ঢাকা টু রংপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

Photo of author

By admin

সম্মানীয় প্রিয় যাত্রী বিন্দু আজকে আমরা আপনাদের জন্য আরো একটি ট্রেনের সকল সময়সূচী সম্পর্কে হাজির হলাম। যা কিনা ঢাকা থেকে রংপুর যাওয়ার জন্য যাবতীয় সকল সময়সূচী এবং কি ভাড়া তালিকা আপনাদেরকে এখন আমরা জানিয়ে দেওয়ার চেষ্টা করব। অনেক মানুষই যারা ঢাকা থেকে রংপুর ট্রেনে করে যাওয়ার জন্য তথ্য খুঁজে বেড়াচ্ছে। আর কোথাও ঘোরাঘুরি না করে আমাদের এই পোস্টটিতে চলে আসুন।

আমরা আমাদের এই পোস্টটিতে আপনাদেরকে এর সকল তথ্য এখন খুব স্পষ্টভাবে জানিয়ে দেবো। রংপুর থেকে অনেক মানুষ আছে যারা ঢাকায় চাকরি কিংবা ব্যবসা-বাণিজ্য করার জন্য ছুটে আসে। তার কারণ হলো বাংলাদেশের রাজধানী হলো ঢাকা। তাই অনেক জায়গা থেকে মানুষ ঢাকায় আসে তাদের জীবনকে আরো সুন্দর করার জন্য। তাই যারা রংপুর থেকে ঢাকায় টেনে করে যাতায়াত করতে যাচ্ছে তাদের জন্য আমাদের এই আজকের পোস্টটি। নিচে এ সম্পর্কে আরো সকল তথ্য দেওয়া হল।

ঢাকা থেকে রংপুর যেসব ট্রেন যায়ঃ- 

  • রংপুর এক্সপ্রেস-৭৭১
  • কুড়িগ্রাম এক্সপ্রেস-৭৯৭

ঢাকা টু রংপুর ট্রেনের সময়সূচী ২০২৪

অনেক মানুষ আছে যারা ট্রেনে করে যাতায়াত করতে অনেক স্বাচ্ছন্দ বোধ করে। তার কারণ হলো কোন যানজট ছাড়াই কোন ঝামেলা ছাড়াই এক জায়গা থেকে আরেক জায়গায় খুব সহজে যাতায়াত করা যায়। ট্রেনে করে যাতায়াত করতে হলে আমার সবচেয়ে বেশি যে জিনিসটি জানা দরকার তা হলো ট্রেনের সময়সূচী সম্পর্কে। কেননা একটি ট্রেন নির্দিষ্ট টাইমে তার গন্তব্য স্থলে যাওয়ার জন্য রওনা দেয়। তাই ট্রেনে করে যাতায়াত করতে হলে আপনার আগে ট্রেনের সময় সম্পর্কে জানা থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। আজ তাই আমরা আপনাদেরকে ঢাকা থেকে রংপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে জানিয়ে দিব।

সময়সূচীঃ- 

ট্রেন নাম ট্রেন ছাড়ায় সময় ট্রেন পৌছানোর সময়
রংপুর এক্সপ্রেস-৭৭১ সকাল ৯ টা ১০ মিনিটে রাত ০৭ঃ০৫ মিনিটে গিয়ে পৌঁছায়
কুড়িগ্রাম এক্সপ্রেস-৭৯৭ রাত ৮ঃ৪৫ মিনিটে ভোর রাত ৪ টা ৫৫ মিনিটে

রংপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪

বর্তমানে এখন অনেক মানুষ আছে যারা রংপুর থেকে ঢাকা যাওয়ার জন্য অনেক ধরনের ট্রেন খুঁজে থাকে। কারণ যারা ঢাকা থেকে রংপুর কোন কাজের জন্য কিংবা বেড়াতে যাওয়ার জন্য যে থাকে। তারা আবার ঢাকায় আসার জন্য ট্রেনে করে আসতে চায়। তাই তাদের রংপুর থেকে যে সঠিক টাইমে ঢাকা যাওয়ার জন্য ট্রেনটি ছাড়বে তার সময় সম্পর্কে তাদের জানা নেই। আমরা আমাদের এই পোস্টটির মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেবো যে রংপুর থেকে ঠিক কখন ঢাকার উদ্দেশ্যে ট্রেন রওনা হবে সে সম্পর্কে তথ্য।

