চোর নিয়ে বঙ্গবন্ধুর উক্তি, স্ট্যাটাস ও বাণী

Photo of author

By admin

আপনারা আমাদের কাছে জানতে চেয়েছেন চোর নিয়ে বঙ্গবন্ধুর উক্তি বাণী ও স্ট্যাটাস সম্পর্কে। চোর নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিভিন্ন ধরনের উক্তি বাণী এবং স্ট্যাটাস দিয়ে গেছেন। তাই আমরা আপনাদের চোর নিয়ে বঙ্গবন্ধুর যত উক্তি স্ট্যাটাস ও বাণী রয়েছে তার সকল তথ্য আপনাদের সামনে তুলে ধরব।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন নিষ্ঠাবান মানুষ। সে সব সময় ভালো মানুষদের পছন্দ করতেন। খারাপ মানুষদের কখনো তিনি দু’চোখে দেখতে পারতেন না। আপনারা সকলেই জানেন যে আমাদের এই বাংলাদেশ একসময় স্বাধীন ছিল না। তিনি আমাদের মহানায়ক যে আমাদের বাংলাদেশকে স্বাধীন করে নিয়ে এসেছে।

বাংলাদেশ স্বাধীনতার পর থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশকে অর্থনৈতিকভাবে উন্নত করতে চেয়েছে। কিন্তু আমাদের দেশে চোর থাকার কারণে তা সম্ভব হয়ে ওঠেনি। কেননা কোন উন্নতি করতে চাইলেই চোর রা তা আত্মসাৎ করে নিত।

বঙ্গবন্ধুর চোর নিয়ে স্ট্যাটাস

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চোরদের বিরুদ্ধে অনেক পদক্ষেপ নিতে চেয়েছিলাম কিন্তু ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট নির্মমভাবে তাকে হত্যা করা হয়েছিল। সেই থেকে আজও আমাদের বাংলাদেশ চোর গুলো রয়েই গেছে। যদি পুরা বিশ্বে চোরদের পেক্ষাপট দেখা হয় তাহলে বাংলাদেশ সবচেয়ে এগিয়ে থাকবে। কেননা এমন কোন কাজ নেই যে বাংলাদেশের মানুষরা সেখান থেকে চুরি না করে।

  • প্রতিটি চোর প্রায়শই তার আশেপাশের সকল মানুষকে চোর ভাবতে থাকে।
    – ই ডবি্লউ হো
  • চুরি বিদ্যা মহা বিদ্যা যদি না পড় ধরা।
    – অজ্ঞাত
  • চোরের কাজ হলো চুরি করা আর গেরস্তের কাজ হলো চোরকে ধরার জন্য জেগে থাকা।
    – মানিক বন্দোপাধ্যায়
  • চোর কখনোই ধর্মের কথা শোনেনা, তুমি তাকে পরিবর্তন করতে পারবে, তার চিন্তাধারাকে নয়।
    – মারিও কুমো

বঙ্গবন্ধুর চোর নিয়ে উক্তি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জন্য চুল নিয়ে অনেক উক্তি রেখে গিয়েছেন। যেগুলো আমরা ঘরে থেকেই গুগলের মাধ্যমে সেগুলো পেয়ে থাকি। ইন্টারনেটে বিভিন্ন সাইটে বঙ্গবন্ধুর বিভিন্ন উক্তি রয়েছে চোরদের নিয়ে। চোরদের নিয়ে কিছু উক্তি আপনাদের সামনে তুলে ধরা হলো।

  • চোরকে ধর্মের পথে আনা শাক দিয়ে মাছ ঢাকা ছাড়া আর কিছুই নয়।
    – রায়হানুর রহমান
  • কথায় আছ চোরের মায়ের বড় গলা।
    – অজ্ঞাত
  • বিলম্ব হলো সময়ের চোর, তাই সকলের এটি থেকে বেচে থাকা উচিত।
    – এডওয়ার্ড ইয়াং
  • একটি চোরকে পরিপূর্ণ করে তোলে শুধুমাত্র একটি ভালো সুযোগ।
    – ফ্রান্সিস ব্যানকন

বঙ্গবন্ধুর চোর নিয়ে বাণী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন তরুণ নেতা। যে ছোটবেলা থেকেই নেতার অধিকারগুলো পেয়ে এসেছেন। কে সর্বপ্রথম কোয়ালিশন সরকার মন্ত্রিত্ব পেয়েছিলেন ১৯৫৬ সালে। সেই থেকেই তিনি চোর দের বিরুদ্ধে কাজ করে গিয়েছেন। চোরদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনেক বাণী লিখেছেন। তার কয়েকটা আপনাদের সামনে তুলে ধরা হলো।

  • প্রতিটি স্বার্থপর মানুষ ভিতর থেকে একজন চোর।
    – জোস মারটি
  • ছিনতাই হয়ে যাওয়ার পরেও যদি কেউ হাসে, তার মানে হলো সেও চোরের কিছু চুরি করে নিয়েছে।
    – উইলিয়াম শেক্সপিয়ার
  • আমি যা ছিলাম আমি তাই আছি কিন্তু আমি চোর নই এবং আমি কলঙ্কজনকও নই।
    – জেলি হেলার
  • অনেক চোর দক্ষতার সাহায্যে তালা খুলে চোর হওয়ার হাত থেকে রক্ষা পায়।
    – ইয়ন হোয়ে

বঙ্গবন্ধুর চোর নিয়ে কিছু কাহিনী

বাংলাদেশ যেদিন স্বাধীন হল সেদিন আমাদের স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি কথা বলেছিলেন। সেটি হল পাকিস্তানিরা সবি নিয়ে গেছে কিন্তু আমাদের দেশে চোর, জোচ্চোর, রাহাজানি সব রেখে গেছে। তিনি চোরদের নিয়ে বিভিন্ন ধরনের ভালো ভালো স্ট্যাটাস গুলো দিয়ে গেছেন যার কিছুটা আপনাদের সামনে তুলে ধরলাম।

আপনারা সবাই জানেন যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান কারাগারে দীর্ঘ বারটি বছর জেলে ছিলেন। যখন আমাদের বাংলাদেশকে স্বাধীন হলো। তখন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশটিতে সাড়ে সাত কোটি কম্বল দিয়েছিল। সাড়ে সাত কোটির মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেও ছিল। ওই যে বললাম বাংলাদেশ চোরদের ভরা এতগুলা কম্বল দেওয়ার পরও সে তার নিজের কম্বলটা পাইনি। এই হল বাংলাদেশের অবস্থা।

পরিশেষে

তাই আমরা আর বেশি কিছু বলতে চাই না কেননা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলা মানুষদের জন্য অনেক করে গিয়েছেন। তিনি এই বাংলার চোরদের বিরুদ্ধে অনেক সময় নানা সংগ্রাম করেছেন। কিন্তু সে ব্যর্থ হয়েছে। সে মরার পর এখনো কেউ এই চোর ও দুর্নীতিবাজদের থামাতে পারছেন না। আমাদের সকলের উচিত এদের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ না।