ঈশ্বরদী থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

Photo of author

By admin

বাংলাদেশের ৬৪ জেলার মধ্যে ঈশ্বরদী এবং ফরিদপুর একটি জেলা। যেখানে কিনা বাংলাদেশের প্রায় অধিকাংশ লোকজন ঈশ্বরদী এবং ফরিদপুরে যাতায়াত করে থাকে। এবং এখানকার মধ্যে অধিকাংশ লোকজন যান জট মুক্তভাবে যাতায়াত করে ট্রেনের মাধ্যমে। অধিকাংশ লোকজন এখন জানতে চায় যে ঈশ্বরদী থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচী ভাড়া তালিকা সম্পর্কে। তার নিচে আপনারা সুবিধার্থে এ সকল ট্রেনের সময়সূচী ভাড়া তালিকা নিয়ে পয়েন্ট আকার দিয়ে দিলাম।

আপনি যদি ঈশ্বরদী থেকে ফরিদপুর ট্রেনে করে যাতায়াত করতে চান। তাহলে আমাদের এই আর্টিকেলটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা আমাদের এয়ারটিকুটি তে আজকে আপনাদের জানিয়ে দিব কোন কোন ট্রেন ঈশ্বরদী থেকে ফরিদপুর যায় এবং এর ভাড়া তালিকা সম্পর্কে। এতে করে আপনারা বুঝতে পারবেন ট্রেনের আসা-যাওয়ার সময়। এবং কোন ট্রেনে কোন ভাড়া এই সম্পর্কে।

ঈশ্বরদী থেকে ফরিদপুর যেসব ট্রেন যাতায়াত করেঃ- 

  • মৈত্রী এক্সপ্রেস
  • বন্ধন এক্সপ্রেস
  • মিতালী এক্সপ্রেস

ঈশ্বরদী থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচী ২০২৪

বর্তমান সময়ে অধিকাংশ লোকজন অনলাইন অনুসন্ধান করে ঈশ্বরদী থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচি নিয়ে। তার কারণ হলো তারা যাতে রেল স্টেশনে গিয়ে অপেক্ষা না করতে হয়। তাই তারা অনলাইনের মাধ্যমে জেনে নেয় কখন কোন ট্রেন কত সময় ছাড়ে। তা নিচে পয়েন্ট আকার আপনাদের সময়সূচি জানিয়ে দিলাম। যাতে করে খুব সহজে এই টেবিলটি দেখে আপনারা আপনার পছন্দের ট্রেনটি বাছাই করতে পারেন।

সময়সূচীঃ-

ট্রেনের নাম ছাড়ার সময় পৌছানোর সময়
মৈত্রী এক্সপ্রেস ০৮ঃ১৫ ১৬ঃ০০
বন্ধন এক্সপ্রেস ১৩ঃ৩০ ১৮ঃ১০
মিতালী এক্সপ্রেস ২১ঃ১৫ ০৭ঃ১৫

ফরিদপুর থেকে ঈশ্বরদী ট্রেনের সময়সূচী ২০২৪

আপনারা সকলে জানেন যে কোন একটি জায়গায় যাতায়াতের সময় তার সমস্ত কিছু জেনে যাওয়া ভালো। তার কারণ হলো অনেক মানুষ আছে এখনো যে রেল স্টেশনে গিয়ে কখন কোন ট্রেন ছাড়বে তার অপেক্ষা বসে থাকে। আধুনিক যুগে এরকম বসে থাকার তো কোন মানে হয় না। তাই আপনারা যারা জানেন যে ট্রেনের সময়সূচী সম্পর্কে। তারা চাইলে সকল সমস্যার জন্য দেখার সুযোগ করে দিতে পারেন।

ঈশ্বরদী থেকে ফরিদপুর ট্রেনের ভাড়া তালিকা ২০২৪

প্রত্যেকটা মানুষ এখন জানতে চাই ঈশ্বরদী থেকে ফরিদপুর ট্রেনের ভাড়া কত। এর কারণ হলো অনেক সময় ট্রেনের ভিতরে যে লোক থাকে তারা বেশি টাকা চার্জ করে থাকে। কিন্তু আপনারা যদি এ সকল ভাড়া সম্পর্কে আগে থেকে জানেন তাহলে আপনাদের কাছ থেকে বেশি টাকা নিতে পারবেন। তাই আপনারা যাতে কখনোই নাটকে সেজন্য নিচে ঈশ্বরদী থেকে ফরিদপুর ট্রেনের ভাড়া তালিকা গুলো পয়েন্ট আকারে দিয়ে দিলাম।

ভাড়ার তালিকাঃ- 

আসন নাম  ভাড়ার তালিকা
শোভন ৪৫ টাকা
শোভন চেয়ার ৫০ টাকা
প্রথম সিট ৯০ টাকা

অনলাইনে টিকিট বুকিং করার নিয়ম

তো অনেকে আছে যারা কিনা জানে যে কিভাবে অনলাইনে টিকিট বুকিং করতে হয়। এখনো অনেক মানুষ আছে যারা জানে না যে অনলাইনে কিভাবে টিকিট বুকিং করা যায় বা নিয়ম সম্পর্কে। তাই আপনারা যাতে ঘরে বসেই আপনার স্মার্ট ফোন বা কম্পিউটার মাধ্যমে টিকিট বুকিং গুলো করতে পারেন। সে সম্পর্কে বিস্তারিত নিচে পয়েন্ট আকারে লিস্ট করে দিলাম।

  • প্রথমে আপনাকে একটি ইন্টারনেটসহ ব্রাউজারে যেতে হবে।
  • তারপর সেখানে যে ট্রেনটিতে যাবেন সেটি লিখে সার্চ করতে হবে।
  • তারপর সেখানকার অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে যে ট্রেনটিতে যাবেন সেটি সিলেক্ট করে সেখানকার নাম্বার অনুযায়ী টাকা পেমেন্ট করে দিতে হবে।
  • এরপর আপনাকে একটি রিসিভ ফোনের মাধ্যমে দিয়ে দিবে।
  • রিসিভ ট্রেনে ওঠার পর দেখালি আপনার ওকে দেখাবে।
পরিশেষে

আশা করছি আপনারা আমাদের এই সময়সূচী এবং ভাড়ার তালিকা লেখাগুলো সুন্দরভাবে বুঝে গিয়েছেন। এবং সেই সাথে আপনাদের যদি এরকম আরো অন্য কোন ট্রেনের সময়সূচি এবং ভারত তালিকা প্রয়োজন হয় তাহলে আমাদেরকে জানাবেন। আমরা চেষ্টা করব আপনাদেরকে সে সকল তথ্যগুলো দিয়ে সাহায্য করতে। তো এই ছিল আজকে আমাদের এই পোস্টটি। এরকম আরো সুন্দর সুন্দর পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন।