দাম্পত্য জীবন নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

Photo of author

By admin

প্রত্যেকটি মানুষকে সামাজিকভাবে এবং ব্যক্তিগতভাবে বেঁচে থাকার জন্য বিবাহ কাজটি সম্পন্ন করতে হবে। আর এটি কি বলা হয় দাম্পত্য জীবন নামে অবহিত করা হয়। কারণ মানুষ সামাজিক জীব একাকী বসবাস করতে পারে না। তার জন্য অবশ্যই তাকে কোনো না কোনো সঙ্গী বেছে নিতে হয়। তাই আপনাদের জন্য ভালো দাম্পত্য জীবনকে কিভাবে পরিচালনা করবেন তার কিছু কথা নিচে দিয়ে দিলাম। যাতে করে আপনার দাম্পত্য জীবনটা অনেক সুখে থাকে এবং সমৃদ্ধপূর্ণ হয়। তাই ভালো তথ্য পেতে সম্পন্ন পোষ্টটি পড়তে থাকুন।

প্রত্যেক লোকে আছে যারা কোন না কোন সময় বিবাহ কাজটি সম্পন্ন করেছে। অনেক রোগী আছে যাদের দাম্পত্য জীবনটি অনেক সুখের হয় আবার অনেকে আছে দাম্পত্য জীবনটি কঠিন হয়ে যায়। তো একটি বিষয় মনে রাখতে হবে যে প্রত্যেকটি মানুষকেই একে অপরের পরিপূরক হিসেবে কাজ করতে হবে। কারণ দাম্পত্য জীবনে যদি কেউ একজন অসুখী অবস্থায় থাকে আরেকজন যদি ভালোবাসা থাকে তাহলে দুজনকে মিলেমিশে থাকতে হবে। কখনো কাউকে ছেড়ে যাওয়া যাবে না। ভাই আপনাদের কথা ভেবে আমরা কিভাবে ভালোভাবে দাম্পত্য জীবনটাকে কাটাবেন এ সম্পর্কে কিছু উক্তি নিচে দিয়ে দিলাম।

দাম্পত্য জীবন নিয়ে উক্তি

সম্মানের সাথে কোন জায়গায় দাঁড়াতে হলে তার সবার জীবনে দাম্পত্য জীবন বিবাহ কাজটি সম্পন্ন করতে হবে। কেননা দুটি মানুষের মিলনের ক্ষেত্রে যে সুখী তাও নয়। সন্মানের ক্ষেত্রে দুটি জীবনকে একসাথে করতে হলে দাম কত জীবনে আনতে হবে। তাই এ সম্পর্কে যারা অনেক রকমের উক্তি খুজতেছেন। তাদের জন্য আমরা নিচে এ সম্পর্কে কিছু উক্তি আপনাদের জন্য আনলাম। যাতে করে আপনারা দেখে কিছু বুঝতে পারেন এবং কি শিক্ষা নিতে পারেন।

  • দাম্পত্য জীবনে স্ত্রীর জলবায়ু যা একজন স্বামী কে তার প্রাকৃতিক দৃশ্য প্রদান করে । – জেরাল্ড ব্রেনান
  • সুখী দাম্পত্যরা তাদের স্বামী বা স্ত্রীদের দেখে খুশি হন আবার চলে যাওয়া দেখে দুঃখী হন। – মার্টিন লুথার
  • দাম্পত্য জীবনে কোন বীরত্ব খাটে না, আঘাত করলেও কষ্ট, আঘাত পেলেও কষ্ট। – রবীন্দ্রনাথ ঠাকুর
  • আপনি যার সাথে সারাজীবন থাকবেন যাকে আপনি সারাজীবন ভালবাসবেন , যাকে আপনি সারাজীবন বিরক্ত করবেন, তাকে খুঁজে পাওয়া খুবই কষ্ট। – রিতা রুডনার
  • দাম্পত্য জীবন হচ্ছে বন্ধুত্বের সর্বোচ্চ স্থান যেখানে আপনি আপনার ইচ্ছা মত সবকিছু করতে পারবেন। আপনি যদি চান আপনার দাম্পত্য জীবন সুখী করতে পারবেন, আবার আপনি যদি চান আপনার দাম্পত্য জীবন ধ্বংস করব তাও পারবেন। – স্যামুয়েল রিচার্ডসন
  • যে কোন নারী তার স্বামীর কাছে আদর্শ এবং স্বামী তার কাছে আদর্শ যদি তাদের দাম্পত্য জীবন সুখী হয়। – বুথ টার্কিংটন
  • অনেক দাম্পত্য আছে যারা বিয়ের আগে কান্নাকাটি করে, আবার অনেক দাম্পত্য আছে বিয়ের পরে কান্নাকাটি করে। – পোলিশ প্রবাদ

