ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের অবস্থান কত ২০২৩

Photo of author

By admin

আজকে আমরা আপনাদের জন্য একটি নতুন পোস্ট নিয়ে হাজির হলাম। যা কিনা ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের অবস্থান কত নাম্বারে। সে সম্পর্কে আমরা আপনাদেরকে বিস্তারিত আলোচনা করব। কেননা বাংলাদেশের অনেক মানুষ রয়েছে যারা কিনা বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটে কত নম্বরে অবস্থিত সে সম্পর্কে জানার জন্য। আর তাই আমরা আপনাদের জন্য নিয়ে আসলাম শুধু বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটের আইসিসির রেটিং এ বাংলাদেশ কত নাম্বারে অবস্থান করছে।

ক্রিকেট খেলা হলো বাংলাদেশের একটি অন্যতম খেলার নাম। যা কিনা ছোট বড় এখন সবাই পছন্দ করে। এবং কি বাংলাদেশে অনেক ভক্তরা রয়েছে যে তারা বাংলাদেশের খেলা দেখতে অনেক পছন্দ করে। এবং কি বাংলাদেশও ওডিআই ক্রিকেটে অনেক দারুন ক্রিকেট খেলে। তাই ভক্তদের চাওয়া বাংলাদেশ ওডিআই রেংকিং এ কত নাম্বারে অবস্থান করছে তা জানার জন্য। তাই আমরা আপনাদের জন্য বাংলাদেশ কত নাম্বার স্থানে অবস্থান করছে সে সম্পর্কে জানিয়ে দিব আমাদের এই পোস্টের মাধ্যমে।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের অবস্থান কত নাম্বারে

আইসিসি ক্রিকেট রেংকিং এ অনেক বড় বড় দলের মধ্যে বাংলাদেশ অন্যতম একটি দল। কেননা বাংলাদেশ এখন প্রায় সব দলের সাথেই পারার সামর্থ্য রাখে। কেননা আগে বাংলাদেশ আর এখনকার বাংলাদেশের মধ্যে অনেক পার্থক্য রয়েছে। আগে বাংলাদেশ একটি সম্মানজনকভাবে হারা নিয়ে মাঠে নামত। আর এখন বাংলাদেশ অন্য দলের সাথে পাড়ার সামর্থ্য নিয়ে মাঠে নামে। আর তাই এখন বাংলাদেশ ওয়ানডে রেংকিং এ সপ্তম নাম্বার স্থানে অবস্থান করছেন। আর এ সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জানতে আপনারা আমাদের এই কথাগুলো ভালোভাবে খেয়াল করবেন।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের অবস্থান কত নাম্বারে

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ রান কত

গত দুই তিন বছরে বাংলাদেশ অনেক ভালো ক্রিকেট খেলছে। কেননা আগে বাংলাদেশ ৩০০ রান করতে অনেক হিমশিম খেয়ে যেত। আর এখন বাংলাদেশ অনেক দলের বিপক্ষে এই ৩০০ রান করতে সক্ষম। তা সবচেয়ে বড় একটি উদাহরণ হল বাংলাদেশ ব্যাক টু ব্যাক দুইবার ৩০০ রানের অধিক রান করেছে। আর এখন বাংলাদেশের ব্যাটিং লাইনও অনেক শক্তিশালী হয়ে উঠেছে।

  • ৩০০ রানের অধিক রান
  • সবচেয়ে বেসি নিয়েছে ৩৫৮ রান

বাংলাদেশের এখন সবচেয়ে ভরসার নাম হল মেডেল অর্ডার এর ব্যাটসম্যান। কারণ তারা এই বাংলাদেশকে একটি সম্মানজনক রানের দিকে এগিয়ে নিয়ে যায়। আর বাংলাদেশের সবচেয়ে ওয়ানডেতে বেশি রান করেছিল আয়ারল্যান্ডের বিরুদ্ধে। ওই ম্যাচটিতে বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রান ছিল। বাংলাদেশ ও ম্যাচটিতে রান করেছিল মোট ৩৫৮ রান।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট কার

এখন আমরা আপনাদেরকে যে বিষয়ে সম্পর্কে জানাবো তা হলো বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট কার ওয়ানডেতে। কেননা এই প্রশ্নটি প্রায় সবার মনে রয়েছে। আবার অনেকে ধারণা করেছে বাংলাদেশের অনেক প্লেয়ারদের নাম। তারমধ্যে রয়েছে মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান এবং আরো অনেকেই।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট কার

কিন্তু আমরা আপনাদেরকে কনফার্ম করে দিতে চাই যে সবচেয়ে বেশি উইকেট টিকার। আপনারা এত ইতিমধ্যেই আন্দাজ করতে পারছেন যে বাংলাদেশের হয়ে সবচেয়ে ওয়ানডেতে বেশি উইকেট একমাত্র শাকিব আল হাসান এরই রয়েছে। সে ২৪২ টি ম্যাচ খেলে উইকেট নিয়েছে ৩১২টি। যা কিনা বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার।

  • মাশরাফি বিন মুর্তজা
  • সাকিব আল হাসান

বাংলাদেশের ওয়ানডেতে রেটিং পয়েন্ট কত

বিশ্বজুড়ে ক্রিকেট খেলাটি একটি জনপ্রিয় খেলা হয়ে উঠেছে। আর এই খেলাতেই বাংলাদেশ নামে একটি দল অংশগ্রহণ করেছে। এতে বাংলাদেশের দর্শকরা অনেক আনন্দিত এবং কি উল্লাসিত। তার কারণ বড় বড় প্রতিপক্ষদের সাথে বাংলাদেশ অনেক ভালো ক্রিকেট খেলে আসছে। এখন ভক্তদের মনে প্রশ্ন থাকতে পারে যে বাংলাদেশ ওয়ানডেতে কত পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে অবস্থান করছে। বাংলাদেশ বর্তমানে 93 পয়েন্ট নিয়ে সপ্তম নাম্বারে অবস্থান করছে। আর বাংলাদেশ যদি কিছু কয়েন এগিয়ে যেতে পারে তাহলে বাংলাদেশ টপ ফাইভে ঢুকতে পারবে।

পরিশেষে

তো আমরা চেষ্টা করেছি আপনাদেরকে বাংলাদেশের ওয়ানডেতে অবস্থান কত সে সম্পর্কে জানিয়ে দেওয়ার জন্য। তো যদি এর মধ্যে কিছু আমাদের ভুল হয়ে থাকে তাহলে কমেন্ট অপশনে জানাবেন। আমরা চেষ্টা করব আপনাদেরকে সকল তথ্য দিয়ে সাহায্য করার জন্য। আর যদি আমাদের পোস্টটি ভালো লেগে থাকে তাহলে সকলের মাঝে শেয়ার করে দিবেন যাতে সকলেই পোস্ট দেখতে পারে। ধন্যবাদ।