চিকন হওয়ার সহজ উপায়(Slim Body Tips)

Photo of author

By admin

বর্তমানে বাংলাদেশের অধিকাংশ মানুষের মোটা হয়ে যাচ্ছে। কেননা তারা এখন কাজ না করেই বসে বসে খাচ্ছে। তাই তারা এখন কোন স্বাস্থ্য মোটা হয়ে যাচ্ছে বলে অনেক দুশ্চিন্তায় পড়ে যাচ্ছে। মোটা স্বাস্থ্য চিকন করার অনেক ধরনের উপায় রয়েছে। যে যে ভাই আপনারা মোটা স্বাস্থ্যকে চিকন করবেন সে সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করব। তাই আপনারা যারা মোটা স্বাস্থ্য বেশি চিকন করতে চান তারা আমাদের সম্পূর্ণ পোস্টটি ভালোভাবে পড়বেন। তাহলে ইনশাআল্লাহ আপনারা আপনাদের মোটা স্বাস্থ্য কে চিকন করতে পারবেন।

চিকন শাস্ত্রকে মোটা হওয়ার একমাত্র কারণ হলো খাদ্য। অধিক পরিমাণে ফল ফুট খেলে মোটা হয়ে যায়। অনেক ধরনের খাবার রয়েছে চা কিনা শরীরের পক্ষে মোটা হওয়ার কারণ। তাই আপনারা যারা এগুলো বুঝতে পারছেন না। তাদের জন্যই আজকে আমাদের এই পোস্টটি। মোটা হওয়ার অনেক ধরনের কারণ রয়েছে সে সম্পর্কে আমরা কয়েকটি উদাহরণ লিখব। যেখান থেকে আপনারা অনেকগুলো টিপস পেয়ে যাবেন মোটা স্বাস্থ্য কে চিকন করার জন্য। তাই বেশি কথা না বলে দেখেন নিন কি কি উপায়ে মোটা স্বাস্থ্য কে চিকন করা যায়।

চিকন হওয়ার সহজ উপায়

বাংলাদেশের মানুষ এখন শুধু কাজকর্ম না করে বসে বসে থাকতে পছন্দ করে। তাই তাদের সুন্দর বুড়িটাকে অনেক মোটা বানিয়ে ফেলে। তাই মোটা শরীরকে চিকন হওয়ার জন্য কিছু উপায় দেওয়া হলো। প্রথমত শারীরিক ব্যায়াম, রাতে ঘুমানোর দুই ঘন্টা আগে খাবার খাওয়া, সঠিক মতো ঘুমানো, হেলদি খাবার খাওয়া, বেশি বেশি পানি পান করা ও ফাস্টফুড খাবার না খাওয়া।

কি কি উপায়ে চিকেন হওয়া যায়

আপনারা জানতে চেয়েছেন যে কি কি উপায়ে চিকন হওয়া যায়। তাই আজকে আমরা আপনাদেরকে সহজ ভাবে বলে দিব যে কি কি উপায়ে খুব সহজেই চিকন হওয়া যায়। তাই আপনাদের সহজ করার জন্য নিয়েছি কিছু অপশন দিয়ে দিলাম যেগুলো আপনারা সহজেই মেইনটেইন করলে চিকন হতে পারবেন ইনশাল্লাহ।

  • শারীরিক ব্যায়াম
  • সঠিক সময়ে ব্রেকফাস্ট করুন
  • ওয়েট লস ডায়েট প্ল্যান তৈরি করুন
  • খাদ্যতালিকায় কার্বোহাইড্রেটের চেয়ে প্রোটিন বেশি রাখুন
  • রাতের খাবার ঘুমানোর দুই ঘন্টা আগে শেষ করুন
  • পর্যাপ্ত ঘুম
  • ফাস্টফুড খাবার না খাওয়া
  • হেলদি খাবার খাওয়া
  • বেশি বেশি পানি পান করা
  • চিন্তা মুক্ত থাকা

শারীরিক ব্যায়াম

আমি মনে করি মোটা শরীরকে চিকন করানোর জন্য অনেক ভালো একটি উপায় হল শারীরিক ব্যায়াম। এটি করে আপনারা অনেক ওজন কমাতে পারবেন। শারীরিক ব্যায়ামের মধ্যে অনেক ধরনের ব্যায়াম রয়েছে যা কিনা শরীরের পক্ষে অনেক কার্যকরী। তাই আপনারা এই শারীরিক ব্যায়াম কখনোই মিস রাখবেন না। আপনার আইডি নির্দিষ্ট সময়ে করার চেষ্টা করবেন। তাহলে আপনাদের শরীরে অনেক চর্বি কমে যাবে। যাতে করে আপনারা একটি সুন্দর মাসেল বডি তৈরি করতে পারেন।

