ডাক্তার নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

Photo of author

By admin

মহান আল্লাহ তায়ালার রহমতের পর যিনি রোগীদেরকে চিকিৎসা করে সুস্থ করেন তিনি হলেন ডাক্তার। একজন রোগীর পাছা মরা আল্লাহতালার পরেই যিনি দেখেন উনি হলেন ডাক্তার। যে কিনা ভালো চিকিৎসা দিলে রোগীটি বেঁচে যাবে এবং কোন ভুল হয়ে গেলে রোগীটি মারা যাবে। তবে প্রত্যেকটি ডাক্তারকে মনে রাখতে হবে যে আমাদের অবশ্যই সেবা প্রদানের উদ্দেশ্যে কাজ করতে হবে। সেটা যেন কখনোই ব্যবসায়িক চিন্তাভাবনা না আসে। তো আমাদের অবশ্যই মনে রাখতে হবে যে একজন ডাক্তারের করনীয় কি এবং কি করলে একজন রোগীর পরিপূর্ণভাবে সুস্থ হবে।

একজন ডাক্তার যিনি কিনা সমস্ত কিছু চিন্তা ভাবনা করতে হবে। কারণ কোন একটি রোগীকে চিকিৎসা করার আগে তার সমস্ত খুঁটিনাটি আগে থেকে জানা থাকতে হবে। এবং একজন ডাক্তারের গুরুত্ব সম্পর্কে প্রত্যেকটি মানুষকে জানা থাকা প্রয়োজন যে। ডাক্তার না থাকলে হয়তো এরকম রোগীরা বেঁচে থাকতে পারতো না। তাদের বিভিন্ন অসুখেই পড়ে থাকতে হতো। তাই তাদের কথা ভিত্তিতে বিভিন্ন সময় বিভিন্ন জ্ঞানী লোকেরা উক্তি বলে গিয়েছেন। তা কিছু কথাগুলো নিচে উপস্থাপন করা হলো।

ডাক্তার নিয়ে উক্তি

বর্তমানে আমাদের পৃথিবীতে এখন হাজারো ডাক্তার সৃষ্টি হয়েছে। যারা কিনা বিভিন্ন লেখাপড়ার মাধ্যমে কঠোর পরিশ্রমের মাধ্যমে এরকম ডাক্তার সৃষ্টি হয়েছে। তারা তাদের বিভিন্ন সময় বিভিন্ন কষ্ট মোকাবেলা করে একজন রোগী সেবার জন্য দৌড়িয়ে আসে। তারা যে অবস্থায় থাকুক না কেন একজন রোগীকে যেভাবে সুস্থ করার দায়িত্ব থাকে। তাই মানুষকে ডাক্তারের গুরুত্ব সম্পর্কে বিভিন্ন লোকেরা এবং জ্ঞানীরা বলেছেন কিছু বিখ্যাত উক্তিগুলো। যেগুলো পড়লে হয়তো আপনাদের ডাক্তারের প্রতি সহানুভূতি এসে যাবে।

  • রোগীর জীবন বাঁচাতে পারলেই সে ডাক্তার, আর না পারলেই সে খুনী। বাস্তবতা এমনই।
    – এমি রিয়ান
  • যে ছেলেটি তার ছোটবেলায় একজন ভালো ডাক্তার সঙ্গী হিসেবে পেয়েছে তার জীবন ধন্য।
    – লিবেমেন
  • ডাক্তারদের মূল্য আপনি তখনই বুঝবেন যখন আপনার তাদের প্রয়োজন হবে।
    – গিলবারট
  • ডাক্তাররা আমাদের বেঁচে থাকার সেই আশাটুকু দেখাতে পারে যা অন্যকেউ কখনোই পারেনা।
    – রিচি লেক
  • ডাক্তারদের কাছে নিজেদের ইচ্ছার কোন মুল্য নেয়, তারা মানুষের ইচ্ছা পূরণেই ব্যস্ত সারাজীবন।
    – জুঙ্কি

