ঢাকা থেকে রাজবাড়ী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

Photo of author

By admin

সম্মানিত যাত্রীবৃন্দ ও আপনারা যারা ঢাকা থেকে রাজবাড়ীর ট্রেনে করে যাতায়াত করতে চাচ্ছেন। এবং কি ট্রেনের সকল সময়সূচী সম্পর্কে আপনারা জানতে চাচ্ছেন। তাদের জন্যই আজকে আমাদের এই সুন্দর একটি পোষ্ট। কেননা বর্তমানে মানুষজন এখন রাজবাড়ী তে যাতায়াত করতে চাচ্ছে ট্রেনে করে। তাই তাজা তে আগে থেকেই ট্রেনে সকল তথ্য সম্পর্কে জানতে পারে। সেজন্য আমরা আমাদের এই পোস্টে কিছু গুরুত্বপূর্ণ কথা তাদের সামনে তুলে ধরলাম।

ইতিমধ্যেই আপনারা বুঝতে পারছেন যে আমরা আপনাদেরকে কি সম্পর্কে জানিয়ে দেওয়ার চেষ্টা করতেছি। তার কারণ হলো বাংলাদেশের রাজধানীর নাম ঢাকা। তাই বাংলাদেশের যত মানুষই আছে তা ঢাকায় বসবাস করে থাকে। তারা যেকোনো কাজের জন্য কিংবা ঘোরাফেরা করার জন্য রাজবাড়ীতে যাতায়াত করতে চায়। তাই তারা কোন যানজট ছাড়ায় ট্রেনে করে যাতায়াত করতে খুব পছন্দ করে। সেজন্য আমরা নিচে ট্রেনের সকল সময়সূচী এবং কি ভাড়ার তালিকা সম্পর্কে দিয়ে দিলাম।

ঢাকা থেকে রাজবাড়ী যেসব ট্রেন যায়ঃ-

  • সুন্দরবন এক্সপ্রেস
  • বেনাপোল এক্সপ্রেস
  • রাজবাড়ী এক্সপ্রেস

ঢাকা থেকে রাজবাড়ী ট্রেনের সময়সূচী ২০২৪

এখন আমরা আপনাদেরকে একটি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানিয়ে দেওয়ার চেষ্টা করব। সেটি হলো ঢাকা থেকে রাজবাড়ী ট্রেনের সকল সময়সূচী সম্পর্কে যাবতীয় সকল তথ্য। কেননা আপনারা যদি ঢাকা যেসব ট্রেন আছে রাসেলের উদ্দেশ্যে রওনা হয় তার সময়সূচি সম্পর্কে না জানেন। তাহলে আপনারা তো কখনই বুঝতে পারবেন না যে রাজবাড়ির উদ্দেশ্যে কোন কোন ট্রেন গুলো ঢাকা থেকে ছাড়ে। তাই নিচে আমরা ঢাকার কিছু ট্রেনের সময়সূচি সম্পর্কে দিয়ে দিলাম।

সময়সূচীঃ- 

ট্রেনের নাম ট্রেন ছাড়ার সময় ট্রেন পৌছানোর সময়
সুন্দরবন এক্সপ্রেস রাত ৯টা ৪৫ মিনিটে রাত ২টা ২০ মিনিটে
বেনাপোল এক্সপ্রেস দুপুর ১টায় সন্ধ্যা ৬টায়
রাজবাড়ী এক্সপ্রেস রাত ৮টা ৪৫ মিনিটে রাত ২টা ২০ মিনিটে

রাজবাড়ী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪

অনেকের মনে প্রশ্ন আসে যে আমরা তো ঢাকা থেকে রাজবাড়ী গেলাম। কিন্তু রাজবাড়ী থেকে যে আমরা ঢাকায় আসবো সে সকল ট্রেনগুলো কখন আসবে তার সকল সময়সূচী সম্পর্কে। তাই তাদের যাতে আর কোন জায়গায় ঘোরাফেরা করতে না হয় আমাদের পোস্ট থেকে তারা জানে সকল তথ্য পেতে পারে। সেজন্য আমরা রাজবাড়ির কিছু ট্রেন আছে যেগুলো ঢাকার উদ্দেশ্যে রওনা হয় তার তথ্য দিয়ে আপনাদেরকে সাহায্য করে।

ঢাকা থেকে রাজবাড়ী ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

বর্তমানে মানুষজন দিন যাচ্ছে আরো বৃদ্ধি পাচ্ছে। এবং কি যানবাহনের মানব আস্তে আস্তে বেড়ে যাচ্ছে। তার সাথে সাথে মানুষজন যে জিনিসটি প্রতি বেশি খেয়াল করে তা হল ভাড়ার তালিকা সম্পর্কে। কেননা মানুষজন এখন যানবাহনের চলার আগে ভাড়া সম্পর্কে আগে থেকে জেনে নেওয়ার চেষ্টা করে। আর সেটি যদি ট্রেন হয় তাহলে তো আপনার আগে থেকেই ট্রেনের টিকিট কাটতে হবে। যাতে করে আপনারা আগে থেকেই বুঝতে পারেন যে কোন কোন ট্রেনের ভাড়া কত টাকা করে।

ভাড়ার তালিকাঃ- 

আসন নাম  ভাড়ার তালিকা
শোভন ১৫৫ টাকা
শোভন চেয়ার ১৮৫ টাকা
এসি সিট ৩৭০ টাকা

অনলাইনে টিকিট বুকিং করার নিয়ম

বাংলাদেশের এখন সবথেকে উন্নতির যে জিনিসটি হয়েছে তা হলো অনলাইন। কেননা এই অনলাইনের মাধ্যমে মানুষ এখন সব কাজকর্ম করতে পারে। তাই তারা যাতে টেনে টিকিট বুকিং করতে পারে সেজন্য আমরা কিছু তথ্য তাদেরকে দিয়ে দিব। সেজন্য তাদের একটি বিষয়ে খেয়াল রাখতে হবে যে তারা যে ট্রেনে যাবে তার ট্রেন করতে যদি মনে রাখতে পারে। তাহলে খুব সহজেই তারা তাদের নিজেদের ফোনের মাধ্যমে ট্রেনের টিকিট বুকিং করতে পারবে।

পরিশেষে

প্রিয় যাত্রী বৃন্দ সব শেষ কথা আপনারা আপনাদেরকে এ কথা বলতে চাই যে। আপনারা চাইলেই এক জায়গাতে আরেক জায়গায় যাতায়াত করতে। কিন্তু সঠিক তথ্য না পেয়ে যদি আপনারা এদিক-ওদিক যাতায়াত করেন তাহলে আপনার সময়টা অযথাই ব্যয় হবে। তাই আমরা আমাদের এই পোস্টটি আপনাদেরকে সকল তথ্যগুলো দেওয়ার চেষ্টা করছি সঠিকভাবে। যদি আপনাদের ভালো লাগে তাহলে আমাদের পরবর্তী পোস্ট পেতে আমাদের সাথে থাকবেন।