জীবন নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

Photo of author

By admin

বর্তমানে আপনারা যারা জীবন নিয়ে উক্তি স্ট্যাটাস ও বানী খুজতেছেন তাদের জন্য আজকে আমাদের এই পোস্টটি। মানব জীবনে সে একটিমাত্র জীবন পেয়ে থাকে মহান আল্লাহতালার কাছ থেকে। তো প্রত্যেক মানুষকেই সেই জীবনকে সঠিক ব্যবহার করা প্রয়োজন। অনেক মানুষই আছে যারা জীবনটাকে সঠিকভাবে উপভোগ করতে পারে না। এর জন্য হয়তো অনেক মানুষই বুঝতে পারে না যে জীবন একবার হারিয়ে গেলে সে কখনো আর ফিরে পাবে না। সময় যতদিন আছে জীবন যতদিন আছে সব সময় এর সত্য এবং সঠিক ব্যবহার করা প্রত্যেক মানুষের জন্য কর্তব্য। তাই প্রত্যেক মানুষকে এর সঠিক ব্যবহার করা দায়িত্ব।

দুনিয়াতে এরকম হাজারো রকমের মানুষ আছে যারা জীবনে অনেক ধরনের পাপ কাজ এবং খারাপ কাজে লিপ্ত থাকে। কিন্তু জানিনা যে তাকে কোন না কোন একদিন মৃত্যুবরণ করতে হবে। তখন তার জীবনের সমস্ত হিসাব সেই মহান আল্লাহতালার কাছে যেতে হবে। তাই প্রত্যেক মানুষকেই সকল ধরনের খারাপ কাজ থেকে সরে দাঁড়াতে হবে। যাতে করে জীবনে সকল লোক আপনাকে ভালো মনে করে এ বিষয়ে চিন্তা করতে হবে। যে আরো ভালো কিছু কথাগুলো আপনাদের দিয়ে দিলাম। যার ফলে আপনার জীবনটাকে পাল্টাতে পারেন।

জীবন নিয়ে উক্তি

আমরা এখন মানুষদের জীবন সম্পর্কে কিছু তথ্য আপনাদেরকে জানিয়ে দেবো যারা এ সম্পর্কে জানতে চাচ্ছেন। না তারা অনেক জায়গায়ই এই জীবন সম্পর্কে জানার জন্য অনেক আগ্রহী ভাবে বসে আছেন। সে সম্পর্কে আমরা আপনাদেরকে সকল তথ্য খুব ভালোভাবে জানিয়ে দেবো যাতে করে আপনারা দেখে আপনাদের জীবন সম্পর্কে সকল তথ্যগুলো আমাদের এখান থেকেই পেতে পারেন। কেননা জীবন সম্পর্কে জানাটা প্রত্যেক মানুষেরই একটি গুরুত্বপূর্ণ কাজ। তাই নিচে এ সম্পর্কে আমরা কিছু উক্তি দেখিয়ে দিলাম।

  • মধ্যবিত্ত হলো একটি অভিশাপের নাম, জন্ম থেকেই যাদের জীবন কাটে মানিয়ে নেওয়ার মাধ্যমে।
  • খানে পথ যেতে পারে সেখানে যাবেন না, যেখানে পথ নেই সেখানে যান এবং একটি লেজ ছেড়ে যান।
    -রালফ ওয়াল্ডো এমারসন
  • স্বপ্নপূরণই জীবনের একমাত্র লক্ষ্য নয়, তাই বলে স্বপ্নকে ত্যাগ করে নয় , তাকে সঙ্গে নিয়ে চলো , স্বপ্ন ছাড়া জীবন অর্থহীন।
    -ব্রায়ান ডাইসন
  • পৃথিবীতে এমন কোন কাজ নেই যা করলে জীবন ব্যার্থ হয়, জীবন এতই বড় ব্যাপার যে একে ব্যর্থ করা খুবই কঠিন।
    -হুমায়ূন আহমেদ
  • জীবনটি খুব আকর্ষণীয় … শেষ অবধি, আপনার সবচেয়ে বড় যন্ত্রণার মধ্যে কিছু আপনার সবচেয়ে বড় শক্তি হয়ে ওঠে।
    -ড্রু ব্যারিমোর

জীবন নিয়ে স্ট্যাটাস

অনেক মানুষ আছে যারা তাদের নিজের জীবনকে প্ররো না করে অনেক কাজকর্ম করে থাকে। যেমন তার জীবনের বড় আনা করে সে অনেক খারাপ জিনিস এবং কি ক্ষতিকর জিনিস পান করে থাকে। তাই এই বিষয় নিয়ে দূরে থাকার জন্য মানুষকে অনেক কিছু করা দরকার জীবন কি সুন্দর করতে হলে। আমাদের এই বসে থেকে আপনাদেরকে এ সম্পর্কে কিছু তথ্য জানতে পেরে জীবনকে আপনারা অনেক ভালোভাবে জীবন যাপন করতে পারেন। নিচের সম্পর্কে কিছু স্ট্যাটাস দেওয়া হলো।

