ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচী

বর্তমানে প্রায় সকল মানুষই তারা এক জায়গা থেকে আরেক জায়গায় যাতায়াত করে ট্রেনের মাধ্যমে। আর আপনারা বর্তমানে জানতে চাচ্ছেন যে ঢাকা থেকে ফরিদপুরের ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা নিয়ে। আমরা আপনাদেরকে চেষ্টা করব আপনাদের চাহিদা মত সকল তথ্য এবং লিস্ট দিয়ে। যাতে করে আপনারা যে জায়গায় থেকেই হোন না কেন এই লিস্ট এবং তালিকা দেখে যাতে সহজে বুঝতে পারেন কখন এবং কোন কোন সময় ট্রেন ছাড়বে।

আপনারা হয়তো সকলেই জানেন যে বর্তমানে সব থেকে যাতায়াতের জন্য সুবিধার জন্য হোক মাধ্যম হলো ট্রেন। যেখানে কোন ধরনের যানজট বা বাড়তি কোন যায় ঝামেলা থাকে না। যেখানে চাইলে আপনারা খুব সহজে কম টাকার ভিতরে এক জায়গা থেকে আরেক জায়গায় যাতায়াত করতে পারবেন। তাই ঢাকা থেকে ফরিদপুর যে সকল ট্রেন এবং সেই সকল ট্রেনের সময়সূচী আমরা নিচে দিয়ে দিলাম। যাতে করে লিস্টের গুলো দেখে আপনারা সহজে কখন কোন ট্রেন ছাড়বে তা বুঝতে পারবেন।

ঢাকা থেকে ফরিদপুর যেসব ট্রেন যায়ঃ- 

  • সুন্দরবন এক্সপ্রেস
  • বেনাপোল এক্সপ্রেস
  • মধুমতি এক্সপ্রেস

ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচী ২০২৪

এখনকার সময় প্রায় সকল লোকই অনলাইনে অনুসন্ধান করে এক জায়গা থেকে আরেক জায়গায় যাওয়ার জন্য। কেননা বর্তমান জামানায় সকল তথ্যগুলোই অনলাইনে দেওয়া থাকে। তাই আপনারা যারা আজকের ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে চাচ্ছেন। তাদের সুবিধার্থে আমরা নিচে একটি লিস্ট দিয়ে দিলাম যাতে খুব সহজেই তালিকা দেখে আপনার প্রয়োজনীয় সময়সূচি গুলো দেখতে পারবেন।

সুন্দরবন এক্সপ্রেস এর সময়সূচিঃ-

  • ঢাকা ছাড়ে -৮:১৫ সকাল
  • ফরিদপুর-১০:০৮ সকাল

নোটঃ- সাপ্তাহিক বন্ধ বুধবার। 

৭২৫ সুন্দরবন এক্সপ্রেস এর সময়সূচিঃ-

  • ঢাকা ছাড়ে -৮:১৫ সকাল
  • ফরিদপুর-০২:৫৭ রাত

নোটঃ- সাপ্তাহিক বন্ধ মঙ্গলবার।

৭৯৫ বেনাপোল এক্সপ্রেস এর সময়সূচিঃ-

  • ঢাকা ছাড়ে-১১:৪৫ রাত
  • ফরিদপুর-০১:৩৮ রাত

নোটঃ- সাপ্তাহিক বন্ধ বুধবার। 

৭৯৬ বেনাপোল এক্সপ্রেস এর সময়সূচিঃ-

  • বেনাপোল ছাড়ে-০১:০০ দুপুর
  • ফরিদপুর-০৬:৪৫ সন্ধা

নোটঃ- সাপ্তাহিক বন্ধ বুধবার।

ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

অনেক মানুষই আছে যারা এখন ঢাকা থেকে ফরিদপুরে ট্রেনে যায়। এবং তারা যখন সেখানে যাতায়াত করে তখন তারা সেই ট্রেনের জায়গায় গিয়ে ভাড়ার কথা জিজ্ঞেস করে। আবার অনেকে আছে অনলাইন অনুসন্ধান করে ট্রেনের ভাড়া সম্পর্কিত তথ্য গুলো নিয়ে। তাই আপনারা যারা ফরিদপুরে যাবেন বা ঢাকায় আসবেন তাদের জন্য আজকে ট্রেনের কিছু ভাড়ার তালিকা নিচে দিয়ে দিলাম। যাতে করে আপনারা আপনার পছন্দের ট্রেনটিতে বেছে নিয়ে ভারতরতত্ত্বগুলো দেখতে পারেন।

ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের টিকিটের মূল্য ৭০ থেকে ১০০ টাকা

ভাড়ার তালিকাঃ-

স্টেশনঃ শোভন শোঃচে প্রঃশ্রেণীঃচে
আমিরাবাদ ৫০৳ ৯০৳
পাচুরিয়া ৫০ টাকা ৯০ টাকা
রাজবাড়ী ৫০ টাকা ৯০ টাকা
ফরিদপুর ৪৫ টাকা ৫০ টাকা
মিরপুর ১৩৫ টাকা ১৬০ টাকা
কুষ্টিয়াকোর্ট ১২০ টাকা ১৪০ টাকা
ইশ্বরদী জং ১৮৫ টাকা ২২৫ টাকা
তালমা ৪৫ টাকা ৫০ টাকা

ঢাকা টু ফরিদপুর ট্রেন কোড ২০২৪

এখন আমরা আপনাদেরকে গুরুত্বপূর্ণ কিছু তথ্য জানিয়ে দিব। যা কিনা আপনাদের এই সম্পর্কে জানা খুবই দরকার। কেননা আপনার যদি ট্রেনের কোড সম্পর্কে যারা থাকে তাহলে আপনারা খুব সহজেই ট্রেনটি খুঁজে বের করতে পারবেন। আগে থেকে কোড জানার জন্য আপনাদেরকে যে যে উপায়ে অবলম্বন করতে হবে তা আমরা আমাদের এই পোস্টটি মাধ্যমে জানিয়ে দেবো। যাতে করে আপনারা আমাদের এই সাইট থেকে আপনাদের মূল্যবান কোড জেনে নিতে পারেন।

পরিশেষে

এই পোস্ট এর মাধ্যমে আমরা আপনাদেরকে ঢাকা টু ফরিদপুরে সকল তথ্য সঠিক দেওয়ার চেষ্টা করেছি। আশা করি আপনারা আমাদের এখান থেকে ট্রেনের সকল সময়সূচী সম্পর্কে ধারণা পেয়ে গিয়েছেন। এরকম আরো পোস্ট পেতে আমাদের এই সাইটটি ফলো করে রাখুন। এবং নতুন নতুন পোস্ট পেতে আমাদের নিচে কমেন্টে জানিয়ে দেবেন। চাচু করে আমরা আপনাদেরকে আরো সুন্দর সুন্দর পোস্ট উপহার দিতে পারি। ধন্যবাদ এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য।

By admin