জামাই নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

Photo of author

By admin

জামাই এমন একটি বিষয় যদি কিনা একটি না দুটি পরিবারকে একত্রে জুড়ে দেয়। যেখানে তার নিজেদের পরিবার এবং অন্য যে পরিবারে অংশ নেয় সে সকল পরিবারকে একসাথে দেখতে হয়। জামাই যেরকম তার নিজের পরিবারকে দেখে সেম টু সেম তার স্ত্রী পরিবারকেও সমানভাবে মূল্যায়ন করে থাকে। এজন্য অনেক মানুষই আছে যারা জামাই এর কি কি ধরনের কাজ থাকে সে সকল বিষয়গুলো অনলাইনে সন্ধান করে। তাদের জন্য নিজে কিছু তথ্য দিয়ে দিলাম যাতে করে তারা এই ধরনের সমস্যা না পড়ে যায়।

একজন মানুষকে বিয়ের পর যে জামাইয়ের অধিকার দেওয়া হয়। এর জন্য সেই জামাই এর অধিকার কিভাবে পালন করতে হয় সে সকল বিষয় হয়তো অনেকে জানে না। তাই আপনাদেরকে যদি সম্পূর্ণ ভাল তথ্য পেতে ইচ্ছে থাকে তাহলে সম্পূর্ণ পোস্টটি ভালো করে পড়তে হবে। তাহলে আপনারা বুঝতে পারবেন যে এ সম্পর্কে অনেক বড় বড় মানুষগন অনেক কথা বলে গেছেন যেগুলো খেয়াল করে চললে তখন পিছপা হবে না। তাই নিচে দেওয়া তথ্য গুলো ভালো করে খেয়াল করুন।

জামাই নিয়ে উক্তি

এখন আমরা আপনাদের জন্য জামাই সম্পর্কে কিছু কথায় তুলে ধরব। কেননা বিয়ের পর স্বামী স্ত্রীকে তার নিজের বাসায় আনে তার সব দায়িত্ব পালন করে। তাই গুরুত্বপূর্ণ অনেক বেশি। জামাই সম্পর্কে অনেক রকমের উক্তি রয়েছে যেগুলো জানার জন্য আপনারা অনেক আগ্রহ। তাই আপনাদের জন্য আমরা অনেক রকমের উক্তি নিয়ে আসলাম। নিচে জামাই সম্পর্কে কিছু উক্তি দেওয়া হল।

  • প্রতিদিন একবার স্ত্রীকে ” আমি তোমাকে ভালোবাসি ” বললে মাথার সব দুশ্চিন্তা দূর হয়ে যায় ।
    – সত্যজিৎ রায়
  • সেই কাপুরুষ যে স্ত্রীর কাছে প্রেমিক হতে পারেনি ।
    – কাজী নজরুল ইসলাম
  • স্ত্রীকে সপ্তাহে একদিন ফুচকা খাওয়াতে এবং মাসে একদিন ঘুরতে নিয়ে গেলে স্বামীর শরীর সাস্থ ভালো থাকে ।
    – সমরেশ মজুমদার
  • মন ভালো রাখতে বৌকে ফেসবুক, ফোনবুক, নোটবুক সহ সব ধরণের একাউন্টের পাসওয়ার্ড দিয়ে দিন ।
    – মার্ক জুকারবার্গ
  • যুদ্ধে বিজয়ী হলেই বিপ্লবী হওয়া যায় না৷ প্রকৃত বিপ্লবী তো সেই যে স্ত্রীর মনের একমাত্র বীরপুরুষ ।
    – চে গুয়েভারা

জামাই নিয়ে স্ট্যাটাস

বর্তমান যুগে অনেক মানুষ আছে যারা জামাই সম্পর্কে অনেক রকমের তথ্য জানতে চায়। যে একজন জামাই তার স্ত্রীকে কিভাবে সুখী রাখতে পারবে সে সম্পর্কে জানার জন্য অনেক মা-বাবারই আগ্রহ থাকে বিশেষ করে। তাই আমরা জামাই সম্পর্কে সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস আমাদের এই পোস্টটিতে তুলে ধরব। নিচে এ সম্পর্কে আমরা আপনাদের জন্য কিছু স্ট্যাটাস দিয়ে দিলাম।

