ক্ষমতা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

Photo of author

By admin

আপনারা যারা ক্ষমতা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী খুঁজতেছেন তাদের জন্য আজকের এই পোস্ট। প্রাচীন এবং বহু যুগ আগে থেকেই লোকজন ক্ষমতা কে টিকিয়ে রাখার জন্য বিভিন্ন ধরনের কার্যক্রম গুলো করে এসেছে। কেননা বর্তমানে বা অতীতকালে অনেক লোকজনই তার ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য অনেক ধরনের যুদ্ধ ফ্যাসাদ এবং মারাত্মক জঘন্য কাজ করেছে। কারণ তারা পৃথিবীতে টিকে থাকতে চাইলে ক্ষমতাকে টিকে রাখতে চায়। সে তার বিভিন্ন ধরনের কাজে কর্মে গেলে তার ক্ষমতাটাকে বেশি প্রাধান্য দিয়ে থাকে। তাই আপনারা যারা ক্ষমতা সম্পর্কিত তথ্য জানতে চাচ্ছেন আমাদের কাছে তাদের সুন্দর আকারের নিচে পয়েন্ট আকারে দিয়ে দিলাম।

পৃথিবীতে হাজারো রকমের মানুষ আছে যারা ক্ষমতাকে বিভিন্নভাবে অপব্যবহার করে থাকে। এতে করে অনেক গরীব দুঃখী মানুষ বা অসহায় মানুষ তারা তাদের ন্যায্য অধিকারগুলো পায় না। তাই মানুষকে মনে রাখতে হবে বা মাথায় রাখতে হবে যে তার ক্ষমতার জোরে যেতো আশেপাশে কোন লোকের কোন ক্ষতি না হয়। ক্ষমতা সম্পর্কিত যত ধরনের গুরুত্বপূর্ণ উক্তি এবং স্ট্যাটাস বাণী রয়েছে সে সম্পর্কে কিছু কথা নিচে দিয়ে দিলাম। যাতে করে সেগুলো দেখে আপনাদের কিছুটা হলেও মনে ক্ষমতার অপব্যবহার না আসে।

ক্ষমতা নিয়ে উক্তি

মানুষ তার জীবনে কোন শক্তিশালী কাজ করতে হলে তার আগে তার ক্ষমতাটাকে বেশি দরকার হয়। কেননা ক্ষমতা না থাকলে সে কোনদিন এগিয়ে যেতে পারবে না। আবার ক্ষমতার যে অনেক গুনও আছে আবার অনেক অসুবিধা রয়েছে। কারণ সব জায়গায় ক্ষমতা দেখিয়ে চলাচল করা সম্ভব নয়। তাই আপনারা কোন কোন উপায়ে কি কি কাজে কিভাবে অবলম্বন করবেন সেই সম্পর্কে আমরা নিচে দেখিয়ে দিব। তাই আপনাদের জন্য আমরা নিচে কিছু উক্তি সম্পর্কে দিলাম।

  • ক্ষমতার আসন মানুষের জন্য সবচেয়ে বড় পরীক্ষার ক্ষেত্র।
    -হযরত আলী (রাঃ)
  • ক্ষমতা হলো সূর্যের আলোর মতো, তাতে কেউ আলোকিত হয় আবার কেউ পুড়ে শেষ হয়ে যায়।
    -রেদোয়ান মাসুদ
  • প্রকৃত ক্ষমতা অর্জন করা হয় যখন শাসক শ্রেণি জীবনের প্রয়োজনীয় উপাদানগুলিকে নিয়ন্ত্রণ করে, জনসাধারণের কাছ থেকে তাদেরকে এই সুযোগসুবিধা দান করে এবং আটকায়।
    -জর্জ অরওয়েল
  • মানুষের স্বাধীনতা সর্বশেষ – একটি নির্দিষ্ট পরিস্থিতিতে একটি মনোভাব চয়ন করার ক্ষমতা।
    -ভিক্টর ই ফ্রাঙ্কল
  • নেতৃত্ব অন্যের জীবনকে আরও উন্নত করার এক অধিকার। ব্যক্তিগত লোভকে সন্তুষ্ট করার সুযোগ নয়।
    -মাওয়াই কিবাকি