  • মানুষকে ঠকাতে যাদের বুক কাঁপে, বিবেকে বাঁধে তাদের জীবনে কখনো সুখ হয় না, দুঃখই সারা জীবন তাদের আড়াল করে রাখে।
    – রেদোয়ান মাসুদ
  • সুন্দরী মেয়েরা পারিবারিক জীবনে সবচেয়ে বেশি অসুখী হয়, কারণ তাদের উপর বহু পুরুষের অভিশাপ লেগে থাকে।
    – রেদোয়ান মাসুদ
  • আপনি যদি ঝড়ের জন্য অপেক্ষা করে আপনার পুরো জীবন ব্যয় করেন তবে আপনি কখনই রোদ উপভোগ করবেন না।
    -মরিস ওয়েস্ট
  • জীবনে যে পরিমান ভালোবাসা পেয়েছি তা দিয়ে কয়েক হাজার বছর বেঁচে থাকা সম্ভব কিন্তু জীবনে গুটি কয়েকজন মানুষের কাছ থেকে যে পরিমান অবহেলা পেয়েছি তা দিয়ে একদিনও বেঁচে থাকা সম্ভব না।
    – রেদোয়ান মাসুদ
  • যারা আমাকে সাহায্য করতে মানা করে দিয়েছিল, আমি তাদের প্রতি কৃতজ্ঞ কারন তাদের ‘না’ এর জন্যই আজ আমি নিজের কাজ নিজে করতে শিখেছি ।
    -আইনস্টাইন

জীবন নিয়ে বাণী

এখন আমরা আপনাদেরকে জানিয়ে দেবো যে জীবনে কি কি বিষয় সম্পর্কে জানা থাকলে আপনারা আপনাদের জীবনকে অনেক সুন্দর করতে পারবেন। কেননা আগেকার মানুষ জীবন নিয়ে অনেক কিছু কথা বলে গেছেন যা কিনা এখন বর্তমান মানুষেরা কিছুই জানে না। তাই আমরা তাদের জন্য কিছু মূল্যবান বাণী তুলে ধরবো। যেগুলো জানার জন্য অনেক মানুষই অপেক্ষা করে আছে। তা দেখতে হলে আমাদের এই পোস্টটি সম্পন্ন করে থাকুন।

  • জীবন যা দেয় তার জন্য নিষ্পত্তি করবেন না; জীবনকে আরও উন্নত করুন এবং কিছু তৈরি করুন।
    -অ্যাস্টন কুচার
  • আমি আমার জীবনে বারবার ব্যর্থ হয়েছি এবং সে কারণেই আমি সফল হই।
    -মাইকেল জর্ডন
  • জীবন চলার পথে বাঁধা আসতেই পারে তাই বলে থেমে যাওয়ার কোনো অবকাশ নেই। যেখানে বাঁধা আসবে সেখান থেকেই আবার শুরু করতে হবে।
    – রেদোয়ান মাসুদ
  • যে নিজেকে দমন করতে পারে না, সে নিজের জন্যেও বিপদজনক এবং অন্য সবার জন্যেও।
    -থেলিস
  • আমি বৃষ্টিতে হাটতে ভালোবাসি কারন তাতে চোখের জল বোঝা যায়না।
    -চার্লি চ্যাপিলিন
পরিশেষে

পৃথিবীতে হাজারো রকমের জিনিস আছে যেগুলো চাইলেই পরিবর্তন করা যায়। ঠিক তেমনি জীবনটাকেও আপনি যেভাবে চাবেন সেভাবেই গুছিয়ে নিতে পারবেন। তাই সবসময় মনে রাখবেন যে জীবনটাকে সুন্দর এবং গুছিয়ে রাখার জন্য সব সময় ভালো কিছু নিয়ে চিন্তাভাবনা করতে হবে কখনো খারাপ দিকে যাওয়া যাবে না। তাই আমরা মনে করতেছি যে জীবন সম্পর্কিত যত গুরুত্বপূর্ণ কথা আছে তা আপনাদের মাঝে উপস্থাপন করতে পেরেছি। আশা করছি এই সকল তথ্যগুলো যদি ভালো করে খেয়াল করেন তাহলে আপনাদের জীবনটা উন্নত হয়ে যাবে।