ঢাকা টু বরিশাল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

Photo of author

By admin

সম্মানিত যাত্রী বিন্দু আপনারা যারা ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে তিনি হয়ে যাতায়াত করতে চাচ্ছেন। এবং কি ট্রেনে সকল সময়সূচী সম্পর্কে জানতে চাচ্ছেন। আজ আমরা তাদের জন্যই নিয়ে আসলাম ট্রেনের সকল সময়সূচী এবং কি ভাড়ার তালিকা সম্পর্কে। কেননা ট্রেনে করে যাতায়াত করতে হলে তিনি ভাড়ার তালিকা সম্পর্কে এবং কি সময়সূচি সম্পর্কে আপনাদেরকে জানা থাকা দরকার। এ সম্পর্কে জানতে হলে আমাদের পোস্টটি সম্পূর্ণ দেখতে থাকুন।

ইতিমধ্যেই আপনারা তো বুঝে ফেলেছেন যে আজ আমরা আপনাদের কি বিষয় সম্পর্কে জানিয়ে দেওয়ার চেষ্টা করতেছি। তাই বেশি কথা না বলে মূল কথায় চলে আসি ঢাকা টু বরিশাল ট্রেনে সকল সময়সূচী সম্পর্কে। অনেক মানুষ আছে যারা ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে চাকরি করার জন্য গিয়ে থাকে এবং কি কোন ব্যবসা বাণিজ্য করার জন্য গিয়ে থাকে। তাই তারা যাতে সুষ্ঠুভাবে টেনে করে যাতায়াত করতে পারে তাদের জন্য আমরা আমাদের এই পোস্টটি নিয়ে আসলাম।

ঢাকা থেকে বরিশাল যেসব ট্রেন যায়ঃ-

  • সুবর্ণ এক্সপ্রেস
  • একতা এক্সপ্রেস

ঢাকা টু বরিশাল ট্রেনের সময়সূচী ২০২৪

এখন আমরা আপনাদেরকে ঢাকা থেকে বরিশাল ট্রেনের সময়সূচী সম্পর্কে জানাবো। তার কারণ একটি ট্রেন তার নির্দিষ্ট টাইম এর মধ্যে না হলে তা গন্তব্য স্থলের জন্য রওনা হয় না। ট্রেনে করে যাতায়াত করতে হলে সবচেয়ে আগে যে জিনিসটা জানা থাকা দরকার ওই ট্রেনটি কখন ছাড়বে। তাই এখন আমরা আপনাকে ট্রেনে সকল সময়সূচী সম্পর্কে জানিয়ে দিব।

সময়সূচীঃ-

ট্রেনের নাম ট্রেন ছাড়ার সময় ট্রেন পৌছানোর সময়
সুবর্ণ এক্সপ্রেস ১৬ঃ৩০ ২১ঃ৫০
একতা এক্সপ্রেস ১০ঃ১০ ২১ঃ০০

বরিশাল টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪

অনেক মানুষ আছে যারা বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে টেনে করে আসতে চায়। কিন্তু তারা জানে না যে বরিশালে থেকে ঢাকার উদ্দেশ্যে ট্রেন কখন ছাড়ে। আমাদের এই পোস্টটি দেখলে আব্দুর ও জানতে পারবেন বরিশাল থেকে কখন ঢাকা উদ্যেশে ট্রেন ছাড়ে। কেননা আমরা আপনাদেরকে এ বিষয়ে সকল তথ্য জানিয়ে দিব যাতে করে আমাদের এই পোস্টটি থেকে আপনার নিয়ে আপনাদের কাজে আসে।

ঢাকা টু বরিশাল ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

বর্তমানে মানুষের মধ্যে যে জিনিসটি নিয়ে বেশি সমস্যা এবং কি গ্যাঞ্জামের দেখা দেয় তা হলো ভাড়া সম্পর্কিত তথ্য। আর আপনারা তো জানেন নি যে ট্রেনে করে যাতায়াত করতে হলে তা আগে থেকে টেনে টিকিট বুকিং করতে হয়। কেননা টেনে আদা আদা সিট রয়েছে যেগুলো আলাদা আলাদা রকমের ভাড়া। যেমন শোভন চেয়ার এসি কেবিন সিট ইত্যাদি অনেক নানা রকমের সিট রয়েছে। যেগুলো ভাড়া একে একে রকমের হয়ে থাকে।

ভাড়ার তালিকাঃ-

আসন নাম  ভাড়ার তালিকা
এসি বার্থ ১২২৯ টাকা
শবন চেয়ার ৩৪৫ টাকা
এসি সিট ৭৮৮ টাকা

অনলাইনে টিকিট বুকিং করার নিয়ম

বাংলাদেশ এখন ডিজিটাল যুগ হয়ে গিয়েছে। কেননা এখন অনলাইনে মাধ্যমে সকল কাজকর্ম করা সম্ভব। আর এখন সবার হাতে একটি করে স্মার্টফোন রয়েছে। যেগুলো ইস্কুলে মানুষ অনেক কাজকর্ম করতে পারে। আপনার স্মার্টফোনের মাধ্যমে অনলাইন থেকে ট্রেনের টিকিট বুকিং করতে পারবেন খুব সহজেই। তার জন্য আপনার যা যা করণীয় তা হল সবার আগে আপনার টিনের কোড জানা থাকা দরকার। এরা দিয়ে আপনারা খুব সহজেই ট্রেনে টিকিট বুকিং করতে পারবেন। আর এ সম্পর্কে আরও তথ্য জানতে আমাদের পোস্টটি সাথে থাকুন।

পরিশেষে

প্রিয় যাত্রী বিন্দু এতক্ষণ তো আপনারা আমাদের এই পোস্টটি হয়তো সম্পূর্ণ পড়ে ফেলেছেন। আশা করি আপনাদের আমাদের এই পোস্টটি পড়ে কিছুটা ধারণা নিতে পেরেছেন। যদি এ আমাদের এই পুষ্টি আপনাদের কাজে লাগে তাহলে অন্যদেরকেও শেয়ার করে দিবেন যাতে করে তারা নিয়ে তাদের কাজে কিছুটা উপকার পেতে পারে। ধন্যবাদ যারা যারা আমাদের এই পোস্টটি এতক্ষণ পড়লেন এবং কি তাদের মূল্যবান সময়টি আমাদের এখানে ব্যয় করলেন।