সময় নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

Photo of author

By admin

আপনারা যারা সময় নিয়ে উক্তি স্ট্যাটাস ও বানী খুজতেছেন তাদের জন্য আজকে আমাদের এই পোস্টটি। প্রত্যেকটি মানব জীবনে যে সম্পদ থেকে বেশি মূল্যবান দেওয়া উচিত সেটি হলো সময়। একটি প্রবাদ বাক্য আছে যে সময় ও নদীর স্রোত কারো জন্য অপেক্ষা করে না। কেননা অনেক মানুষই আছে যারা সময়কে হারিয়ে ফেলে পরে বিভিন্ন ধরনের কাজ করতে চায়। কিন্তু একটি কথা সবার মনে রাখতে হবে যে প্রত্যেকটি সময়কে সঠিক ব্যবহার করতে হবে। যাতে করে মানুষ যে কোন কাজই করুক না কেন সময় মোতাবেক করলে তার কাজটিতে সফল হতে পারবে।

পৃথিবীতে হাজারো মানুষ আছে যারা তার সময়কে প্রাধান্য দেয় না। তারা তাদের সময়কে হেলেহেলায় দিনটাকে পারি করে। তাই মানুষকে যদি যেকোনো ধরনের কাজে সফল হতে হয় তবে তাকে সময়ের মূল্য দিতে হবে। কেউ যদি সময়ের মূল্য না দেয় তাহলে সে জীবনে কখনো কিছু হতে পারবে না। তাই এ সম্পর্কে কিছু বিখ্যাত লোকদের বাণী নিচে দিয়ে দিলাম। যাতে করে এই সকল বাণী গুলো বা উক্তি গুলো দেখে লোকজন কিছুটা সময়ের মূল্য দিতে পারে।

সময় নিয়ে উক্তি

একজন মানুষের ক্ষেত্রে সময় কখনো থেমে থাকে না। তাই সময়ের কাজ সময়ে করাই উচিত বলে সবাই মনে করে। সময়ের মূল্য দেওয়া শিখতে হবে আমাদের সবার। অনেক মানুষ আছে যারা এ সম্পর্কে কোন তথ্য ভালো হবে জানেনা। তাই আমরা সেই সকল বন্ধুদের জন্য এমন কিছু তথ্য দিব যাতে করে তারা সময়ের মূল্য দিতে শিখবে। নিচে এ সম্পর্কে আমরা কিছু উক্তি দিয়ে দিলাম।

  • সময়ের অভাব কোনও সমস্যা নয়। আসল সমস্যা হল সদিচ্ছার অভাব। প্রতিটি মানুষের দিনই ২৪ ঘন্টার।
    –যিক জিগলার
  • আজ আপনার সময় কাল আমার। তাই যাই করুন ভেবেচিন্তে করুন। সময়মতো সবকিছু সুদে-আসলেই ফিরে পাবেন।
    – রেদোয়ান মাসুদ
  • সব সময়ে ব্যস্ত থাকাই শেষ কথা নয়। পিঁপড়ারাও সারাদিন ব্যস্ত থাকে। এমন কিছুর পেছনে সময় দাও যা আসলেই কাজে লাগে।
    -হেনরি ডেভিড থোরেও
  • বেশিরভাগ মানুষ সমস্যা নিয়ে অভিযোগ করেই বেশি সময় নষ্ট করে, যা সত্যিকার কাজে লাগালে সমস্যার সমাধান হয়ে যেত।
    -হেনরি ফোর্ড
  • গতকাল হচ্ছে অতীত, আগামীকাল হচ্ছে ভবিষ্যত, কিন্তু আজ একটি উপহার।এ কারণেই এটিকে বর্তমান বলা হয়।
    -বিল কিনে

সময় নিয়ে স্ট্যাটাস

বর্তমানে সব থেকে যে জিনিসটি সবার কাছে প্রচলিত তা হলো একটি মোবাইল ফোন। কেননা সময় যাচ্ছে সবাই পড়ালেখা বাদ দিয়ে মোবাইল ফোনে পড়ে আছে। তাই তাদের সামনের দিকে এগিয়ে যেতে হলে এবং কি পরীক্ষায় সক্ষম কিছু করতে হলে তাদের পড়াশোনা কাজটা চালিয়ে যেতে হবে। কেননা সময় চলে গেলে তা আর কখনো ফিরে আসবে না। তাই আমরা এ সম্পর্কে কিছু স্ট্যাটাস দিয়ে দিব যাতে করে তারা দেখে সবাইকে গুরুত্ব দিতে পারে।