ঢাকা টু রংপুর ট্রেনের ভাড়া তালিকা ২০২৪

মানুষ এখন সবচেয়ে বেশি যে জিনিসটির প্রতি গুরু দেয় তা হল ভাড়া সম্পর্কে। কেননা মানুষ এখন তাদের একটি পয়সাও এদিক ওদিক হতে দেয় না। আর ট্রেনে করে যাতায়াত করতে হলে মানুষের সবচেয়ে আগে যে দেশে থাকা দরকার তাহলে ট্রেনের টিকিট। তাই টিকিটের দাম কত টাকা তা তো হয়তোবা মানুষ জানে না। আজ আমরা আপনাদেরকে পরিষ্কার করে জানিয়ে দেবো যে ঢাকা থেকে রংপুর ট্রেনে যাওয়ার জন্য যেসব ভাড়া কত টাকা করে। এ সম্পর্কে যা জানো নিচে দেওয়া ছকটি আপনারা ভালোভাবে খেয়াল করুন।

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ভাড়া

আপনারা জারা ঢাকা থেকে কুরিগ্রাম ট্রেন এ জেতে চান তাদের জন্য সকল ট্রেন সিট এর আসন নাম দিয়ে দিলাম।

আসন নাম  ভাড়ার তালিকা
শোভন চেয়ার ৪৭০ টাকা
স্নিগ্ধ সিট ৯০৩ টাকা
এসি সিট ১০৮১ টাকা

নোটঃ- সাপ্তাহিক ছুটির দিন বুধবার।

রংপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়া

সহজে জাতে আপনারা ট্রেন এর ভাড়ার তালিকা জানতে চান তাদের জন্য নিচে আসন এর তালিকা দিয়ে দিলাম দেখে নিতে পারেন।

আসন নাম  ভাড়ার তালিকা
শোভন চেয়ার ৫০৫ টাকা
স্নিগ্ধ সিট ৯৬৬ টাকা
এসি বার্থ ১৭৩৭ টাকা

নোটঃ- সাপ্তাহিক ছুটির দিন সোমবার।

অনলাইনের টিকিট বুকিং করার নিয়ম

এখন আমরা আপনাদেরকে যে সম্পর্কে জানাবো তা আপনারা শুনলে অবাক হয়ে যাবেন। কেন এখন খুব সহজেই আপনারা অনলাইনের মাধ্যমে আপনার গন্তব্য স্থলে যাওয়ার জন্য ট্রেনটির আগে থেকে বুকিং করতে পারবেন। সেজন্য আপনাদের যা যা করণীয় সে সম্পর্কে আমরা আপনাদেরকে জানিয়ে দেব। আপনারা একটি ছোট্ট কোডের মাধ্যমে আপনার স্মার্টফোনের মাধ্যমে দিয়ে অনলাইনে খুব সহজেই ট্রেনিং করতে পারবেন। আর এই সম্পর্কে আরো তথ্য জানতে আমাদের এই পোস্টটি সাথে থাকুন।

পরিশেষে

প্রিয় যাত্রী বিন্দু আপনারা তো আমাদের এই পোস্টটি হয়তো এতক্ষণ দেখে ফেলেছেন। আশা করি আপনাদের আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়ে তথ্যগুলো জেনে নিয়েছেন। আমরা আমাদের এই পোস্টটিতে আপনাদেরকে যাবতীয় সকল তথ্য দেওয়ার চেষ্টা করি যাতে করে আপনারা আমাদের এই পোস্টটির মধ্যে থেকে আপনাদের তথ্যগুলো জেনে নিতে পারেন। আমাদের এই পোস্টটি যদি আপনাদের ভাল লাগে তাহলে অন্যদেরকে শেয়ার করবেন যাতে করে তারা তাদের স্থানে যাওয়ার জন্য ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে পারে। ধন্যবাদ এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য।