মানব সেবা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

Photo of author

By admin

আপনারা যারা মানব সেবা নিয়ে উক্তি স্ট্যাটাস ও বাণী খুজতেছেন তাদের জন্য আজকে আমাদের এই পোস্টটি। আপনারা হয়তো সকলেই জানেন যে মানব সেবা হল সবথেকে বড় সেবা। কারণ যে মানুষ মানুষকে সেবা করতে পারে তার মধ্যে মনুষ্যত্বের দিকটা সবথেকে বেশি ফুটে ওঠে। কারণ হাজারে মানুষ আছে পৃথিবীতে এখন যে মানুষকে সেবা করে আবার অনেকে আছে যে সেবা করে না। যারা মানুষকে সেবা করে তারা তাদের নিজেদের পুণ্যের কাজটি ভারি করে রাখে। এজন্য অনেক মানুষ তাকে পছন্দ করে থাকে। এবং সেই সাথে লোকজন তাদের তার বিপদ আপদে সাহায্য করে থাকে।

বর্তমানে সব থেকে যে বিষয়টি বেশি সব থেকে চোখে পড়ে তা হল মানবসেবা। কারণ অনেক মানুষই আছে যারা লোকদেরকে সাহায্য করে তারা তৃপ্তি পায়। প্রত্যেকটি মানুষের কোন না কোন সমাজে বসবাস করে। সে সকল লোকদের দেখা উচিত তার সমাজের বাকি সকল লোকগুলো কি অবস্থায় আছে। তাদের সেই সমস্ত বিষয়ে খোঁজখবর নেওয়া একজন সমাজের বাকি সবগুলো লোকের দায়িত্ব। নিচে মানব সেবা নিয়ে বিভিন্ন ধরনের উক্তি স্ট্যাটাস ও বাণীগুলো উপস্থাপন করা হলো। যেগুলো হয়তো আপনার কোথাও খুঁজে পাননি।

মানব সেবা নিয়ে উক্তি

মানুষের সবচেয়ে মহৎ একটি গুণের নাম হল মানবসেবা। কেননা একজন মানুষ যদি আরেকটি মানুষকে কিছু সেবা প্রদান করে সাহায্য করে তাহলে ওই মানুষটি তার ওপর অনেক কৃতজ্ঞতা প্রকাশ করে। কেননা এখন সচরাচর কোন মানুষ কারো উপর সহানুভূতিশীল হয় না। তাই যারা অন্যকে মানব সেবা দিয়ে অনেক উপকার করে সে সকল ভাইদের জন্য আমরা কিছু উক্তি আমাদের এই পোস্টটিতে নিচে দিয়ে দিলাম।

  • একজন ব্যক্তি দ্বারই একটি পারিবর্তন আনা সম্ভব, এবং প্রত্যেকেরই চেষ্টা করা উচিত।
    – জন ফিটজেরাল্ড কেনেডি
  • অন্য কারও জীবনকে আরও ভাল করার জন্য আপনার ক্ষমতাকে কখনই অবমূল্যায়ন করবেন না
    এমনকি যদি আপনি এটি নাও জানেন।
    – গ্রেগ লোগানিস
  • জীবন অন্যদের জন্য বেঁচে থাকা পর্যন্ত বেঁচে থাকে না।
    – অভিজিৎ নস্কর
  • রাজনীতি হচ্ছে ক্ষমতার সাথে মানব সেবা।
    – বারবারা মিকুলস্কি
  • অন্যের জন্য জীবনযাপন উপকারী। – আলবার্ট আইনস্টাইন

মানব সেবা নিয়ে স্ট্যাটাস

বর্তমানে বিশ্বের সবথেকে গুরুত্বপূর্ণ একটি তথ্য হলো মানবসেবা। মানব সেবায় মানুষকে তাঁর জীবনের উন্নত করে তুলে। তার কারণ মানুষ যাকে সেবা প্রদান করে সে দুহাত তুলে আল্লাহর কাছে ওই মানুষের জন্য অনেক দোয়া করে। এতে করে যে মানুষটি সেবা প্রদান করে এবং কি যে মানুষটি সেবা পায় তাদের দুজনেরই অনেক মঙ্গল হয়। তাই নিচে এ সম্পর্কে আমরা আরও গুরুত্বপূর্ণ কিছু স্ট্যাটাস আপনাদেরকে দিয়ে দিলাম।

