ব্রুনাই যেতে কত টাকা লাগে ২০২৪

Photo of author

By admin

আপনারা যারা কাজের স্থান বেছে নিয়েছেন ব্রুনাই যাওয়ার জন্য। তো তাদের মধ্যে অনেকের মনে প্রশ্ন থাকে যে ব্রুনাই যেতে কত টাকা লাগে। কারণ বাংলাদেশের বা অন্য যেকোনো দেশের লোকেরা কোন দেশে যাওয়ার জন্য সেই দেশ সম্পর্কে সকল তথ্য আগেভাগে জেনে নেওয়া প্রয়োজন মনে করে। কেননা তারা কাজের উদ্দেশ্যে বা ঘোরার উদ্দেশ্যে এক দেশ থেকে অন্য দেশে যেয়ে থাকে। তাই আপনাদেরকে আমরা আজকে জানিয়ে দেবো যে আপনারা যে ব্রুনাই শহরে যেতে চান সেখানে যেতে কত টাকা লাগে।

বর্তমানে বাংলাদেশের হাজারের লোক আছে যারা কিনা বেকার অবস্থায় বাড়িতে বসে রয়েছে। আর এমন লোক আছে যারা কিনা ঘোড়ার উদ্দেশ্যে এক দেশ থেকে আরেক দেশে থেকে আরেক দেশে যেয়ে থাকে। তারা অধিকাংশ হইলো কি ঘোরার উদ্দেশ্যে সুন্দর দেশ হিসেবে প্রণয় যায়। তো আজকে আমরা তাদের সে সকল লোকদের জানিয়ে দেব যে ব্রুনাই শহরে যেতে কত টাকা লাগে এবং কি কি জিনিস প্রয়োজন হয়। তাই সম্পূর্ণ তথ্য পেতে আমাদের এই আর্টিকেলটি ফাস্ট টু লাস্ট করতে থাকুন।

ব্রুনাই যেতে কত টাকা লাগে ২০২৪

এখনকার মানুষের প্রায় সকলের মনে প্রশ্ন থাকে যে ব্রুনাই শহরে যেতে কত টাকা লাগে। কারণ মানুষ এখন কাজের উদ্দেশ্যে ব্রুনাই যে থাকে। আর তাকে সে দেশে যাওয়ার জন্য কি পরিমান খরচ হবে তা হয়তো সে জানে না। তাদের জন্য বলে রাখি যে টো আকারে যেতে একজন মানুষের কমপক্ষে ২ লক্ষ ৭০ হাজার টাকা থেকে চার লক্ষ ৭০ হাজার টাকার মত লাগবে। সেখানে যাওয়ার জন্য অবশ্যই তাকে সকল বিষয়গুলো মাথায় রেখে বা টাকা জোগাড় করে রাখতে হবে।

  • ২ লক্ষ ৭০ হাজার টাকা থেকে ৪ লক্ষ ৭০ হাজার টাকার মত। 

ব্রুনাই ভিসার দাম কত টাকা

এখন বাংলাদেশের প্রায় অনেকের মনে প্রশ্ন যে ব্রুনাই শহরে যেতে এর ভিসার দাম কত। প্রত্যেক লোকই জানে যে কোন একটি দেশ থেকে অন্য দেশে যাওয়ার জন্য ভিসা করা লাগে বা পাসপোর্ট তৈরি করতে হয়। পাসপোর্ট যে কোন দেশে যাওয়ার জন্য প্রয়োজন। তো প্রত্যেকের মনে একই প্রশ্ন যে ব্রুনাইনের ভিসার দাম কত টাকা বাংলাদেশের।

তাদের জন্য বলে রাখি যে আপনারা যদি ব্রুনাই যাওয়ার জন্য ভিসা করতে চান। তাহলে আপনার কি অবশ্যই ২ লক্ষ ৭০ হাজার থেকে ২ লক্ষ ৯০ হাজার টাকা পর্যন্ত হাতে রাখতে হবে। আর যদি আপনি কোন দালাল বা এজেন্সির হাত ধরে যেতে চান তাহলে আপনাকে অবশ্যই ৪ লক্ষ ৭০ হাজার টাকা বাইরে আশেপাশে টাকা জোগাড় করে রাখতে হবে।

  • স্বাভাবিক ভিসার দাম ২ লক্ষ ৭০ হাজার থেকে ২ লক্ষ ৯০ হাজার টাকা।
  • আর দালাল বা এজেন্সির মাধ্যমে টাকা লাগবে ৪ লক্ষ ৭০ হাজার টাকা। 

