মোটা হওয়ার সহজ উপায়(How To increase weight fast | Mota Howar Upay)

Photo of author

By admin

মোটা হওয়ার সহজ উপায় (How To increase weight fast).বর্তমান সময়ে সবথেকে যে বিষয়টি বেশি আলোচিত হচ্ছে তা হলো কিভাবে মোটা হওয়া যায়। তারই প্রেক্ষিতে আজকে আমাদের এই আর্টিকেলটি। কেননা আজকে আমরা আপনাদেরকে জানাবো যে কিভাবে খুব সহজ উপায়ে মোটা হওয়া যায়। তাই সম্পূর্ণ ফায়দা নিতে আমাদের পোস্টটি পড়তে থাকুন।

এখনকার সময়ে মোটা হওয়া এমন কোন আহামরি বিষয় না। শুধুমাত্র কয়েকটি বিষয়ের ওপর ভালো চর্চার থাকলে খুব সহজে মোটা হওয়া যায়। তাই আজকে আমরা আপনাদেরকে বলে দিব কি কি উপায় অবলম্বন করলে আপনারা খুব সহজে মোটা হতে পারবেন। এর জন্য আপনাদেরকে নিচে বিভিন্ন ধরনের উপায় সম্পর্কে বলে দিব। যে সকল বিষয় যদি আপনারা মনোযোগ সহকারে অবলম্বন করেন তাহলে আপনারাও অতি দ্রুত মোটা হয়ে যাবেন।

মোটা হওয়ার সহজ উপায়

বর্তমানে অনেক মানুষই অনলাইনে সার্চ করে যে কিভাবে মোটা হওয়া যায়। তাই তাদের জন্য নিয়ে আসলাম আমাদের আজকের এই পোস্টটি। কেননা আজকে আমরা আমাদের এই পোস্টটিতে বলে দিব কিভাবে মোটা হওয়া যায়। তাই আপনাদেরকে অবশ্যই সম্পূর্ণ লেখাটি পড়তে হবে। যদি আপনারা মোটা হওয়ার উপায় খুঁজতে চান। এই যে আমরা অনেক সুন্দর সুন্দর উপায় বলে দেব।

কি কি উপায়ে মোটা হওয়া যায়

আপনারা যারা খুজতেছেন যে মোটা হওয়া যায় কি কি উপায়ে। তাদের জন্য বলে দেই নিচে আমরা কিছু উপায় বলে দেবো যেগুলো অবলম্বন করলে আপনারা খুব সহজেই মোটা হতে পারবেন। আপনাদেরকে অবশ্যই মনে রাখতে হবে যে এ সকল বিষয়গুলো আপনাদেরকে ডে ভাই ডে চালিয়ে যেতে হবে। তাহলে আপনারা খুব সহজেই মোটা হতে পারবেন এবং কি সেটা ধরে রাখতে পারবেন।

  • ব্যায়াম করা
  • বার বার খাবার গ্রহণ
  • খাবারে রাখুন কার্বোহাইড্রেট
  • বেশি ক্যালোরি গ্রহন
  • সঠিক প্রোটিন গ্রহণ
  • ড্রাই ফ্রুটস খাবেন

ব্যায়াম করা

অনেক মানুষ আছে যারা রোগাক্রান্ত মানুষ। যারা নাকি কোন ধরনের কাজকর্ম বা কোন ব্যায়াম বা কোন খেলাধুলাও করে না। তারা কখনোই ভালো স্বাস্থ্যবান লোক হতে পারবে না। তাই তাদেরকে ভালো স্বাস্থ্যবান হতে গেলে অবশ্যই প্রতিদিন ব্যায়াম করতে হবে। এজন্য আপনারা চাইলে জিমেও যেতে পারেন। অথবা আপনারা চাইলে ঘরেও বিভিন্ন ধরনের ব্যায়াম করতে পারবে। এতে করে আপনাদের শরীর ভালো থাকবে এবং কি চিকন শরীর থেকে মোটা হতে পারবেন।

বার বার খাবার গ্রহণ

শরীরের খিদার অনুভূতি হলেই খাবার গ্রহণ করা। কখনোই ক্ষুধাকে প্রশ্রয় না দেওয়া। খুদা লাগলেই খাবার খাওয়া এবং কি আস্তে আস্তে খাবার পরিমাণটা একটু বাড়িয়ে দেওয়া। এবং আর খাবারটা যে সময় মত খাবেন সব সময় ওইটা এর মতই খাবেন। আর খাবারের তালিকায় একটু বাড়িয়ে বাড়িয়ে খাবেন যাতে করে শরীরটা আস্তে আস্তে মানিয়ে নিতে পারে। এবং কি গ্রুপটা বাড়তে থাকে। বারবার খাবার খেলে মোটা হওয়ার জন্য অনেক উপকারিতা রয়েছে। তাই মোটা হওয়ার জন্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ যেটা হল বারবার খাবার গ্রহণ করা।

খাবারের রাখুন কার্বোহাইড্রেট

খাবারে অবশ্যই আপনাকে ভালো পরিমাণে কার্বোহাইড্রেট মিশ্রিত খাবার রাখতে হবে। কেননা এতে আপনাদের শরীরে মাসেলগুলোকে সতেজ রাখবে। এবং আপনাদেরকে চিকন শরীরকে মোটা করে দেবে। এজন্য আপনারা খেতে পারেন বিভিন্ন ধরনের ফল ফ্রুটস বিশেষ করে কলা বাদাম ওটস এ জাতীয় প্রোটিন গুলো খেতে পারে। এতে করে আপনাদের রোগা শরীর মোটা হয়ে যাবে।

