পাংশা টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

Photo of author

By admin

বাংলাদেশের বিভাগ রয়েছে আটটি এবং জেলা রয়েছে ৬৪ টি। যার মধ্যে পাংশা এবং কুষ্টিয়া বাংলাদেশের অবস্থান করেছে। তাই লোকজন বাংলাদেশের পাংশা থেকে কুষ্টিয়া অনেক সময় ট্রেনে করে যাতায়াত করে থাকে। তাই সে সকল লোকদের অবশ্যই জানা প্রয়োজন পাংশা থেকে ট্রেনের সময়সূচী এবং ভাড়া তালিকা সম্পর্কে। তাই আমাদের আজকের এই আর্টিকেলটিতে আপনাদেরকে জানিয়ে দেব পাংশা থেকে কুষ্টিয়া ট্রেনের যাবতীয় সকল তথ্যগুলো। সমস্ত তথ্য পেতে আমাদের আর্টিকেলটির উপর চোখ রাখুন।

মানুষ এখন ঘোরাঘুরি করতে বেশি পছন্দ করে। আর অনেক মানুষ আছে যারা কিনা ট্রেন ভ্রমণ সবথেকে বেশি ভালো লাগে। এজন্য অনেক মানুষ ঘোরাফেরা বা কাজের উদ্দেশ্যে পাংশা বা কুষ্টিয়া যে থাকে। তাই আমাদের এই আর্টিকেলটিতে পাংশা টু কুষ্টিয়া ট্রেনের যাবতীয় তথ্য আছে। তা আমাদের আর্টিকেলটিতে উপস্থাপন করব। তাই সমস্ত তথ্য পেতে আমাদের এই আর্টিকেলটি ফাস্ট টু লাস্ট পড়তে থাকুন।

পাংশা টু কুষ্টিয়া যেসব ট্রেন জাতায়েত করেঃ- 

  • মধুমতী এক্সপ্রেস
  • টুঙ্গিপাড়া এক্সপ্রেস

পাংশা টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী ২০২৪

এখনকার সময় প্রায় অনেক লোকজন তাদের নিজস্ব মোবাইলের মাধ্যমে সমস্ত কাজগুলো করতে চায়। তার কারণ হলো তারা নানার কাজে নানা সময় ব্যস্ত থাকে। আমার অনেকে আছে চাকরির উদ্দেশ্যে বা কাজের উদ্দেশ্যে যেতে চায়। তাদের রাঙা অবশ্যই প্রয়োজন যে পাংশা থেকে বা পাংশা টু কুষ্টিয়া কোন কোন ট্রেন যায় এবং তার সময়সূচী সম্পর্কে। এ সকল সময়সূচি এবং যাদের সকল তথ্য যদি জানা থাকে। তাহলে তাদের আর আগের দিন গিয়ে টিকিট কাটতে হবে না বা সময়ের জন্য অপেক্ষা করতে হবে না। তাই নিচে ট্রেনে যাব যত সময় রয়েছে তার লিস্ট দিয়ে দিলাম।

সময়সূচীঃ- 

ট্রেনের নাম ছাড়ার সময় পৌছানোর সময়
মধুমতী এক্সপ্রেস ১৬ঃ১২ ১৭ঃ০২
টুঙ্গিপাড়া এক্সপ্রেস ০৯ঃ১৯ ১০ঃ০৩

কুষ্টিয়া টু পাংশা ট্রেনের সময়সূচী ২০২৪

পাংশা থেকে কুষ্টিয়া যেরকম মানব যাতায়াত করে। ঠিক তেমনি কুষ্টিয়া থেকেও পাংশা অনেক লোকজন আছে যারা ট্রেনের যাতায়াত করে। তাই প্রত্যেকেরই জানা প্রয়োজন যে তাদের নিজ নিজ এলাকা থেকে কখন ট্রেন ছাড় এবং তার সময়সূচী সম্পর্কে। যাতে করে তারাও যেন খুব সহজে টেনে চড়তে পারে এবং বুঝতে পারে কখন ট্রেন ছাড়বে এবং আসবে। তাই প্রত্যেকটি মানুষের জন্য কুষ্টিয়া থেকে যেসব ট্রেন পাংশা যাবে তার একটি লিস্ট নিচে দিয়ে দিলাম।

