খুলনা থেকে রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২৪

Photo of author

By admin

প্রিয় যাত্রী বৃন্দরা আপনারা যারা খুলনা থেকে রাজশাহী ট্রেনের উদ্দেশ্যে রওনা হতে চাচ্ছেন। এবং কি ট্রেনের সময়সূচি সম্পর্কে জানতে চাচ্ছেন। আমরা সে সকল বন্ধুদের জন্য নিয়ে আসলাম আমাদের এই পোস্টটিতে গুরুত্বপূর্ণ কিছু তথ্য। তো আপনারা যারা খুলনা থেকে ট্রেনে করে যাতায়াত করবেন তার সকল সময়সূচী সম্পর্কে এখন আমাদের এই পোস্টটি মাধ্যম থেকে জানতে পারবেন।

আপনারা যদি টেনে করে কোথাও যাতায়াত করতে চান তাহলে আপনার সর্বপ্রথম জানতে হবে যে কোন কোন ট্রেনগুলো রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয় খুলনা থেকে। তাহলে আপনারা ওই ট্রেনের বিষয়ে সময়সূচী সম্পর্কে খুব ভালোভাবে বিস্তারিত তথ্য জানতে পারবেন। এবং কি অন্যান্য ভাড়া তালিকা কিংবা ট্রেন কোডের মাধ্যমেও আপনারা এই সম্পর্কে তথ্য জানতে পারবেন। আর কথা না বাড়িয়ে নিচে দেওয়া তথ্য গুলো আপনারা ভালোভাবে খেয়াল করুন।

খুলনা থেকে রাজশাহী যেসব ট্রেন জাতায়েত করেঃ-

  • কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৫)
  • সাগরদরি এক্সপ্রেস(৭৬১)

খুলনা থেকে রাজশাহী ট্রেনের সময়সূচী

অনেক রকমের ট্রেন আছে যেগুলো কিনা খুলনা থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয়। তারই মধ্য থেকে গুরুত্বপূর্ণ কিছু ট্রেনের নাম আপনাদের জানা থাকাটা খুবই দরকার। এবং কি এর সময়সূচিতে যদি আপনি জানতে পারেন তাহলে আপনার ভ্রমণ করাটা খুবই সহজ হয়ে যাবে। আর সেজন্য মানুষজন আগে থেকেই ট্রেনের সময়সূচী জানার জন্য ঘোরাঘুরি করছে। তাই সে সকল ভাই ও বোনদের জন্য আমাদের এই নিচের দেওয়া লিস্টি ভালোভাবে দেখে নিন।

সময়সূচীঃ- 

ট্রেনের নাম ছাড়ার সময় পৌছানোর সময়
কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৫) ৬:০০ ১২:২০
সাগরদরি এক্সপ্রেস(৭৬১) ১৬:০০ ২২:০০
  • কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৫) ছুটির দিন শনিবার।
  • সাগরদরি এক্সপ্রেস(৭৬১) ছুটির দিন সোমবার।

খুলনা থেকে রাজশাহী ট্রেন ভাড়া

বর্তমানে এখন মানুষ কাজকর্ম করে থাকে তাদের টাকা উপার্জন করার জন্য। তাই তারা টাকা বাঁচানোর জন্য অনেক কিছু অবলম্বন করে থাকে। সেজন্য তারা যদি কোন কাজের ক্ষেত্রে কিংবা দূরে কোথাও যাতায়াত করার ক্ষেত্রে টেনে করে যাতায়াত করতে হয়। আগে থেকে তারা জানতে চাই যে ট্রেনের ভাড়া কত টাকা। এবং কি ট্রেনে করে যাতায়াত করতে হলে ট্রেনের ভাড়া কত টাকা করে নেয়। তাই তাদের যদি এই ভুলটা আগে থেকে সংশোধন হয় তাহলে তারা অনেকটাই উপকৃত হবে।

ভাড়ার তালিকাঃ-

আসন নাম  ভাড়ার তালিকা
শোভন ২৬০ টাকা
শোভন চেয়ার ৩১০ টাকা
ফার্স্ট সিট ৪১০ টাকা

খুলনা থেকে রাজশাহী ট্রেনের টিকিটের মূল্য

খুলনা থেকে যেসব ট্রেনগুলো আছে তার টিকিটের মূল্য এক এক রকমের হয়ে থাকে। তারই মধ্যে থেকে শোভন চেয়ার এর মূল্য ৩১০ টাকা এবং কি আরো অন্যান্য টিকিটের মূল্য যেগুলো কিনা আলাদা আলাদা দাম রয়েছে। এখন আপনারা এই টিকিটটি কিভাবে অনলাইনের মাধ্যমে ক্রয় করবেন সেগুলো জানতে হলে প্রথম থেকে শেষ পর্যন্ত পোস্টটি ভালোভাবে পড়তে থাকুন। এবং কি একসাথে কিভাবে আপনারা টিকিটগুলো কিনবেন তাই সম্পর্কে ধারণাও পাবেন খুব সহজে।

আরও পড়ুনঃ- খুলনা টু যশোর ট্রেনের সময়সূচী

পরিশেষে

সম্মানিত যাত্রীবৃন্দরা আপনারা যারা এতক্ষণ খুলনা থেকে রাজশাহী ট্রেনের সময়সূচি সম্পর্কে দেখতে ছিলেন। আমরা মনে করি আমাদের এই পোস্টটিতে আপনাদেরকে সঠিক তথ্য গুলো দেওয়ার চেষ্টা করেছি। এতে করে আপনারা আপনাদের সকল তথ্যগুলো পেয়ে গেছেন। যে আমাদের এই তথ্যগুলো আপনাদের কিছুটা উপকৃত হয় তাহলে আপনাদের পাশে আরো বন্ধুদের কাছে শেয়ার করবেন। এবং কি এরকম আরো নতুন নতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকবেন। ধন্যবাদ আমাদেরকে আমাদের সাথে থাকুন থাকার জন্য।