্যাটাস

এখন আমরা আপনাদের জন্য বন্যা নিয়ে কিছু স্ট্যাটাস আপনাদের সামনে তুলে ধরব। কেননা এ সম্পর্কে আপনাদের স্ট্যাটাস জানা অনেক গুরুত্বপূর্ণ। কেননা মানুষ সবচেয়ে যে জিনিসটি বেশি খুজে থাকে তা হলো স্ট্যাটাস সম্পর্কে জানা। তাই যারা বন্যা নিয়ে স্ট্যাটাস খুঁজতেছেন আমরা তাদের জন্য আমাদের এই সাইটটিতে সুন্দর কিছু স্ট্যাটাস নিচে তুলে ধরব। যাতে করে তারা আমাদের এই সাইটে দেখে তাদের তথ্যগুলো নিতে পারে।

  • বৃষ্টি অল্পস্বল্প হলে মন্দ না, বেশি হলে তো বন্যার কান্না।
  • বৃষ্টি মানে কারো কাছে প্রেম কবিতা বা হাজারো বিলাসিতা। আবার বৃষ্টি মানে কারো কাছে চরম দূর্ভোগ তথা ভয়াবহ সর্বনাশা।
  • এমন উদার নাই বা হলে যে উদারতা বন্যা ডাকে আমি শুধু চেয়ে থাকি তোমারি পানে।
  • আষাঢ়-শ্রাবণ ভাসিয়ে জলে, অঝর কোনে কৌতূহলে, বে হিসেবি গোল্লাছুটে যাচ্ছে হৃদয় অন্যরূটে বন্যা আসুক রাত পোহালে।
  • একটা সময় ছিল যখন, মন খারাপ হলে মন খুলে কাঁদতাম কিন্তু এখন মনটাও যেন কেমন হয়ে গেছে চাইলে খরার সৃষ্টি হয় কিন্তু বন্যার সৃষ্টি হয় না।

বন্যা নিয়ে বাণী

অনেক মানুষ আছে যারা প্রাচীনকাল থেকেই বন্যার মোকাবেলা করে আসছে। এবং অনেক অনেক জ্ঞানী মানুষের আছে যারা এই সম্পর্কে অনেক বাণী লিখে গিয়েছে। তাই তাদের কিছু কথা আমরা আমাদের এই পোস্টটিতে তুলে ধরবো। যাতে করে বর্তমানে মানুষেরা তাদের কথাগুলো দেখে তারা শিক্ষা লাভ করতে পারে। নিচে আমরা এ সম্পর্কে কিছু মূল্যবান বাণী তুলে ধরলাম।

  • নদীর অকাল প্লাবনে যদি ভাঙ্গন ধরে বাঁধের কিনারে বন্যা হয়ে ভাসাবো তোকে, আগলে রেখে স্মৃতির মিনারে।
  • স্মৃতির সাগরে ভেসে যেতে পারি, যদি সঙ্গে তোকে পাই! ভাঙা-গড়ার খেলায় মেতেই, চলো ইচ্ছে দেশে হারিয়ে যাই।
  • তিন ভাগ জল মাঝের প্রতিটি বাড়ি ভাবছি ঘরে বসে রয়েছি, এই হচ্ছে বন্যার রূপ।
  • আমি যেন সমুদ্র সৈকত তুমি তোমার প্রতি আমিনা চায় আমার ঢেউ অনেকটা এগিয়ে ফিরি ভাটার টানে, জোয়ারের জলে বন্যা চায় না যে কেউ।
  • কথায় আছে পুরনো চাল ভাতে বাড়ে। আর স্মৃতি? কেন বৃষ্টি হয়ে ঝরে আবার একদিন বন্যা হয়ে ফেরে।
পরিশেষে

তো আমরা চেষ্টা করেছি আপনাদেরকে বন্যা সম্পর্কিত সকল আপডেট উক্তি ও স্ট্যাটাস গুলো দিয়ে। আশা করি সকল উক্তি স্ট্যাটাস বানিয়ে আপনাদের পছন্দ হয়েছে। এবং কি আপনারা যে কোন সোশ্যাল মিডিয়া আপলোড করার জন্য এগুলো যে কোন একটি লুটে নিতে পারেন এখান থেকে। ভালো লাগলে অন্যদেরকে দেখার সুযোগ করে দিবেন। ধন্যবাদ।