  • কোন ব্যক্তি কখনও যা পেয়েছে তার জন্য সম্মানিত হয় নি। সম্মান যা দিয়েছে তার প্রতিদান হিসেবে সম্মান পেয়েছে।
    – ক্যালভিন কুলিজ
  • আপনি যেখানে আছেন সেখান থেকেই, আপনার যা আছে তা দিয়ে, আপনি যা পারেন তাই করুন ।
    – থিওডোর রোজভেল্ট
  • দয়া হল সেই ভাষা যা বধিররা শুনতে পারে এবং অন্ধরা দেখতে পারে।
    – মার্ক টোয়েন
  • অন্যকে সাহায্য করা কোনো কাজ নয়; এটি একটি অন্যতম সেরা উপহার। ”
    – লিয়া কেবেদে
  • এটি ভয়াবহভাবে স্পষ্ট হয়ে গেছে যে আমাদের প্রযুক্তি আমাদের মানবতার সীমা অতিক্রম করেছে। – আলবার্ট আইনস্টাইন

মানব সেবা নিয়ে বাণী

একজন মানুষ একজনকে কিভাবে মানুষ সেবা দিবে সে সম্পর্কে আমরা মূল্যবান কিছু বানিয়ে নিয়ে আসলাম। কেননা মানুষজন এখন অনেক রকমের সেবা করার জন্য আগ্রহী প্রকাশ করেছে। কিন্তু কোন কোন উপায় মানুষের জন্য সেবা করলে তা ভালো লক্ষণও বেশি সম্পর্কও কোন তথ্য পায় না। তাই আমরা সেই সকল ভাইদের জন্য আমরা অনেকগুলো স্থায়ীর ঘাটাঘাটি করে কিছু সুন্দর সুন্দর তথ্য নিয়ে আসলাম। যেখান থেকে আপনারা তথ্যগুলো নিয়ে তা মানব সেবা রূপে প্রকাশ করতে পারে।

  • জীবন যখন আমাদের জন্য কঠিন হয়ে যায় যখন আমরা অন্যদের জন্য বাঁচি,কিন্তু এটি আরও সমৃদ্ধ এবং সুখী হয়ে ওঠে।
    – আলবার্ট শোয়েইজার
  • অন্য কারো জীবনে মৌলিক পরিবর্তন আনার চেয়ে বড় আনন্দ বা বড় পুরস্কার আর কিছুই নেই।
    – মেরি রোজ ম্যাকগেডি
  • একা আমরা খুব সামান্য করতে পারি; কিন্তু একসাথে আমরা অনেক কিছু্‌ই করতে পারি।
    – হেলেন কিলার
  • আপনি সমাজের জন্য যে অস্থিরতা অনুভব করেন তাই জীবনের প্রথম চিহ্ন।
    – অভিজিৎ নস্কর
  • আমাদের অবশ্যই মানবতাকে সেই নৈতিক শিকড়ে ফিরে যেতে হবে যেখান থেকে শৃঙ্খলা এবং স্বাধীনতা উভয়ই উত্পন্ন। – ডাঃ সর্বপল্লী রাধাকৃষ্ণান

পরিশেষে

আমরা চেষ্টা করেছি আপনাদেরকে মানব সেবা সম্পর্কে কিছু তথ্য দিয়ে সাহায্য করার জন্য। আশা করছি আপনারা আমাদের এই সাইটটি থেকে সঠিক তথ্যগুলো পেয়েছেন। আর অনেকেই আছে যারা এ সকল তথ্যগুলো জানেনা তাদের দেখার সুযোগ করে দিন শেয়ারের মাধ্যমে। এত তারা মানুষের সম্পর্কে কিছু তথ্য জানতে পারে। ধন্যবাদ আমাদের এই আর্টিকেলটি পড়ার জন্য।