ক্ষমতা নিয়ে স্ট্যাটাস

শ্রমিকরা তাদের গায়ের ঘাম জড়িয়ে অনেক টাকা আয় করে থাকে। কেন এটি কেবল সম্ভব ক্ষমতার জোরে। কারণ পেটের দায়ে মানুষ সব কাজকর্ম করতে পারে। আর ক্ষমতার যে কতটা গুণ তা তো যারা এই সম্পর্কে জেনেছে তারাই ভালো বলতে পারবে। আবার অনেক মানুষ আছে যারা এ সম্পর্কে অনেক রকমের স্ট্যাটাস খুঁজতেছে। আমরা সেই সকল বন্ধুদের জন্য সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস আমাদের এই পোস্টটি পোস্ট করব। যাতে করে আপনারা দেখেই আপনাদের দৈনিক যুবনেতা অবলম্বন করতে পারেন।

  • আমার জীবন এ আর ক্ষমতাশালী ও ক্ষমতার আর কোনও উত্স নেই, স্থির হয়ে যাওয়া, চুপ করে থাকা এবং সত্যিকারের ক্ষমতা কী তা স্বীকৃতি দেওয়া।
    -অপরাহ উইনফ্রে
  • টাকা বাচানোর সবচেয়ে বড় এবং সহজ উপায় হলো শক্তি খরচ করা।
    -বারাক ওবামা
  • নিজের ক্ষমতার উপর যার বিশ্বাস আছে সে কখনো পরাভূত হয় না।
    -টমাস হবি
  • সঠিক পরিকল্পনা বা জ্ঞান ছাড়া ক্ষমতা হলো নষ্ট হয়ে যাওয়া শক্তির মতো।
    -কামিলাহ উইলাসি
  • আপনার কাছে সবচেয়ে বড় সম্পদ হল আপনার উপার্জিত ক্ষমতা।
    -বেন ফ্লিডম্যান

ক্ষমতা নিয়ে বাণী

অনেকেই আছে যারা হয়তো বা জানে না যে ক্ষমতায় একটি মদ গুণ কেননা এটি অনেক জ্ঞানীগুণী মানুষেরা আগে ভুলে গিয়েছেন। কারণ ক্ষমতা না থাকলে তার জীবনে সক্ষম কিছু করা সম্ভব নয়। একটি মানুষ কোন কাজ করার আগে যদি ভেঙে পড়ে তাহলে তার যে জিনিসটির অভাব তা হলো ক্ষমতা। কেউ না তার শরীরে সক্ষমতার অভাব অনেক। তাই আমরা তাদের জন্য এমন কিছু বানিয়ে দিয়ে দেবো যেগুলো পড়লে তারা খুব সহজেই এ সম্পর্কে অনেক তথ্য জানতে পারবে।

  • জ্ঞানই ক্ষমতা।
    -ফ্রান্সিস বেকন
  • ক্ষমতা সম্পন্ন ব্যক্তি তাদের জীবন এবং তাদের গন্তব্য নিয়ন্ত্রণ করে।
    -ফ্রেডরিক লিন্ডেম্যান
  • প্রতিশ্রুতি দেওয়ার এবং পালন করার ক্ষমতা একটি সম্পর্কের উপর আস্থা রাখার মূল দিক।
    -রবার্ট চিকে
  • টাকা ও ক্ষমতাও এক ধরনের সৌন্দর্য।
    -রেদোয়ান মাসুদ
  • ছেলেরা এখনও বিশ্বাস করে যে ক্ষমতা আধিপত্যের সাথে জড়িত।
    -পেড্রো নোগেরা
পরিশেষে

তো আমরা আপনাদেরকে ক্ষমতা সম্পর্কিত যত ধরনের আপডেট তথ্য রয়েছে সেগুলো দিয়ে দিয়েছি আমাদের এই পোস্টটিতে। এতে করে তারা সহজেই এখান থেকে সমস্ত আপডেট তথ্যগুলো পেয়ে যেতে পারে। হাজারো লোক আছে যারা আমার এই পোস্টটির মাধ্যমে তাদের জীবনটাকে পাল্টে যেতে পারে। তাই আমাদের এই পোস্টটা যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে সবার সাথে শেয়ার করে দিবেন। যাতে করে সবাই এই পোস্টটি দেখতে পারে।