বাংলাদেশে সেরা ১০ টি ১০০ সিসির বাইক

Photo of author

By admin

বাংলাদেশের সব থেকে বেশি চলমান যে সকল গাড়িগুলো তা হল ১০০ সিসি বাইক গুলো। কারণ বাংলাদেশের যে কোন কোম্পানি এবং সকল কেনাবেচা বা সকল স্মার্ট চালানোর ক্ষেত্রে সকল বাইক গুলো বেশি ব্যবহার করে থাকে। কারণ তারা কাজকর্ম করার জন্য কোন জ্বালানিতে যাতে বেশি দূর যাতায়াত করতে পারে। এজন্য সকল বাইকগুলো বেশিরভাগ ক্ষেত্রেই কিনা থাকে। তাই নিচে এ সম্পর্কে কিছু তালিকা দিয়ে দিলাম।

বর্তমানে বাংলাদেশের প্রায় অধিকাংশ চাকরিজীবীরা তাদের কাজের ক্ষেত্রে বাইক প্রয়োজন হয়। কারণ তাদের বিভিন্ন জায়গায় যাইতে কম সময়ের মধ্যে যাতায়াত করা প্রয়োজন হয়। তাই তারা তাদের টাকার ভেতরের সীমিত আকারে কম বাজেটে ১০০ সিসি বাইকটি কিনে থাকে। আর এই সকল বাইকগুলোর দাম এক লাখ টাকার মধ্যেই সবকিছু হয়ে যায়। তাই আপনাদের টাকার কথা ভেবে নিচে কিছু ভাইকে নাম দিয়ে দিলাম। আশা করছি যেটি আপনাদের পছন্দ হয় সেটি দেখে কিনে ফেলবেন।

বাংলাদেশে সেরা ১০ টি ১০০ সিসির বাইক

আপনারা যারা ১০০ সিসির মধ্যে বাইকগুলো কিনতে যাচ্ছেন। কিন্তু ভাবতেছেন যে ১০০ সিসির ভেতরে কোন বাইকটি কিনলে আপনার জন্য উপকার হবে। তা হয়তো জানেন না। তাই আপনাদের সুবিধার্থে নিচে আমরা আপনাদের ১০ টি ১০০ সিসি বাইকের নাম দিয়ে দিলাম। যেখান থেকে আপনার আপনার পছন্দের বাইকগুলো নিতে পারেন।

  1. বাজাজ ডিস্কোভার ১০০ সিসি 
  2. টিভিএস মেট্রো ১০০ সিসি
  3. হিরো স্প্লেন্ডর প্লাস
  4. বাজাজ সিটি ১০০ সিসি 
  5. হিরো এইচএফ ডিলাক্স
  6. বাজাজ প্লাটিনা ১০০ সিসি
  7. কিওয়ে আরকেএস ১০০ সিসি
  8. রানার বুলেট ১০০ সিসি 
  9. এইচ পাওয়ার জারা ১০০ সিসি 
  10. রোডমাস্টার ডিলাইট

বাজাজ ডিস্কোভার ১০০ সিসি

কম টাকার মধ্যে সবচেয়ে ভালো বাইকের মধ্যে বাজাজ কোম্পানি বাইকটি অন্যতম। কেননা সবদিক দিয়েই ডিসকভার গাড়িটি স্টাইলিশ এবং কি অনেক সুন্দর। এই বাইকটি চাইলে সকল বয়সের মানুষই চালাতে পারবে। তাই আপনারা যারা কম টাকার মধ্যে এই বাইকটি কিনতে চাচ্ছেন আমরা মনে করি তা আপনাদের অনেক ভালো হবে। কারণ এই বাইকটি কম জ্বালানিতে অনেক দূর যাতায়াত করে থাকে। তা আপনারা যারা এই গাড়িটি কিনতে চাচ্ছেন তারা বিস্তারিত সকল তথ্য আমাদের এখান থেকে জেনে নিতে পারবেন।

নাম স্পেসিফিকেশন
বাইকের নাম বাজাজ ডিস্কোভার ১০০ সিসি
ফুয়েল পার লিটার ৬০-৬৫ কিমি
গাড়ির গিয়ার  ৪ টি 
গাড়ির কালার  কালো/ নীল/ লাল

টিভিএস মেট্রো ১০০ সিসি

আমরা এখন আপনাদেরকে টিভিএস কোম্পানির একটি ভালো বাইক সম্পর্কে তথ্য দিব। যারা যারা এই গাড়িটি কিনার জন্য ইচ্ছুক তারা আমাদের পেজটি ভালো করে দেখুন। ১০০ সিসি বাইকের মধ্যে টিভিএস মেট্রো কোম্পানির বাইকটি অন্যতম একটি বাইক। এই গাড়িটি সাধারণত কিনে থাকে যারা ব্যবসা-বাণিজ্য করে এবং কি চাকরির ক্ষেত্রে এবার গাড়িটি বেশি প্রচলিত। তাই আপনাদের মধ্যে থেকে যারা টিভিএস মেট্রো ১০০ সিসি বাইক কিনতে চাচ্ছেন তারা অতিশীঘ্রই গাড়িটি কিনে ফেলবেন। কেননা এই গাড়িটির স্পিড এবং কি লুকিং অনেক সুন্দর।