দাম্পত্য জীবন নিয়ে স্ট্যাটাস

ইদানিং দাম্পত্য জীবন নিয়ে অনেক রকমের স্ট্যাটাস বলে গিয়েছেন অনেক মানুষ। যে দুটি মানুষের সাথে মিলন না হলে কখনো দাম্পত্য জীবনে সুখী হওয়া সম্ভব নয়। তাই আপনারা যারা এই সম্পর্কে কিছু জানেন না এবং কি জানার চেষ্টাও করেন না। তা যাতে এগুলো নিয়ে ভাবা চিন্তায় করে সে সম্পর্কে তাদের জন্য স্ট্যাটাস রয়েছে। যা দেখে এখান থেকে অনেক কিছু বুঝতে পারে। নিচে এ সম্পর্কে কিছু স্ট্যাটাস দেওয়া হলো।

  • যে ব্যক্তির দাম্পত্য জীবন সুখের হয়েছে, সেই এই দুনিয়াতে শান্তি খুঁজে পেয়েছে।
  • আল্লাহ তায়ালা বলেছেন, নিশ্চয়ই আমি তাকে রিজিক দিয়ে ভরে দেবো, যে তার বিয়ে ফরজ হওয়ার সাথে সাথেই দাম্পত্য জীবনে পা রেখেছেন।

দাম্পত্য জীবন নিয়ে স্ট্যাটাস 

  • বিয়ে মানে আসলে কোন বয়স না, বিয়ে মানে হল একটি দাম্পত্য সুখের জীবন।
  • ষ্টিকর্তা এই দুনিয়াতে অর্থাৎ এই পৃথিবীতে যদি সুন্দর কিছু দিয়ে থাকে, তাহলে সেটা হবে একজন স্ত্রী ও স্বামীর দাম্পত্য জীবন।
  • একটি সুখী দাম্পত্য মানে এই না যে তার বয়সে কোন সমস্যা হবে, দাম্পত্য সুখের মধ্যে কোন বয়স মানে না।
  • একজন মানুষ খুব সহজেই প্রেমে পড়তে পারে, তবে দাম্পত্য জীবন খুব সহজেই হতে পারে না এতে সময়ের ব্যাপার।
  • আপনি যদি একজন ভালো দাম্পত্য পান তাহলে আপনার জীবন সুন্দর হবে, আর যদি একজন খারাপ দাম্পত্য পান তাহলে আপনি সারা জীবনের জন্য দার্শনিক হয়ে উঠবেন।

দাম্পত্য জীবন নিয়ে বাণী

এখনকার এ সম্পর্কে অনেক রকমের বাণী রয়েছে যেগুলো মানুষ অনেক জায়গায় খুঁজে থাকে। কেননা এগুলো মানুষ জানার জন্য অনেক আগ্রহী। যে কি কি করলে দাম্পত্য জীবনে সুখী হওয়া সম্ভব। তার অনেকগুলো কথা অনেক জায়গায় লেখা রয়েছে। যেগুলো থেকে মানুষ শিক্ষা অর্জন করতে পারবে। আমরা অনেক জায়গা ঘাটাঘাটি করে অনেক সুন্দর সুন্দর বাড়ি আপনাদের জন্য নিয়ে আসলাম। যাতে করে আপনারা দেখে আপনাদের দাম্পত্য জীবনে সুখী হতে পারেন। নিচে এ সম্পর্কে কিছু বানিয়ে দেওয়া হলো।