ডাক্তার নিয়ে স্ট্যাটাস

ইদানিং সময় ডাক্তার হওয়া খুব গুরুত্বপূর্ণ একটি কর্ম। কারণ এখানে রোগীদের বাহ্যিক সমস্ত বিষয়ে সেবা প্রদান করা হয়। যেটা কিনা অন্য কোন লোক করতে পারবে না সে কাজকে সম্ভব করতে পারে একমাত্র ডাক্তার। তাই আপনারা যারা ডাক্তার নিয়ে স্ট্যাটাস খুজতেছেন। তাদের জন্য আমরা নিচে কিছু সুন্দর লিস্ট আকারে স্ট্যাটাস দিয়ে দিলাম। যেগুলো আপনাদের অনেক ভালো লাগবে এবং মনটাকে ডাক্তারের প্রতি প্রফুল্ল করে দিবে।

  • ডাক্তারেরা অবশ্যই তাদের নিজেদের সম্পূর্ণ জীবন আমাদের জন্য উৎসর্গ করেছেন।
    – লেম্মি
  • একজন ডাক্তারের কাছে জীবনের প্রতিটি ধাপ কঠিন থেকে কঠিনতর এবং সে সব রোগীকেই সমান চোখে দেখে।
    – ক্যারি ফিশার
  • ডাক্তাররা সবসময় নিজেদের কাছের মানুষদের চিকিৎসা করতে ভয় পায় যদি সে মুমূর্ষু হয়।
    – ক্যারে ওটিস
  • ডাক্তাররা কখনোই নিজদের ধন্য মনে করেননা এবং অধিকাংশ ডাক্তারদেরই নিজেদের প্রতি গর্ব নেই।
    – জন গ্লেন
  • একজন ডাক্তার অসুস্থ থাকলেও তাকে আরেক অসুস্থ রোগীর সেবা করতে হয় কারণ এটিই তার ধর্ম।
    – মিনি পারল

ডাক্তার নিয়ে বাণী

আপনি কি ডাক্তার সম্পর্কে বাণী খুজতেছেন তাহলে আপনার জন্য এই পোস্টটি। কেননা ডাক্তার সম্পর্কে হাজারো লোক নানা ধরনের কোশ্চেন করতে করলেন মাধ্যমে। কারণ ডাক্তার কি ধরনের কাজ করে কিভাবে রোগীকে সেবা দান করে এ সমস্ত বিষয়গুলো অনুসন্ধান করে। তাই আপনাদের সুবিধার্থে আমরা কিছু লিস্ট আকারের নিচে বাণী গুলো দিয়ে দিলাম। যাতে করে খুব সহজেই সেই লিস্ট গুলো দেখে আপনার বুঝতে পারেন ডাক্তার সম্পর্কে।

  • ডাক্তারের একটিমাত্র সঠিক সিদ্ধান্ত আপনার জীবন বাঁচাতে পারে, আবার ভুল সিদ্ধান্ত আপনাকে মারতেও পারে।
    – অ্যারিস্টটল
  • কখনই সেই ডাক্তারের কাছে যাবেন না যার আশেপাশের গাছপালা মারা গেছে।
    – এরমা বোম্বেক
  • প্রতিটি রোগীই তার নিজের মধ্যে একটি ডাক্তার বহন করে।
    – নরমান
  • একজন ভালো ডাক্তার সবসময় অন্যকে ভালো রাখতে গিয়ে নিজেকে হারিয়ে ফেলে।
    – রিচার্ড ডিয়াজ
  • একজন ডাক্তার একজন মানুষকে পুরোপুরি বদলে দিয়ে সক্ষম।
    – চিনি বেইলি
পরিশেষে

আশা করি আপনারা আপনাদের প্রয়োজনীয় সকল তথ্য আমাদের এই পোস্টটিতে পেয়ে গেছেন। ভবিষ্যতে এরকম আরো সুন্দর সুন্দর পোস্ট পেতে আমাদের সাথে থাকুন। এবং যদি এ পোস্টটি আপনার ভালো লেগে থাকে তাহলে সকলের কাছে শেয়ার করে দিন। যাতে সবাই করে এ সকল সুন্দর সুন্দর উক্তি গুলো পেতে পারে। ধন্যবাদ।