অনলাইনে কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার নিয়ম

Photo of author

By admin

প্রিয় বিজি টর্চ আপনারা যারা কাতার এয়ারওয়েজের টিকিট চেক করার নিয়ম খুজতেছেন। তাদের জন্য আজকে নিয়ে আসলাম আমাদের আজকের এই পোস্টটি। আপনারা যদি খুব সহজে কিভাবে এয়ারওয়েজের টিকিট চেক করা যায় তা নিয়ম জানতে চান। তাহলে আমাদের এই আর্টিকেলটি ফাস্ট টু লাস্ট একদম মনোযোগ সহকারে পড়তে হবে। তবে আপনি কাতার এয়ার টিকিটের চেক করে নিয়ম জানতে পারবেন।

বর্তমানে হাজারো লোক আছে যারা কিনা তাদের কাজের উদ্দেশ্যে কাতার গিয়ে থাকে। এজন্য অনেক লোকই আছে তারা যখন কাতারে যাবে তারা বিমানের টিকিট কিনে থাকে। তখন তারা কাতার যাওয়ার জন্য রওনা হবে তখন একটু শিওর হওয়ার জন্য টিকিট চেক করার প্রয়োজন মনে করে। এজন্য তারা হাজার হাজার মানুষের কাছে গিয়ে বলে যে কিভাবে এই টিকিট চেক করা যায়। তাই আপনারা যাতে অনলাইনে মাধ্যমে আপনার কাতারিয়া রয়েছে টিকিট চেক করতে পারেন তার কিছু দিয়ে দিব।

কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার নিয়ম

আপনারা যারা ঘরে বসেই কাতার এয়ারওয়েজ টিকিট চেক করতে চাচ্ছেন। তারা যেন খুব সহজে এবং সুন্দরভাবে এই টিকিটগুলো চেক করতে পারে তার কিছু টিপস আজকে বলে দিব। কারণ প্রত্যেকটি মানুষই জানে যে কোন একটি দেশে যাওয়ার আগে তাকে টিকিট কাটতে হবে বিমানের জন্য। এখন সে যে দেশে যাবে তার বিমানের টিকিট ঠিক আছে কিনা তাকে অবশ্যই চেক করতে হবে। আর আজকে তাদের বলে দিব যে কিভাবে নিজেরাই বিমানের টিকিটগুলো চেক করতে পারবে।

অনলাইনে কাতার এয়ারওয়েজ এর টিকিট চেক করার নিয়ম

এখনকার সময়ে প্রায় অধিকাংশ লোকই জানে বা ব্যবহার করে থাকে অনলাইনের মাধ্যমেটি। কারণ এটির মাধ্যমে খুব সহজেই ঘরে বসে তার কাতার এয়ারওয়েজের টিকিট চেক করতে চায়। লোকজন এখন আগের মত আর কম্পিউটার বা মোবাইলে দোকানে গিয়ে সে সকল টিকিট চেক করার জন্য যায় না। তাই আপনারা যাতে ঘরে বসে অনলাইনে মাধ্যমে টিকিটগুলো চেক করতে পারেন তার কিছু টিচারস কে নিচে জানিয়ে দিব। আপনাদের কথা ভেবে নিচে কিছু অফিসিয়াল যোগাযোগ মাধ্যমে তথ্য দিয়ে দিলাম।

অনলাইনে কাতার এয়ারওয়েজ এর টিকিট চেক

  • প্রথমে আপনাকে মেন্যু বার থেকে My Trips অপশনে ক্লিক করুন।
  • তারপর Booking Reference অথবা PNR নাম্বার সাবমিট করতে হবে। 
  • Last Name অথবা আপনার নামের শেষ অংশ সেখানে বসাতে হবে। 
  • সবকিছু দেয়া হলে Retreve Booking এ ক্লিক করলেই সমস্ত তথ্য আপনাকে দেখাবে।

তো আপনারা যদি উপরে দেওয়া তথ্য গুলো ভালোভাবে খেয়াল করুন তাহলে আপনিও ঘরে বসে টিকিট চেক করতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতার এয়ারওয়েজ এর টিকিট চেক করার নিয়ম

এখন আপনারা অধিকাংশ লোকই কোন একটি দেশে যাওয়ার জন্য পাসপোর্ট করে থাকে। পাসপোর্ট ছাড়া আপনি কোন দেশেই যাতায়াত করতে পারবেন না। এজন্য যাদের কাছে পাসপোর্ট আছে তাদের কাছে টিকিট চেক করা নিয়ম একদম সহজ। কারণ আপনার যা চাইলে অনলাইনে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে খুব সহজেই কাতার এয়ারওয়েজের টিকিট চেক করতে পারবেন। এজন্য জাস্ট আপনাকে নিচে একটি ছবি দিব ওই ছবির মত একটি তথ্য দেখাবে সেখানে ক্লিক করলে সমস্ত তল হয়ে যাবে।

কাতার এয়ারওয়েজ টিকেট স্ট্যাটাস চেক লিংক

অধিকাংশ লোকই আছে যারা কিনা বিভিন্ন জায়গায় বিভিন্ন মাধ্যমে অনুসন্ধান করে যে কাতার এয়ারওয়েজের টিকিটের লিংক। কারণ সে যদি সঠিক লিংকে প্রবেশ করতে না পারে তাহলে সে কিভাবে বিমানের টিকিট চেক করবে। তাই আপনারা যাতে করে খুব সহজেই সেই লিঙ্কে প্রবেশ করে এবং সেখানে গিয়ে যাবতীয় তথ্য সাবমিট করতে পারেন। আর কিছু ধারণার নিচে পয়েন্ট আকারে দিয়ে দিব। যেগুলো ফলো করলে আপনিও মোবাইলের মাধ্যমে বা বা কম্পিউটার মাধ্যমে কাতার এয়ারওয়ে টিকিট চেক করতে পারবেন।

অফিসিয়াল লিঙ্কঃ- https://www.qatarairways.com/

  • যোগাযোগের নাম্বার +৮৮ ০৯৬ ১০ ৮০০ ৮০০,
  • ইমেইলঃ dacreservations@bd.qatarairways.com
পরিশেষে

আমরা চেষ্টা করেছি আপনাদেরকে কাতার এয়ারওয়েজের টিকিট কিভাবে চেক করবেন তার তথ্যগুলো দিয়ে। যাতে করে আপনারা আর কারো ভোগান্তিতে না পড়তে হয়। এজন্য আপনাদেরকে সকল নিয়ম গুলো জানিয়ে দেওয়া হল। তাই একটি কথা বলে রাখি যে বিমানে চলাচল করার সময় সব সময় সেভাবে চলাচল করবেন। এবং আপনার সমস্ত কাগজপত্র সঠিক আছে কিনা তা যাতায়াতের আগে রেডি করে নিবেন। ধন্যবাদ আমার এই আর্টিকেলটি সাথে থাকার জন্য।