শক্তি নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

Photo of author

By admin

আমরা হয়তো সকলে জানি যে কাজ করার সামর্থকে শক্তি বলে। যার ভেতরে শক্তি সঞ্চিত অবস্থায় আছে সে জীবনে কোন ধরনের কাজে পিছিয়ে পড়বে না। সে পৃথিবীতে যে ধরনের কাজ করুক না কেন সে তার কাঙ্ক্ষিত কাজটিতে সফল হতে পারবে। শক্তি বিভিন্ন ধরনের হতে পারে সেটা হোক ইচ্ছে শক্তি এবং শারীর শক্তি। এবং আরও বিভিন্ন ধরনের শক্তি রয়েছে যেগুলো সম্পর্কে অনেকে জানে আবার অনেকেই জানেনা। তাদের জন্য যারা জানেনা তাদের সম্পর্কে কিছু শক্তি সম্পর্কিত উক্তি স্ট্যাটাস ও বাণী দিয়ে দিলাম।

প্রত্যেকটি মানুষের ভিতরে শক্তি লুকিয়েতা অবস্থায় থাকে। কারণ অনেকের শক্তি আছে কিন্তু সেই বিষয়ে কারো কাছে কিছু বলার সাহস নেই। কিন্তু একটা কথা মাথায় রাখতে হবে যে পৃথিবীতে যাই হোক না কেন প্রত্যেকটা মানুষের তারা নিজের পায়ে নিজশক্তিতে কোন কিছু করে খেতে হবে। এতে করে লোকজন যাই ভাবুক না কেন আপনার সম্পর্কে আপনার কাছ আপনাকে করে ফেলতে হবে। তাই কিভাবে শক্তিকে বিভিন্ন ধরনের খাতে কাজে লাগাবেন এ সম্পর্কে কিছু তথ্য নিচে দিয়ে দিলাম।

শক্তি নিয়ে উক্তি

পৃথিবীতে অনেক ধরনের শক্তি রয়েছে। তার মধ্যে সবচেয়ে বেশি যে জিনিস উদাহরণ শব্দটি হল প্রাকৃতিক শক্তি এবং কি যান্ত্রিক শক্তি এগুলো অনেক মূল্যবান। এরপরে মানুষের আরও একটি শক্তি আছে যা হল মানুষের মধ্যে একটি শক্তি। যা মানুষ সব সময় সবার সামনে তুলে ধরে না। যার যার যেরকম কাজ সেরকম সে শক্তি খরচ করে থাকে। তাই আমরা আপনাদের জন্য মূল্যবান কিছু শক্তি নিয়ে উক্তি নিচে দিয়ে দিলাম।

  • প্রকৃত ক্ষমতা অর্জন করা হয় যখন শাসক শ্রেণি জীবনের প্রয়োজনীয় উপাদানগুলিকে নিয়ন্ত্রণ করে, জনসাধারণের কাছ থেকে তাদেরকে এই সুযোগসুবিধা দান করে এবং আটকায়। – জর্জ অরওয়েল”
  • আপনি কথা বলার আগেই আপনার শক্তিই আপনার মধ্যকার শক্তির পরিচয় দিয়ে থাকে।
    — এপিজে আবুল কালাম আজাদ
  • শক্তি এবং আপনার উপস্থিতিই পারে সব কিছু আপনার হাতের মুঠোয় এনে দিতে।
    — বেনজামিন ফ্রাংকলিন
  • আওয়ামিলীগ ক্ষমতা আটকে রাখার জন্য রাজনীতি করে না। ক্ষমতায় যাওয়ার ইচ্ছা থাকলে আইন করে ক্ষমতায় অধিষ্ঠিত থাকতে পারত।
    – বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান
  • যারা কেবল প্রেমের ক্ষমতা দেখতে, অনুভব করতে এবং ব্যবহার করতে পারেন, তারা জীবনের সৌন্দর্য এবং পরম আনন্দ উপভোগ করতে পারেন। – দেবাশীষ মৃধা”

