পাসপোর্ট নাম্বার দিয়ে কুয়েত ভিসা চেক করার উপায়

Photo of author

By admin

আপনারা যারা বর্তমানে পাসপোর্ট নাম্বার দিয়ে কুয়েতে ভিসা চেক করতে চান। তাদের জন্য আমরা আজকে জানিয়ে দিব যে বাংলাদেশ থেকে কুয়েতের ভিসার যাবতীয় সকল তথ্য সম্পর্কে। কারো না বর্তমানে হাজার লোক আছে যারা কিনা বাংলাদেশ থেকে কুয়েতে যাত্রা শুরু করে। অনেকে আছে যারা কিনা ভিসা এবং পাসপোর্ট তৈরি করে। তারা কিভাবে দেখবে যে তার ভিসা ঠিক আছে কিনা তা দেখার জন্য বিভিন্ন মাধ্যমে অনুসন্ধান করে।

তাই আপনারা যারা বাংলাদেশ থেকে কুয়েতে যাওয়ার জন্য ভিসা বা পাসপোর্ট তৈরি করেছেন। তারা যাতে করে খুব সহজে অনলাইনে মাধ্যমেই কুয়েতের ভিসা ঠিক আছে কিনা তা চেক করবেন। বা কিভাবে আপনি কুয়েতের বিষয়গুলো চেক করবেন তার উপায় সম্পর্কে জানতে চাচ্ছেন। তাদের সম্পর্কে বা সহজে দেখতে পারবেন সকল কিছু তথ্য নিচে দিয়ে দিলাম। যাতে করে খুব সহজেই সেখান থেকে যাবতীয় সকল তথ্যগুলো পেয়ে যেতে পারেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে কুয়েত ভিসা চেক করার উপায়

আমরা এখন আপনাদেরকে জানিয়ে দিব যে পাসপোর্ট নাম্বার দিয়ে কুয়েতের ভিসা চেক করা সুন্দর কিছু টিপস। যেগুলো আপনারা যদি ব্যবহার করে থাকেন তাহলে ভালোভাবে বুঝতে পারবেন কিভাবে আপনারা ভিসা চেক করতে পারবেন। কেননা বাংলাদেশ থেকে অনেক মানুষই আছে যারা কুয়েতে থেকে তাদের জীবিকা নির্বাহ করে থাকে। তাই সে সকল ভাইয়েরা চাইলে বাংলাদেশ থেকে কুয়েতে পাসপোর্ট দিয়ে ভিসা চেক করতে পারবে খুব সহজেই। সেজন্য আপনাদের আমাদের এই পোস্টটি সম্পূর্ণ দেখতে হবে।

কুয়েতের ভিসা কিভাবে চেক করতে হয়

অনেক মানুষই আছে যারা কুয়েতের ভিসা কিভাবে চেক করবে সে সম্পর্কে কোন তথ্য জানেনা। তাই তারা এ তথ্যগুলো জানার জন্য এদিক ওদিক ঘোরাফেরা করছে। আমরা তো এজন্য এখন জানিয়ে দেবো কুয়েতের সঠিক নিয়মে কিছু ভিসা চেক করার উপায়। আপনারা পাসপোর্ট নাম্বার দিয়ে খুব সহজে কুয়েতের ভিসা চেক করতে পারবেন। আপনার নিজের মোবাইল ফোনের মাধ্যমে কুয়েতের ভিসা চেক করতে পারবেন কিছু তরকারি কাগজপত্র থাকলে। এবং নিচে আমরা এ সম্পর্কে আরো কিছু তথ্য আপনাদেরকে দেখিয়ে দিব যেগুলো থেকে আপনারা কুয়েতে ভিসা চেক করতে পারবেন।

কুয়েতের ভিসা কিভাবে চেক করতে হয়

  • প্রথমে আপনাকে এই https://rnt.moi.gov.kw ওয়েবসাইটে জেতে হবে।
  • এরপর মেনু অপশন থেকে Visa application status এই অপশনটি ক্লিক করতে হবে।
  • তারপর আপনার সামনে ভিসা Visa Application Number & Captcha Text লিখে পেস করতে হবে।
  • আপনার যদি ভিসা লেগে যায় তাহলে আপনাকে Approved দেখাবে।

কুয়েত ই-ভিসা চেক করার নিয়ম

আপনি কি কুয়েতের ই ভিসা চেক করতে জানতে চান। তাহলে আমাদের এই পোস্টটিতে আপনারা চলে আসুন। আমরা আপনাদেরকে কুয়েতেরই ভিসা সম্পর্কে যাবতীয় সকল তথ্য জানিয়ে দিব। যদি মাধ্যমে আপনারা আপনাদের ই ভিসা চেক করতে পারবেন খুব সহজেই। কেননা অনেক মানুষই আছে যারা ইলেকট্রনিক ভিসা সম্পর্কে জানার জন্য খুবই আগ্রহী। তাই তারা যাতে আমাদের এই পোস্টটি দেখে কিছুটা ধারণা দিতে পারে সেজন্য আমরা সুন্দর সুন্দর কিছু দেখিয়ে দিলাম।

  • আপনাকে প্রথমে এই https://evisa.moi.gov.kw সাইট এ জেতে হবে।
  • এরপর মেনু অপশন থেকে Enquire Tourist e-Visa Status এ ক্লিক করতে হবে।
  • তারপর ক্লিক করার পর আপনার সামনে e-Visa Reference Number & passport Number এই অপশন গিয়ে ক্লিক করতে হবে।
  • এভাবে সব কাজ করলে আপনার যদি ভিসা ওকে থাকে তাহলে Approved দেখাবে।
পরিশেষে

তো আমরা চেষ্টা করেছি আপনারা যাতে খুব সহজেই পাসপোর্ট নাম্বার দিয়ে কুয়েতের ভিসা চেক করতে পারেন। তার কিছু সহজ উপায় গুলো আপনাদের মাঝে উপস্থাপন করতে পেরেছি। যাতে করে আপনারা খুব সহজেই অনলাইনে মাধ্যমে কুয়েতের ভিসা চেক করতে পারবেন। তাই আপনারা যদি এখান থেকে সঠিক তথ্য পেয়ে থাকেন তাহলে অন্যদেরকেও দেখার সুযোগ করে দিবেন ধন্যবাদ।