বড় ভাই নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

Photo of author

By admin

আপনারা যারা বড় ভাই নিয়ে উক্তি স্ট্যাটাসে পানি খুজতেছেন তাদের জন্য আজকে আমাদের এই পোস্টটি। কেননা বড় ভাই একটি পরিবারের জন্য বাবার সমান কাজ করে থাকে। তিনি একটি পরিবারের সকল কিছু দেখাশোনা করে থাকে। সবাই জানেন যে বড় ভাই পরিবারের জগতে সকল কাজ করে দেয়। এজন্য সবাই কে তাকে সম্মান করা উচিত। পরিবার ভালোভাবে চলতে গেলে কিছু টাকার প্রয়োজন। যা সাহায্য করে তাকে বড় ভাই এগুলো। তাই সে সম্পর্কে কিছু উক্তিগুলো নিচে দেওয়া হল।

বর্তমান সময়ে বড় ভাইকে অনেকে শ্রদ্ধায় করে না। কিন্তু বড় হয়ে থাকাটা অনেক ভাগ্যের ব্যাপার। কারণ যার বড় ভাই আছে সেই একমাত্র বুঝতে পারে যে কি দরকার পরিবারের জন্য। তাই সকলকে মনে রাখতে হবে যে পরিবারের সব থেকে ভাবার পরে স্থান যদি কারো থাকে তিনি হলেন বড় ভাই। তাই আপনারা যারা বড় ভাইকে ভালবেসে নিজেকে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়। উক্তি পেস্ট করতে চাইছেন তাদের জন্য নিয়ে আসলাম কিছু সুন্দর ও ভালো উক্তি। আশা করি আপনাদের সকল উক্তিগুলো পছন্দ হবে। তাই নিচে দেওয়া উক্তি গুলো বেছে নিন।

বড় ভাই নিয়ে উক্তি

আপনারা আপনাদের বাবা এ যেমন মর্যাদা দেন ঠিক তেমনি আপনি আপনার বড় ভাইকে ওই রকম মর্যাদা দিবেন। কেননা তার সম্মান এবং মর্যাদা বাবার পরেই। বড় ভাইকে নিয়ে অনেক রকম এর কথা বলা যায়। তাকে নিয়ে অনেক ভালো কথা অথবা খারাপ কথা বলা যায়। কিন্তু বর্তমানে এর মর্যাদা পরিবারের সবার উপরে। এখন পরিবারের বাবা অনেক সময় হাল ধরতে পারে না তখন পরিবারে একমাত্র হাল দ্বারা মানুষ হলো বড় ভাই। আর আমরা নিচে সম্পর্কে আরো স্ট্যাটাস ও বাণী আপনাদের সামনে তুলে ধরব। যদি আমাদের এই উক্তিটি ভালো লাগে তাহলে আমাদের নিচের আর্টিকেলটি ভালোভাবে পড়বেন। আশা করি আপনাদের সবগুলো আর্টিকে নিয়ে আপনাদের পছন্দ হবে।

  • আমরা ভাই ও ভাইয়ের মতো পৃথিবীতে এসেছি এবং এখন থেকে একে অপরের সামনে নয় একসাথে চলবো।
    উক্তিটি দিয়েছেন উইলিয়াম শেক্সপিয়ার।
  • মাঝেমধ্যে ভাইয়া হওয়য়া সুপার হিরো হওয়ার চেয়েও ভালো। উক্তিটি হচ্ছেন মার্ক ব্রাউন দিয়েছেন।
  • ভাইয়েরা একে অপরকে একা অন্ধকারে থাকতে দেয় না। উক্তিটি দিয়েছেন জোলেন পেরি।
  • একজন ভাই বানাতে দুইজন ভাই লাগে এক হচ্ছে তুমি আর এক হচ্ছে তোমার ভাই। উক্তিটি দিয়েছেন
    ইসরাইলের জ্যাংগুইল।
  • তোমার ভাই হল তোমার জীবনে প্রথম ছেলে বন্ধু তার সমতুল্য তুমি কাউকে পাবে না। উক্তিটি দিয়েছেন রিতু মাতুরী।

