অনলাইনে বিমানের টিকিট চেক করার নিয়ম

Photo of author

By admin

আমরা আজকে আপনাদের জন্য আরেকটা পোস্ট নিয়ে হাজির হলাম। যেখানে কিনা আপনারা জানতে চেয়েছেন যে অনলাইনে বিমানের টিকিট কিভাবে চেক করা যায়। তো আমরা আজকে আপনাদেরকে জানিয়ে দিব যে কি কি উপায়ে বা কি নিয়ম ফলো করলে। আপনারা ঘরে বসেই মোবাইলের মাধ্যমে বিমানের টিকিট চেক করতে পারবেন। তার সমস্ত তো আমরা নিচে জানিয়ে দেবো।

তাই আপনারা যদি অনলাইনে মাধ্যমে বিমানের টিকিট চেক করার নিয়ম জানতে চান। তাহলে আমাদের এই আর্টিকেলটি ফাস্ট টু লাস্ট ভালো করে পড়তে হবে। তবে আপনারা জানতে পারবেন যে কিভাবে খুব সহজেই বিমানের টিকিট চেক করা যায়। তাই আর দেরি না করে এখনই আমাদের নিচে লেখাগুলো ভালো করে ফলো করুন। এবং সে মোতাবেক এগিয়ে যান আশা করছি আপনারাও টিকিট চেক করতে পারবেন।

অনলাইনে বিমানের টিকিট চেক করার নিয়ম

আপনারা যারা ঘরে বসে অনলাইনে মাধ্যমিক বিমানের টিকিট চেক করতে চাচ্ছেন। তাদের জন্য আজকে আমরা কিছু সুন্দর টিপস জানিয়ে দিব। যে সকল টিপস বা নিয়ম গুলো ফলো করলে আপনারা ঘরে বসে অনলাইনে মাধ্যমে বিমানের টিকিট চেক করতে পারবেন। আর অনেক মানুষই জানে না যে কিভাবে বিমানের টিকিট চেক করতে হয়। তারাও যদি আমাদের নিয়ম গুলো ভালো করে ফলো করে নিজেরাও তখন টিকিট চেক করতে পারবে।

বিমানের টিকেট চেক করার নিয়ম

অধিকাংশ লোকেরই মনে একই প্রশ্ন বা একই জানার ইচ্ছা থাকে যে। কিভাবে খুব সহজে বিমানের টিকিট চেক করা যায়। প্রত্যেকটা মানুষই কোন একটি দেশে যাওয়ার আগে তাকে অবশ্যই বিমানের টিকিট কিনতে হবে। কিন্তু এটি তাকে বিমানের বা পাসপোর্ট অফিসে গিয়ে সে বিমানের টিকিটটি কাটতে হবে। পরে তাকে দেখতে হবে যে সে টিকিটটি আজও সঠিক আছে কিনা বা সময় আছে কিনা। এজন্য প্রত্যেকটি মানুষই বিমানের টিকিট চেক করতে পারে আবার অনেকে আছে পারে না। তাই তাদের কথা ভেবে নিচে বিমানের টিকিট চেক করার নিয়ম সম্পর্কে কিছু তথ্য দিয়ে দিব।

পাসপোর্ট নাম্বার দিয়ে বিমানের টিকিট চেক

প্রত্যেকটি মানুষের আছে যারা কিনা একটি দেশ থেকে যাওয়ার জন্য পাসপোর্ট তৈরি করে থাকে। কারণ পাসপোর্ট যদি কারো না থাকে তাহলে সে কখনো এক দেশ থেকে অন্য দেশে যাতায়াত করতে পারবেনা। তাই তারা যদি কোন একটি দেশে যেতে চায় তাহলে তাকে অবশ্যই টিকিট কাটতে হবে বিমানের জন্য। আর সে যদি টিকিট কেটে থাকে সে চাইলেও পাসপোর্ট নাম্বার দিয়ে সে তার বিমানে টিকিট করতে পারবে।

পাসপোর্ট নাম্বার দিয়ে বিমানের টিকিট চেক

বাংলাদেশ বিমান টিকেট চেক

বর্তমানে আপনারা যারা বাংলাদেশে থেকে বিমানের টিকিট চেক করতে চাচ্ছেন। তারা আমাদের নিয়ম গুলো ভালো করে খেয়াল করুন। আপনারা যদি আমাদের এই নিয়মগুলো ভালো করে খেয়াল করুন তাহলে অবশ্যই বুঝতে পারবেন যে কিভাবে বিমানে টিকিট চেক করতে হয়। আর আপনার পূজার সুবিধার তিনি যে একটি ছবি আপলোড করে দিলাম। যেটির মাঝে বুঝতে পারেন যে কি ধরনের ইন্টারফেস আপনার সামনে ওপেন হবে।

  • প্রথমে আপনাকে PNR/Vendor Locator দিতে হবে।
  • তারপর Last Name দিতে হবে।
  • সবশেষে Email দিতে হবে।

বিমানের টিকেট চেক করার লিঙ্ক

এখনকার মানুষ আছে যারা কিনা অনলাইনে খোঁজাখুঁজি করতেছে বিমানের টিকিট চেক করা লিংক। কারণ অধিকাংশ লোকই আছে যারা কিনা অনলাইন সম্পর্কে কোন ধারণাই নেই। বা কিভাবে আপনারা এই লিংকগুলো খুঁজবেন তারও কোন ধারনা অনেক মানুষের নেই। তাই আপনাদের জন্য নিচে একটি লিঙ্ক দিয়ে দিব। দুটির মাধ্যমে খুব সহজেই আপনারা আপনাদের বিমানের টিকিট গুলো চেক করতে পারবেন।

লিঙ্কটি হলঃ- https://www.optiontown.com/

আপনারা যদি উপরে দেওয়া লিংটি ভালো করে খেয়াল করুন এবং সেটি সার্চ করে অনলাইনে লেখেন। তাহলে আপনার সামনে একটি ইন্টারফেস ওপেন হবে। সেখানে আপনার প্রয়োজনীয় কাগজপত্র এবং নাম এবং ইমেইল নাম্বার সমস্ত কিছু বা পাসপোর্ট নাম্বার সেখানে সাবমিট করতে হবে। ওরে খুব সহজে আপনাকে আপনার বিমানের টিকিট ঠিক আছে কিনা সেটা বুঝতে পারবেন।

পরিশেষে

আমরা চেষ্টা করেছি আপনাদেরকে যাতে খুব সহজেই বিমানের টিকিট চেক করার নিয়ম সম্পর্কে তথ্য গুলো দিয়ে। আশা করছি আপনারা যদি এ সকল নিয়ম গুলো ভালো করে ফাস্ট টু লাস্ট খেয়াল করে থাকেন। তাহলে আপনিও আপনার এরা অনলাইনে মাধ্যমে বিমানের টিকিট চেক করতে পারবেন। তাই প্রত্যেকটা যাত্রী জন্য একটা কথা বলে রাখি যে। যেখানে যাতায়াত করেন না কেন সব সময় কাগজপত্র সব খেয়াল মত করে রাখবেন। কখনো যেন সেটা হারিয়ে না যায়।