শক্তি নিয়ে স্ট্যাটাস

আমরা এখন আপনাদেরকে শক্তি সম্পর্কে সবচেয়ে মূল্যবান একটি স্ট্যাটাস দেখিয়ে দিব। যেগুলো কিনা খুবই মূল্যবান এবং কি আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা এগুলো অনেক গুরুত্বপূর্ণ তার কারণ হলো শক্তি যদি কোন মানুষের মধ্যে না থাকে তাহলে তারা কোনদিনও সফল কোন কাজ করতে পারবে না। আবার সকল ক্ষেত্রে মানুষের শক্তি দ্বারা কিছু করা সম্ভব নয়। কারণ সঠিক সঠিকই কাজের ক্ষেত্রেই তার নিজের শক্তিতে ব্যবহার করা উচিত বলে মনে করা হয় সবাই। কি কি উপায় আপনার শক্তি খরচ করবেন সে সম্পর্কে আমরা কিছু স্ট্যাটাস নিজে দিয়ে দিলাম।

  • তোমার শক্তি হলো তোমার কাছে সম্পদস্বরূপ। সাধ্য পরিমাণে এটিকে খরচ করো এবং ঠিকভাবে কর।
    — ওয়ারেন বাফেট
  • টাকা বাচানোর সবচেয়ে বড় এবং সহজ উপায় হলো শক্তি খরচ করা।
    — বারাক ওবামা
  • শক্তি এবং ক্ষমতা নিয়ে বরাবরই এক ধরনের ঝামেলা সবার মাঝেই লেগে যায়।
    — অ্যান্ড্রিউ কুমো
  • ভালোবাসা হলো শক্তি এবং শক্তিই হলো সবকিছু।
    — অস্কার ওয়াইল্ড
  • পছন্দের কিছু না করতে পারলে তোমার শক্তি থাকবে না আর শক্তি না থাকলে তুমি কিছুই করতে পারবে না।
    — ডোনাল্ড ট্রাম্প

শক্তি নিয়ে বাণী

অনেকে আছে যারা শক্তি নিয়ে অনেক রকমের বাণী খুজতেছেন আর এদিক ওদিক ঘোরাফেরা না করে তারা আমাদের এই পোস্টটিতে চলে আসুন। কেননা আমরা আপনাদের জন্য শক্তি সম্পর্কে কিছু বানী তুলে ধরবো। যেগুলো আপনাদের জন্য খুবই মূল্যবান হতে চলেছে। কেননা শক্তি সম্পর্কে অনেক রকমের বাণী আছে যেখান থেকে আমরা আপনাদের জন্য কিছু কিছু বানিয়ে তুলে ধরব। সেগুলো দেখার জন্য নিচে দেওয়া ছক ভালো হবে খেয়াল করুন।

  • শক্তিকে শুধু নিজের মধ্যে নয় বরং আশেপাশে যারা আছে তাদের মধ্যে ছড়িয়ে দাও। এতে করে শক্তি বৃদ্ধি পাবে।
    — সংগৃহীত
  • শক্তি খুব তাড়াতাড়ি ছড়িয়ে পরে, আর এই ছড়িয়ে পড়াতে আপনি অসুস্থ হতে পারেন বা নিজেকে শক্তিশালী বানাতে পারেন।
    — টি হার্ভ একার
  • বেলা ফুরোবার আগে সব কিছুই অসম্ভব মনে হয়, তবে যে তার শক্তি দিয়ে তা সেড়ে ফেলে সেই অসম্ভব এর রহস্য তার কাছে পরিষ্কার হয়ে যায়।
    — নেলসন ম্যান্ডেলা
  • যখন আপনার আকাঙ্ক্ষাগুলি যথেষ্ট শক্তিশালী হয় তখন আপনি অর্জন করার জন্য অতিমানবীয় ক্ষমতা অর্জন করতে দেখাবেন। – নেপোলিয়ন হিল”
  • মনের শক্তি হলো জীবনের প্রয়োজনীয়তা অনুভব করা।
    — এরিস্টটল
পরিশেষে

শক্তি বিভিন্ন রকমের হয়ে থাকে সেটা হোক বিদ্যুৎ শক্তি তাপ শক্তি বা আলোক শক্তি বা ইচ্ছের শক্তি। আমাদের প্রত্যেক মানুষকে এর সদ্য ব্যবহার করাটা উচিত। কারো যদি অতিরিক্ত শক্ত থাকে তাহলে সে যেন কোন মানুষের উপর সে শক্তিটাকে অযথা কাজে না লাগায়। তাই আপনাদের সম্পর্কে সত্যি সম্পর্কিত ধরে তথ্য আছে তা আমরা হয়তো দিতে পেরেছি এবং আরো কিছু হয়তো বাদ হয়ে গিয়েছে। যদি এই পোস্টটি ভাল লেগে থাকে তাহলে শেয়ার করে দিবেন।