সময়সূচীঃ-

ট্রেনের নাম ছাড়ার সময় পৌছানোর সময়
মধুমতী এক্সপ্রেস ১১ঃ০৩ ১১ঃ৫১
টুঙ্গিপাড়া এক্সপ্রেস ১৮ঃ১৩ ১৯ঃ০৪

পাংশা টু কুষ্টিয়া ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

অনেক আগে লোকজন টেনে যাতায়াত করত। এবং তারা যাতায়াতের জন্য ভাড়া সেই খানি স্টেশনে গিয়ে নির্ধারণ করতে হতো। এতে তাদের অনেক সমস্যা সম্মুখীন হতে হতো। কিন্তু বর্তমানে বিভিন্ন ধরনের সোশ্যাল মাধ্যম থাকায় লোকজন এখন অনুসন্ধান করে যে সে কোথায় যাবে সেখানকার যাবতীয় সকল তথ্য অনলাইনে থাকে। তাই তারা যখন পাংশা টু কুষ্টিয়া ট্রেনে করে যায় তাদের অবশ্যই ভাড়া তালিকা জানা খুব প্রয়োজন। কারণ তারা যদি ভাড়া সম্পর্কে সব সকল তথ্য জানিয়ে তাহলে তারা সেই ট্রেনে যাতায়াত করতে পারবে এবং তাদের আর অপেক্ষা করতে হবে না।

ভাড়ার তালিকাঃ- 

আসন নাম  ভাড়ার তালিকা
শোভন ৪৫ টাকা
শোভন চেয়ার ৫০ টাকা
প্রথম সিট ৯০ টাকা

অনলাইনে টিকিট বুকিং করার নিয়ম

পৃথিবীটা এখন মডার্ন হয়ে গেছে। লোকজন এখন আধুনিক হয়ে গেছে। তারা এখন যেকোনো কাজ অনলাইন ভিত্তিক করতে চায়। তাই তারা যাতে কিভাবে অনলাইনে পাংশা থেকে কুষ্টিয়া যাওয়ার ট্রেনের টিকিট কাটবে তা তথ্য দিব। প্রথমে মনে রাখতে হবে যে আপনার একটি এন্ড্রয়েড ফোন বা কম্পিউটারের সংযুক্ত ইন্টারনেট থাকতে হবে। তারপর সেখানে গিয়ে আপনার পাংশা অথবা কুষ্টিয়া অফিশিয়াল যে ট্রেনের স্টেশনের পেজ আছে সেখানে যেতে হবে। সেখানে গিয়ে আপনি কোন ট্রেনটির টিকিট বুকিং করবেন শেখ নামটি দিবেন এবং টাকা পেমেন্ট করবেন। সবকিছু করার পর আপনার একটি রিসিভ আপনি ফোনে দিয়ে দিবে। আবার আপনি চাইলে অ্যাপস এর মাধ্যমেও সকল জায়গায় ট্রেনের টিকিট গুলো কাটতে পারবেন।

পরিশেষে

তো আশা করছি আমাদের এই সাইটটি থেকে আপনাদের যাওয়া সকল তথ্যগুলো পেয়ে গিয়েছেন। আমরা আপনাদের টেনে পাংশা থেকে কুষ্টিয়া যাওয়ার জন্য যত তথ্য আছে তাদের দিয়েছি। যদি এরপরও আরো কোন কিছু জানার থাকে তাহলে আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব আপনাদেরকে আরো বিস্তারিত সকল তথ্যগুলো দিয়ে সাহায্য করতে। আর যাতায়াতে সময় অবশ্যই যাবো সকল কিছু ভেবেচিন্তে তারপর যাতায়াত করবেন এবং সেফটি যাতায়াত করবে।