বেশি ক্যালোরি গ্রহণ

চিকন স্বাস্থ্যকে মোটা করার জন্য সবচেয়ে বেশি এবং অনেকটি গুরুত্বপূর্ণ যেটা হল বেশি বেশি ক্যালরি গ্রহণ করা। এতে করে খুব সহজে এবং দ্রুত ভাবে মোটা হওয়া সম্ভব। মোটা হওয়ার জন্য অনেক ধরনের উপায় রয়েছে যা কিনা সবাই মেনটেন করে থাকে। আর এজন্যই বেশি ক্যালরিযুক্ত খাবার খাওয়া। আর মোটা হতে হলে অনেকগুলো জিনিস মেনটেন করলেই সহজেই মোটা হওয়া সম্ভব।

সঠিক প্রোটিন গ্রহণ

খাবারের মধ্যে ভুল কোন খাবার না খাওয়া। যাতে করে মোটা হয় জন্য শরীরকে আরো শারীরিক ভাবে অসুস্থ করে না দেয়। তার জন্য খেয়াল রাখতে হবে যে সঠিক মত প্রোটিন গ্রহণ করা। কঠিন যুক্ত খাবারে অনেক ধরনের উপকারিতা রয়েছে মোটা হওয়ার জন্য। ফলমূল জাতীয় খাবার বেশি বেশি খাওয়া। এবং কি শাকসবজি ধনেপাতা রস পালং শাক এগুলো ব্যায়াম করার পর খেলে অনেক উপকারিতা হয়। আরো অনেক রয়েছে আলো মিষ্টি আলো লাল আলো এগুলো খেলে মোটা হওয়া যায়।

ছেলেদের মোটা হওয়ার সহজ উপায়

সবচেয়ে সহজ ভাবে মোটা হওয়া যায় ছেলেদের ক্ষেত্রে। তারা খুব ভালোভাবেই একটি সুন্দর মাসেল বডি তৈরি করতে পারবে। ছেলেরা যদি তাদের জি এক্সারসাইজ গুলো আছে সেগুলো মেন্টেন করে। এবং কি তারা যদি ঠিকমতো খাবার খায় এবং কি খাবারগুলো আস্তে আস্তে বাইরে থাকে তাহলে তারা সহজেই মোটা হয়ে যাবে।

মেয়েদের মোটা হওয়ার উপায়

অনেক ক্ষেত্রে মেয়েরা মোটা হওয়ার জন্য অনেক আগ্রহী। তারা মোটা হওয়ার জন্য অনেক উপায় খুজতেছে কিভাবে মোটা হওয়া যায়। তারা যদি ঠিকমত খাবার খায় এবং কি আইরিন যুক্ত খাবার বেশি করে খেয়ে থাকে তাহলে তারা তাদের চিকন শরীরকে সহজে মোটা বানাতে পারবে। অনেক ধরনের খাবার রয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি যে জিনিসটা হলো সেটা হলো ফাস্টফুড খাবার বেশি খাওয়া। যাতে করে খুব সহজেই চিকন মোটা করা যায়।

ঘরোয়া পদ্ধতিতে মোটা হওয়ার উপায়

খুব সহজে ঘরোয়া পদ্ধতিতে মোটা হওয়া যায়। আপনারা যারা ঘরোয়া পদ্ধতিতে মোটা হতে চান তাহলে আপনারা এই পোস্টটি ফলো করুন। যারা যারা ঘরে বসে থাকেন তারা সব সময় খাবারে তাহলে থাকবেন এবং বেশি বেশি ঘুমাবেন আর রেস্ট নিবেন। কখনো বাড়ি কাজ করবেন না এবং কি হাঁটাচলা কাজ করবেন না। শরীরকে সবসময় বিশ্রামের মধ্যে রাখবেন যাতে করে খুব সহজে মোটা হওয়া যায়।

মোটা হওয়ার উপকারিতা

অনেক রকমের উপকারিতায় রয়েছে মোটা হলে। মোটা হলে আপনারা অনেক কাজকর্ম খুব সহজেই করতে পারবেন। এক নিমিষে একটি কাজ করতে পারবেন যা কিনা চিকন মানুষেরা করতে পারবে না। বিশেষ করে ক্রিকেট খেলার মধ্যে মোটা মানুষেরা খুব সহজে একটি বলকে ছয় মেরে দিতে পারে। এতে করেছি কোন মানুষদের থেকে মোটা মানুষের বেশি সুবিধা করতে পারে। যার ফলে তারা ভালো খেলোয়াড় হয়ে যায়।

পরিশেষে

মোটা হওয়ার যায় কিভাবে তা তো আপনারা আমাদের এই পোস্টটি পড়ে দেখতে পেলেন যে কিভাবে মোটা হওয়া যায়। তাই আপনারা আর কোন কিছু না করে আমাদের এই পোস্টটি যদি ভালো করে পড়েন তাহলে খুব সহজেই আপনারা অল্প কিছুদিনের মধ্যে মোটা হতে পারবেন। আর আরো নতুন নতুন টিপস পেতে আমাদের পোস্টের সাথে থাকুন। আমরা যাতে আরো নতুন নতুন টিপস আপনাদের সামনে তুলে ধরতে পারি।