দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা। দুবাই টাকার রেট ২০২৪

Photo of author

By admin

বর্তমানে দুবাই পৃথিবীর অন্যতম দেশগুলোর মধ্যে একটি। দুবাইয়ের প্রায় ৯% বাসিন্দা বাংলাদেশী। প্রবাসীদের মধ্যে প্রায় ৫১% প্রবাসী দুবাইয়ে কর্মরত রয়েছে। জানার আগ্রহ পোষণ করে যে দুবাইয়ের এক টাকা বাংলাদেশের কত টাকা। দুবাইয়ের টাকাকে তাদের ভাষায় দেরহাম বলা হয়ে থাকে। নিচে এ সম্পর্কে আর বিস্তারিত দেয়া হল।

প্রিয় পাঠক, আপনারা ভ্রমণের উদ্দেশ্যে বা কর্মের উদ্দেশ্যে সংযুক্ত আরব আমিরাত ভ্রমণ করে থাকেন । আবার বাংলাদেশের অনেক প্রবাসী ভাইয়েরাই দুবাইয়ে কর্মরত আছেন। তাদের কষ্ট উপার্জিত টাকা বিভিন্ন মাধ্যমে বাংলাদেশের প্রেরণ করে থাকেন। একে রেমিটেন্স বলা হয়ে থাকে । তারা অনেকেই টাকার রেট না জানার কারণে টাকা উত্তোলনের বিঘ্ন ঘটে। তাদের জন্যই আজকে এই আর্টিকেলটি রইল ।

দুবাইয়ের ১ টাকা বাংলাদেশের কত টাকা

প্রিয় দুবাই বাসিন্দারা যেখানে বাংলাদেশের লোকরা কাজ করতেছেন তাদেরকে আজকে জানিয়ে দেবো দুবাইয়ে টাকা রেট সম্পর্কে। কারণ অনেক মানুষ আছে যারা বাংলাদেশ থেকে দুবাইয়ে যায় কাজের উদ্দেশ্যে। তারা সেখান থেকে অনেক সময় বেতন পায় এবং তারা জানতে চায় সে টাকা বাংলাদেশের কত টাকা আসে। তো তাদের জন্য বলে দেই দুবাইয়ের এক দিরহাম বাংলাদেশের ২৯.৯১ টাকা।

দুবাই

বাংলাদেশী টাকা

১ দিরহাম ২৯.৯১ টাকা

দুবাই টাকার রেট ২০২৪

বাংলাদেশের হাজারো মানুষ দুবাইয়ে আছেন। তারা যখন কাজ করে এবং অনলাইনে আসছে যখন তারা একটি বিষয় জানার খুব আগ্রহ থাকে তা হল দুবাইয়ের টাকা রেট সম্পর্কে। কারণ তারা যেখানে কাজ করতেছে সেই টাকার রেট যদি না জানে তারা কিভাবে কাজ করবে। তাই তাদের জন্য বলে দেই যে দুবাই টাকার রেট কত সে সম্পর্কে বিস্তারিত তথ্য নিচে ছক আকারে। যাতে করে তারা সহজেই বিস্তারিত সকল তথ্যগুলো পেতে পারে।

দুবাই  বাংলাদেশী টাকা
১ দিরহাম ২৯.৯১ টাকা
১০ দিরহাম ২৯৯.১ টাকা
১০০ দিরহাম ২,৯৯১ টাকা
১০০০ দিরহাম ২৯,৯১০ টাকা

দুবাই দিরহাম রেট বাংলাদেশ কত?

দুবাইয়ের এক দিরহাম বাংলাদেশি টাকায় প্রায় ২৯. ৯১ টাকা। কমবেশি উঠানামা করে। রেট উঠানামা করার কারণে টাকার মান পরিবর্তন হয় । কেননা অনেক মানুষই দুয়ে দেরহামের সম্পর্কিত কত টাকা বাংলাদেশের আছে তা জানে না। তারা যাতে করে বিভিন্ন সময়ে কিভাবে টাকা উঠাতে হয় এবং কত টাকা রেট এ সম্পর্কে জানতে পারে তাহলে সহজেই তাদের সকল তথ্যগুলো বুঝতে পারবে। এবং সে বুঝতে পারবে সে মাসে কত টাকা ইনকাম করতেছে।

দুবাই দিরহাম রেট বাংলাদেশ বিকাশে কত?

