ইন্ডিয়া বিশ্বকাপ ক্রিকেট সময়সূচি ২০২৩(India ODI World Cup Schedule 2023)

Photo of author

By admin

আমরা এখন আপনাদেরকে যে সম্পর্কে কথা বলব তা হল ক্রিকেট জগতের সবচেয়ে বড় বড় খেলা। তার নাম হলো ওডিআই ওয়ার্ল্ড কাপ। আর এবারের ওয়ার্ল্ড কাপ টি গতিশীঘ্রই অনুষ্ঠিত হতে চলেছে। আমরা আমাদের আগের পোস্টটিতে ওয়ানডে বিশ্বকাপের সময়সূচি ঘোষণা করে দিয়েছি। এখন আমরা ইন্ডিয়া সকল তথ্য এবং সময়সূচী এ প্রশ্নের মাধ্যমে আপনাদের দেখিয়ে দিব। যাতে করে খুব সহজে আপনারা এই পোস্টের মাধ্যমে ইন্ডিয়া সকল তথ্য পেতে পারেন। এতে আপনাদের কোন পরিশ্রম ছাড়াই ইন্ডিয়ার সকল তথ্য ভালোভাবে পাবেন এবং কি বুঝতে পারবেন। এখন আপনারা দেখে নিন ইন্ডিয়া বিশ্বকাপ ক্রিকেটে সময়সূচি।

এবারের বিশ্বকাপে যে দলটির ভক্তরা অনেক বেশি সে দলটির নাম হল ইন্ডিয়া। এ দলের ভক্তরা প্রায় সব দেশেই বসবাস করে থাকে। বাংলাদেশে ইন্ডিয়ার ভক্ত রয়েছে অনেক। যারা কিনা ইন্ডিয়া খেলা দেখার জন্য অনেক আগ্রহী প্রকাশ করে। তাই আমরা তাদের জন্যই নিয়ে আসলাম আজকের এই পোস্টটি। কেননা তাদের বিশ্বকাপের সময়সূচি দেখতে যাদের সুবিধা হয় তাই আমরা খুব সহজেই এই পোষ্টির মাধ্যমে বুঝিয়ে দেবো। ইন্ডিয়ার ভক্তরা জেনে খুব খুশি হবে যে এবারের ওয়ার্ল্ড কাপ টি অনুষ্ঠিত হবে ইন্ডিয়াতে। এতে করে ইন্ডিয়া রা বাড়তি একটু সুযোগ পেয়ে যাবে। যাতে করে তাদের ম্যাচগুলো যে তা অনেক সুবিধা হবে। এখন আপনারা দেখে নিন কোন কোন দলের সাথে ইন্ডিয়ার খেলা এবং কোন কোন টাইমে খেলা নিচে তালিকার মাধ্যমে দেওয়া হল।

ইন্ডিয়া বিশ্বকাপ ক্রিকেটের সময়সূচি ২০২৩

আপনারা যারা ইন্ডিয়ার বিশ্বকাপ ক্রিকেটের সকল তথ্য জানতে চাচ্ছেন। তারা যিনি নিজে এবারে বিশ্বকাপে ক্রিকেট ইন্ডিয়ার দলটি অনেক শক্তিশালী একটি দল। কেননা তারা বড় বড় লিগে আইপিএলের মাধ্যমে পিলিয়ার বেছে নেয়। তাদের এই এত বড় লিগে অনেক বিদেশি প্লেয়ার হয়ে থাকে। ইন্ডিয়ার তরুণ বোলাররা তাদের বিরুদ্ধে বল করে অনেক ভালো পারভেজ করে থাকে।এদের মধ্যে থেকে অনেক ভালো মানের ব্যাটসম্যান এবং গলার গুণ নিয়েই ইন্ডিয়ার শক্তিশালী দলটা ঘোষণা করা হয়েছে। আর এবারের ইন্ডিয়ার বিশ্বকাপ ক্রিকেট ম্যাচগুলো সবগুলোই অনুষ্ঠিত হবে ইন্ডিয়াতে। আর সবগুলো মেসেজ সময়সূচি প্রায় একই সময়ে থাকবে। কিছু কিছু ম্যাচ সকালে অনুষ্ঠিত হবে।

২০২৩ ইন্ডিয়ার বিশ্বকাপ ক্রিকেট কোথায় হবে?

