চাকরি নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

Photo of author

By admin

বর্তমানে আপনারা যারা চাকরি নিয়ে উক্তি স্ট্যাটাস ও বানী খুজতেছেন তাদের জন্য আজকে আমাদের এই পোস্টটি। প্রত্যেকটি মানুষের এখন চাকরির সন্ধানে খোঁজাখুঁজি করে। কারণ একজন মানুষকে ছাত্র ভাবে এবং ভালোভাবে চলাচল করার জন্য তাকে একটি কাজের প্রয়োজন। আর সেটি হল চাকরি। বর্তমানে হাজারো রকমের মানুষ বিভিন্ন চাকরি করে থাকে এবং সেই সম্পর্কে বিভিন্ন তথ্য গুলো জানতে চাই। আমরা আপনাদেরকে এ সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে দিব যাতে খুব সহজেই আপনাদের চাকরি পেতে বা কাজ করতে সুবিধা হয়।

একটি ফ্যামিলিতে যারা চাকরি করে তারা জানে যে পরিবারটি কিভাবে চালানো হয়। এতে করে হাজার হাজার মানুষ আছে যারা চাকরির সন্ধান না পেয়ে বসে রয়েছে। এবং কি চাকরি সম্পর্কিত কি ধরনের কথা বা তথ্যগুলো দেওয়া হয় তার ভালোভাবে সঠিক জানেনা। একটু কথা প্রচলিত আছে যে যার মামু খালা আছে তারাই শুধু চাকরি করতে পারে। তাই আপনারাও চাইলে কিভাবে সহজে বিভিন্ন মাধ্যমে চাকরি পেতে পারেন তার কিছু সম্পর্কে বিখ্যাত মানুষের উক্তি নিচে দিয়ে দিলাম।

চাকরি নিয়ে উক্তি

মানুষের চাকরির মাধ্যমে তার দৈনন্দিন জীবনে বড় ধরনের আয়ে রোজগার করতে সক্ষম হয়। কেননা স্বাচ্ছন্দভাবে টাকা পয়সা কামানোর জন্য চাকরি করতে হয়। অনেকে আছে যারা খেতে খামারে কাজ করে অনেকটাই টাকা রোজগার করে। কিন্তু যারা চাকরি করে টাকাই করে তারাই জানে যে চাকরি মর্যাদা কতটুকু। এ সম্পর্কে আমরা আপনাদেরকে নিচে কিছু উক্তি দিয়ে দিলাম।

  • প্রত্যেক চাকরিই ভালো যদি আপনি এতে আপনার সর্বোচ্চ দিতে পারেন।
    — লওরা ইনগালস উইল্ডার
  • তোমার চাকরির গুরুত্ব বোঝার সবচেয়ে সহজ উপায় হলো নিজেকে এটা ছাড়া ভাবা। অর্থাৎ কোনো চাকরি না থাকলে তোমার অবস্থা কি হতো তা ভাবা।
    — অস্কার ওয়াইল্ড
  • চাকরির দরজা তোমাদের জন্য খোলা না থাকলে নিজেই অন্যদের জন্য দরজা বানাও।
    — কার্ট কোবেইন
  • তোমার শখের চাকরির অস্তিত্ব কখনোই ছিল না, তবে তোমাকে নিজেই যেকোনো চাকরিকে নিজের শখের বানাতে হবে।
    — সংগৃহীত
  • ডিকশোনারি হলো একমাত্র জায়গা যেখানে চাকরি শব্দটি সাফল্যের আগে আসে। অথচ আমরা পড়ে থাকি পরিশ্রম ছাড়াই সাফল্য নিয়ে।
    — ডোনাল্ড কেনডাল

