স্বাস্থ্য নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বানী

Photo of author

By admin

আপনারা যারা স্বাস্থ্য নিয়ে উক্তি স্ট্যাটাস ও বানী খুজতেছেন তাদের জন্য আজকে আমাদের এই পোস্টটি। বর্তমানে হাজারো লোকে স্বাস্থ্য সম্পর্কে বিভিন্ন তথ্য অনলাইনে জিজ্ঞেস করে বা কাটাকাটি করে। যে কিভাবে তার স্বাস্থ্যকে ভালো এবং উন্নত করা যায়। তো তাদের জন্য বলে রাখি একটি কথা যে স্বাস্থ্য হলো আল্লাহ তাআলার দান। অনেক মানুষ অনেক মোটা কিন্তু তার শরীরে কোন অসুখ নেই তাহলে সে একজন স্বাস্থ্য ভালো। কিন্তু আবার একজন অনেক চিকন কিন্তু তার শরীরে অনেক রোগের ভরপুর তাহলে সে সুস্থ ব্যক্তি নয় বা স্বাস্থ্যবান লোক নয়। তাই প্রত্যেক মানুষকে স্বাস্থ্যবান হতে গেলে অবশ্যই তাকে শারীরিক ব্যায়াম বা পরিশ্রম করতে হবে।

প্রত্যেক মানুষই কম বেশি না খারাপ তার স্বাস্থ্য নিয়ে চিন্তায় থাকে। অনেকে এরপরে শারীরিক-মানসিক এবং বিভিন্ন ধরনের দুশ্চিন্তাও করে থাকে। কিন্তু এটা কোন বড় ধরনের অসুখ নয় যে একে নিয়ে দুশ্চিন্তা করতে হবে। আপনারা যদি কিছু প্রয়োজনীয় তথ্যগুলো ভালোভাবে মানেন তাহলে আপনারাও স্বাস্থ্যবান এবং সুস্থ অবস্থায় জীবন যাপন করতে পারবে। তাই নিচে সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ কথা পয়েন্ট আকার দিয়ে দিলাম। যাতে করে আপনারা সেগুলো ফলো করে স্বাস্থ্য ভালো রাখতে পারেন।

স্বাস্থ্য নিয়ে উক্তি

কোথায় আছে যে স্বাস্থ্যই সকল সুখের মূল। কেন স্বাস্থ্য ভালো না থাকলে তা কোন কিছুই ভালো লাগেনা। নিজের স্বাস্থ্য কে ভালো রাখতে হলে সব সময় আপনাকে আপনার শরীরকে ঠিক রাখতে হবে। তাই যারা স্বাস্থ্য নিয়ে অনেক ধরনের দুশ্চিন্তায় ভুগতে থাকে তারা অনেক রকমের উক্তি দেখে স্বাস্থ্য কি ঠিক রাখতে চায়। আমরা তাদের জন্য কিছু কথা দিব যেগুলো মেনটেন করলে আপনাদের স্বাস্থ্য গুলো ভালো রাখতে পারবেন। নিচে এ সম্পর্কে কিছু উক্তি আমরা দিয়ে দিলাম।

  • প্রত্যেক মানুষই তার নিজস্ব সুস্বাস্থ্য কিংবা রোগ সৃষ্টির মূল কারণ।
    – বুদ্ধ
  • আপনার স্বাস্থ্যের খেয়াল নিন যাতে তা সুস্বাস্থ্যে পরিণত হয়। কেননা এটাই একমাত্র জায়গা যেখানে আপনি বাস করতে পারবেন।
    – জিম রন
  • সুস্বাস্থ্যই প্রকৃত সত্য, ধন সম্পদ কিংবা সোনা রূপার খনি নয়।
    – মহাত্মা গান্ধী
  • সুস্বাস্থ্যকে আপনি কিনতে পারবেন না। তবে এটা কিন্তু আপনার এক মহা মূল্যবান সেভিংস অ্যাকাউন্ট হতে পারে ।
    – অ্যানি উইলসন স্ক্যাফ
  • সুস্বাস্থ্যের অধিকারী না হলে আপনি কখনোই আপনার বাড়ি, গাড়ি কিংবা লাখ টাকার সম্পদ উপভোগ করতে পারবেন না।
    – সংগ্রহীত

স্বাস্থ্য নিয়ে স্ট্যাটাস

মানুষজন এখন স্বাস্থ্য কি ভালো রাখার জন্য অনেক রকমের কাজকর্ম করে থাকে। এবং কি শরীরচর্চা করে থাকে একমাত্র স্বাস্থ্য রক্ষা করার জন্য। কেননা স্বাস্থ্য যদি ভালো না রাখে তাহলে তারা মনে করে যে তাদের কোন কিছুই ঠিক নেই। তাই সবার আগে যে জিনিসটি দরকার তা হল নিজের স্বাস্থ্য কি ঠিক রাখা। তাই আপনারা যাতে আপনার স্বাস্থ্যকে ঠিক রাখতে পারেন তাহলে আমাদের এই পোস্টটি পড়তে হবে। কেননা আমরা আপনাদেরকে কিছু সুন্দর স্ট্যাটাস আমাদের এই পোস্টটিতে নিচে দিয়ে দিলাম।