  • এই দুনিয়াতে সুখী সেই ব্যক্তি যিনি তার দাম্পত্য জীবনের সঠিক বন্ধু খুঁজে পেয়েছেন।
  • দাম্পত্য জীবন হলো একজন আরেক জনের পোশাকের মতো।
  • আপনার দাম্পত্য জীবন যদি সুখের না হয় তাহলে আপনার জীবনের কোনো মূল্য খুঁজে পাবেন না। তাহলে আপনাকে সারা জীবন বিরক্তবোধ হয়ে চলতে হবে।
  • যখন কোন পুরুষ তার স্ত্রীর জন্য গাড়ির দরজা খুলেন, তা হয় নতুন গাড়ি বা নতুন স্ত্রী।
  • একজন ভালো স্বামী একজন ভালো স্ত্রী তৈরি করতে পারে।
  • আপনি যাকে নিয়ে দাম্পত্য জীবনে সুখী হবেন তার সমস্ত কিছু আপনার ভালো লাগবে।
  • একটি সুখী দাম্পত্য জীবনের রহস্য রয়ে যায় সারা জীবন।

দাম্পত্য জীবন নিয়ে কবিতা

এখন আপনারা যারা দাম্পত্য জীবনটাকে নিয়ে কবিতা খুজতেছেন। তাদের জন্য আমরা নিচে একটি সুন্দর কবিতা উপস্থাপন করে দিলাম যেগুলো আপনার দাম্পত্য জীবনটাকে অনেক সুন্দর করে দিবে। যখন আপনারা অবসর সময় থাকবেন আশা করছি এই কবিতাটি পড়লে আপনাদের মনটা ভালো হয়ে যাবে দুজনের। তাই নিচে দেওয়া কবিতাটি সহকারে পড়তে থাকুন।

কবির দাম্পত্য প্রেম
– আনন্দ দেব –

আত্মকথন
অভিমান করে বলবো আপনি।
ভালবেসে বলবো তুমি।
রেগে গিয়ে বলবো তুই।
কথা না শুনলে চুলের মুঠি ধরবো,
দুইটা ডাক নাম দিবো,একটা ডাকার সময় ক্ষেপবে,
আরেক টা ডাকার সময় খুব খুশি হবে।
হাজার খানেক কবিতা লিখবো তোকে নিয়ে।

অফিসে যাওয়ার সময় কিছু একটা ফেলে রেখে গেছি এই ছলে রুমে এসে কানের উল্টো পিঠে একটা চুমো দিবো।
সপ্তাহে একবার বাইরে বেরুতে যাবো, আর সেদিন তোকে শাড়ি আমি পড়িয়ে দিবো,
মাঝে মাঝে ভাত তুলে খাওয়াবো,তুই ও খাওয়াবে কিন্তু,কেরে খাওয়াবি না???
রাতে কিন্তু টেলিভিশন দেখবো না, তার চেয়ে বরং বেলকুনিতে বসে গল্প করবো, গান গাইবি, আমি কবিতা শোনাবো,,,
শোন অবন্তি,
আমি কিন্তু অন্য স্বামীর মতো হতে পারবো না,তোর বন্ধু হতে চাই। আমাকে হাজার লোকের মাঝে ও তুই করে ডাকতে যেনো পারিস, আমি এমন স্বামী হতে চাই।

পরিশেষে

আমরা আপনাদেরকে দাম্পত্য জীবন নিয়ে অনেক রকমের উক্তি স্ট্যাটাস ও বাণী দিয়ে দিয়েছি। আশা করি আপনারা এখান থেকে আপনাদের মনের মত উক্তি, স্ট্যাটাস ও বাণী খুজে পেয়ে গেছেন। যদি আপনাদের আরো কোন ধরনের উক্তি স্ট্যাটাস বানিয়ে প্রয়োজন হয় তাহলে আমাদেরকে জানাবেন। আমরা আমরা চেষ্টা করব আপনাদের সে অনুযায়ী উক্তি বাণী দিতে। যদি আমাদের এটি ভালো লাগে তাহলে আমাদের পরের পোস্টটি পেতে আমাদের সাথে থাকুন।