  • সময়ের সাথে মানুষ বদলায় বসন্তে যেমন ডালে ডালে, গাছে গাছে নতুন পাতা গজায় মানুষ বদলে মনে মনে।
    – রেদোয়ান মাসুদ
  • যে সময় হারিয়ে গেছে তাকে ফিরিয়ে আনা অসম্ভব। কিন্তু তুমি চাইলে যে সময় সামনে আসছে, তাকে সুন্দর করতে পারো।
    -এ্যাশলি ওরমোন
  • দেয়ালের দিকে তাকিয়ে সময় নষ্ট করো না। সেখানে একা একা দরজা জন্মাবে না। ওপাশে যেতে চাইলে দরজা বানাতে শুরু করো।
    -কোকো শ্যানেল
  • যে লোক জীবনের একটি ঘন্টা নষ্ট করার সাহস করে, সে আসলে জীবনের মূল্য এখনও বোঝেনি।
    -চার্লস ডারউইন
  • আমরা যদি সময়ের যত্ন নিই, তবে সময় আমাদের জীবনের যত্ন নেবে।
    -মারিয়া এজগ্রোথ

সময় নিয়ে বাণী

ইদানিং যুগে মানুষ সবচেয়ে যে জিনিসটি বেশি গুরুত্ব দিতে চায়না তা হল সময়ের কাজ সময় করতে। কেননা যারা যারা এখন অনেক পরিশ্রম করে এবং কি কষ্ট করে অনেক টাকা উপার্জন করেছে তারা সময়কে মূল্য দিতে শিখেছে। তারা হয়তোবা জানে যে সময়ে গুরুত্ব কতটুকু। আরো কিছু মূল্যবান কথা আছে যেগুলো মানুষের অজানা। সেগুলো আমরা সংক্ষিপ্ত আকারে কিছু বাণী নিচে দিয়ে দিলাম।

  • সাধারণ মানুষ সময়ের চলে যাওয়াকে তেমন গুরুত্ব দেয় না। বুদ্ধিমান মানুষ এর সাথে ছুটতে চায়।
    -শপেনহ্যাওয়ার
  • যার হাতে কিছুই নেই, তার হাতেও সময় আছে। এটাই আসলে সবচেয়ে বড় সম্পদ।
    -ব্যালটাজার গার্সিয়ান
  • সময় অন্তকাল চলতে থাকবে কিন্তু মানুষের আয়ু খুবই সীমিত। তাই সময়ের দিকে চেয়ে না থেকে তাকে বাধাগ্রস্ত করে ব্যবহার করো।
    – রেদোয়ান মাসুদ
  • কোনও কিছুর জন্যই তোমার হাতে যথেষ্ঠ সময় থাকবে না। যদি কোনওকিছু তোমার কাছে গুরুত্বপূর্ণ হয়, তবে অন্য জিনিস করা বাদ দিয়ে সময় বের করে নাও।
    -চার্লস বক্সটন
  • সময়কে যদি ঠিকমত ব্যবহার করা যায়, তবে কেউই সময় নিয়ে অভিযোগ করবে না। তুমি যদি সময়কে ঠিকমত ব্যবহার করো, তবে কাজের পরিমান দেখে তুমি নিজেই অবাক হয়ে যাবে।
    -থমাস জেফারসন

পরিশেষে

মানুষ এর জীবন কে বড় করতে হলে সময়ের সাথে সাথে চলতে হবে।  তো এই ছিল আমাদের আজকের এই পোস্টটি। যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আমাদের পেজটি ফলো করুন। কেননা আমাদের এখানে সকল ধরনের নতুন নতুন উক্তি নিয়ে আলোচনা করা হয়। আশা করি আপনাদের সময় নিয়ে যাওয়া উক্তিগুলো আপনাদের সামনে উপস্থাপন করতে পেরেছি। যদি আমাদের এই পোস্ট ভালো লেগে থাকে তাহলে সবার সাথে শেয়ার করুন। ধন্যবাদ।