ফাস্টফুড খাবার না খাওয়া

এখনকার মানুষ ফাস্টফুড খাবার টাই বেশি খেয়ে থাকে। যা কিনা মোটা হওয়ার অনেক বড় কারণ। এ খাবার থেকে আপনাদের অনেক দূরে থাকতে হবে যদি আপনারা চিকন হতে চান। ফাস্টফুড খাবার কখনোই মুখে সামনেই আনা যাবে না। শরীরের স্বাস্থ্য কে ভালো রাখার জন্য আপনাদের ভালো ভালো খাবার পরিমাণমতো খেতে হবে। আর যারা ফাস্টফুড খাবার খেয়ে থাকেন তারা কখনোই মোটা স্বাস্থ গেছি কোন বানাতে পারবেন না। কেননা চিকন শাস্ত্র কে মোটা করার জন্যই ফাস্টফুড খাবার খাওয়ানো হয়। তাই আপনারা এই ফাস্টফুড খাবার থেকে বিরত থাকুন।

হেলদি খাবার খাওয়া

শরীরকে ঠিক রাখতে হলে আপনাদের হেলদি খাবারগুলোই খেতে হবে। আপনারা শাকসবজি পরিমাণ মতো এবং কি অন্যান্য খাবারগুলো আপনারা পরিমাণ মতো খাবেন। যাতে করে আপনার প্রয়োজনীয় রুটিন সঠিক মত হয়ে থাকে। হেলদি খাবার খেলেও মোটা স্বাস্থ্যকে অনেকটাই চিকন করানো সম্ভব। কেননা মোটা স্বাস্থ্য হয় একমাত্র খাবার খাওয়ার কারণেই। অনেক মানুষই মনে করে যে খাবার না খেলেই চিকন হওয়া যায়। সম্পূর্ণই ভুল তাই আপনারা পরিমাণ মতোই খাবার খেয়ে থাকবেন সেটি হতে হবে হেলদি খাবার।

বেশি বেশি পানি পান করা

ডাক্তারের পরামর্শে বেশি পানি পান করলে শরীরের অনেক ক্ষুধা দূর হয়ে যায়। ধরনের জীবাণু মারা যায়। পানি অনেকটি গুরুত্বপূর্ণ শরীরের জন্য। আর মানুষের শরীরে প্রায় ৭০ ভাগই পানি। তাই আপনারা প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে পানি পান করবেন। যাতে করে আপনাদের শারীরিক ক্ষুদা থেকে দূর করা সম্ভব হয়। আর পানি আরেক নাম হল জীবন। তাই শরীরকে ঠিক রাখতে হলে আপনারা পানি পান করবেন।

চিন্তা মুক্ত থাকা

মানুষেরা অনেক ধরনের চিন্তা ভাবনায় ডুবে থাকে। ভাগিনা শরীরের পক্ষে অনেক ক্ষতি করে একটি দিক। আপনারা যারা মোটা হচ্ছেন বা হয়েছেন তাই আপনারা কখনোই চিন্তিত হবেন না। চিন্তা আপনাদের মানসিক ভাবেই ক্ষতিকর। আপনারা সব সময় চেষ্টা করবেন যাতে চিন্তামুক্ত থাকা যায়। শরীরকে চিকন করতে হলে অনেক ধরনেরই শারীরিক কাজকর্ম রয়েছে। না করলে শরীরকে সুন্দর একটি পরিবেশ দেওয়া যায়। তাই আপনারা বেশি বেশি চিন্তা মুক্ত থাকবেন। শরীরের উপর চাপ সৃষ্টি না হয়।

মেয়েদের চিকন হওয়ার সহজ উপায়

অনেক মেয়েরাই রয়েছে যে তারা চিকন বটিকে খুব দ্রুতই মোটা হয়ে গেছে। তাই তারা যাচ্ছে যে চিকন হওয়ার জন্য সহজ উপায় গুলো কি কি। খুব সহজভাবেই মোটামুটি সম্ভব। সকালে ঘুম থেকে উঠে কিছু শারীরিক ব্যায়াম এবং হাটাহাটি এবং কি সকালে খাওয়ার আগে একটু পানি পান করলে। শরীরে অনেক উপকার হয়। এতে করে শরীরের অনেক চর্বি কমে যায়।

ছেলেদের চিকন হওয়ার উপায়

আমরা তো বললাম যে মেয়েদের জীবন হওয়ার উপায় অনেকেই আছে যে ছেলেরাও চিকন হতে চায়। তারাও অনেক ভাবেই চিকন হতে যাচ্ছে যে কিভাবে মোটামুটি চিকন করতে হয়। ছেলেরা অনেক সহজ ভাবেই চিকন হতে পারে। তাদের প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে কয়েক মাইল দূর। এরপর বাইরে এসে কিছু এক্সারসাইজ। তারপর সকালের ব্রেকফাস্ট ঠিকমতো করা। বিকেল বেলায় তাদের যে খেলাধুলা রয়েছে সেখান থেকেও অনেক মানুষ চিকন হতে পারে।

