মানবতা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

Photo of author

By admin

আপনারা যারা মানবতা নিয়ে উক্তি স্ট্যাটাস ও বানী খুজতেছেন তাদের জন্য আজকে আমাদের এই পোস্টটি। বিশ্বে মানবতা হল এখন একটি গভীর এবং আদর্শ মনুষ্যত্বের একটি বর্ণনা স্বরূপ। যার মধ্যে মানবতা আছে সে কখনো অন্যায় কাজ করতে পারবে না। সব সময় যাবে কিভাবে মানুষের সাহায্য সহযোগিতা করা যায়। কিভাবে একজন মানুষকে বিপদ আপদে কিছু দিয়ে সাহায্য করা যায়। এটি একমাত্র যাদের মধ্যে মানবতা আছে তারাই করতে পারবে। এদের মধ্যে মানবতা বেশি আছে তাদের মধ্যে ভালোবাসা পরিমাণ টা বেশি থাকে। কারণ এর ফলে মানুষের মধ্যে বন্ডিং সৃষ্টি হয়ে যায়।

বর্তমান সময়ে মানবতা টি প্রায় খুঁজে পাওয়া যায় না। কারণ এখন প্রত্যেক লোকজনই অমানুষ এবং খারাপ হয়ে গিয়েছে। তারা কেউ আর কোন মানুষের রক্ষা করে না সে নিজে নিজেই মানুষকে মেরে ফেলে মানুষের সাথে হত্যাকাণ্ড চালায়। কোন মানুষ বিপদে পড়লে তাকে কেউ সাহায্য করে না। তাই অনেক লোকজনই অনেক বিপদ আপদে কারো সাহায্য না পেয়ে অনেক আছে মারা যায়। আমাদের প্রত্যেককে উচিত মানবতার দেখিয়ে প্রত্যেক মানুষের সাহায্য সহযোগিতা করা।

মানবতা নিয়ে উক্তি

একটি মানুষের সফল কোন কিছু করতে হলে কারো প্রতি মানবতা দেখানো যাবে না। কেন এখন ভালো মানুষের কোন দাম নেই। তাই আপনাদের মধ্যে যারা মানবতা দেখান এখন আর সেগুলো দেখানো যাবে না। এগুলো থেকে আপনাদেরকে এড়িয়ে চলে তা মানুষের রূপে চলাচল করতে হবে। তাই যাতে আপনারা কোন কোন উপায়ে চলাফেরা করলে না জীবনে অনেক এগিয়ে যেতে পারবেন সে সম্পর্কে আপনাদেরকে জানিয়ে দিব। নিজে আমরা এ সম্পর্কে আপনাদেরকে কিছু উক্তি দিয়ে দিলাম।

  • মানবতার প্রধান শিক্ষা এটাই যে দানের মাধ্যমে মানুষ কখনোই ফকির হয়ে যায় না।
    — আন্না ফ্রাংক
  • জীবনের মূল মানেটা হলো নিজের সব কিছু দিয়ে মানবতার সেবা করা।
    — লিও টলস্টয়
  • যে মূহুর্তে আপনার মানুষকে মানুষ এর মতো ভাবতে কষ্ট হয়, ঠিক তখনই আপনি মানবতা হারিয়ে ফেলেন।
    — স্যার ব্রাইনে
  • আপনার কখনোই মানবতার উপর থেকে বিশ্বাস হারানো উচিত নয়। কারণ পুরো মানবজাতি হলো এক সমুদ্রের মতো এখানে দু এক ফোটা নোংরা থাকলে কিন্তু পুরো সাগরটা দূষিত হয় না।
    — মহাত্মা গান্ধী
  • আমাদের সাধারণ মানবতার বন্ধন আমাদের ভয় এবং কুসংস্কারের বিভক্তির চেয়ে বেশী শক্তিশালী।” – জিমি কার্টার

মানবতা নিয়ে স্ট্যাটাস

বর্তমানে সব থেকে মানুষের মধ্যে যে জিনিসটি বেশি সুন্দর তা হল মানবতা। কেননা মানবতার ফলে একটি মানুষের সাথে আর একটি মানুষের সম্পর্ক সৃষ্টি হয়। যারা যারা মানবতাকে অস্বীকার করে তারা কখনো একে অপরের সাথে বন্ধুত্ব করতে পারে না। আর এই সম্পর্কে সুন্দর সুন্দর তথ্য জানতে মানুষ অনেক জায়গায় খুঁজে যাচ্ছে। আজ আমরা তাদের জন্য কিছু সুন্দর সুন্দর স্ট্যাটাস দিয়ে দিব আমাদের এই পোস্টটিতে। যাতে করে দেখে তারা তাদের বন্ধুদের সাথে মানবতার সাথে কথা বলতে পারে।

