বাংলাদেশ সড়ক পরিবহন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Photo of author

By admin

বাংলাদেশ সড়ক পরিবহন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩. বাংলাদেশ সরকার ২০২৩ সালের বিশাল চাকরির সময়সূচি দিয়েছে। কেননা বাংলাদেশে হাজার হাজার মানুষ বেকার বসে রয়েছে। তারা যথেষ্ট পরিমাণে লেখাপড়া করে কোন চাকরির সন্ধান পাচ্ছে না। তাই তাদের কথা ভেবে বাংলাদেশ সড়ক পরিবহন মন্ত্রণালয় থেকে চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আজকে আমরা আপনাদের সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা নিচে করব।

২০২৩ সালের হাজার হাজার ছাত্রছাত্রীরা তাদের গ্যাজুয়েট শেষ করে বসে রয়েছে। কিন্তু তারা কোন কাজে অংশগ্রহণ করতে পারছে না। তাই সরকারের পক্ষ থেকে এক বিশাল চাকরির অফার দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহনের পক্ষ থেকে। সেখানে তারা অনেক লোক নিয়োগ দিবে। তাই আপনারা যদি সেখানে আবেদন করতে চান তাহলে নিচের দেওয়া নিয়মাবলী গুলো পড়তে থাকুন। আশা করি আপনারা সকল তথ্য পেয়ে যাবেন।

বাংলাদেশ সড়ক পরিবহন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বর্তমান সরকার বিকাশ শিক্ষার্থীদের জন্য যে চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছেন তা সফল তথ্য আমরা আলোচনা করব। আমাদের এই আজকে নিয়োগ বিজ্ঞপ্তিতে থাকবে আবেদনের শুরুর তারিখ শেষ তারিখ। এবং কিভাবে আবেদন করতে হয়। কিভাবে ফরম পূরণ করতে হয়। কিভাবে ঘরে বসে আবেদন করা যায় তা নিয়ে সকল আলোচনা আমরা নিচে করে দেবো। তাই আপনারা সড়ক পরিবহন নিয়োগ বিজ্ঞপ্তি অনুসন্ধান করতে চাই আমাদের পোস্ট সম্পন্ন করতে থাকুন।

বাংলাদেশ সড়ক পরিবহন নিয়োগ বিজ্ঞপ্তি সংক্ষিপ্ত বিস্তারিত

নিচে আমরা আপনাদেরকে বাংলাদেশ সড়ক পরিবহন নিয়োগ বিজ্ঞপ্তির কিছু সংক্ষিপ্ত বিস্তারিত আলোচনা করব। যেখানে থাকবে আপনারা কিভাবে আবেদন করবেন এবং আবেদনের তারিখ এ সকল বিষয় নিয়ে। যাতে করে আপনারা খুব সহজেই শেষ সবটি দেখে বুঝতে পারেন যে কবে কিভাবে আবেদন করতে হয়। কোন সাইটের মাধ্যমে আবেদন করতে হয়। তাই দেরি না করে এখনি শুরু করে দিন।

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন
চাকরির ধরন সরকারি চাকরি
প্রকাশের তারিখ ১৪ জুলাই ২০২৩
পদ সংখ্যা ০১ টি
লোক সংখ্যা লোক সংখ্যা
শিক্ষাগত যোগ্যতা স্নাতক বা সমমানের ডিগ্রী
আবেদন করার বয়স ১৮-৩০ বছর
আবেদন করার শুরুর তারিখ ১৬ জুলাই ২০২৩
আবেদন করার শেষ তারিখ ১৪ আগস্ট ২০২৩
আবেদন করার মাধ্যম ডাকযোগে/সরাসরি
প্রকাশ সূত্র দৈনিক জনকণ্ঠ
বেতন ১৫০০০-২২০০০ টাকা
অফিশিয়াল ওয়েবসাইট http://brtc.gov.bd/
আবেদন করার লিংক নিচে দেখুন

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ সড়ক পরিবহন বা মহাসড়ক বিভাগে চাকরির বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যেখানে চাকরিতে লোক নেওয়া হবে ২৫০ জনেরও বেশি একটি পদের জন্য। তাই আমার মতে সেখানে চাকরি পাওয়া অনেক সহজ হয়ে যাবে সকল মানুষের। আর সব থেকে বড় কথা হল এটি হল একটি সরকারি চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি। তাই আমরা আপনাদেরকে যাবতীয় সকল তথ্য দিয়েছি সেগুলো খেয়াল করে কাজ করুন তাহলে আপনারা এখানে আবেদন করতে পারবেন।

বিআরটিসি নিয়োগ বিজ্ঞপ্তি

বিআরটিসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ সড়ক পরিবহন এর সংক্ষিপ্ত বলা হয় বিআরটিসি। যেখানে কাজ করা হয় মানুষের গাড়ি চলাফেরার এবং নিজস্ব ড্রাইভিং লাইসেন্সের সকল তথ্য নিয়ে। এই পরিবহনে থাকে আপনারা কিভাবে গাড়ি চালাবেন কিভাবে সতর্ক থাকবেন সেই সকল বিষয় নিয়ে কাজ করা হয়। আপনারা তাই সে সকল জিনিস শিখে নিতে পারেন আগে থেকেই। যাতে করে আপনাদের নিয়োগ বিজ্ঞপ্তি সময় যখন আপনারা এপ্লাই করবেন তখন খুব সহজে সেখানে অংশগ্রহণ করতে পারবেন।

