ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

Photo of author

By admin

সম্মানিত যাত্রী বিন্দু আপনাদের জন্য আমরা ঢাকা টু দিনাজপুর ট্রেনের সকল সময়সূচী এবং ভাড়া তালিকা সম্পর্কে নিয়ে আসলাম। কেননা অনেক মানুষ ঢাকা থেকে দিনাজপুর ট্রেনে করে যাওয়ার জন্য অনেক রকমের তথ্যও খোঁজার জন্য এদিক-ওদিক ঘোরাফেরা করছে। আর এদিক ওদিক না তাকিয়ে আমাদের এই পোস্টটিতে যারা এসে পড়েছেন আশা করি আমাদের এই পোস্টটি আপনারা সম্পূর্ণ দেখবেন। তাহলে আপনারা বুঝতে পারবেন যে ঢাকা থেকে দিনাজপুরের ট্রেনের সময়সূচী সম্পর্কে।

ইতিমধ্যেই আমরা আপনাদেরকে কিছু তথ্য আমরা জানিয়ে দিয়েছি। ঢাকা থেকে দিনাজপুরে যাওয়ার জন্য ট্রেনের সকল সময়সূচি সম্পর্কে আপনারা আমাদের এই পোস্টটি মাধ্যম থেকেই জানতে পারবেন। তাই আর দেরি না করে চলুন দেখে নিন আমাদের এই পোস্টটিতে আমরা আপনাদেরকে এ সম্পর্কে কিছু সঠিক তথ্য দেখিয়ে দিব। যাতে করে আপনারা আমাদের এই পোস্টটি থেকে তথ্য নিয়ে তা আপনার জীবনে কাজের পরিচালনা করতে পারেন। নিচে এ সম্পর্কে আরো বিস্তারিত তথ্য দেওয়া হল।

ঢাকা থেকে দিনাজপুর যেসব ট্রেন যায়ঃ- 

  • একতা এক্সপ্রেস
  • দ্রুতযান এক্সপ্রেস
  • পঞ্চগড় এক্সপ্রেস

ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ২০২৪

এখন আমরা আপনাদেরকে গুরুত্বপূর্ণ একটি তথ্য জানিয়ে দিব যেটি কিনা ট্রেনের সময়সূচী সম্পর্কে। কেননা মানুষজন এখন সবচেয়ে যে জিনিসটির জন্য ট্রেন মিস করে থাকে তা হলো সময়ের অভাবে। তারা ঠিকমতো ট্রেন না ধরায় তাদের আবার পরের ট্রেন আসা পর্যন্ত অপেক্ষা করতে হয়। তাই যাতে তাদের এমন ভুল না হয় আগে থেকে হুঁশিয়ারি করার জন্য আমরা তাদের জন্য ঢাকা থেকে দিনাজপুরে ট্রেনের সকল সময়সূচী জানিয়ে দেবো আমাদের এই পোস্টটিতে। তাই দেখে নিন ঢাকা থেকে কখন ট্রেন তার গন্তব্য স্থলের জন্য রওনা হয় তার সময়সূচি বিস্তারিত।

সময়সূচীঃ- 

ট্রেনের নাম ট্রেন ছাড়ার সময় ট্রেন পৌছানোর সময়
একতা এক্সপ্রেস ১০:১০ AM ০৭:০০ PM
দ্রুতযান এক্সপ্রেস ০৮:০০ PM ০৪:00 AM
পঞ্চগড় এক্সপ্রেস ১০:৪৫ PM ০৬:৩২ AM

দিনাজপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪

অনেক মানুষ আছে যারা ঢাকা থেকে দিনাজপুর আসে ট্রেনে করে। তারা আবার দিনাজপুর থেকে ট্রেনে করে যাওয়ার জন্য ট্রেন খুজে থাকে। কিন্তু তারা সঠিক সময়সূচী না জানায় অনেক ট্রেন মিস করে থাকে। কারণ নির্দিষ্ট টাইম ছাড়া ট্রেন কখনো তার স্থান থেকে এদিক-ওদিক যাবে না। তাই আমরা দিনাজপুর থেকে যে সকল ট্রেন ঢাকা উদ্দেশ্যে রওনা হবে তার সকল সময়সূচি সম্পর্কে নিচে দিয়ে দিলাম।

ঢাকা টু দিনাজপুর ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

মানুষের মধ্যে মানুষের যাতায়াতের সময় যে জিনিসটি নিয়ে বেশি ঝামেলা হয় তা হল ভাড়ার সম্পর্কে। কেননা ট্রেনে করে যাতায়াত করতে হলে তার আগে থেকেই ট্রেনে টিকিট কাটতে হয়। আর এই টিকিটের মূল্য জানা না থাকলে তা আগে থেকে কোন না কোন ভাবে জেনে নিতে হয়। কারণ ন্যায্য মূল্য দিয়েই তারা যেসব সিটে বসবে তার টিকিট কেটে নিতে হয়। কেননা অনেক অনেক রকমের সিট রয়েছে যেগুলো টিকিটের ভাড়া আলাদা আলাদা রকমের। তাই এ সম্পর্কে জানতে হলে নিচে আমাদের পোস্টটি খেয়াল করতে হবে।

ভাড়ার তালিকাঃ- 

আসন নাম  ভাড়ার তালিকা
শোভন চেয়ার ৪৬৫ টাকা
স্নিগ্ধা ৮৯২ টাকা
এসি সিট ১০৭০ টাকা

অনলাইনে টিকিট বুকিং করার নিয়ম

আপনারা এখন যে বিষয় সম্পর্কে জানাবো তা শুনলে আপনারা হয়তোবা অবাক হয়ে যাবেন। তার কারণ হলো অনলাইনের মাধ্যমে আপনারা ঘরে বসেই যেভাবে ট্রেনের টিকিট কাটতে পারবেন তার সকল বিস্তারিত আপনাদের কি এখন আমরা জানিয়ে দিবো। এখন আপনারা বলতে পারেন যে কিভাবে আপনারা অনলাইনে টিকিট বুকিং করতে পারেন। খুবই সহজ একটি উপায়ে আপনারা অনলাইনে টিকেট বুকিং করতে পারবেন। ছোট্ট একটি ট্রেন কোড আপনার জানা থাকলে আপনারা খুব সহজেই ঘরে বসে আপনার ফোনের মাধ্যমে টিকিট বুকিং করতে পারবেন।

পরিশেষে

প্রিয় যাত্রী বিন্দু আপনারা যারা ঢাকা থেকে দিনাজপুর ট্রেনে করে যাওয়ার জন্য অনেক রকমের তথ্য খুঁজছেন। আশা করি আমাদের এই পোস্টটি মাধ্যম থেকে আপনারা পেয়ে গিয়েছেন। আমরা আমাদের এই পোস্টটিতে আপনাদেরকে সঠিক তথ্যটি দেওয়ার চেষ্টা করি। যাতে করে আপনারা আমাদের এই সাইটটি থেকে তথ্যগুলো নিয়ে তা ব্যবহার করতে পারেন আপনার নিজের জীবনে। যদি আমাদের এই পোস্টটি ভাল লাগে তাহলে আপনার আরো বন্ধুদের সাথে শেয়ার করবেন। যাতে করে তারা তাদের অজানা তথ্য গুলো আমাদের এখান থেকে জানতে পারে। ধন্যবাদ আপনার মূল্যবান সময়টি আমাদের এখানে ব্যয় করার জন্য।