ফরিদপুর টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

Photo of author

By admin

সম্মানিত যাত্রী বিন্দু আপনারা যারা ফরিদপুর থেকে কুষ্টিয়ায় ট্রেনের যাতায়াত করতে চাচ্ছেন। তারা ট্রেনের সময়সূচী সম্পর্কে জানার জন্য এদিক ওদিক ঘোরাফেরা করছেন তারা আমাদের এই পোস্টটিতে চলে আসুন। আমরা আজকে আপনাদের জন্য ফরিদপুর টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচি নিয়ে আসলাম। তাই আপনারা যারা এ সম্পর্কে তথ্যগুলো জানতে চাচ্ছেন তারা আমাদের এই পেজটি সম্পূর্ণ ভালোভাবে দেখতে থাকুন।

সবচেয়ে দ্রুততম যানবাহনের মধ্যে ট্রেন হল অন্যতম। তাই মানুষজন সবথেকে যাতায়াত করতে পছন্দ করে এই ট্রেনে করে। তারা আর ট্রেন করে যাতায়াত করতে চায় কিন্তু ট্রেনের সকল নিয়ম কানুন সম্পর্কে তারা জানে না। তাই আমরা তাদের জন্য আমাদের এই সুন্দর পোস্টটি নিয়ে আসলাম। যাতে করে তারা আমাদের এই পোস্টটি থেকে তথ্যগুলো নিয়ে সুন্দরভাবে ট্রেনে যাতায়াত করতে পারে। তোয়ার বেশি কথা না বাড়িয়ে চলুন আপনার নিজের চোখে দেখে নিন ট্রেনের সকল সময়সূচী এবং সম্পর্কে।

ফরিদপুর থেকে কুষ্টিয়া যেসব ট্রেন যায়ঃ- 

  • ৭২৬ সুন্দরবন এক্সপ্রেস
  • ৭২৫ সুন্দরবন এক্সপ্রেস
  • ৭৯৫ বেনাপোল এক্সপ্রেস

ফরিদপুর টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী ২০২৪

কুষ্টিয়ার উদ্দেশ্যে যেসব ট্রেন রয়েছে ফরিদপুরের তাদের কিছু নির্দিষ্ট টাইম থাকে। তারা তাদের নির্দিষ্ট টাইম এর মধ্যে ছাড়া কখনোই ট্রেন ছাড়ে না। তাই যারা যারা ট্রেনে সময়সূচি সম্পর্কে জানেনা তাদের করাটা একটু মুশকিলেই পড়তে হবে। তাই তাদের যাতে আর কোন সমস্যার মুখোমুখি না পড়তে হয় সেজন্য আমরা তাদের জন্য কিছু সুন্দর সুন্দর সময়সূচী দেখিয়ে দেব।

সময়সূচীঃ- 

ট্রেনের নাম ট্রেন ছাড়ার সময় ট্রেন পৌছানোর সময়
৭২৬ সুন্দরবন এক্সপ্রেস ১০:০৮ সকাল জেতে জত সময় লাগে
৭২৫ সুন্দরবন এক্সপ্রেস ০২:৫৭ রাত জেতে জত সময় লাগে
৭৯৫ বেনাপোল এক্সপ্রেস ০১:৩৮ রাত জেতে জত সময় লাগে

কুষ্টিয়া টু ফরিদপুর ট্রেনের সময়সূচী ২০২৪

এখন আমরা আপনাদের জানাবো যে কুষ্টিয়া থেকে যেসব ট্রেন ফরিদপুরের উদ্দেশ্যে রওনা হয় তার সকল সময়সূচি সম্পর্কে। কেননা অনেক মানুষই আছে যারা কুষ্টিয়া থেকে ফরিদপুর আসার জন্য টেনে করে আসতে চায়। কিন্তু তারা নির্দিষ্ট টাইম সম্পর্কে জানে না যে ফরিদপুরের উদ্দেশ্যে ট্রেনগুলো কখন ছাড়ে। আমাদের এই পোস্টটি যদি তারা ভালোভাবে খেয়াল করে তাহলে বুঝতে পারবে যে ফরিদপুর দেশে কোন কোন টাইমে ট্রেনগুলো ছাড়ে এবং ট্রেনের নাম গুলো কি।

ফরিদপুর টু কুষ্টিয়া ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

আমরা অনেক জায়গায় দেখেছি যে ভাড়া নিয়ে সকল তথ্য মানুষের কিছু সমস্যা দেখা দেয়। কারণ হলো মানুষজন যানবাহন চরে থাকে কিন্তু ভার সম্পর্কে কোন তথ্য তাদের জানা থাকে না। তাই তারা ভার সম্পর্কে জানার জন্য এদিক-ওদিক ঘোরাফেরা করে এবং নানা ধরনের ওয়েবসাইটে সার্চ করে থাকে। তাই আমরা তাদের জন্য কিছু ভালো তালিকা নিচে দিয়ে দিলাম। আবার ট্রেনে হাজার আলাদা রকমের ছিট রয়েছে যেগুলোর ভাড়া আবার একে একে রকমের। যেমন এসি কেবিন সিট, এসি সিট ও আর শোভন চেয়ার ইত্যাদি ও নানা ধরনের কেবিন রয়েছে।

ভাড়ার তালিকাঃ- 

আসন নাম  ভাড়ার তালিকা
শোভন ১০০ টাকা
শোভন চেয়ার ২৬৫ টাকা
এসি চেয়ার ৪৪৫ টাকা

অনলাইনে টিকিট বুকিং করার নিয়ম

মানুষজন এখন কিভাবে কোন কাজ করলে খুব আরামে করতে পারবে তার সন্ধানে থাকে। তাই মানুষ কোন কাজকর্ম করতে হলে ঘরে বসেই করতে চায় আরামের কারো সাথে। সেজন্য তাদের জন্য একটি সুখবর হলো ঘরে বসেই তারা অনলাইনের মাধ্যমে টেনেটিকি বুকিং করতে পারবে খুব অল্প সময়ের মধ্যে। সেজন্য তাদের একটি কাজ করতে হবে যে ট্রেনের ট্রেন কোড মনে রাখতে হবে। এটি জানা থাকলে আপনারা খুব সহজেই ট্রেনে টিকিটটি বুকিং করতে পারবেন।

পরিশেষে

তো সব শেষ কথা আপনাদের এই বলতে চাই যে যারা যারা আমাদের এই পোস্টটি হয়তোবা এতক্ষণে পড়ে ফেলেছেন। তাদেরকে আমাদের তরফ থেকে অসংখ্য ধন্যবাদ। যদি আমাদের এই পোস্টে আপনাদের কাছে যদি ভালো লেগে থাকে তাহলে অন্যদের কাছে শেয়ার করবেন। এবং বেশি বেশি আমাদের পাশে থাকবেন এবং কি আমাদের সাপোর্ট করবেন। যাতে করে আমরা আপনাদেরকে আরো নতুন নতুন পোস্ট দিয়ে উপকৃত হতে পারি। ধন্যবাদ আপনাদের সবাইকে।