সিলেট টু কক্সবাজার ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

Photo of author

By admin

প্রিয় যাত্রী বিন্দু আপনারা যারা সিলেট টু কক্সবাজার ট্রেনে করে যাতায়াত করতে চাচ্ছেন। এবং কি ট্রেনে সকল সময়সূচী সম্পর্কে জানতে চাচ্ছেন। এ কনটেন্টটির মাধ্যমে আপনাদের জানিয়ে দেওয়ার চেষ্টা করব সিলেট টু কক্সবাজার ট্রেনের সকল সময়সূচী সম্পর্কে। বিস্তারিত সকল তথ্য জানতে নিচের দেওয়া কথাগুলো ভালোভাবে দেখে রাখুন।

আপনারা যারা সিলেট থেকে কক্সবাজার যাবেন তাদের আগে জানা থাকতে হবে যে সিলেটের কোন কোন ট্রেন গুলো কক্সবাজারের উদ্দেশ্যে রওনা হয়। তাহলে আপনারা ওই ট্রেনের সকল তথ্য সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন। এবং কি এই তথ্যগুলো জানার পর আপনারা আপনাদের সঠিক টাইম টি মেইনটেইন করে। আপনারা গন্তব্য স্থলের জন্য রওনা হতে পারবেন। তো আরো বিস্তারিত তথ্য জানতে এই সাইটটির সাথে থাকুন।

সিলেট টু কক্সবাজার ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

বর্তমানে এখন অনেক মানুষই আছে যারা কিনা কক্সবাজার বেড়াতে যাওয়ার জন্য বেশি আগ্রহী। বেশিরভাগ মানুষই ঢাকা থেকে কক্সবাজার গিয়ে থাকে। আবার অনেকে আছে যারা কিনা সিলেট থেকে কক্সবাজার ট্রেনে করে যাতায়াত করতে চায়। তাদের জন্যই ইন্টারনেটে কিছু গুরুত্বপূর্ণ সিলেট টু কক্সবাজার ট্রেনের সময়সূচী এবং কি ভাড়ার তালিকা লিস্ট আকারে দেওয়া থাকে। তো তারা চাইলেই তাদের গুরুত্বপূর্ণ তথ্যগুলো ওখান থেকে নিয়ে তাদের কাজে ব্যবহার করতে পারে।

  • পারাবত এক্সপ্রেসের
  • আন্তঃনগর এক্সপ্রেস

সিলেট টু কক্সবাজার ট্রেনের সময়সূচী ২০২৪

কোন জায়গায় যাতায়াত করতে হলে আপনাদের সর্বপ্রথম একটি জিনিস মাথায় রাখতে হবে সেটি হল সময়। কেননা সময় মেনটেন না করলে আপনারা কখনোই আপনার সঠিক স্থানে সঠিক টাইম এর মধ্যে যেতে পারবেন না। তাই যারা সিলেট থেকে কক্সবাজার ট্রেন মিস করতে চাচ্ছেন না, তাদের জন্য নিচে ট্রেনের কিছু গুরুত্বপূর্ণ সময়সূচী দেওয়া হল। যেটি মেনটেন করলে আপনারা কখনোই ট্রেন মিস হবে না।

সময়সূচীঃ-

ট্রেনের নাম ছাড়ার সময় পৌছানোর সময়
পারাবত এক্সপ্রেসের বিকাল ৪টার রাত ১১টায়
আন্তঃনগর এক্সপ্রেস সকাল ৭:৩০ মিনিটে বিকাল ৫ টায়

সিলেট টু কক্সবাজার ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

বাংলাদেশে অনেকগুলো যানবাহন আছে তার মধ্যে ট্রেন হলো অন্যতম একটি যানবাহন। আর এই ট্রেনের ভাড়া তালিকা সম্পর্কে আপনাদেরকে জানতে হবে আগে থেকেই। কেননা এটি কোন বাস কিংবা ট্যাক্সির মত যানবাহন নয়। ট্রেনে করে যাতায়াত করতে হলে আপনার আগে থেকেই ট্রেনে টিকিট কাটতে হবে। তাহলে আপনারা জানতে পারবেন যে সিলেট থেকে কক্সবাজার যেতে ট্রেনের ভাড়া কত টাকা করে। তো আপনাদের সুবিধার্থে নিচে সিলেট থেকে কক্সবাজারের ট্রেনের ভাড়া তালিকা ছক আকারে দেওয়া হলো।

ভাড়ার তালিকাঃ-

আসন নাম  ভাড়ার তালিকা
শোভন ২৫০ টাকা
শোভন চেয়ার ৬৯৫ টাকা
স্নিগ্ধা ১৩২৫ টাকা

আরও পড়ুনঃ- চট্টগ্রাম টু কক্সবাজার বিমান ভাড়া ও সময়সূচি

পরিশেষে

সম্মানিত যাত্রীবৃন্দ এতক্ষণ যাবৎ আপনাদের কে দেখে দেওয়ার চেষ্টা করেছি যে। সিলেটের যে সকল ট্রেনগুলো আছে তার ভাড়া তালিকা এবং কি সময়সূচী সম্পর্কে। এতে করে আপনারা বুঝতে পেরেছেন এবং কি জানতে পেরেছেন আপনার অজানা সকল তথ্যগুলো। তো আপনারা চাইলেই এই কনটেন্ট এর যে সকল তথ্যগুলো দেওয়া হয়েছে। সেগুলো মেন্টেন করলে আপনাদের সিলেট থেকে কক্সবাজারে যেতে কোন সমস্যা হবে না।