ব্রুনাই শহর

ব্রুনাই ভিসা চেক করার নিয়ম

আপনাদের মনে অনেকের মনে প্রশ্ন থাকে যে ভিসা চেক করব কিভাবে। আর এখন তো প্রায় সকলেই প্রশ্ন করে ভ্রুন আই ভিসা চেক করার উপায়। তো একজন সহজ এবং সিম্পল একটি ব্যাপার আপনারা চাইলে খুব সহজেই ঘরে বসেই এই চেকগুলো করতে পারবেন। এজন্য প্রথমে আপনাকে একটি ইন্টারনেট কানেকশনযুক্ত অনলাইন প্লাটফর্মে যেতে হবে।

লিঙ্কঃ- http://www.labour.gov.bn/ এই লিঙ্কটিতে যেতে হবে।

তারপর সেখানে গিয়ে আমাদের দাওয়াই লিংকটি লিখে সার্চ করতে হবে। আর লিংকে যাওয়ার পর আপনাকে সেখানে আপনার ভিসা এবং পাসপোর্ট নাম্বারটি দিতে হবে। সমস্ত সেখানে দেওয়ার পর আপনাকে সেখানে সাবমিট করতে হবে। আর এভাবেই আপনি ঘরে বসেই চাইলেই ব্রুনাই ভিসা চেক করতে পারবেন।

ব্রুনাই ভিসা চেকঃ-

  • প্রথমে আপনার কি ইন্টারনেট সংযুক্ত করে গুগল ভয়েজে কোন সার্চ প্লাটফর্মে যেতে হবে।
  • তারপর সেখানে এই http://www.labour.gov.bn/ লিংকটি লিখে সার্চ করতে হবে।
  • সার্চ করার পর সেখানে আপনার যাবতীয় ভিসা বা পাসপোর্ট এর নাম্বার লিখতে হবে।
  • সেখানে আপনার যা বলে সকল তথ্য দিতে হবে।
  • সবকিছু দেওয়ার পর সেখানে সাবমিট করতে হবে।
  • আর যদি আপনার ভিসা ঠিক থাকে তাহলে আপনাকে অ্যাপ্রুভ লেখা দেখাবে।

ব্রুনাই টুরেষ্ট ভিসা দাম কত

বর্তমানে হাজারো লোক আছে যারা কিনা সকল দেশটিতে ঘোরাফেরা করতে চায়। এবং তাদের মধ্যেই অনেক লোক আছে যারা কিনা ব্রুনাই দেশটিতে বেশি ঘুরতে যেতে চায়। কারণ সেখানকার পরিবেশ এবং সমস্ত কিছু দেখতে অনেক সুন্দর্য যা মনকে প্রফুল্ল করে তুলে। তাই যারা আপনারা টুরিস্ট ভিসায় ব্রুনাই যেতে চান। তাদের টুরিস্ট ভিসার দাম হল ২ লক্ষ ৫০ হাজার টাকা থেকে ২ লক্ষ ৭০ হাজার টাকার মত। আপনি কে অবশ্যই এই সকল টাকাগুলো জোগাড় করে নিয়ে তবেই ঘুরতে যেতে হবে।

ব্রুনাই মাসিক বেতন কত টাকা

বাংলাদেশ অধিকাংশ লোকই এখনই ব্রুনাই যায় কাজের উদ্দেশ্যে। তো তাদের মনে প্রশ্ন যে ব্রণের মাসিক আয় বা বেতন কত টাকা করে। তাদের উদ্দেশ্যে বলে রাখি যে কাজ একেক জন একেক রকম হতে পারে। এবং তাদের বেতন কম বেশি একরকম হয়ে থাকে। তাই ব্রুনাইয়ের বেতন সর্বনিম্ন ৫০০০০ থেকে ৭০ হাজার টাকার মত। আর কমবেশি অন্য সরকারের ক্ষেত্রে বাড়তি হতে পারে।

  • মাসিক বেতন ৫০ হাজার থেকে ৭০ হাজার টাকা। 
পরিশেষে

আশা করছি আমরা আমাদের এই আর্টিকেলটির মাধ্যমে ব্রুনাই যেতে কত টাকা লাগে এ সম্পর্কে সকল তথ্যগুলো জানাতে পেরেছি। যদি আমাদের এই আর্টিকেলটি থেকে আপনারা সকল তথ্যগুলো পেয়ে যান তাহলে আমাদের জানাবেন। এবং আমাদের উৎসাহ দিবেন যে যাতে করে আমরা আরো ভালো ভালো পোস্ট আপনাদের জন্য করতে পারি। তো ভালো থাকবেন এবং আমাদের পরবর্তী পোষ্টের জন্য অপেক্ষা করুন।