বিদেশে অনেক মানুষই আছে যারা কিনা অনেক সময় বিকাশে টাকা পাঠিয়ে থাকে বাংলাদেশ। কারণ অনেক সময় আছে কিনা যারা খুব প্রয়োজনার্থে তারা বিকাশের মাধ্যমে টাকা পাঠিয়ে থাকে। ঠিক তেমনি তারা যেমন ব্যাংকে টাকা পাঠালে যত টাকা করে দুবাই রেট পায়। ঠিক তেমনি তারাও বিকাশের মাধ্যমে দুবাই থেকে টাকা পাঠালে বাংলাদেশে ২৯.৯১ টাকা করে পাবে।

দুবাই

বাংলাদেশ বিকাশ রেট

১ দিরহাম ২৯.৯১ টাকা

১ দিরহাম কত টাকা ?

এখনকার সময়ে দুবাইয়ে বসবাসরত অনেক লোকই আছে যারা কিনা জানেনা দুবাই টাকার রেট সম্পর্কে। তাদের জন্য বলে রাখি যে দুবাইয়ের এক টাকা বাংলাদেশের আসে 29.91 টাকা। যেটি কিনা আপনি যে মাধ্যম থেকে পাঠান না কেন বাংলাদেশে তা ২৯.৯১ টাকা করে আপনাকে দিবে বাংলাদেশ সরকার। তাই অনেকে আছে যারা জানতে চায় দুবাইয়ের এক দেরহাম বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে। নিচে এ সম্পর্কে একটু বক্স দেওয়া হলো।

দুবাই

বাংলাদেশী টাকা

১ দিরহাম ২৯.৯১ টাকা

দুবাই ১০০ দিরহাম বাংলাদেশি কত টাকা?

আপনারা যদি জেনে থাকেন যে দুবাইয়ের এক দিরহাম বাংলাদেশের কত টাকা তাহলে অনায়াসেই বাহির করতে পারবেন যে দুবাইয়ের 100 দিরহাম কত টাকা বাংলাদেশে। কেননা কেউ যদি এক দিরহামের খবর জানে তাহলে সে 100 দিয়ে গুণ করলেই তারপর পরবর্তী যে টাকাগুলো হবে তা বাহির করতে পারবে। এভাবে তার যত টাকা ইনকাম করুক না কেন সে শুধু 29.91 টাকার সাথে যত টাকা ইনকাম করল দুবাইয়ের সেগুলো ফোন করলেই মোট টাকা পেয়ে যাবে।

দুবাই

বাংলাদেশী টাকা

১০০ দিরহাম ২৯৯১ টাকা

দুবাই ১০০০ দিরহাম বাংলাদেশি টাকা?

তো অনেকে আছে যারা দুবাইয়ের এক হাজার টাকা বাংলাদেশের কত টাকা আছে সে সম্পর্কে জানতে চায়। তাদের জন্য বলে রাখি যে দুবাইয়ের এক হাজার টাকা বাংলাদেশে আসে ২৯ হাজার ৯১০ টাকা। এটি আপনি চাইলে সমান ২৯.৯১ টাকার সাথে ১ হাজার গুণ করলেও পেয়ে যাবে।

দুবাই

বাংলাদেশী টাকা

১০০০ দিরহাম ২৯৯১০ টাকা
পরিশেষে

আমাদের দেওয়া দুবাইয়ের টাকা রেট সম্পর্কে তথ্য আশা করছি আপনাদের কিছুটা উপকার আসবে। যদি আমাদের এই তথ্যগুলো পেয়ে আপনাদের কিছুটা উপকার আসে তাহলে অন্যদেরকেও এই তথ্যগুলো দেখার সুযোগ করে দিবেন। কারন দুবাই বসে বসে হাজারো বাংলাদেশি ভাই রয়েছে যারা কিনা এখনো জানে না দুবাই টাকার সম্পর্কে। তাই আপনাদের তাদের দেখার সুযোগ করে দিন তারাও এদের সম্পর্কিত তথ্য গুলো জানতে পারবে।