বড় ভাই নিয়ে স্ট্যাটাস

আমরা এখন আপনাদের বড় ভাই সম্পর্কে কিছু স্ট্যাটাস তুলে ধরব। আপনাদের মধ্যে যারা বড় ভাই সম্পর্কে অনেক রকমের স্ট্যাটাস জানতে চাচ্ছেন তাদের জন্যই আমরা আজকে নিয়ে আসলাম স্ট্যাটাস। পরিবারকে একমাত্র সুখে রাখতে পারে পরিবারের বাবা। বাবা যদি কোন ভাবে অসুস্থ হয়ে পড়ে তারপরে পরিবার একমাত্র হাল ধরার মালিক হলো পরিবারের বড় ভাই। তাই পরিবারকে সুন্দর এবং ভালোভাবে রাখতে হলে বড় ভাইকে মর্যাদা দেওয়া উচিত। আর আমরা ভাই সম্পর্কে আমরা নিচে আরো অনেক রকমের বাণী দিয়ে দিলাম।

  • মা বলতেন, আমরা একই আত্মা দুই ভাগে বিভক্ত হয়ে চার পায়ে ঘুরে বেড়াতাম। একসাথে জন্ম নেওয়া এবং তারপর আলাদা হয়ে মারা যাওয়া, বিষয়টা অস্বাভাবিক বলে মনে হয় অনেকটা। 
  • ভাই বড় ধন রক্তের বাঁধন , যদিও পৃথক হয় নারীর কারণ। 
  • বড় ভাই মানে নতুন একটা পৃথিবীর মতো, যে পৃথিবী আনন্দে পরিপূর্ণ। 
  • পৃথিবীতে বাবার পরের ভাইয়ের স্থান। 
  • ভাইয়ের প্রতি ভালোবাসার চেয়ে আর কোনো কিছু বেশি নয় একই ভাবে ভাইয়ের থেকে পাওয়া ভালোবাসাও সব কিছুর থেকে বেশি। 

বড় ভাই নিয়ে বাণী

এখনকার সময় আপনারা যারা বড় ভাই নিয়ে বাণী খুঁজতেছেন তারা ঠিক জায়গায় চলে এসেছে। কেননা আমরা আমাদের এই সাইটে সব সময় সকল ধরনের নতুন উক্তি স্ট্যাটাস বানী নিয়ে লেখালেখি করি। তাই আপনারা যারা শ্বশুর মিডিয়ায় সাবমিট করার জন্য বিভিন্ন ধরনের বাণী খুজতেছেন তাদের জন্য কিছু নিচের বাণী দিয়ে দিলাম। যাতে করে আপনারা খুব সহজে শেষে সকল বাণী পছন্দ করে আপনাদের পছন্দের বাণীটি নিয়ে ফেসবুকে পাবলিশ করতে পারেন। আশা করি এই সকল বড় ভাই নিয়ে বাণীগুলো আপনাদের পছন্দ হবে। তাই এখনই আর দেরি না করে এখনই আপনার পছন্দের বাণীটি বেছে নিন।

  • আমার যৌবনের সবচেয়ে আনন্দের দিনগুলি যখন আমার ভাই এবং আমি বনের মধ্য দিয়ে দৌড়াতাম এবং বেশ নিরাপদ বোধ করত।
  • আমার যৌবনের সবচেয়ে আনন্দের দিনগুলি যখন আমার ভাই এবং আমি বনের মধ্য দিয়ে দৌড়াতাম এবং বেশ নিরাপদ বোধ করতাম।
  • আমার এক ভাই ছিল যিনি আমার অভিবাবক ছিলেন, আমার শৈশবকে সুন্দর করে তুলেছিলেন।
  • আল্লাহ তাকে সাহায্য করেন যিনি তাঁর ভাইকে সাহায্য করেন।
  • আমরা ভাই ও ভাইয়ের মতো পৃথিবীতে এসেছি; এবং এখন একে অপরের সামনে নয়, একসাথে চলি। 
পরিশেষে

পরিবারের যে বড় ভাই কি জিনিস তা তো আপনারা আমাদের এই পোস্টের মাধ্যম থেকেই জানলেন। আমরা এই সম্পর্কে অনেক রকম মেয়ের কথা আপনাদের সামনে তুলে ধরেছি। আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়েছেন বা দেখছেন। যদি আপনাদের এই পোস্টটি ভালো লাগে তাহলে পরবর্তী পোস্ট এর অপেক্ষায় থাকবেন। আশা করি আমরা আপনাদের অনেক ভালো ভালো উক্তি, স্ট্যাটাস ও বাণী নিয়ে আপনাদের সামনে তুলে ধরতে পারবো।