আরও পড়ুনঃ 

বিআরটিসি কাউন্টার ম্যান নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বর্তমানে অনেক মানুষই আছে যারা বিআরটিসি-র নিয়োগ বিজ্ঞপ্তি খুজতেছেন। তাদেরকে সুখের কথা বলে দেই যে খুব শীঘ্রই বাংলাদেশ বিআরটিসি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ আবেদনের শেষ তারিখ ১৪ই আগস্ট ২০২৩ তারিখ। তাই আপনারা যারা বিআরটিসি কাউন্টারম্যান নিয়োগ বিজ্ঞপ্তি খুজতেছেন তাদের জন্য এই তথ্যটি দিয়ে দিলাম। আপনার আবেদন করতে চাইলে এখনি বাহিরে বেরিয়ে পড়ুন।

নিয়োগ বিজ্ঞপ্তি বিআরটিসি

ইদানিং সময়ে বাংলাদেশ বিআরটিসি বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যেখানে নাকি একটি পদের জন্য ২৫০ জন লোক নিয়োগ দেওয়া হবে। এবং কি সেখানকার চাকরিটা হবে সরকারি চাকরি। আপনারা যারা বিআরটিসি নিয়োগ বিজ্ঞপ্তি করতে চান তাদের জন্য নিছি কিছু তথ্য দিয়ে দিলাম। যাতে করে আপনারা ঘরে বসেই বিআরটিসি নিয়োগ বিজ্ঞপ্তি করতে পারেন।

কি কি মাধ্যমে বিআরটিসি নিয়োগ বিজ্ঞপ্তি করা যায়

আপনারা আমাদের কাছে জানতে চেয়েছেন যে কিভাবে বিআরটিসি নিয়োগ বিজ্ঞপ্তি করা যায়। এবং কি কি মাধ্যমে বিআরটিসি নিয়োগ বিজ্ঞপ্তি করা যায় তারা সকল তথ্য আমরা নিচে দিয়ে দিব। যাতে করে আপনারা খুব সহজে যে সকল মাধ্যমে আবেদন করতে পারবেন তা তথ্যগুলো পেয়ে যেতে পারেন। এজন্য আপনাদেরকে নিচে দেওয়া মাধ্যমগুলো ফলো করতে হবে তাহলে আপনারা ঘরে বসে নিয়োগ বিজ্ঞপ্তি করতে পারবেন।

  • অ্যান্ড্রয়েড মোবাইলের মাধ্যমে
  • ল্যাপটপ বা কম্পিউটারের মাধ্যমে
  • বাটন মোবাইল এবং সাথে থাকতে হবে টেলিটক সিম এর মাধ্যমে
  • অথবা নিকটস্থ কোনো কম্পিউটারের দোকানে গিয়ে আপনাদেরকে আবেদন করতে হবে

অনলাইনে বিআরটিসি নিয়োগ বিজ্ঞপ্তি করার নিয়ম

আপনারা যারা অনলাইনে বিআরটিসি নিয়োগ বিজ্ঞপ্তি করার নিয়ম খুজতেছেন তাদের জন্য এই পোস্টটি। বর্তমান সময়ে হল ডিজিটাল যুগ। তাই প্রত্যেক মানুষই চায় যে কিভাবে অনলাইনে সকল কিছু আবেদন করতে পারা যায়। তাই আজকে আমরা আপনাদেরকে বলে দেবো কিভাবে অনলাইনে বিআরটিসি নিয়োগ বিজ্ঞপ্তি করা যায়। আপনারা যদি এ সকল নিয়ম গুলো ফলো করেন তাহলে আপনারা ঘরে বসে নিয়োগ বিজ্ঞপ্তি করতে পারবেন। তাই আর দেরি না করে এখনি দেখতে থাকুন।

  • প্রথমত আপনাকে যে কোন একটি গুগল ব্রাউজারে যেতে হবে।
  • তারপর সেখানে আপনাদের লিখতে হবে বিআরটিসি অফিসিয়াল লিংকটি।
  • তারপর সেই লিংক লেখার পর সেখানে আপনাদেরকে বিআরটিসি অফিসিয়াল পেস্ট দেখাবে।
  • সে তারপর সেখানে গিয়ে আপনারা আপনাদের প্রয়োজনীয় যাবত সকল তথ্য সেখানে পেস্ট করবেন।
  • এরপর আপনারা আবেদন করার জন্য যে টাকা যাবে সেটা শিওর ক্যাশ বা টেলিটক সিমের মাধ্যমে প্রদান করবেন।
  • তারপর সাবমিট করে অপেক্ষা করবেন।

এভাবে আপনারা আপনারা চাইলে খুব সহজেই ঘরে বসে অনলাইন আবেদন করতে পারবেন।

পরিশেষে

তো এই ছিল আজকে আমাদের বাংলাদেশ সড়ক পরিবহন নিয়োগ বিজ্ঞপ্তি সকল তথ্য। আশা করি আপনারা আপনাদের কাঙ্খিত সকল তথ্য পেয়ে গেছেন আমাদের এই পোস্টটিতে। যদি আমাদের এই পোস্টে আপনাদের ভালো লেগে থাকে তাহলে সবার সাথে শেয়ার করুন। যাতে আপনার বন্ধুরাও এই তথ্যগুলো পেতে পারে। ধন্যবাদ আমাদের পোস্টটি পড়ার জন্য। এবং পরবর্তী পোস্ট পাওয়ার জন্য আমাদের সাথে থাকুন।