  • মানবতা হারিয়ে যাচ্ছে কেননা মানুষ তার জীবন যাত্রায় বিবেককে কম্পাস হিসাবে ব্যবহার করতে ভুলে যাচ্ছে।
    — সুজি কাসেম
  • মানবতার চেয়ে বড় কোনো ধর্মের নাম আমার জানা নেই। কেননা ধর্মের মূল বিষয়টা এখানেই শুরু।
    — আব্দুল সাত্তার ইধি
  • আমরা হয়তো সকলকেই সাহায্য করতে পারব না, তবে আমরা কাউকে না কাউকে সাহায্য করতে পারব। আর এটাই হলো মানবতা।
    — রোনাল্ড রিয়াগান
  • আমাদের প্রত্যেককে নিজের উন্নতির জন্য কাজ করতে হবে এবং একই সাথে সমস্ত মানবতার জন্য একটি সাধারণ দায়িত্ব ভাগ করে নিতে হবে।” – মেরী কুরি
  • যারা মন্দ কাজ করে তাদের দ্বারা পৃথিবী ধ্বংস হবে না। কিন্তু যারা সেই কাজ দেখে চুপ থাকে, তাদের দ্বারা ধ্বংস হবে।” – আলবার্ট আইনস্টাইন

মানবতা নিয়ে বাণী

এখনকার সময়ে বাংলাদেশে মানবতায় দেখাটা অনেক কঠিন। কেননা এখন মানুষ কোন উপায়ে একজনকে আরেকজনের ক্ষতি করতে পারবে সে বিষয়ে উঠে উঠে লেগে থাকে। তাই আগে অনেক জ্ঞানী মানুষেরা বলে গেছে যে মানবতার যে কতটুকু গুরুত্বপূর্ণ তা তো তারাই ভালো জানে। কিন্তু তাদের কিছু কথা অনেক বড় বড় পাঠ্যবস্তুকে বলে গিয়েছেন। আমরা অনেক জায়গায় কাটাকাটি করে কিছু সুন্দর সুন্দর বান নিয়ে আপনাদের জন্য নিয়ে এসেছি। নিচে আমরা এই সম্পর্কে কিছু সুন্দর বাণী আপনাদেরকে দিয়ে দিলাম।

  • ভালোবাসাই হলো একমাত্র উপায় যার মাধ্যমে মানবতাকে সব ধরনের রোগ থেকে বাচানো সম্ভব।
    — লিও টলস্টয়
  • আমি আল্লাহ এর একজন বান্দা এবং এ কারণে আমি এটা বিশ্বাস করি যে মানুষ হয়ে মানুষকে ঘৃণা করা এক প্রকার পাপ।
    — খান আব্দুল গাফফার খান
  • জন্মের পরই আপনাকে মানুষ হিসাবে পাঠানো হয়েছে, মানবতা রাখবেন কি না রাখবেন সেটার আপনার বিষয়।
    — সংগৃহীত
  • মানবতা ফেসবুক এর স্ট্যাটাস কিংবা স্টোরি এর চেয়ে অনেক বড় কিছু।
    — সংগৃহীত
  • পৃথিবীকে মানবতার দোলনা বলা হয়, তবে মানুষ সারাজীবন এই দোলনায় থাকতে পারে না।কেননা একটা সময় তার ভিতর মানবতার অভাব দেখা যায়।
    — কন্সট্যান্টিন সিওলকভস্কি
পরিশেষে

তো এই ছিল আমাদের আজকের মানবতা নিয়ে পোস্ট। আশা করি আমরা আপনাদেরকে মানবতা নিয়ে সঠিক তথ্যগুলো দিতে পেরেছি। আর আমরা আশা করব যে আপনাদের হয়তো এই পোস্টটি আপনাদের ভালো লেগেছে। আমরা চাইবো এই পোস্টে সবাই যেন দেখতে পায় তার জন্য শেয়ার করে দিবেন। আর পরবর্তী পোষ্টের জন্য বিভিন্ন আপডেট পেতে আমাদের পেজটিতে ফলো করে রাখুন। ধন্যবাদ আমাদের এই আর্টিকেলটি পড়ার জন্য।