চাকরি নিয়ে স্ট্যাটাস

বাংলাদেশ এখন অনেক উন্নত হয়ে গেছে। কেননা এখন শিক্ষিতর হার অনেকটাই বেশি। আর এখন মানুষ কোনভাবে বেকার থাকতে পছন্দ করে না যে কোন কিছু করতে তারা স্বাচ্ছন্দ্যবোধ করে। তাই যারা যে যে বিষয়ে সম্পর্কে বেশি ভালোভাবে পড়ালেখা করেছে তারা ওই বিষয়ে সম্পর্কে ভালো ধরনের চাকরি করতে চায়। তারা চাকরির বিজ্ঞপ্তি খোঁজার জন্য অনেক ধরনের অনেক রকমের ওয়েবসাইটে ঘুরাঘুরি করছে। আজ আমরা আপনাদের জন্য সে সম্পর্কে সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস পেস্ট করব।

  • চাকরি শুধুই চাকরি নয়, বরং চাকরি হলো সেটাই যা তোমাকে নির্দেশ করে।
    — আব্রাহাম লিংকন
  • আপনি যে চাকরিই করেন না কেন তাকেও আপনি মহৎ বানাতে পারবেন শুধুমাত্র কাজকে ভালোবাসার মাধ্যমে।
    — স্টিভ জবস
  • একটা নতুন চাকরি হলো একটা ফাকা বইয়ের মতো যার লেখক হলেন আপনি।
    — বিল গেটস
  • কোম্পানি আপনার চাকরির নিরাপত্তা দেয় না। বরং আপনার কাস্টমার সন্তুষ্ট হলেই তা ঠিক থাকে।
    — জ্যাক ওয়েলচ
  • একটা চাকরি শুধু আপনার ইনকাম এর রাস্তাই নয়। বরং আপনার সম্মান, আশা এবং উদ্দেশ্যের পরিচায়ক।
    — লেইলা জানাহ

চাকরি নিয়ে বাণী

আগেকার মানুষেরা চাকরি সম্পর্কে ভালোভাবে কিছু বুঝতো না। কেননা চাকরির যে কত মূল্যবান তা হয়তো যে করেছে সেই বুঝে। এ সম্পর্কে অনেক রকমের পাঠ্যবস্তুকে পানি অনেক বড় বড় মানুষেরা লিখে গিয়েছেন যে এর মর্যাদা কতটুকু। আমরা সেখান থেকে কিছু মূল্যবান কথাগুলো আজ আপনাদের সামনে তুলে ধরব যাতে করে আপনারা কিছু টা হলে বুঝতে পারেন। নিচে এ সম্পর্কে কিছু বানিয়ে দেওয়া হলো।

  • চাকরি হলো আধুনিক দাসত্ব। এর মাধ্যমে একজন নিজের ভাগ্যের নিয়ন্ত্রণ তিনি তুলে দিচ্ছেন অন্যের হাতে।
    — ড. মুহম্মদ ইউনুস
  • ব্যবসা করো, শিল্প ধরো, চাকরির মায়া ছাড়ো।
    — প্রফুল্লচন্দ্র রায়
  • নিজের পছন্দমত একটা চাকরি পছন্দ করুন এবং দেখবেন বছরে আপনার একটি দিনও ইচ্ছার বিরুদ্ধে কাজ করতে হচ্ছেনা।
    — কনফুসিয়াস
  • যদি কোনো চাকরির সুযোগ না আসে তবে অন্যদের চাকরির সুযোগ করে দেয়ার ব্যবস্থা কর।
    — মিল্টন বারলে
  • চাকরির প্রতি ভালোবাসা নিয়ে আসতে পারে আপনার কাছে নিপুণতা।
    — সংগৃহীত
পরিশেষে

আশা করছি চাকরি সম্পর্কে তথ্য আছে তা আপনাদের সামনে উপস্থাপন করতে পেরেছি। আশা করি আপনারা যদি আমাদের দেওয়া উক্তিগুলো ভালোভাবে পড়তে পারেন তাহলে হয়তো আপনি জীবনটা উন্নত হয়ে যাবে। তাই আমাদের এই পোস্টে যদি আপনি ভালো লেগে থাকে তাহলে সবার মাঝে শেয়ার করে দিবেন। যাতে করে তারা অন্য জায়গায় থেকে সফল তথ্যগুলো পেতে পারে।