  • সুস্বাস্থ্য ও সুশিক্ষা হলো জীবনের সবচেয়ে বড় দুটি আশীর্বাদ ।
    – পাবলিলিয়াস সাইরাস
  • আপনার সাস্থ্যকে সুস্বাস্থ্য হিসাবে তৈরি করা আপনার প্রথম দায়িত্ব কেননা এটি না করলে বাকি সব দায়িত্ব থেকে আপনাকে অব্যাহতি নিতে হবে ।
    – বুদ্ধ
  • সুস্বাস্থ্য বজায় রাখার জন্য, খুব হালকা পরিমাণ খান, গভীরভাবে নিশ্বাস নিন, সবসময় আনন্দ নিয়ে থাকুন এবং বেচে থাকার একটা কারণ খুঁজে নিন। দেখবেন অনেক ভালো আছেন!!
    – উইলিয়াম লন্ডেন
  • মানুষ এর দেহকে তৈরিই করা হয়েছে নানা বাঁধা বিপত্তি ও বিভিন্ন পরিবেশে টিকে থাকার জন্য আর এই বাঁধা বিপত্তির সংখ্যা অগণিত। তবে এ সব কিছুর মাঝেও সুসাস্থ্য বজায় রেখে সব পরিবেশে টিকে থাকার মানেই হচ্ছে প্রকৃত সাহসিকতা।
    – হ্যারি জে জনসন
  • সুস্বাস্থ্যবান নাগরিকরাই কিন্তু দেশের সবচেয়ে বড় সম্পদ হিসাবে পরিগণিত হয়।
    – উইনস্টন চার্চিল

স্বাস্থ্য নিয়ে বানী

এখন আমরা আপনাদেরকে স্বাস্থ্য সম্পর্কে কিছু সুন্দর সুন্দর বাণী তুলে ধরবো। যেগুলো কিনা আপনার জীবনের মূল্যবান কিছু কথা হতে চলেছে। এখান থেকে আপনারা তথ্যগুলো নিয়ে আপনার জীবনে যদি তুলে ধরেন তাহলে আপনার স্বাস্থ্যটি ভালো থাকবে। আর স্বাস্থ্য ভালো রাখার জন্য যে শুধু ব্যায়াম করলেই চলবে তা না হয়। আপনার বাহিরে খাবার না খেয়ে পুষ্টিকর খাবার গ্রহণ করতে হবে। এতে করে আপনার শরীর এবং কি স্বাস্থ্য আশা করি অনেকটাই ঠিক থাকবে।

  • একটা সুন্দর হাসি আর একটা লম্বা ঘুম হলো ডাক্তারের ডাইরীতে সবচেয়ে ভালো ঔষধের নাম। আর সুস্বাস্থ্যের পিছনে এ দুইয়েরই অনেক অবদান।
    – আইরিশ প্রবাদ
  • সুস্বাস্থ্য হলো আপনার সুখ এর পূর্বশর্ত, যা না থাকলে আপনি সুখের ছায়াও দেখতে পারবেন না।
    – জোসেফ পিলাটিস
  • সুস্বাস্থ্য হলো সবচেয়ে বেশি মূল্যবান। যা সাফল্যের চেয়ে বড়। টাকা এর চেয়ে বড় এমনকি ক্ষমতার চেয়েও বড় কেননা সুসাস্থ্য না থাকলে এর একটিও আপনি উপভোগ করতে পারবেন না।
    – লি স্টার্সবার্গ
  • আমি বিশ্বাস করি যে আপনি আপনার পরিবার কিংবা বিশ্বকে সবচেয়ে বড় যে উপহারটি দিতে পারেন তা হলো একটা সুস্বাস্থ্যবান আপনি।
    – জয়সে মেয়ার
  • যদি আপনি মনে করেন যে সুস্বাস্থ্য অর্জন করা অনেক সময় ও পরিশ্রম সাপেক্ষ, তাহলে একবার অসুস্থতাকে আপন করে নিন।
    – লি সোয়ানসন
পরিশেষে

আশা করি আপনারা আপনাদের প্রয়োজনীয় সকল তথ্য আমাদের এই পোস্টটিতে পেয়ে গেছেন। ভবিষ্যতে এরকম আরো সুন্দর সুন্দর পোস্ট পেতে আমাদের সাথে থাকুন। এবং পোস্ট যদি আপনার ভালো লেগে থাকে তাহলে সকলের কাছে শেয়ার করে দিন। যাতে সবাই করে এ সকল সুন্দর সুন্দর উক্তি গুলো পেতে পারে।