চিকন হওয়ার ইসলামিক উপায়

অনেক মানুষ আছে যারা চিকন হওয়ার সহজ উপায় খুজতেছে। তাদের জন্য ইসলামের দারুন উপায় বলে দিয়ে গেছে। কেননা ইসলামে চিকন হওয়ার জন্য যে সকল ভাই বলেছে তা আপনারা আপনাদের চিকন হতে পারবেন এবং ইসলামের পথে চলতে পারবেন। কারণ মহান আল্লাহ তায়ালা প্রত্যেক ব্যক্তির জন্য নামাজ ফরজ করে দিয়েছে। কেউ যদি প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে। তাহার প্রেক্ষিতে যে নামাজ পড়বে পাঁচ ওয়াক্ত এতে যে ব্যায়াম হবে এতে তার শরীর চিকন হয়ে যাবে ইনশাল্লাহ। তাই আপনার এভাবে ইসলামিক উপায়ে শরীর চিকন করতে পারবেন।

ঘরোয়া পদ্ধতিতে চিকন হওয়ার উপায়

আপনাদের মধ্যে অনেক মানুষ রয়েছে যারা বাহিরে যেয়ে কিংবা সবার সামনে যেয়ে কোন কাজকর্ম করতে পারে না। এবং কি শারীরিক ব্যায়াম খেলাধুলা এগুলো করতে পারেনা। তাই তারা যদি ঘরোয়া পদ্ধতিতে কাজ করে থাকে তাহলে তারা খুব সহজেই চিকন হতে পারে। ঘরোয়া পদ্ধতি যেমন ঘরে শারীরিক কাজকর্ম এবং কি হাঁটাচলা করলে শারীরিক এক্সারসাইজ হয়ে যায়। আর তাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হলো খাবারের প্রতি খেয়াল রাখা। তারা যাতে কখনোই পাসপোর্ট খাবার না খেয়ে থাকে। আর বেশি বেশি পানি পান করা যাতে চর্বি কেটে যায়। এগুলো করলেই খুব সহজেই পরবর্তীতে চিকন হওয়া সম্ভব।

চিকন হওয়ার ঔষধ

আপনারা যারা জানতে চাচ্ছেন যে চিকন হওয়ার ওষুধ সম্পর্কে। তাদের জন্য কিছু কথা বলি যে চিকন হওয়ার বিভিন্ন ওষুধ রয়েছে। এজন্য আপনাকে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিতে হবে। যদি আপনারা চিকন হওয়ার ওষুধ ডাক্তার পরামর্শ সারা খান। তাহলে এতে পার্শ্ব প্রতিক্রি হয়ে ভিন্ন রূপ ধারণ করবে। তাই অবশ্যই বিভিন্ন ধরনের ওষুধ নেওয়ার জন্য আপনাকে ডাক্তার পরামর্শ নিতে হবে।

চিকন হওয়ার উপকারিতা

অনেক মানুষই রয়েছে যে তারা বলে কি চিকন হয়ে কি হবে। তারা মনে করে মোটা হলেই অনেক ভালো। তারা মনে করে মোটা হয়ে আমরা সবার সাথে লড়াই করে জিতে যাব। সবাই আমায় দেখে ভয় পেয়ে যাবে। কিন্তু তা একদমই ভুল শরীরকে একটি সুন্দর ভাবে গঠন করলে শরীরটা অনেক সুন্দর দেখা যায়।

চিকন বডি হলে অনেক কাজকর্ম দ্রুত করা সম্ভব। যা মোটা মানুষরা করতে পারে না। চিকন হলে আপনারা অনেক ধরনের কঠিনতম কাজ করতে পারবেন জানিনা মোটাড়া করতে পারবেনা। তাই আপনারা যারা মোটা হয়ে গেছেন তারা সহজে চিকন হতে পারবেন আমাদের এই সম্পূর্ণ পোস্টটি পড়লে। তাই আপনাদের জন্য শুভকামনা যে আপনারা খুব দ্রুতই চিকন হতে পারবেন।

পরিশেষে

মোটা স্বাস্থ্য কে চিকন করা যায় কিভাবে তা তো আপনারা অনেক ভালোভাবেই দেখতে পেলেন। যদি আপনারা সম্পূর্ণ পোস্টটি পড়ে থাকেন তাহলে আপনারা বুঝতে পারবেন। যে চিকন হওয়া যায় কিভাবে। তাহলে আপনার মনে আর কোন প্রশ্ন থাকবে না যে চিকন হওয়ার কি কি উপায় রয়েছে। তাই আপনারা আমাদের সম্পূর্ণ লেখাটি ভালোভাবে পড়বেন যাতে করে আপনারা অনেক সুন্দর ভাবে বুঝতে পারেন। যদি আমাদের এই পোস্টটি ভাল লাগে তাহলে আরো অনেক ধরনের টিপস রয়েছে যা কিনা আমরা আমাদের এই পোস্টটিতে দিয়ে থাকি।