নাম স্পেসিফিকেশন
বাইকের নাম টিভিএস মেট্রো ১০০ সিসি
ফুয়েল পার লিটার ৬৫-৭০ কিমি
গাড়ির গিয়ার  ৪ টি 
গাড়ির কালার  লাল

হিরো স্প্লেন্ডর প্লাস

এখন আমরা আপনাদেরকে যে গাড়ি সম্পর্কে তথ্য দিব তা হল হিরো স্পন্ডেল প্লাস। কেননা এই গাড়িটি সাধারণত বুড়ো বয়সি মানুষেরা বেশি পছন্দ করে থাকে। তার কারণ তারা এই গাড়িটি চালিয়ে এবং কি এটা করে চলে যাতায়াত করতে খুব স্বাচ্ছন্দ্যবোধ করে। আর তারা সবচেয়ে বেশি যে জিনিসের জন্য গাড়িটি পছন্দ করে তা হলো এটি এক লিটারে ৬০ থেকে ৬৫ কিলোমিটার যাতায়াত করে থাকে। তাই ১০০ সিসি বাইকের মধ্যে এই গাড়িটি অন্যতম একটি বাইক।

নাম স্পেসিফিকেশন
বাইকের নাম হিরো স্প্লেন্ডর প্লাস
ফুয়েল পার লিটার ৫০-৬০ কিমি
গাড়ির গিয়ার  ৪ টি 
গাড়ির কালার  লাল/ কালো

বাজাজ সিটি ১০০ সিসি

এতক্ষণ আমরা যে যে বাইক সম্পর্কে তথ্য দিয়েছি সকল তথ্যগুলোই আপনারা আশা করি দেখে নিয়েছেন। এর মধ্যে আরো একটি বাইক রয়েছে তা হল বাজাজ সিটি ১০০ সিসির বাইক। এই বাইকটির টানে স্পিড এবং কি ব্রেক সকল ক্ষেত্রেই অনেক সুন্দর। তাই এই বাইকটি কেনার জন্য মানুষেরা অনেক চেষ্টা করে থাকে যে বাইকটি কিভাবে কিনবে। এবং কি এই বাইকটির তথ্যগুলো কোথায় পাবে। তারা চাইলেই খুব সহজে বাইকটি কিনতে পারবে যে আমাদের এই পোস্টটি সাথে থাকে এবং কি আমাদের তথ্যগুলো তারা মেইনটেইন করে চলে।

নাম স্পেসিফিকেশন
বাইকের নাম বাজাজ সিটি ১০০ সিসি
ফুয়েল পার লিটার ৬৫-৭০ কিমি
গাড়ির গিয়ার  ৪ টি 
গাড়ির কালার  নীল

হিরো এইচএফ ডিলাক্স

হিরো কোম্পানির মধ্যে আরেকটি বাইক হল হিরো এইচএফ ডিলাক্স। যেটিরও বাইকের সিসি হল ১০০। প্রিন্টার প্লাস আর হিরো এইচএফ ডিলাক্স বাইকটির কনফিগারেশন প্রায় সেম টু সিম। এ বাইকটিতে আপনারা খুব সহজেই বিভিন্ন জায়গাতেই কম তেলের ভিতরে যেতে পারবেন। এবং এই বাইকটি আপনাকে প্রতি লিটারে ৬০ থেকে ৬৫ কিলোমিটার দিয়ে দিবে।

নাম স্পেসিফিকেশন
বাইকের নাম হিরো এইচএফ ডিলাক্স
ফুয়েল পার লিটার ৬০-৬৫ কিমি
গাড়ির গিয়ার  ৪ টি 
গাড়ির কালার  লাল

বাজাজ প্লাটিনা ১০০ সিসি

বাজাজ কোম্পানির আরও একটি বাইকের নাম হল বাজাজ প্লাটিনা ১০০ সিসির বাইক। এই গাড়িটি গিয়ার ভার্শন চারটি। যা কিনা এই বাইকের মাইলেজ অনেক ভালো দিয়ে থাকে। এটি প্রতি লিটারে ৬০ থেকে ৬৫ কিলোমিটার দিয়ে থাকে। তাই এই গাড়িটির সকল ক্ষেত্রে অনেক সুন্দর। কেননা এই গাড়িটি পছন্দ করে থাকে একটু বেশি বয়সের লোকেরা। তার কারণ এটি হালকা তাই তারা চালিয়ে অনেকটা মজা পেয়ে থাকে।

নাম স্পেসিফিকেশন
বাইকের নাম বাজাজ প্লাটিনা ১০০ সিসি
ফুয়েল পার লিটার ৬৫-৭০ কিমি
গাড়ির গিয়ার  ৪ টি 
গাড়ির কালার  কালো

