খেলাধুলা নিয়ে বঙ্গবন্ধুর উক্তি, স্ট্যাটাস ও বাণী

খেলাধুলা নিয়ে বঙ্গবন্ধুর উক্তি, স্ট্যাটাস ও বাণী

আপনারা সকলেই জানেন যে খেলাধুলা একটি অবসর সময় এর কাজ। এবং খেলাধুলা হলো শারীরিক ব্যায়াম এবং একটি বিষয়। বর্তমানে আপনারা আমাদের কাছে জানতে চেয়েছেন খেলাধুলা নিয়ে বঙ্গবন্ধুর উক্তি স্ট্যাটাস ও বাণীর সম্পর্কে। তাহলে আমাদের নিচে দেওয়া সকল তথ্য গুলো পড়তে থাকুন। আশা করি সকল তথ্য আপনারা আমাদের এই সাইটটিতে পেয়ে যাবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন সেই রকম মানে একজন খেলোয়ার। সে তার ছোটবেলায় বিভিন্ন ধরনের খেলাধুলা করতেন। এবং কি সব বিষয়েই তিনি ভালো পারফরম্যান্স দেখাতেন। তিনি যে খেলায় খেলতেন না কেন তাকে হারানো মত কেউ ছিলনা। ঠিক যেমন কি তিনি আমাদের এই বাংলাদেশকে শত্রুদের হাত থেকে রক্ষা করেছেন। তার নেতৃত্বে আমাদের এই দেশ আজকে স্বাধীন।

খেলাধুলা নিয়ে বঙ্গবন্ধুর উক্তি

বঙ্গবন্ধু খেলাধুলা নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় নানা উক্তি বলেছেন। সেগুলো সম্পর্কে প্রায় কিছু সংখ্যক লোকই জানতেন। তাই সেসময়কার বঙ্গবন্ধুর খেলাধুলা নিয়ে উক্তি সম্পর্কে নিচে কিছু তথ্য দেওয়া হল।

  • যে খেলার জয় নিশ্চিত আমি খেলিনা। কেননা বাধা ব্যতীত জয়ের কোন মানেই থাকেনা। – নালন্দা চ্যাটার্জী
  • খেলাধুলা না করলে নিছক বিদ্যা অনুশীলনের যৌবনের উদ্যাম, শক্তি ও কর্ম ক্ষমতার অপচয় ঘটে। – ব্যারন পিয়ারে দ্যা কুবাড়তো
  • পা দিয়ে ফুটবল খেলা এক বিষয়ে আর হৃদয় দিয়ে ফুটবল খেলা অন্য বিষয়। – লিওনেল মেসি
  • নিরাপদভাবে খেলাধুলা করাই হল আসল খেলা। – চাক অলসন

বঙ্গবন্ধুর খেলাধুলা নিয়ে স্ট্যাটাস

খেলাধুলা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনেক স্ট্যাটাস লিখে গেছেন। যেগুলো সম্পর্কে অনেকেই জানি। তাও আবার অনেকে মানুষ আছে যারা এই স্ট্যাটাস গুলো জানে না। তাদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কিছু স্ট্যাটাস নিচে দেওয়া হল।

  • যে খেলার ভিতরে কোন আনন্দ নেই কিন্তু উপরি পাওয়ার আশা আছে, তার নাম খেলা নয় জুয়া খেলা। – প্রমথ চৌধুরী
  • খেলাধুলা সেখার মাঝেও কৌতুহল বজায় রাখতে বিশেষ ভূমিকা পালন করে। – সারাহ লিউস
  • শরীরচর্চা ও খেলাধুলা তে জীবনের প্রথম থেকেই উদ্যোগী হওয়া প্রয়োজন যাতে এর সুফল সারাজীবন ধরে ভোগ করা যায়। – পোপ দ্বিতীয় পায়াস
  • বাচ্চাদের স্বাধীনতাও খেলার সময় দুটো দেওয়াই উচিত। খেলাধুলা কোন বিলাসিতা নয় বরং এটা প্রয়োজনীয়তা। – কে রেডফিল্ড জেমিসন

খেলাধুলা নিয়ে বঙ্গবন্ধুর বাণী

নিচে আপনাদের খেলাধুলা নিয়ে বঙ্গবন্ধুর নানা বাণী স্থাপন করা হলো। যেগুলো সত্যিই অনেক সুন্দর। এ বাণী গুলো আসলেই এখনও সবার মন কে উৎসর্গ করে রাখে। এখনো যারা এ বাণী গুলো শুনে বা দেখে তাদের মন আনন্দে আত্মহারা হয়ে যায়।

  • মানুষের চরিত্র সম্বন্ধে জানতে তার সাথে একদিন গলফ খেলুন। – পিজি ওডহাউজ
  • আমরা খেলার মধ্যে জিনিসগুলোকে পরিবর্তন করে কখনোই জিততে পারবো না। বরং আমরা কিভাবে খেলছি তার ওপর ভিত্তি করেই আমাদের বিজয় সূচিত হবে। – র‍্যান্ডি পওসচ
  • বুড়ো হয়ে যাওয়ার কারণে আমারা খেলাধুলা থামায় না, বরং খেলাধুলা থামায় বলে আমরা বুড়ো হয়ে যাই। – জর্জ বার্নার্ড শো
পরিশেষে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খেলাধুলা নিয়ে যত স্ট্যাটাস ও বাণী ও উক্তি রয়েছে তার সকল তথ্য আপনাদের সামনে উপস্থাপন করলাম। আশা করি আপনারা সফল তথ্য পেয়ে গেছেন আমাদের এই পোস্টটিতে। ভবিষ্যতে যদি আরো এরকম তথ্য আপনাদের দরকার হয় তাহলে আমাদেরকে কমেন্ট করবেন। চেষ্টা করব আপনাদের কমেন্টের সকল উত্তর দেওয়ার। ধন্যবাদ আপনার মূল্যবান সময় আমাদের এই পোস্টটিতে দেওয়ার জন্য।

Scroll to Top