  • জামাই আমার আসছে ঘরে, সঙ্গে নিয়ে নাতি নাতনি ও মে, খুশিতে আর মন সয়না।
    জামাই মদের খাঁটি সোনা।
  • ৩৬৪ দিন ধরে একটা ছেলের জীবনকে গুষ্টির ষষ্ঠী করার পর, একদিন ভালো দিন দেখে তার প্রয়োজনীয় চিত্ত করার নামই জামাইষষ্ঠী।
  • আদর যত্নের বাড়াবাড়ি,
    আসছে জামাই শশুর বাড়ি।
  • স্বামীর ওপর স্ত্রীর অধিকার এই যে, স্বামী তার খাবার, পোশাক পরিচ্ছদ, বাসস্থান এবং আনুষঙ্গিক জিনিসপত্র সরবরাহ করবে ।
    – আল কুরআন
  • স্বামীর ওপর স্ত্রীর অধিকার এই যে, স্বামী তার খাবার, পোশাক পরিচ্ছদ, বাসস্থান এবং আনুষঙ্গিক জিনিসপত্র সরবরাহ করবে ।
    – আল কুরআন

জামাই নিয়ে বাণী

মানুষ এখন অনেক রকমের বাণী খুজে থাকে এই জামাই সম্পর্কে। কেননা স্ত্রীর একমাত্র ছায়া হল তার জামাই। তাই এ সম্পর্কে সকলেরই তথ্য জানা থাকা দরকার। তাই আমরা আপনাদের জন্য সুন্দর সুন্দর কিছু বানী নিয়ে আসলাম। যাতে করে আপনারা দেখে আপনাদের জামাইয়ের সাথে ভালোভাবে কথা বলতে পারেন। নিচে এ সম্পর্কে কিছু বানী দেওয়া হলো।

  • পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ হচ্ছে, যে একজন নেককার স্ত্রী পেয়েছে ।
    — আবু ইবনে তালীব (রাঃ)
  • বেতের ফলের মতো নীলাভ তোমার দুই নয়ন খুঁজিআছি আমি ঘন কুয়াশায়!-আকাশ আহমেদ
  • চাইলে আমিও প্রেম করতে পারতাম,কিন্তু……
    একটা জামা কিনে আনলেই বাড়ির লোকের পছন্দ হয় না।আর জামাই
  • আগে একজন পুরুষ অনেকগুলো বিয়ে করতেন বলে, বৌমা ষষ্ঠী পালন করতে গিয়ে ছেলের বাবার সমস্যা হত, তাই বৌমা ষষ্ঠী পরিচালন হয়নি,এখন মেয়ের মায়ের সমস্যা বাড়ছে,,,,
  • আম কাঁঠাল গন্ধে ওরা যষ্টি মাসের ইলিশ তাপা, চিংড়ি মালাই সঙ্গে আছে বন্ধু থাকুক আজকে তোমার সকল কাজ ষষ্ঠীতে তুমি হবে জামাই রাজ।
পরিশেষে

অনেক ধরনের মানুষ রয়েছে যারা অনেক রকমের উক্তি, স্ট্যাটাস ও বাণী নিয়ে তাদের মনে প্রশ্ন রয়েছে। আমরা তাদের জন্যই অনেক রকমের উক্তি, স্ট্যাটাস ও বাণী তাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। তাই আপনারা যারা কোন কোন বিষয়ের উক্তি, স্ট্যাটাস ও বাণী পেতে চান যদি আমাদের নিচের কমেন্টে জানিয়ে দেন তাহলে আমরা সহজে বুঝতে পারব। এবং কি ওই বিষয়ে আমরা আপনাদের সামনে খুব সুন্দর ভাবে তুলে ধরা হয় চেষ্টা করব।