আইসিসি নির্দেশে এবারের ক্রিকেট বিশ্বকাপটা অনুষ্ঠিত হতে চলেছে ইন্ডিয়াতে। কেননা সকল বোর্ড একসাথে বসে সবার পরামর্শ নিয়ে এবারের বিশ্বকাপটা ইন্ডিয়াতেই হওয়ার কথা বলেছে। আর তাই ইন্ডিয়ার মাটিতে এবারের বিশ্বকাপ টি অনুষ্ঠিত হবে বলে। ইন্ডিয়ার প্লেয়াররা অনেক আত্মবিশ্বাসের সাথে সব ম্যাচগুলো খেলবে। কেননা তারা যে মাঠে খেলবে তাদের সবগুলো মাঠে তাদের খেলার অভিজ্ঞতা রয়েছে। তাই তাদের জন্য ম্যাচগুলো অনেক সহজ হয়ে যাবে।

ইন্ডিয়ার বিশ্বকাপ

আরও পড়ুনঃ

২০২৩ বিশ্বকাপে ইন্ডিয়ার কয়টি খেলা হবে?

বিশ্বকাপে ইন্ডিয়ার মোট নয়টি দলের সাথে একবার মুখোমুখি হবে। এতে করে বুঝা যায় যে ইন্ডিয়ার মোট ৯টি খেলা হবে। আর সেমিফাইনাল এবং কি ফাইনাল যদি ইন্ডিয়ার খেলতে পারে তাহলে মোট 12 টি খেলা হবে। এবং কি সবগুলো ম্যাচ ভিন্ন ভিন্ন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এবং বিশ্বকাপে মোট 48 টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ইন্ডিয়া যে নয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে তা থেকে ছয়টি ম্যাচ জিতলেই তারা সেমিফাইনালে অংশগ্রহণ করতে পারবে। আর এবারে বিশ্বকাপ খেলাটি হবে নকআউট পদ্ধতি।

ইন্ডিয়ার খেলার সময়সূচী ২০২৩

আপনারা যারা ইন্ডিয়ার খেলার সময়সূচি খুজতেছেন তাদের জন্য এই তালিকাটি। এটা লেখাতে দেওয়া থাকবে ইন্ডিয়া কাদের সাথে খেলবেন। কয়টার সময় খেলবেন এবং কোন মাঠে খেলবেন। এটা লেখা দেখলে আপনারা আপনাদের প্রতিদিনকার তারিখের অনুযায়ী লিস্ট করা হয়েছে। করে সহজে আপনারা বুঝতে পারবেন কবে কোন খেলা।

Date Match Time Ground
October 8 India Vs Australia 14:00 Chennai
October 11 India Vs Afghanistan 14:00 Delhi
October 15 India Vs Pakistan 14:00 Ahmedabad
October 19 India Vs Bangladesh 14:00 Pune
October 22 India Vs New Zealand 14:00 Dharamsala
October 29 India Vs England 14:00 Lucknow
November 2 India Vs Qualifier-2 14:00 Mumbai
November 5 India Vs South-Africa 14:00 Kolkata

ইন্ডিয়ার বিশ্বকাপ স্কোয়াড ২০২৩

এদের স্কোয়াড সম্পর্কে আমাদের কিছু বলার নেই। যারা যারা প্রতিনিয়ত খেলা দেখে এবং কি খেলা সম্পর্কে বুঝে তারাই বলতে পারবে ইন্ডিয়া স্কোরটি কেমন হবে। আর বিশ্বকাপ বলে কথা তারা এমন একটি দল ঘোষণা করবে যা কিনা সবগুলো দলের চেয়ে শক্তিশালী দল হবে। তার কারণ তাদের নিজ মাঠে খেলা। তারা হয়তো চাইবে সবগুলো ম্যাচ জিততে। এবং কি ট্রফিটা তাদের হাতেই তুলতে। তাই আপনারা দেখে নিন ইন্ডিয়া বিশ্বকাপ ক্রিকেটে স্কোয়াড কেমন হতে চলেছে।

ইন্ডিয়ার বিশ্বকাপ স্কোয়াড

  • রোহিত শর্মা
  • কে এল রাহুল
  • বিরাট কোহলি
  • সূর্য কুমার যাদব
  • শুভমান গিল
  • হার্দিক পান্ডে
  • রবীন্দ্র জাদেজা
  • মোহাম্মদ সামি
  • মোহাম্মদ সিরাজ
  • জাসপ্রিত ভোমরা
  • ইসবিন্দু চাহাল

অতিরিক্ত প্লেয়ারঃ-

  • ঈশান কিশান
  • সুরেশ আয়ার
  • উমরান মালিক
  • আবেশ খান
পরিশেষে

২০২৩ এর ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেট ইন্ডিয়া সময়সূচী সম্পর্কে আপনারা জানলেন। ইতি পরে যদি আপনাদের ভালো লাগে তাহলে আপনারা সবাই সাথে এটি শেয়ার করে দেন। যাতে করে সবাই ইন্ডিয়ার সবগুলো ম্যাচ সম্পর্কে জানতে পারে। আরো নতুন নতুন দলের সময়সূচি সম্পর্কে যদি আপনাদের জানার ইচ্ছে থাকে তাহলে আমাদের পোস্টের সাথেই থাকুন। এবং কি নিচে কমেন্টে জানিয়ে দিবেন আপনাদের মতামত।