কিওয়ে আরকেএস ১০০ সিসি

এখনকার সময় সবথেকে জনপ্রিয় এবং স্টাইলিস্ট গর্জিয়াস লুকিং বাইকটি হল কিউ ওয়ে আর কেস। এই বাইকটি দেখতে যেরকম সুন্দর এবং লোক মাইলেজ স্পিড সব দিক দিয়ে পারফরম্যান্স সবথেকে ভালো। এই বাইকটি যেমন টাকার মিটটেন্স বাইকের মধ্যে ভালো। এবং এটি ডিজাইন এবং ওভারঅল সব কিছুই দুর্দান্ত। আর আপনারা এই বাইকটি থেকে সর্বোচ্চ মাইলেজ পেয়ে যাবেন ৫৫ থেকে ৬৫ কিলোমিটার পার লিটার। আশা করছি আপনাদের এই বাইকটি ভালো হবে।

নাম স্পেসিফিকেশন
বাইকের নাম কিওয়ে আরকেএস ১০০ সিসি
ফুয়েল পার লিটার ৫৫-৬৫ কিমি
গাড়ির গিয়ার  ৪ টি 
গাড়ির কালার  কালো

রানার বুলেট ১০০ সিসি

আপনারা যারা এখন কম টাকার ভিতরে একটি ভালো মোটরসাইকেল খুজতেছেন। তাদের জন্য রানার বুলেট ১০০ সিসি এই বাইকটি বেস্ট হবে আমার মতে। কারণ এই বাইকটি বর্তমানে অনেক সারা ফেলেছে। কারণ এই বাইকটি ইঞ্জিন ক্ষমতা এবং মাইলেজ স্পিড ১০০ সিসি অনুযায়ী অনেক ভালো আছে। আর আপনারা এই বাইকটি থেকে ৫৫ থেকে ৬০ কিলোমিটার পাবেন প্রতি লিটারে।

নাম স্পেসিফিকেশন
বাইকের নাম রানার বুলেট ১০০ সিসি
ফুয়েল পার লিটার ৫৫-৬০ কিমি
গাড়ির গিয়ার  ৪ টি 
গাড়ির কালার  নীল

এইচ পাওয়ার জারা ১০০ সিসি

বর্তমানে ১০০ সিসি বাইকের মধ্যে আরো একটি অন্যতম বাইক হল এইচ পাওয়ার যারা কোম্পানির বাইকটি। তার কারণ হলো এই গাড়িটির লুকিং এবং কি কালার সব দিক থেকে অনেক সুন্দর। এই গাড়ি ব্রেক স্টাইল এবং ক্লাস সব দিক থেকেই চালিয়ে মানুষজন অনেক মজা পায়। তাই মানুষজন কম টাকার মধ্যে ১০০ সিসি বাইকের মধ্যে এই গাড়িটি তারা পছন্দ করে থাকে। তাই তারা এই গাড়িটি সম্পর্কে তথ্য জানার জন্য অনেক জায়গায় খোঁজাখুঁজি করে থাকে। তারা চাইলে আমাদের এই বাইক গুলো সম্পর্কে সকল তথ্যগুলো জেনে নিতে পারবে।

নাম স্পেসিফিকেশন
বাইকের নাম এইচ পাওয়ার জারা ১০০ সিসি
ফুয়েল পার লিটার ৫০-৫৫ কিমি
গাড়ির গিয়ার  ৪ টি 
গাড়ির কালার  লাল

রোডমাস্টার ডিলাইট

১০০ সিসি বাইকের মধ্যে আরও একটা অন্যতম বাইক হল রোডমাস্টার ডিলাইট। এই গাড়ি সচারাচর সবার কাছে দেখা যায়। তার কারণ হলো এই গাড়িটি চালিয়ে সবাই অনেক মজা পায়। কেননা কম টাকার মধ্যে এতো ভালো গাড়ি খুব কমই পাওয়া যায়। তাই মানুষজন সব থেকে এই গাড়িটি বেশি পছন্দ করে তার কারণ হলো এটি প্রতি লিটারে ৬০ থেকে ৬০ কিলোমিটার গিয়ে থাকে।

নাম স্পেসিফিকেশন
বাইকের নাম রোডমাস্টার ডিলাইট
ফুয়েল পার লিটার ৫৫-৬০ কিমি
গাড়ির গিয়ার  ৪ টি 
গাড়ির কালার  লাল
পরিশেষে

তো এই ছিল আমাদের আজকের সেরা ১০ টি বাংলাদেশের ১০০ সিসি বাইকের লিস্ট এবং স্পেসিফিকেশন। আশা করছি আমাদের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা সমস্ত তথ্যগুলো পেয়ে গিয়েছেন। যদি এরপরও কোন তথ্যের প্রয়োজন হয় তাহলে আমাদের জানাবেন। আমরা চেষ্টা করেছি আপনাদেরকে কম বাজেটের মধ্যে এবং ভালো ফুয়েল যুক্ত বাইকের লিস্ট দিয়ে। যাতে করে আপনারা বা কোন বয়সী বেশি বয়সী সকল বয়স লোকেরা এটা চালাতে পারে। তো সবার জন্য একটা কথা বলে রাখি গাড়ি চালানোর সময় সবাই সেফলি ড্রাইভ করবেন।